Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজাহাট পুলিশের অবহেলায় বিনা চিকিৎসায় প্রাণ গেল যুবক তাজুলের

ঘটনা ধামাচাপা দিতে চুরি মামলা

| প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

শফিকুল ইসলাম বেবু, কুড়িগ্রাম থেকে : কুড়িগ্রামের রাজারহাট উপজেলার খুলিয়াটারী গ্রামে পৈশাচিক কায়দায় তাজুল ইসলাম (২২) নামে এক যুবককে রক্তাক্ত জখম করে তারই প্রতিবেশিরা। জমিজমা সংক্রান্ত পূর্ব জের ধরে এ ঘটনা ঘটানো হয়। পরে প্রভাবশালীদের সহায়তায় পুলিশের যোগসাজসে করা হয় চুরির মামলা। পুলিশের অবহেলায় বিনা চিকিৎসায় পুলিশ হেফাজতে এ যুবকের মৃত্যুর ঘটনায় তোলপাড় শুরু হয়েছে। পুলিশ নিজেদের বাঁচাতে তরিঘড়ি করে চুরি মামলা দিয়ে লাশ কোর্টে পাঠানোর নাটক সাজায়। অসুস্থ্য তাজুল দীর্ঘ পৌনে ৯ ঘন্টা পুলিশ হেফাজতে থেকে বাঁচার আকুতি জানিয়ে শেষমেশ ফিরে গেছেন না ফেরার দেশে। বিকেল ৪টা ৫০ মিনিটে কুড়িগ্রাম সদর হাসপাতালে তাজুলের অচেতন দেহ নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চিকিৎসকের দাবি হাসপাতালে আসার এক থেকে দেড় ঘন্টা আগে তাজুলের মৃত্যু হয়েছে। এ ঘটনা ধামাচাপা দিতে একটি প্রভাবশালী চক্র কোমড় বেঁধে মাঠে নেমেছে।
অনুসন্ধানে জানা যায়, মন্ডল গোষ্ঠী ও মিয়াজি গোষ্ঠীর বংশ পরম্পরায় বিরোধের জের ধরে রাজারহাট উপজেলার চাকিরপশার ইউনিয়নের খুলিয়াটারী গ্রামে এই নির্মম হত্যাকাÐের ঘটনা ঘটে। একই কারণে একই পরিবারের বড় ছেলে সাজু মিয়া গুম হয় ১৮ বছর আগে। বড় মেয়ে সাজিনাকেও এক বছর আগে তুলে নিয়ে গিয়ে গাছে বেঁধে নির্যাতন করা হয়। মন্ডল গোষ্ঠী বড় ও প্রভাবশালী হওয়ায় বিচার মেলেনি মিয়াজি গোষ্ঠীর। এরকম তথ্য নিশ্চিত করেন পাশর্^বর্তী এলাকার আব্দুস সামাদ (৭০), নুর আমিন (৪৫), সেকেন্দার (৫০) ও বাবুল মিয়া (৬৫)।
নিহত তাজুলের মা বুলো বেগম (রেজিয়া) জানান, বাবারে ওমরা আমার ছওয়লটাক কোরবানী দিছে। আমার বুকের ধনোক পিটিয়া কিছু থোয় নাই। মোর কলজেটা ফাটি যাইতেছে। একটু থেমে বলেন, শনিবার ফজরের আজানের পর আউয়াল মন্ডলের বাড়ি থাকি চিৎকারের আওয়াজ শুনি দৌড়ি চলি যাই। সারারাত ছওয়াটা আমার বাড়িত ফেরে নাই। গিয়া দেকং কাটলের গাছোত হাত-পাও বান্ধি থুছে। চোক তুলি তাকপের পায় না। হামাক দেখি আব্দুল মন্ডল ও শহিদুল মন্ডল চোখের সামনোত ফির মারডাং করে। মোর আত্মা উড়ি গেইছে বাবারে! মুই ইয়ার বিচার চাং।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ