Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বড় জয়ে শুরু সুপার সিক্স পর্ব

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আয়ারল্যান্ড মেয়েদের ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে নারী বিশ্বকাপের বাছাইপর্বের সুপার সিক্স পর্ব শুরু করেছে বাংলাদেশের নারীরা। ২১ রানে ৩ উইকেট নিয়ে এই জয়েরর নেতৃত্ব দেন পেসার জাহানারা আলম।
কলম্বোয় ইনিংসের নবম ওভারে মাত্র ১৫ রানে দুই আইরিশকে ফিরিয়ে বড় ধাক্কাটা দেন জাহানারা। এরপর পান্না ঘোষ, রুমানা আহমদ ও খাদিজাতুল কোবরাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪৭.১ ওভারে মাত্র ১৪৪ রানে থেমে যায় আয়ারল্যান্ডসের ইনিংস। সর্বোচ্চ ৩৭ রানের দুটি ইনিংস আসে ক্লার শিলিংটন ও অধিনায়ক লাউরা ডিলানির ব্যাট থেকে। এছাড়া বিশোর্ধে রানের একমাত ইনিংস আসে ইসাবেল জয়েসের ব্যাট থেকে। পান্না, রুমানা ও খাদিজা প্রত্যেকেই নেন ২টি করে উইকেট।
জবাবে দুই শারমিনÑ সুলতানা ও আখতারের ৪০ রানের উদ্বোধনী জুটিতে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। ১৫ ওভারে সুলতানাকে ব্যক্তিগত ২২ রানে থামিয়ে ব্রেকথ্রু এনে দেন গাবি লুইস। দলীয় ৫৩ রানে সানজিদা ফেরেন রান আউটে কাটা পড়ে। তবে ফারজানার সাথে ৫৩ রানের জুটিতে দলকে নিরাপদে নিয়ে যান আখতার। ফিফটি পূর্ণ করে আখতার ফিরলেও ৪০তম ওভারে অধিনায়ক রুমানার (২৪*) সাথে অবিচ্ছিন্ন ৩৯ রানের জুটি গড়ে জয় নিয়ে মাঠ ছাড়েন ফারজানা (৩৪*)।
দিনের অন্য ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারায় স্বাগতিক শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকাকে ৪৯ রানে হারিয়েছে বড় জয় পেছে আসরের মোস্ট ফেভারিট ভারতও। শুক্রবার শক্তিশালী ভারতকেই মোকাবেলা করতে হবে রোমানাদের।
আয়ারল্যান্ড নারী দল : ৪৭.১ ওভারে ১৪৪ (শিলিংটন ৩৭, ডিলানি ৩৭, জয়েস ২৪; জাহানারা ৩/২১, পান্না ২/১৬, রুমানা ২/৫০, খাদিজা ২/২৬, সালমা ১/২৯)।
বাংলাদেশ নারী দল : ৩৯.১ ওভারে ১৪৫/৩ (শারমিন ২২, আখতার ৫২, ফারজানা ৩৪*, রুমানা ২৪*; ম্যাটক্যাফে ১/৩৩, লুইস ১/৩১)।
ফল : বাংলাদেশ নারী দল ৭ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : জাহানারা আলম (বাংলাদেশ)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বড় জয়ে

১৬ ফেব্রুয়ারি, ২০১৭
১৯ অক্টোবর, ২০১৬
৬ সেপ্টেম্বর, ২০১৬
২৮ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ