Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

বিওএ’র এজিএম শেষ

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) প্রথম সাধারণ সভা (এজিএম) গতকাল কুর্মিটোলা গলফ ক্লাবে শেষ হয়েছে। সভায় বিওএ’র বিগত চার বছরের অডিট রিপোর্ট অনুমোদন এবং ময়মনসিংহ বিভাগীয় ক্রীড়া সংস্থাকে রিজিওনাল অলিম্পিক অ্যাসোসিয়েশন হিসেবে (আরওএ) স্বীকৃতি প্রদানের ব্যাপারে আলোচনা ও সিদ্ধান্ত নেয়া হয়। অডিট রিপোর্ট অনুযায়ী ২০১১-’১২ অর্থবছরে বিওএ’র আয় ছিল সাত কোটি ৮৭ লাখ ১৩ হাজার ১৪৯ টাকা। পরের অর্থ বছরে ৫৪ লাখ টাকা কম আয় হয়েছিল বিওএ’র। ২০১৩-’১৪ অর্থ বছরে সাড়ে দশ কোটি টাকা এবং ২০১৪-’১৫ অর্থ বছরে পৌঁনে ১৩ কোটি টাকা আয় দেখানো হয়েছে। গত অর্থ বছরে বিওএ’র আয় ছিল সাড়ে ২৮ কোটি টাকা। চলতি অর্থ বছরে বিওএ’র প্রস্তাবিত বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে ১২ কোটি ৬৩ লাখ টাকা এবং ব্যয় ১১ কোটি ৩৬ লাখ টাকা।
প্রতিষ্ঠার পর থেকে ২০০০ সাল পর্যন্ত জাতীয় ক্রীড়া পরিষদ অ্যাডহক কমিটি গঠন করে বিওএ’কে পরিচালনা করছিল। কিন্তু ওই বছর ৯ নভেম্বর আইওসি বিওএ’র গঠনতন্ত্র অনুমোদন করে। গঠনতন্ত্র অনুযায়ী ২০০১ সালে বিওএ’তে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০০০ সালের আগ পর্যন্ত এজিএম করার কোন বাধ্যকতা ছিল না। কিন্তু ২০০০ সালের পর থেকে অদ্যাবধি কোন এজিএম হয়নি। বর্তমান কমিটির আগে ১৩ জন সভাপতি ও ছয়জন মহাসচিব বিভিন্ন মেয়াদে বিওএ’র দায়িত্ব পালন করেন। বর্তমান কার্যনির্বাহী কমিটি ২০১২ সালের ২৯ নভেম্বর দায়িত্ব গ্রহন করলেও সভাপতি জেনারেল আবু বেলাল মুহাম্মদ শফিউল হক গত বছরের ২ জানুয়ারি দায়িত্ব নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এজিএম


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ