Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরিকল্পিত নিরাপত্তায় বইমেলায় এখনও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি-ডিএমপি কমিশনার

| প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পরিকল্পিত নিরাপত্তা ব্যবস্থার কারণে এবারের বই মেলায় এখনো কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ধর্মীয় অনুভূতিতে আঘাত করে, এমন কোনো বইও প্রকাশ হয়নি। গতকাল মঙ্গলবার বিকেলে বইমেলার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে এসে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া একথা বলেন।
ডিএমপি কমিশনার বলেন, কোনো ব্যক্তি, প্রকাশক, লেখক বা কোনো গোষ্ঠী নিরাপত্তার জন্য অনুরোধ করেননি। কিন্তু পুলিশ জনগণের জানমালের নিরাপত্তার কথা চিন্তা করে পুরো বইমেলা প্রাঙ্গণ, টিএসসি, শাহবাগসহ আশপাশের এলাকাকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে এসেছে। পোশাক এবং সাদা পোশাকের পুলিশ দিয়ে কয়েক স্তরে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। মেলায় প্রবেশের সুবিধার জন্য করা হয়েছে একাধিক গেট। এসব গেটে তল্লাশি করে লোকজনকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে কমিশনার বলেন, পুলিশের কড়া নজরদারির কারণে বইমেলায় ধর্মীয় অনুভূতিতে আঘাত করে এমন কোনো বই আসেনি। এরকম কোনো বই আছে কি না সেজন্য পুলিশের একটি দল প্রকাশক, লেখকদের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ করছেন। একই সঙ্গে বিভিন্ন স্টলে খোঁজও নেওয়া হয়েছে। এ ধরনের বইয়ের অস্তিত্ব পাওয়া গেলে আইনানুগ ব্যস্থা নেওয়া হবে। এ নিরাপত্তা ব্যবস্থা বইমেলা শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে। বইমেলায় ডিএমপি কমিশনারের সঙ্গে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ও ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ