Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউরোপে শরণার্থী ১১০,০০০ ছাড়িয়েছে

প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : এবছর এরই মধ্যে এক লাখ ১০ হাজারের বেশি শরণার্থী গ্রিস ও ইতালিতে প্রবেশ করেছে বলে জানিয়েছে শরণার্থী বিষয়ক আন্তর্জাতিক সংস্থা আইওএম। গত বছরের তুলনায় এ সংখ্যা কয়েকগুণ বেশি। গত মঙ্গলবার আইওএমর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, এ বছর সামস, কস ও লেসবস দ্বীপসহ গ্রিসে অন্তত এক লাখ ২৫ হাজার শরণার্থী প্রবেশ করেছে।
আর ইতালিতে প্রবেশ করেছে সাড়ে সাত হাজার শরণার্থী। এবছর একই সময়ে এ পর্যন্ত ৪১০ জনের বেশি শরণার্থী যাত্রাপথে মারা গেছে। এদের মধ্যে ৩২১ জন তুরস্ক থেকে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে গ্রিসে প্রবেশের সময় সমুদ্রে ডুবে প্রাণ হারিয়েছে।
গত বছর জুনের শেষভাগে এসে ইউরোপে প্রবেশ করা শরণার্থীর সংখ্যা এক লাখ ছাড়িয়েছিল বলে জানায় আইওএম। আইওএমর মুখপাত্র ইতাই ভিরিরি বলেন, উত্তাল সমুদ্র ও বিরূপ প্রাকৃতিক অবস্থার মধ্যেও এবছর এ পর্যন্ত ইউরোপে প্রবেশ করা শরণার্থীর সংখ্যা এক লাখ পেরিয়ে গেছে। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউরোপে শরণার্থী ১১০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ