Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

বিএনপির ১৯ জনকে গ্রেফতারের নির্দেশ

| প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : রাজধানীর যাত্রাবাড়ী থানার বিস্ফোরক দ্রব্য আইনের এক মামলায় বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদসহ পলাতক ১৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। গতকাল মামলার অভিযোগপত্র আমলে নিয়ে ঢাকার এক নম্বর মহানগর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. কামরুল হোসেন মোল্ল এ আদেশ দেন। একই সঙ্গে পলাতক আসামিদের গ্রেফতার করা গেল কিনা সে বিষয়ে আগামী ২ এপ্রিল তামিল প্রতিবেদনের জন্য দিন ধার্য করা হয়েছে। গ্রেফতারি পরোয়ানা জারি করা উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ, শামসুর রহমান শিমুল বিশ্বাস, মারুফ কামাল খান সোহেল, আজিজুল বারী হেলাল, সাইফুল ইসলাম নীরব, মীর সরাফত আলী সপু। এছাড়া মামলার অন্যতম আসামি আমানউল্লাহ আমান মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন।
মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১০ ফেব্রুয়ারি যাত্রাবাড়ীর গোলাপবাগ মোড় এলাকায় ২০ দলের নেতাকর্মীরা রড, লাঠি, পেট্রোলবোমাসহ অবস্থান নেয়। পরে বলাকা পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করে এবং অন্যান্য যানবাহনেও অগ্নিসংযোগের চেষ্টা করে। ওই ঘটনায় যাত্রাবাড়ী থানা পুলিশ বাদী হয়ে বিস্ফোরক আইনে একটি মামলা করেন। পরে ঘটনার তদন্ত করে গত বছরের ২৪ অক্টোবর ৩৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

২২ জুলাই, ২০২০
২০ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ