Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ওলামায়ে দেওবন্দ সোনার মানুষ তৈরির কঠিন কাজ করে যাচ্ছেন-আল্লামা নূর হোসাইন কাসেমী

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এ দেশের স্বাধীনতা হরণকারী ইংরেজদের বিরুদ্ধে আজাদী আন্দোলনে অগ্রণী ভূমিকা ছিল ওলামায়ে দেওবন্দের। ভারত স্বাধীনতার ধারাবাহিকতায় বাংলাদেশের স্বাধীনতা অর্জন। এ দেশের স্বাধীনতা রক্ষা, জনগণের মধ্যে শান্তি শৃঙ্খলা প্রতিষ্ঠায় নতুন প্রজন্মকে সুশিক্ষার মাধ্যমে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ থেকে রক্ষা করে সোনার মানুষ তৈরির কঠিন কাজগুলো করে যাচ্ছেন ওলামায়ে দেওবন্দের উত্তরসূরি দেশের কওমী ওলামা মাশায়েখগণ। সুতরাং আজকের শিক্ষার্থী আগামী দিনের নিঃস্বার্থ রাহবারের মানসিকতা নিয়ে নিজের জীবনকে গড়ে তুলতে হবে এবং গণমানুষের কল্যাণে ত্যাগ স্বীকারে নিজেকে সর্বদা প্রস্তুত রাখতে হবে। মঙ্গলবার নরসিংদীর শিবপুর উপজেলার তেলিয়া মাদরাসায় মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আমানুল্লাহ সাহেবের সভাপতিত্বে এক উলামা সম্মেলনে আল্লামা নূর হোসাইন কাসেমী এ কথা বলেন। আরো বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা নাজমুল হাসান, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা শওকত হোসাইন সরকার, মাওলানা আব্দুর রহীম, মুফতি রফিকুল ইসলাম প্রমুখ।
সম্মেলনে মাওলানা শওকত হোসাইন সরকারকে সভাপতি, মাওলানা আব্দুর রহীমকে সাধারণ সম্পাদক ও মুফতি রফিকুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ নরসিংদী জেলা কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ