Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ছাত্রদের দুই গ্রুপের সংঘর্ষ আহত ৫ সীতাকুন্ডে আইএইচটি বন্ধ

প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

সীতাকুন্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : সীতাকুন্ডে ফৌজদারহাট ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) ছাত্রদের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৫ ছাত্র আহত হয়েছে। এ ঘটনায় তুমুল উত্তেজনা সৃষ্টি হওয়ায় কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। পাশাপাশি ছাত্রদের হলত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার ফৌজদারহাটে অবস্থিত আইএইচটিতে গত মঙ্গলবার দুপুরে ছাত্রদের দু’পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হলে গতকাল (বুধবার) সকালে ফের উভয় পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। এতে যেকোন সময় পুনরায় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা সৃষ্টি হলে গতকাল ইনস্টিটিউটের দায়িত্বে থাকা ভাইস প্রিন্সিপাল রোকেয়া খাতুন কর্তৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে অনির্দিষ্টকালের জন্য প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেন এবং বিকাল ৫টার মধ্যে ছাত্রদের হলত্যাগের নির্দেশ দেন। পাশাপাশি পুলিশে খবর দেওয়া হলে ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট রফিক আহমেদ মজুমদারের নেতৃত্বে পুলিশ সেখানে উপস্থিত হয়ে ছাত্রদের দ্রুত হলত্যাগ করতে বলেন। আইএইচটি’র ফিজিও থেরাপি বিভাগের ছাত্র ফয়েজ আহমেদ ও বাঁধন, ল্যাবমেরেজের ছাত্র জসীমসহ বেশ কয়েকজন ছাত্র জানান, মঙ্গলবার তুচ্ছ বিষয় নিয়ে ছাত্রদের দু’পক্ষে সংঘর্ষ হলে সাইফুল (১৮), রনি (২০)সহ অন্তত ৫জন আহত হন। এ ঘটনায় ছাত্ররা দু’ভাগে বিভক্ত হয়ে বুধবার সকালেও মুখোমুখি অবস্থান নিলে কর্তৃপক্ষ জরুরী বৈঠক করে ইনস্টিটিউট বন্ধ ঘোষণা করেন। ছাত্ররা আরো জানান, আইএইচটি’র হোষ্টেলে দীর্ঘদিন ধরে বিদ্যুৎ, গ্যাস, পানি সংকট রয়েছে। এ বিষয়ে জানতে চাইলে ভাইস প্রিন্সিপল ডা. রোকেয়া খাতুন বলেন, ছাত্রদের দুই পক্ষের সংঘর্ষের পর ইনস্টিটিউট অশান্ত হয়ে উঠে। আবার শান্তি-শৃঙ্খলা বিনষ্টের আশংকায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে এবং ছাত্রদের হল ত্যাগ করতে বলা হয়েছে। ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট মো. রফিক আহমেদ মজুমদার বলেন, তুচ্ছ বিষয় নিয়ে এখানে দুই পক্ষের সংঘর্ষ হয়। এতে কর্তৃপক্ষ প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। আমরা সেখানে গিয়ে ছাত্রদের দ্রুত চলে যেতে বলি। তারা চলে যাবার পর পরিস্থিতি শান্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রদের দুই গ্রুপের সংঘর্ষ আহত ৫ সীতাকুন্ডে আইএইচটি বন্ধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ