Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

ছাতকে পাহাড় কাটার দায়ে দুইজনকেবিভিন্ন মেয়াদে কারাদন্ড

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ছাতক সংবাদদাতা : ছাতকে পাহাড় কেটে পাথর উত্তোলনের দায়ে দুই জনকে জেল হাজতে প্রেরণ করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমান বিভিন্ন মেয়াদে এদেরকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
জানা যায়, উপজেলার ইসলামপুর ইউনিয়নের হাদা টিলাসহ পার্শ্ববর্তী ছোট বড় কয়েকটি পাহাড়-টিলা কেটে দীর্ঘদিন থেকে লাল পাথর উত্তোলন করছে পাথর খেকোচক্র। এসব অভিযোগের প্রেক্ষিতে সোমবার দুপুরে উপজেলা বনবিভাগের কর্মকর্তা ছাতক থানার এসআই আব্দুল হালিমের নেতৃত্বে হাদা টিলা এলাকায় অভিযান চালিয়ে পাহাড় কাটার অভিযোগে দু’ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এরা হলো ইসলামপুর ইউনিয়নের পান্ডব গ্রামের মৃত ইছকন্দর আলীর পুত্র আওলাদ আলী (৪৫) ও কুমারদানী গ্রামের রুহেল মিয়ার পুত্র রাসেল মিয়া (২২)। গ্রেফতারকৃতদের উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নিবাহী ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমানের আদালতে সোপর্দ করা হলে রাসেল মিয়াকে দেড় মাস ও আওলাদ আলীকে একমাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করেন।
ছাতক বন বিভাগের কর্মকতা সালাহ উদ্দিন জানান, ফরেস্ট বিভাগের মালিকাাধীন ভূমি ও বাগানসহ বিভিন্ন পাহাড়-টিলা কেটে পাথর উত্তোলন করছে একটি পেশাদার পাথর খেকোচক্র। এঅভিযোগে পুলিশের সহযাগিতায় তিনি অভিযান চালিয়ে এদেরকে গ্রেফতার করেন। ছাতক থানার এসআই আব্দুল হালিম জানান, কয়েকদিন থেকে পাথর খেকোদের গ্রেফতারের চেষ্ঠা চলছে। গোপন সংবাদের ভিত্তিতে ফোর্সসহ তিনি এদেরকে গ্রেফতার করেছেন বলে জানান।
নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমান জানান, দীর্ঘদিন থেকে এখানে টিলা কাটা হচ্ছে। কিন্তু পুলিশের উপস্থিতি টের পেলেই তারা নিরাপদ আশ্রয়ে চলে যায়। এজন্যে জড়িতদের গ্রেফতার করা সম্ভব হচ্ছেনা। এভাবে তিনি পাহাড় খেকোদের গ্রেফতারের অভিযান অব্যাহত রাখবেন বলেও আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাতক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ