Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

৩১ লাখ টাকা আত্মসাৎ মামলায় ব্যাংক কর্মকর্তাসহ গ্রেফতার ৩

| প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ৩১ লাখ টাকা আত্মসাৎ করার মামলায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক বরিশাল শাখার সিনিয়র কর্মকর্তা জাকির হোসেন রাড়িসহ তিনজনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের পুলিশে হস্তান্তর করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকি দু’জন হলেন শাহীন শিকদার এবং তার স্ত্রী নাঈমা রহমান।
দুদক সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৯ ডিসেম্বর ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সিনিয়র কর্মকর্তা জাকির হোসেনের নামে বরাদ্দ হওয়া ঋণের অতিরিক্ত টাকা ভাউচারের মাধ্যমে তোলেন। এই টাকা আত্মসাৎ করার অভিযোগে কোতোয়ালি মডেল থানায় ব্যাংকের তৎকালীন ব্যবস্থাপক মিজানুর রহমান একটি মামলা করেন। ওই অভিযোগে তাঁকে ওই সময় বরখাস্ত করা হয়। ওই মামলায় জাকির হোসেনের বিরুদ্ধে ৩১ লাখ ৬৫ হাজার ৫০০ টাকা আত্মসাৎ করার অভিযোগ আনা হয়। মামলা দায়েরের পর তদন্তের দায়িত্ব পান দুদক বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মতিউর রহমান। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় জাকির হোসেনকে গ্রেফতার করতে মাঠে নামে দুদকের গোয়েন্দারা। তদন্তে দেখা গেছে, শাহীন শিকদার এবং তার স্ত্রী নাঈমা রহমান ঋণ নেয়ার ক্ষেত্রে জাকির হোসেনের কাছ থেকে অবৈধ সুবিধা নিয়েছেন। সেই অভিযোগে তাদেরও গ্রেফতার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন