Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে খাদ্যে বিষক্রিয়ায় একজনের মৃত্যু : অসুস্থ ১৮

প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা : লক্ষ্মীপুর সদর হাসপাতালে ব্র্যাক’র একটি স্বাস্থ্য বিষয়ক সেমিনারে বিরিয়ানী খেয়ে খাদ্যের বিষক্রিয়ায় লিটন নামে একব্যক্তির মৃত্যু হয়েছে । একই ঘটনায় ৫ চিকিৎসকসহ ১৮জন অসুস্থ হয়ে পড়লে তাদের লক্ষ্মীপুর সদর হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। মৃত লিটনের বাড়ী লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগর এলাকায়। অসুস্থ চিকিৎসকরা হলেন ডা. ওমর ফারুক, ডা. চিন্ময় সাহা, ডা. বনি আদম, ডা. ইকবাল হোসেন ডা. রহমান খালিদের স্ত্রীসহ আরও সহ ১৮জন অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে।
মৃত লিটনের স্ত্রী পারুল বেগম জানান, গতকাল বুধবার হাসপাতালের সেমিনার থেকে পাওয়া একটি বিরিয়ানীর প্যাকেট একজন ডাক্তার তাকে দিলে তিনি বিরিয়ানীর প্যাকেট বাড়ি নিয়ে স্বামীকে খাওয়ান। এরপর রাতে লিটন ডাইরিয়াসহ বমি করতে শুরু করে। এক পর্যায়ে গতকাল বুধবার সকাল ৮টার দিকে নিজ বাড়িতে মারা যান তিনি।
লক্ষ্মীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. বাছেত মাহমুদ জানায়, মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর সদর হাসপাতাল হল রুমে সেমিনার শেষে বিরিয়ানী খাওয়ার পর তারা অসুস্থ হতে থাকেন। প্রথমে তারা বাসায় প্রাথমিক চিকিৎসা নিলেও পরে তাদের হাসপাতালে যেতে হয়েছে।
লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা: গোলাম ফারুক ভুঁইয়া জানান, ব্র্যাক আয়োজিত (যক্ষ্মা) স্বাস্থ্য বিষয়ক সেমিনারের নাছির বিরানী হাউজের সরবরাহকৃত বিরানী খেয়ে সদর হাসপাতালের ৫ ডাক্তার ও তাদের পরিবারের সদস্য ও শিশুসহ অন্তত ১৮জন অসুস্থ্য হয়েছেন। এর মধ্যে সকালে স্থানীয় উপশম হসপিটালের এক আয়ার স্বামী লিটন মারা গেছেন।
এঘটনার জেরধরে বুধবার বিকেলে সিভিল সার্জন গোলাম ফারুক ভূঁইয়া উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নুরুজ্জামান আদালত বসিয়ে ভোক্তা অধিকার আইনে ভেজাল খাওয়ার সরবরাহের দায়ে নাছির বিরানী হাউজে সিলগালা করে এবং প্রতিষ্ঠানের মালিকের দুই লাখ টাকা জরিমানা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লক্ষ্মীপুরে খাদ্যে বিষক্রিয়ায় একজনের মৃত্যু : অসুস্থ ১৮
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ