Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টেকনাফে ৮ লাখ পিস ইয়াবা উদ্ধার ঃ পাচারকারী ও বিজিবির গুলি বিনিময়

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

টেকনাফ উপজেলা সংবাদদাতা : কক্সবাজারের টেকনাফে পৃথক দুটি অভিযানে ৮ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় পাচারকারী ও বিজিবির মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। তবে এ সময় কাউকে আটক করতে পারেনি বিজিবি। এতে একটি নৌকা জব্দ করা হয়েছে।
টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ ইয়াবা উদ্ধারের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উদ্ধার করা ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।
তিনি আরো জানান, রাতে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান আসার সংবাদে শাহপরীরদ্বীপের বদর মোকাম চ্যানেল এলাকায় অবস্থান নেয়। পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের  পেয়ে গুলি চালায়। তখন বিজিবিও আত্মরক্ষার্থে গুলি ছুড়লে  নৌকায় থাকা চারজন পাচারকারী নাফ নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যান। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে বিজিবির সদস্যরা নৌকা থেকে পলিথিনে মোড়ানো ৭টি ব্যাগের ভেতর  থেকে সাত লাখ ইয়াবা উদ্ধার করে। এগুলোর আনুমানিক মূল্য ২১  কোটি টাকা।
অপরদিকে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ বলেন, গতকাল (বৃহস্পতিবার) সকাল ১০টার দিকে নাফ নদীর জালিয়ারদ্বীপ এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় একটি বস্তা থেকে আরও এক লাখ ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। তবে কাউকে আটক করতে পারেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ