Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিয়ানমার সীমান্তরক্ষীর গুলিতে বাংলাদেশি জেলে নিহত

কক্সবাজার অফিস | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ২:০৬ পিএম

কক্সবাজারের টেকনাফ উপজেলার নাফ নদীতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) গুলিতে এক বাংলাদেশি জেলে নিহত ও একজন গুলিবিদ্ধ হয়েছেন। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বাংলাদেশ-মিয়ানমার জলসীমার মৌলভীপাড়াসংলগ্ন নাফ নদীতে এ ঘটনা ঘটে।
নিহত নুরুল আমিন টেকনাফ পৌরসভার চৌধুরীপাড়ার কবির আহমদের ছেলে। গুলিবিদ্ধ হয়েছেন একই এলাকার সোনা মিয়ার ছেলে মোস্তফা হোসেন।
ফেরত আসা জেলে মোহাম্মদ হাকিম বলেন, ‘সকালে বাংলাদেশ সীমান্তে নাফ নদীর মৌলভীপাড়া পয়েন্টে আমরা মাছ শিকার করছিলাম। হঠাৎ মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর ৬-৭ জন সদস্য একটি স্পিডবোটে এসে আমাদের ওপর গুলিবর্ষণ করে। এ সময় নুরুল আমিন ও মোস্তফা হোসেন গুলিবিদ্ধ হলে তাদের টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। সেখানে ডাক্তার নুরুল আমিনকে মৃত ঘোষণা করেন।’
টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার সুবন দাশ জানান, নুরুল আমিনের বুকে গুলি লাগায় অতিরিক্ত রক্তক্ষরণে হাসপাতালে আনার আগেই মারা যান। মোস্তফা হোসেনের পিঠে গুলি লেগেছে। তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
এ বিষয়ে টেকনাফ থানার অফিসার ইন চার্জ (ওসি) আব্দুল মজিদ বলেন, ‘মিটিংয়ের কারণে আমি কক্সবাজার শহরে রয়েছি। তবে সকালে টেকনাফ বিজিবির অধিনায়ক আমাকে ফোনে বিজিপির গুলিতে বাংলাদেশি জেলে নিহতের বিষয়টি জানিয়েছেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ