Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

বাণিজ্যমেলায় ৫৬ শতাংশ বেশি বিক্রি করেছে ওয়ালটন

| প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : সদ্য সমাপ্ত ২২তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় বিশ্বমানের ফ্রিজ, টেলিভিশন, ল্যাপটপসহ প্রায় ৬০টি পণ্যের ৫’শতাধিক মডেল প্রদর্শন ও বিক্রি করেছে ওয়ালটন। এর মধ্যে ছিল শতাধিক নতুন মডেলের পণ্য। মেলায় গেলো বছরের চেয়ে ৫৬ শতাংশ বেশি টাকার পণ্য বিক্রি করেছে ওয়ালটন। প্রতিষ্ঠানটি সরকারি কোষাগারে জমা দেয় সর্বোচ্চ পরিমাণ ভ্যাট। যার স্বীকৃতিস্বরূপ শ্রেষ্ঠ ভ্যাটদাতার প্রথম পুরস্কার অর্জনসহ জাতীয় রাজস্ব বোর্ডের সম্মাননা পায় দেশীয় এই ব্র্যান্ডটি। একই সঙ্গে শ্রেষ্ঠ প্রিমিয়ার প্যাভিলিয়নের স্বীকৃতিও পেয়েছে তারা। ওয়ালটন সূত্রমতে, এবারের মেলায় ওয়ালটন প্রায় ১২ কোটি ১৬ লাখ ২৭ হাজার টাকার পণ্য বিক্রি করেছে। ২০১৬ সালের বাণিজ্য মেলায় বিক্রি করেছিল প্রায় ৭ কোটি ৮২ লাখ টাকার পণ্য। এতে করে সদ্যসমাপ্ত এই মেলায় পণ্য বিক্রিতে প্রায় ৫৬ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে কোম্পানিটির। এরমধ্যে ফ্রিজ বিক্রিতে প্রবৃদ্ধি ১৯৬ শতাংশেরও বেশি। এলইডি টিভিতে প্রবৃদ্ধি হয়েছে ১১৮ শতাংশেরও বেশি।
বিক্রিতে আশাতীত প্রবৃদ্ধি হওয়ায় গতবারের চেয়ে দ্বিগুনেরও বেশি ভ্যাট প্রদান করেছে দেশের এই ইলেকট্রনিক্স জায়ান্ট। গত বছরের বাণিজ্য মেলায় ওয়ালটন ১৭ লাখ ৫৭ হাজার ভ্যাট প্রদান করে অর্জন করেছিল সর্বোচ্চ ভ্যাটদাতার স্বীকৃতি। আর এবারের মেলায় ভ্যাট প্রদানের পরিমাণ ছিল ৩৬ লাখ ৩ হাজার ৮৯৯ টাকা।
সদ্য সমাপ্ত বাণিজ্যমেলায় বিক্রি নিয়ে সন্তোষ প্রকাশ করে ওয়ালটনের নির্বাহী পরিচালক (পিআর এন্ড মিডিয়া) মো. হুমায়ুন কবীর বলেন, এবার আমাদের লক্ষ্যমাত্রা ছিল ১০ কোটি টাকার পণ্য বিক্রি করা। কিন্তু, নতুনসহ ৫’শতাধিক মডেল ও কালারের অসংখ্য বিশ্ব মানসম্পন্ন পণ্য সাশ্রয়ী মূল্যে বাজারজাতকরায় এবং দেশীয় ব্র্যান্ডটির প্রতি ক্রেতাদের আস্থা ব্যাপক বেড়ে যাওয়ায় বিক্রি হয়েছে আশাতীত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্যমেলা

১৯ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ