Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রেফতার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন কবি নজরুল বিশ^বিদ্যালয়ে চার কর্মকর্তা

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস : ময়মনসিংহে প্রধানমন্ত্রীকে নিয়ে ফেইসবুকে কটূক্তির ঘটনায় তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় করা দুটি মামলায় গ্রেফতার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ^বিদ্যালয়ে চার কর্মকর্তা। কর্মকর্তারা হলেনÑ রেজিস্ট্রার আমিনুল ইসলাম, সহকারী রেজিস্ট্রার এহসান হাবীব, সহকারী রেজিস্ট্রার আফরোজা সুলতানা ও সহকারী রেজিস্ট্রার শিক্ষা আমিনুল ইসলাম। এ নিয়ে বিশ^বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাদের মাঝে মিশ্রপ্রতিক্রিয়া বিরাজ করছে।     
জানা যায়, আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীকে নিয়ে ফেইসবুকে কটূক্তির ঘটনায় ৪ ফেব্রুয়ারি কোতয়ালি মডেল থানায় তথ্য প্রযুক্তি আইনের ৫৭ধারায় দুটি মামলা করেন ময়মনসিংহ নগরীর ২১নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দিদারুল ইসলাম ভূঁইয়া ও আওয়ামী লীগ নেতা নূরুল বাকী খান। ওই মামলার পর গত ৫ ফেব্রুয়ারি থেকে বিশ^বিদ্যালয়ে অনুপস্থিত মামলার আসামি ওই চার কর্মকর্তা।
বিশ^বিদ্যালয় প্রশাসন জানায়, গত ৫ ফেব্রুয়ারি বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ডক্টর মোহিত উল আলম স্বাক্ষরিত এক অফিস আদেশে জানান, ‘৫ ফেব্রুয়ারি থেকে রেজিস্ট্রার আমিনুল ইসলাম ব্যক্তিগত কাজে ঢাকায় অবস্থান করবেন। তিনি কাজে যোগদান না করা পর্যন্ত দফতরের উপ-রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো: হুমায়ন কবীর রেজিস্ট্রারের রুটিন দায়িত্ব পালন করবেন।’
কিন্তু পরদিন ৬ ফেব্রুয়ারি ভিসি অপর এক নির্বাহী আদেশে জানান যে, ‘মামলাজনিত কারণে রেজিস্ট্রার আমিনুল ইসলাম কাজে যোগদান করতে পারছেন না। তিনি কাজে যোগদান না করা পর্যন্ত ডেপুটি রেজিস্ট্রার হুমায়ন কবীরকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের সার্বিক দ্বায়িত্ব প্রদান করা হল। সেই সাথে গত ৫ ফেব্রুয়ারির অফিস আদেশটি বাতিল করা হল।’
এদিকে গত চার কার্যদিবস বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার ও সহকারী রেজিস্ট্রার কোনো প্রকার ছুটির আবেদন ছাড়াই লাগাতার কর্মস্থলে অনুপস্থিত থাকায় ক্ষুব্ধ শিক্ষক ও কর্মকর্তারা।
গতকাল বুধবার এ বিষয়ে ব্যবস্থাগ্রহণের জন্য ভিসির সাথে সাক্ষাৎ করেন আওয়ামী লীগপন্থী বিশ^বিদ্যালয়ের শিক্ষক সংগঠন নীলদলের নেতারা।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ