Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাবিতে ১১ ছাত্রলীগ নেতাকর্মীসহ বহিষ্কার

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : ভর্তি পরীক্ষায় জালিয়াতি, ছাত্রলীগের দুই গ্রæপের মারামারিসহ পৃথক পাঁচটি ঘটনায় শাখা ছাত্রলীগের ১১ নেতাকর্মীসহ মোট ১২ জনকে বহিষ্কার করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন। গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত সিন্ডিকেট সভা থেকে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বিধিমালার ৫নম্বর ধারা অনুযায়ী তাদের বহিষ্কার করা হয়। গতকাল বুধবার বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস থেকে পাওয়া এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।
এদের মধ্যে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে দুই জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তারা হলেন, ৪২তম ব্যাচের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র ও আ ফ ম কামাল উদ্দিন হল শাখা ছাত্রলীগের দফতর সম্পাদক এস এম শরীফ আহমেদ ও বিশ^বিদ্যালয়ের গণিত বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী নাজমুল হুদা।
এছাড়া গত ১০ জানুয়ারি মঙ্গলবার সেলিম আল দীন মুক্তমঞ্চে ও বটতলায় ছাত্রলীগ কর্মীদের মধ্যে মারামারির ঘটনায় আরো ৯ জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এসব ছাত্রলীগ কর্মীরা হলেন, ৪০তম ব্যাচের সাইদুল ইসলাম (অর্থনীতি বিভাগ), ৪১তম ব্যাচের মো. মিজানুর রহমান (প্রতœতত্ত¡ বিভাগ), ৪২তম ব্যাচের জাহিদ হাসান শিহাব (দর্শন বিভাগ), মো. ইয়াছিন (ভ‚গোল ও পরিবেশ বিভাগ), ইসতিয়াক আহমেদ চৌধুরী (প্রাণিবিদ্যা বিভাগ), দিবেন্দু বিশ্বাস দ্বীপ (গণিত বিভাগ), ৪৫তম ব্যাচের জহুরুল হক, এস এম ইনামুজ্জামান শুভ, মো. আশিকুর রহমান (অর্থনীতি বিভাগ)।
অন্যদিকে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় নৃবিজ্ঞান বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. জাহিদুল ইসলামের ছাত্রত্ব বাতিল এবং বিশ^বিদ্যালয় থেকে তাকে আজীবন বহিষ্কার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ