Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

‘ঘুষের টাকাসহ’ হাতেনাতে ধরা পড়লেন চসিক কর্মকর্তা

| প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) এক কর্মকর্তাকে ঘুষের টাকাসহ হাতেনাতে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গ্রেফতারকৃত আলী আকবর সিটি করপোরেশনের রাজস্ব সার্কেল-২ এর ভারপ্রাপ্ত উপ-কর কর্মকর্তা। গতকাল (মঙ্গলবার) নগরীর বহদ্দারহাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
দুদক চট্টগ্রাম অঞ্চলের উপ-সহকারী পরিচালক সাধন সূত্রধর বলেন, বহদ্দারহাট কাঁচাবাজার এলাকায় সিটি কর্পোরেশন সার্কেল-২ কার্যালয়ে এক ব্যক্তির কাছ থেকে ঘুষের ২০ হাজার টাকা নেয়ার সময় আলী আকবরকে হাতেনাতে গ্রেফতার করা হয়। তিনি বলেন, চান্দগাঁও থানার রূপালী আবাসিক এলাকার মো: হানিফ নামের এক ব্যক্তি একটি ভবন ক্রয় করেন। আর ভবন দেখাশোনার দায়িত্বে ছিলেন জামাল উদ্দিন নামে এক ব্যক্তি।
সাধন সূত্রধর জানান, জামাল উদ্দিন ভবনটির হোল্ডিং নম্বর পরিবর্তনের জন্য আলী আকবরের সঙ্গে যোগাযোগ করলে তিনি ‘৪০ হাজার টাকা ঘুষ’ দাবি করেন। পরে ২০ হাজার টাকায় রফা হয়। এ বিষয়ে জামাল সোমবার দুদকে লিখিত অভিযোগ করেন জানিয়ে সাধন বলেন, অভিযোগ পাওয়ার পর দুদকের পক্ষ থেকে একটি আট সদস্যবিশিষ্ট দল গঠন করা হয়।
সকালে দুদক দল বহদ্দারহাট কাঁচাবাজার এলাকায় সিটি কর্পোরেশনের সার্কেল-২ কার্যালয়ের পাশে অবস্থান নেয়। এ সময় জামাল উদ্দিনের কাছ থেকে নেয়া ঘুষের টাকাসহ আলী আকবরকে গ্রেফতার করা হয়।
এ ঘটনায় দুদক, সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক এইচ এম আখতারুজ্জামান বাদি হয়ে চান্দগাঁও থানায় দুর্নীতি দমন আইনে মামলা করেছেন বলেও জানান সাধন। এদিকে আলী আকবর চান্দগাঁও থানায় সাংবাদিকদের কাছে তাকে ‘ফাঁসানো’ হয়েছে এবং দুদক কর্মকর্তারা কোনো টাকা পায়নি বলে দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘুষ

২২ ফেব্রুয়ারি, ২০১৯
২৫ জানুয়ারি, ২০১৯
২৪ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ