Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুপ্রিম কোর্ট চত্বরে গ্রিক মূর্তি অপসারণ দাবি হেফাজতের আল কোরআনই ন্যায় বিচারের প্রতীক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৭, ৪:৫০ পিএম

চট্টগ্রাম ব্যুরো : সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে গ্রিক দেবির মূর্তি স্থাপনের প্রতিবাদে এবং অবিলম্বে তা অপসারণের দাবিতে হেফাজতে ইসলাম বাংলাদেশ আজ (শনিবার) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে হেফাজতের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী বলেন, ৯২ ভাগ মুসলমানের দেশে ধর্মীয় মূল্যবোধে আঘাতহানিকর দেশী সংস্কৃতি বিনষ্ট হয় এরকম ভাস্কর্য জনগণ মেনে নেবে না। দেশের ঐতিহ্যে ভাস্কর্য হতে হবে। তিনি বলেন, আল কোরআনই ন্যায় বিচারের প্রতীক। সংবাদ সম্মেলনে মহাসচিবের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। লিখিত বক্তব্যে তিনি বলেন, স্বাধীনতার পর থেকেই ব্রাহ্মণ্যবাদের আজ্ঞাবাহী একশ্রেণীর পেইড ও প্রপাগান্ডিস্ট মিডিয়া ও ইসলাম বিদ্বেষী সেকুলার অপশক্তি এদেশের সংখ্যাগরিষ্ঠ বৃহত্তর তৌহিদি জনতার ধর্মীয় মূল্যবোধ ও ঈমান-আক্বিদার বিরুদ্ধে নানা ধরনের সাংস্কৃতিক, রাজনৈতিক ও বুদ্ধিবৃত্তিক পন্থায় অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গ্রিক দেবীর মূর্তি স্থাপনও সেই ধারাবাহিকতারই একটি অংশ। সংবাদ সম্মেলনে ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে: সুপ্রিমকোর্ট-প্রাঙ্গণ থেকে গ্রিক মূর্তি অপসারণের দাবিতে হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর পক্ষ থেকে আগামী ১৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতি বরাবরে স্মারকলিপি পেশ, ২৪ ফেব্রুয়ারি বাদ জুমা, ঢাকা বায়তুল মোকাররম উত্তর গেট ও চট্টগ্রাম আন্দরকিল্লাহ শাহী মসজিদ চত্বরে বিক্ষোভ সমাবেশ এবং পরবর্তীতে জেলা শহরে বিক্ষোভ-মিছিল অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব মাওলানা মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মঈনুদ্দিন রুহী, মাওলানা হাজী মুজাম্মেল হক, হেফাজত আমীরের প্রেস সচিব মাওলানা মনির আহমদ, মাওলানা মীর ইদরিস, হাফেজ মুবিনুল হক, মাওলানা আনম আহমদুল্লাহ প্রমুখ।



 

Show all comments
  • abdul wahid ১১ ফেব্রুয়ারি, ২০১৭, ৫:৫১ পিএম says : 2
    মার্কিন যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের সামনে সর্বোচ্চ আইনদাতা হিসেবে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর নাম স্থাপিত আর বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশ বাংলাদেশের সুপ্রিম কোর্টের সামনে গ্রীক দেবী লেডি জাস্টিস-এর মূর্তি । - অতি সত্বর মূর্তি অপসারণ না করিলে কঠিন কঠোর কর্মসূচী দিন দেশবাসী আপনাদের সাথে আছেন ।
    Total Reply(1) Reply
    • Mohammed Saiful Islam Chowdhury ১১ ফেব্রুয়ারি, ২০১৭, ৬:৩১ পিএম says : 4
      Vanish the statue of Greec Goddess Lady Justice at once from the yard of Supreme Court of Bangladesh.
  • selina ১১ ফেব্রুয়ারি, ২০১৭, ৯:৪১ পিএম says : 0
    remove the statue and establish one ayat of the Al Quran .
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ