Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

রূপগঞ্জে ঠিকাদারসহ ট্রাক চালককে পিটিয়ে আহত প্রতিবাদ করায় গুলি করে হত্যার হুমকি

চাঁদাবাজদের দাবিকৃত চাঁদার টাকা না দেয়ায়

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রূপগঞ্জ উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্থানীয় চাঁদাবাজদের দাবিকৃত চাঁদার টাকা না দেয়ায় ঠিকাদারসহ ট্রাক চালককে পিটিয়ে আহত করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রতিবাদ করলে এবং দাবিকৃত চাঁদার টাকা না দেয়া হলে ওই ঠিকাদারকে গুলি করে হত্যা করা হবে বলে হুমকি প্রদান করা হয়। সোমবার সকালে উপজেলার মিঠাবো এলাকার পারটেক্স পেপার মিলের সামনে ঘটে এ ঘটনা।
হাটাব এলাকার ঠিকাদার মজিবুর রহমান জানান, তিনি উপজেলার বিভিন্ন এলাকার মিল-কারখানার পুরতান লোহা ও ওয়েষ্টেজ ক্রয়ের ঠিকাদারি ব্যবসা করে আসছেন। গত তিন দিন আগে পারটেক্স পেপার মিলের পুরাতন ওয়েষ্টেজ মালামালের ঠিকাদারি পান তিনি। সোমবার সকালে ঠিকাদারি পাওয়া মালামাল ট্রাকযোগে চালক আবুল খায়েরকে সাথে নিয়ে লোড করছিলেন। এ সময় স্থানীয় চাঁদাবাজ নাজমুল, আওলাদ, আনিস, হাছান, সুমন দুই লাখ টাকা চাঁদা দাবি করে ঠিকাদার মজিবুর রহমানের কাছে। চাঁদার টাকা দিতে অস্বীকার করলে চাঁদাবাজরা লোহার রড দিয়ে ঠিকাদার মজিবুর রহমান ও ট্রাক চালক আবুল খায়েরকে পিটিয়ে আহত করে। এক পর্যায়ে কোন প্রকার ওয়েষ্টেজ মালামাল কারখানা থেকে বের করতে আসলে ঠিকাদার মজিবুর রহমানকে গুলি করে হত্যা করা হবে বলে হুমকি দেয় নাজমুলসহ চাঁদাবাজরা। এ ব্যাপারে ঠিকাদার মজিবুর রহমান বাদি হয়ে রূপগঞ্জ থানায় চাঁদাবাজদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন।
স্থানীয় এলাকাবাসী অভিযোগ করে জানিয়েছেন, নাজমুলসহ তার বাহিনীর সদস্যরা জেলা ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে এলাকায় সরকারি জমি দখল করে মার্কেট নির্মাণ, মিল কারখানায় চাঁদাবাজি, চুরি, ছিনতাই, ডাকাতি, জমি জবরদখল, মাদক ব্যবসাসহ বিভিন্ন ধরনের অপরাধ মুলক কর্মকাÐ করে আসছে। নাজমুল বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী। এ বাহিনীর বিরুদ্ধে কেউ প্রতিবাদ করতে গেলেই তাকে মারপিটের শিকারসহ বিভিন্ন হয়রানির শিকার হতে হয়। এর আগেও চাঁদার টাকা না পেয়ে পারটেক্স পেপার মিলের কর্মকর্তা-কর্মচারীদের মারপিট করে নাজমুলসহ তার বাহিনীর সদস্যরা। ওই ঘটনায় কারখানার প্রশাসনিক কর্মকর্তা রেজাউল ইসলাম বাদি হয়ে একটি সাধারণ ডায়েরী করেন রূপগঞ্জ থানায়। এ ব্যাপারে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ