Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

চিকিৎসায় অবহেলার অভিযোগে ইন্টার্ন চিকিৎসক লাঞ্ছিত আটক ২

| প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : চিকিসায় অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগের জের ধরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে গতকাল বিকেলে রোগীর স্বজনদের হাতে মাহফুজুর রহমান (২৭) নামে এক ইন্টার্ন চিকিৎসক লাঞ্ছিত হয়েছেন। এ ঘটনায় রোগীর দুই স্বজনকে আটক করেছে পুলিশ।
আটককৃতরা হলো- রাজশাহী মহানগরীর রানীনগর সাধুরমোড় এলাকার সিথিল রহমান (২৫) ও একই এলাকার আবু বকর সিদ্দিক (৫০)। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এফ এম রফিকুল ইসলাম জানান, সোমবার হাসপাতালের ৭ নম্বর ওয়ার্ডে নগরীর রানীনগর সাধুরমোড় এলাকার চান সরকারের ছেলে শাহিন আলীকে (৩৫) ভর্তি করা হয়েছিল। তিনি প্যারালাইজড রোগে আক্রান্ত ছিলেন। মঙ্গলবার বেলা ৩টার দিকে তিনি মারা যান। এসময় তার মৃত্যুর জন্য স্বজনরা চিকিৎসায় অবহেলার অভিযোগ তোলেন। তখন ওই ওয়ার্ডে দায়িত্বে থাকা ইন্টার্ন চিকিৎসক মাহফুজুর রহমানের সঙ্গে রোগীর স্বজনদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। খবর পেয়ে হাসপাতাল পুলিশ বক্সের সদস্যরা ওই দুইজনকে আটক করে। পরে তাদের থানায় নিয়ে যাওয়া হয়।
রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ব্যক্তি আবু বকর সিদ্দিকের খালু। আর শিথিল রহমান সম্পর্কে ওই ব্যক্তির ভাগ্নি জামাই। তাদেরকে এখন থানায় রাখা হয়েছে। উল্লেখ্য, রামেক হাসপাতালে মাঝে মধ্যেই চিকিৎসকের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ উঠছে। এ নিয়ে রোগীর স্বজনদের সঙ্গে ইন্টার্ন চিকিৎসকদের হাতাহাতির ঘটনা ঘটছে। কখনো কখনো ইন্টার্ন চিকিৎসকরাই রোগীর স্বজনদের পিটিয়ে পুলিশের হাতে তুলে দিচ্ছেন। সা¤প্রতিক সময়ে এ ধরনের বেশ কয়েকটি ঘটনা ঘটেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসা

২৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ