Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

দুদক কর্মকর্তাদের ওপর হামলা তদন্ত কমিটি গঠন

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের একজন কর্মচারী ঘুষের টাকা গ্রহণকালে গ্রেফতার করার সময় দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্মকর্তাদের ওপর হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একজন অতিরিক্ত বিভাগীয় কমিশনারকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের এ তদন্ত কমিটি গঠন করা হয়। অন্য সদস্যরা হলেন-ডিআইজি সিলেট রেঞ্জ, পরিচালক পরিবেশ অধিদপ্তর সিলেট, দুর্নীতি দমন কমিশনের একজন সদস্য এবং সদস্য সচিব হলেন সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা। এ বিষয়ে জানতে চাইলে দুদক সচিব আবু মো. মোস্তফা কামাল ইনকিলাবকে বলেন, দুদক কর্মকর্তাদের ওপর হামলায় ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে মন্ত্রণালয়। সেখানে দুদকের একজন প্রতিনিধি রয়েছেন। তারা আগামী সাত দিনের মধ্যে রিপোর্ট প্রদান করবেন।
সূত্রে জানা যায়, তদন্ত কমিটি সদস্যরা ওই দিনের ঘটনার জন্য সংশ্লিষ্টদের বক্তব্য গ্রহণ করবেন, এ ছাড়াও আগামী সাত দিনের মধ্যে তদন্ত কমিটি মতামত বা সুপারিশ মন্ত্রিপরিষদ বিভাগে পাঠাবেন। সোমবার উপসচিব শাফায়াত মাহবুব চৌধুরী স্বাক্ষরিত এক স্মারক বিজ্ঞপ্তিতে এসব তথ্য উল্লেখ করা হয়েছে।
গত ৯ ফেব্রুয়ারি সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের ব্যবসাবাণিজ্য শাখার অফিস সহকারী অবদুুল আজিজকে হাতেনাতে ঘুষের টাকাসহ আটক করার পর হামলার শিকার হন সিলেটের দুদক কর্মকর্তারা। এ ঘটনায় ওই দিন রাতে সিলেটের কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন দুদকের সিলেট কার্যালয়ের পরিচালক শারমিন পারভীন।
প্রসঙ্গত, গত ৯ ফেব্রুয়ারি বিকেল ৫টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের তৃতীয় তলায় ৩০৭ নম্বর কক্ষে আজিজকে নগদ ১০ হাজার টাকা ঘুষ নেয়ার সময় হাতেনাতে আটক করেন দুদকের (সিলেট) একটি দল। এসময় তাদের ওপর হামলা চালান জেলা প্রশাসক কার্যালয়ের কতিপয় কর্মকর্তা-কর্মচারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গঠন

২২ মার্চ, ২০২০
১০ ফেব্রুয়ারি, ২০২০
২ ফেব্রুয়ারি, ২০২০
২৭ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ