Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তর প্রদেশ কাশ্মীর হতে দেরি নেই

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের পশ্চিম-উত্তর প্রদেশ কাশ্মীর হয়ে উঠতে দেরি নেই বলে মন্তব্য করেছেন দেশটির ক্ষমতাসীন দল বিজেপির সংসদ সদস্য যোগী আদিত্যনাথ। গত বুধবার লক্ষেèৗতে দলীয় দফতরে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, পশ্চিম-উত্তর প্রদেশ থেকে যেভাবে লোকজন পালিয়ে যাচ্ছে তা খুবই উদ্বেগজনক। যদি সেখান থেকে এভাবে পলায়ন চলতে থাকে তাহলে রাজ্যটি কাশ্মীর হয়ে উঠতে মোটেও দেরি হবে না। রাম মন্দির ইস্যু, কাইরানা থেকে পলায়ন, অবৈধ কসাইখানা, জনবিন্যাসগত পরিবর্তন এবং এন্টিরোমিও স্কোয়াড গঠন প্রসঙ্গ উত্থাপন করে এসবকে সাধারণ মানুষের ইস্যু বলে মন্তব্য করেন তিনি। এর আগে উত্তর-প্রদেশের কাইরানা থেকে মুসলিমদের অত্যাচারে ৩৪৬টি হিন্দু পরিবার পালিয়ে যেতে বাধ্য হয়েছে বলে বিজেপি এমপি হুকুম সিং দাবি করেন এবং বিজেপি নেতারা এ নিয়ে মেরুকরণের চেষ্টা চালান। কিন্তু প্রশাসনিক এবং গণমাধ্যমের পক্ষ থেকে বিশেষ তদন্তে তা মিথ্যা প্রমাণিত হয়। আদিত্যনাথ বলেন, অযোধ্যায় আগে যা ঘটেছে সেজন্য রামভক্তদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে এবং ভবিষ্যতেও যা হবে তাতেও রামভক্তদের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে। টেলিগ্রাফ ইন্ডিয়া।



 

Show all comments
  • জামাল ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ২:০১ পিএম says : 0
    ভারতের পশ্চিম-উত্তর প্রদেশ এর বিষয় নিয়ে জাতিসংঘ এগিয়ে আসা উচিৎ ।
    Total Reply(0) Reply
  • sumon das ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ৪:২২ পিএম says : 0
    Muslim der opor ki Hindu ra kon onnai korece , indian aro kiso dekhar baki royece.
    Total Reply(0) Reply
  • ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১০:৩২ পিএম says : 0
    যেহেতু গনমাধ্যম দ্বারা প্রমানিত যে মুছলমান দ্বারা হিনদুরা শেখানে নির্যাতিত হয়নি|মুছলিমরা শান্ত জাতি|ধর্ম বর্ন নির্বি শেষে শবার শচেতন জরুরি| তাই অভিযোগকারি এ উগ্যপন্হি ১টা মিথ্যা অযুহাতে বাবরি মছশিদের মত ১টা রায়ট লাগাতে চাচছে|
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ