Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

অমর একুশে গ্রন্থমেলায় আমিরাত প্রবাসী আবদুল্লাহ আল শাহীনের ‘প্রবাস চিত্র’

| প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : প্রবাসে বাস্তব অভিজ্ঞতার আলোকে প্রবাসীদের চালচিত্র নিয়ে লেখা আরব আমিরাত প্রবাসী, লেখক আবদুল্লাহ আল শাহীনের ‘প্রবাস চিত্র’ এখন অমর একুশে গ্রন্থমেলায়। বইটিতে তুলে ধরা হয়েছে প্রবাসীদের সুখ-দুঃখ, প্রাপ্তি-অপ্রাপ্তি, অসংগতি ও সচেতনতামূলক নানা দিক। এছাড়া বইটিতে রয়েছে প্রবাসীদের হৃদয়ে বাংলাদেশ মর্মে দেশীয় সংস্কৃতি ঐতিহ্যে আয়োজিত নানা রকম অনুষ্ঠানমালার কথাও। মানসমম্পন্ন এ বইটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ প্রবাসীদের মাঝে বেশ সাড়া মিলেছে। স্থানও করে নিয়েছে ব্যাপকভাবে।
লেখক আবদুল্লাহ আল শাহীন ২০০৮ সাল থেকে আরব আমিরাত প্রবাসী। একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। ইনকিলাবকে তিনি বলেন, হাজারো ব্যস্ততার মাঝেও তার স্বপ্ন প্রবাসীদের সুবিধা-অসুবিধা এবং অসংগতিগুলো তুলে ধরে সচেতনতা বৃদ্ধি করা। তার ‘প্রবাস চিত্র’ বইটির মাধ্যমে প্রবাসীদের কিছুটা সচেতন করতে পারলে যেমনিভাবে দেশের জন্য বয়ে আনবে সম্মান তেমনিভাবে তার লেখারও স্বার্থকতা হবে বলে উল্লেখ করেন তিনি।
সিলেটের গোলাপগঞ্জের তরুণ এই প্রবাসী লেখক আবদুল্লাহ আল শাহীন প্রবাসীদের নিয়ে বিভিন্ন দৈনিক পত্রিকায়ও লেখেন নিয়মিত। তার ‘প্রবাস চিত্র’ বইটি পাওয়া যাবে অমর একুশে গ্রন্থ মেলার ৪০৬ নম্বর বই ঘর স্টলে। আমিরাত প্রবাসী নাজিম মাহমুদের শৈল্পিক প্রচ্ছদে শাহাদাত হোসেনের সম্পাদনায় বইটি প্রকাশ করেছে অবিরাম প্রকাশনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন