Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাঞ্জাবের স্কুল-কলেজে কোরআন শিক্ষা বাধ্যতামূলক করার সিদ্ধান্ত

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে সকল স্কুল-কলেজে পবিত্র কোরআন শরিফ বাধ্যতামূলক পড়ানোর সিদ্ধান্ত নিয়েছে প্রাদেশিক সরকার। জাতীয় শিক্ষা সিলেবাসে পবিত্র কোরআন অন্তর্ভুক্তির দাবিতে ধর্মীয় গোষ্ঠীর প্রতিবাদের মুখে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।  এক্সপ্রেস নিউজ সূত্র জানায়, পাঞ্জাবের শিক্ষা সিলেবাসে পবিত্র কোরআন অন্তর্ভুক্তির দাবিতে অনেক দিন ধরে প্রতিবাদ-আন্দোলন করে আসছে ধর্মভিত্তিক কয়েকটি সংগঠন। এর প্রেক্ষিতে প্রাইমারি থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত পবিত্র কোরআনের আরবি ও উর্দু অনুবাদ পড়ানোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে বলেও সূত্র জানায়। দৈনিক পাকিস্তান উর্দু।



 

Show all comments
  • Mohammed ১৩ ফেব্রুয়ারি, ২০১৭, ৩:৪৮ এএম says : 0
    Congratulations to Panjab Govt. You have taken right decision. I would pray to Allah(SWT) for make easy of the lives of the Pakistani students in their Islamic life and guide them towards righteous path. JazakAllahu Khayran.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ