Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

রায়গঞ্জে অগ্নিকান্ডে ১৪ দোকান ও জীবননগরে ৩ বাড়ি ভস্মীভূত

প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক : রায়গঞ্জে অগ্নিকান্ডে ১৪ দোকান ও জীবননগরে ৩ ঘর ভস্মীভূত হওয়ার খবর পাওয়া গেছে। এ সংক্রান্ত আমাদের প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন-
সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার নিমগাছি বাজারের একটি মার্কেটে আগুন লেগে ১৪টি দোকান ও মালামাল পুড়ে ছাই গেছে। এতে প্রায় ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বুধবারে ভোরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। বগুড়ার শেরপুরের ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সোহেল রানা ও ব্যবসায়ীরা জানান, তোফাজ্জেল হোসেনের কাপড়ে দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন মার্কেটের কাপড়ের দোকান, ইলেকট্রিক ও মুদিখানার টিভি, শপ-পার্টিসহ ১৪টি দোকানে ছড়িয়ে পড়ে। এতে দোকানগুলোর সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে। আগুনে প্রায় ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সংবাদ পেয়ে শেরপুর ও রায়গঞ্জ ফায়ার সার্ভিসের দুটি টিম প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করেন।
জীবননগর (চুয়াডাঙ্গা) উপজেলা সংবাদদাতা জানান, জীবননগর উপজেলার বাঁকা প্রতাবপুরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে সৃষ্ট অগ্নিকা-ে ৩ কৃষকের বাড়ি ভষ্মিভূত হয়েছে। গতকাল বুধবার সকাল ৯টার দিকে বৈদ্যুতিক মিটার হতে এ অগ্নিকা-ের সৃষ্টি হয়। অগ্নিকা-ে আজির বক্সের দুই ছেলে আলতাব হোসেন ও ইউনুছ আলী এবং আলতাব হোসেনের ছেলে জনির বাড়ি সম্পূর্ণভাবে পুঁড়ে যায়। অগ্নিকা-ে ইউনুছের একটি হালের বলদ পুড়ে গেছে। জীবননগর থেকে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে নেয়ার পূর্বেই মুহূর্তের মধ্যে তিন কৃষকের বাড়ি চোখের সামনে পুড়ে ছাই হয়ে যায়। এ অগ্নিকা-ে নগদ ১৭ হাজার টাকা, আসবাবপত্র, খাদ্য সামগ্রী ও কাপড়চোপড় পুড়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন