Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ওষুধ প্রতিনিধি ও ডায়াগনস্টিক সেন্টারের পোষা দালালদের ভিড়ে ব্যাহত হচ্ছে চিকিৎসাসেবা

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : প্রতিদিন তিন ডজনেরও বেশি ওষুধ কোম্পানির প্রতিনিধির অবাধ বিচরণ আর ডায়াগনস্টিক সেন্টারের পোষা দালালদের উৎপাতসহ নানা অনিয়মে ব্যাহত হচ্ছে নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবা। অফিস চলাকালীন সময় চিকিৎসকদের রুমে অন্তত ৭/৮ জন করে ওষুধ প্রতিনিধি রোগীদের বসার চেয়ার দখল করে বসে থাকেন। ডাক্তাররাও মনোযোগ দিয়ে রোগীদের চিকিৎসা দেয়ার চেয়ে ওইসব প্রতিনিধিদের সাথে কথা বলতে ব্যস্ত থাকেন বলে অভিযোগ রয়েছে। অপরদিকে রোগীরা ডাক্তারের রুম থেকে বেরুনোর সাথে সাথে ডায়াগনস্টিক সেন্টারগুলোর ১০/১২ জন চিহ্নিত দালাল রোগীদের ব্যবস্থাপত্র নিয়ে টানা-হেঁচড়া শুরু করে দেয়। এমনকি ওইসব দালালরা রোগীদের ব্যবস্থাপত্র কেড়ে নিয়ে পরীক্ষা-নিরীক্ষার নামে পছন্দের ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যেতে বাধ্য করে। কোনও রোগী বা তার স্বজনরা এর প্রতিবাদ করলে হাসপাতাল পার্শ্ববর্তী এলাকার ওই চিহ্নিত মহিলা দালালরা তাদের উপর চড়াও হয়। এছাড়াও কিছু অখ্যাত ওষুধ কোম্পানির মনোনীত স্থানীয় ওষুধ প্রতিনিধিরা হাসপাতালে রাজনৈতিক পরিচয়ে প্রভাব বিস্তার করে দাপটের সাথে বিচরণ করেন হাসপাতালে। গুটি দুয়েক অসাধু ডাক্তাররা তাদের সাথে সম্পর্ক রেখে রাতারাতি লাভবান হতে সখ্যতা বজায় হাসপাতালকে ক্রমেই বানাচ্ছেন যেন বাণিজ্যিক প্রতিষ্ঠান বলেও রয়েছে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ। কর্তৃপক্ষ এ বিষয়টি জেনেও কোনো ব্যবস্থা নিচ্ছেন না বলে সাধারণ রোগীরা অসহায়ের মতো নানান দিক থেকে হয়রানির শিকার হচ্ছেন। এ বিষয় উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ তানভীর আহমেদ বলেন, ওষুধ প্রতিনিধিদের ঠেলে বের করে দেয়ার পরেও তারা আবার হাসপাতালে ঢুকে পড়েন। তার (স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ তানভীর আহমেদ) সোজা-সাপটা ভাষ্য হলো আমার হাতে লাঠি নেই কী করতে পারি বলেন।
শনিবার সকালে সরেজমিন দেখা যায় হাসপাতালের সামনের সড়কটি দখল করে বিভিন্ন ওষুধ কোম্পানির প্রতিনিধিদের প্রায় ৩০টি মোটর সাইকেল সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে। প্রতিনিধিদের বেশ ক’জন হাসপাতালের প্রবেশ পথে দাঁড়িয়ে রয়েছে এবং ১৫/২০ জন ভেতরে বিভিন্ন ডাক্তারদের চেম্বারে ঢুকে বসে কথাবার্তা বলছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেছারাবাদ

১১ ডিসেম্বর, ২০২১
১২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ