Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিঠিপত্র : মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আমি সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার অন্তর্গত গ্রাম পাঙ্গাসী চাঁনপাড়া গ্রামের বাসিন্দা। চার ভাই-বোনের মধ্যে আমি সবার ছোট। ইচ্ছে ছিল লেখাপড়া শেষ করে সরকারি চাকরি করবো। কিন্তু ২০০২ সালে এসএসসি পাস করার পর কোন এক কারণে বিবাহ বন্ধনে আবদ্ধ হই। ফলে আর লেখাপড়া শেষ করতে পারিনি। বর্তমানে আমার এক ছেলে ও এক মেয়ে। ছেলেটির বয়স ৭ বছর আর মেয়েটির বয়স সবেমাত্র ৩ মাস। বাবা বেঁচে নেই। ঘরে আছেন আমার বৃদ্ধ মা। তাছাড়া আর না বললেই নয় আমি স্থানীয় হাট পাঙ্গাসী বাজারে ছোট একটি ব্যবসা শুরু করেছিলাম। কিন্তু আর্থিক সংকটের কারণে আমি আমার ব্যবসায়ে সফলতা আনতে পারিনি। পারিনি আমার সংসারে অভাব-অনটন দূর করতে। মাননীয় প্রধানমন্ত্রী আপনি একজন মা, আপনি একজন বোন, আপনি একজন সফল প্রধানমন্ত্রী। আমি আপনার কাছে কোন সাহায্যে চাই না। চাই শুধু একটা কর্মসংস্থানের ব্যবস্থা।
মোঃ মোকাদ্দেস হোসাইন সোহান,
সাং-গ্রাম পাঙ্গাসী চাঁনাড়া,
ডাকঘর-বোয়ালিয়ারচর,
উপজেলা-রায়গঞ্জ, জেলা-সিরাজগঞ্জ।

ওষুধ কোম্পানীর প্রতিনিধির উপর অন্যায় আবদার কেন?
ব্যাধি নিরাময়ের প্রধান মাধ্যম হলো ওষুধ। তাই ওষুধকে জীবন রক্ষাকারী পণ্য বলা হয়ে থাকে। আর এই ওষুধকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে কোম্পানীগুলোর স্থানীয় প্রতিনিধি রয়েছে। তাঁরা ওষুধ ও ওষুধের গুণগতমান সম্পর্কে ডাক্তারদের ধারণা দিয়ে থাকেন। এছাড়া ফার্মেসিগুলোতে ওষুধ বিপণন করে থাকেন এই প্রতিনিধিগণ। কিন্তু এই প্রতিনিধিগণের সাথে ফার্মেসিম্যান ও ডাক্তারগণের অনেক অমানবিক আচরণ লক্ষ করা যায়। যেমন ভ্রমণের নামে অর্থ চাওয়া, ফ্যামিলির জন্য গিফট চাওয়া, মাঝে মাঝে অন্যায় আচরণ করা। এছাড়া সরকারী হাসপাতাল কর্তৃপক্ষের চাওয়ার তো কোন শেষ নেই। ওষুধ কোম্পানীর প্রতিনিধিগণের সাথে এই অমানবিক আচরণ কখনই মেনে নেয়া যায় না। স্বাস্থ্যসেবায় অগ্রণী ভূমিকা পালনকারী এই প্রতিনিধিদের ঘাডের উপর চাপিয়ে দেয়া অন্যায় আবদারগুলো বন্ধ করা অত্যন্ত জরুরি। বিষয়টি স্বাস্থ্যমন্ত্রী মহোদয়ের নজরে এনে জরুরি ভিত্তিতে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।
মোঃ আজিনুর রহমান লিমন, গ্রাম- আছানধনী মিয়াপাড়া ডাক- চাপানীহাট, উপজেলা- ডিমলা,
জেলা- নীলফামারী।

শ্যামবাজারের উন্নয়ন চাই
রাজধানীর এক সময়ের নদী পথে আসা-যাওয়া ও নিত্যদিনের কাঁচাবাজারের মালামাল পুরনো ঢাকার শ্যামবাজার ছিল একমাত্র সম্বল। এর পাশেই লালকুঠি। পাকিস্তান আমলে বিয়েশাদী বা অনুষ্ঠানাদির জন্য লালকুঠী বা ফরাশগঞ্জ মইনউদ্দিন চৌধুরী মেমোরিয়াল হলই ছিল যথেষ্ট যা এখন একেবারে অবহেলিত। বুড়িগঙ্গা তীর ঘেঁষা এই শ্যামবাজার ও লালকুঠীর উন্নয়নের যথেষ্ট প্রয়োজন দেখা দিয়েছে। পাইকারী কাঁচামাল ও বাজারসদাই করার জন্য এখনও শ্যামবাজারের খ্যাতি থাকলেও যানজটের কারণে মানুষ কারওয়ানবাজারকে বেছে দিয়েছে। শ্যামবাজার ও লালকুঠি এলাকার রাস্তা ভাল নয়। এ এলাকার উন্নয়নের জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও নৌ-পরিবহন অধিদপ্তরের অনেক অবহেলা ও উদাসীনতা রয়েছে। শ্যামবাজারের উপর ব্যাকল্যান্ডের মতো রাস্তাঘাট হলে পোস্তগোলা হতে মোহাম্মদপুর পর্যন্ত যাতায়াত করা খুবই সহজ হবে। আশাকরি, কর্তৃপক্ষ এ দিকে দৃষ্টি দেবে।
মাহবুবউদ্দিন চৌধুরী
১৭, ফরিদাবাদ-গেন্ডারিয়া
ঢাকা।

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন
আমার বাবা খুবই অসুস্থ এবং দরিদ্র ও ভদ্র একজন মানুষ। সংসার চালানো তার পক্ষে খুবই কষ্টকর। আমার একটি চাকরি বা কর্মসংস্থানে খুবই দরকার, যাতে পরিবারকে আমি সহায়তা করতে পারি। এমতাবস্থায় আমি আপনার সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আকুল আবেদন জানাচ্ছি।
মোঃ মীর তাওহীদ
পিতা- মোঃ ছাইদুর রহমান,
গ্রাম- গোপালপুর, পোস্ট- সাংগড়,
জেলা- ঝালকাঠী।



 

Show all comments
  • রাসেল ১২ ডিসেম্বর, ২০১৮, ১১:১৮ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী নিকট অকুল আবেদন করছি যে আমাকে কিছু সাহায্য করবেন আমার বাড়ি টাংগাইল জেলা গোপালপুর থানা ঝাওয়াইল ইউনিয়ন হরিষা গ্রাম আমাদের কোন জায়গা জমি এবং বাড়ি করার জমিও নেই। আমার দুইটি মেয়ে আমি ঠেলাগাড়ি রিকশা ভেন লেবারর কাজও করি এখন বেকু ও ভোলডোজারে চেনের কাজ করি কিছু টাকা জমাই ছিলাম আমার ছোট মেয়ে হতে গিয়ে সব টাকা পয়সা শেষ। তাই আপনার নিকট অকুল আবেদন করছি আমাকে কিছু সাহায্য করবেন।
    Total Reply(0) Reply
  • Md Mahade Hasan ২৭ ডিসেম্বর, ২০১৮, ৮:২০ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আমি এতিম  আমার বাবা একজন  সরকারি কর্মকর্তা ছিলেন  আমর পরিবার ও আমার ভবিষ্যৎ নিয়ে আপনার সহযোগিতা কামনা করছি।আমার পরিবার পরিজন কে পরিচালনা করতে আমি অক্ষম।যদিও আমি একটা কম্পানিতে চাকুরী করি কিন্তু তা দিয়া সংসার চালাতে আমি পারছি না ।মাননীয় প্রধানমন্ত্রী আমি জানি আপনি অনেক দয়ালু মমতাময়ী mother of Humanity তাই একজন মা পারে সন্তান এর ভবিষ্যৎ তৈরি কে দিতে।তাই আপনার কাছে বিনীত অনুরোধ আমাকে একটা ভালো চাকুরী দেন না হয় কিছু অর্থ দান করুন। যাতে আমি আমার জিবন সুন্দর করে পরিচালনা করতে পারি। আমি আমার পরিবার আপনার কাছে চির কৃতজ্ঞ থাকবো
    Total Reply(0) Reply
  • মোঃমাহফুজার রহমান, লালমনিরহাট ২৭ জানুয়ারি, ২০১৯, ৩:১৬ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রীআপনার কাছে আমার আকুল আবেদন এই যে আমার বাবা লালমনিরহাট নেছারিয়া কামিল মাদ্রাসায় চাকুরীরত অবস্থায় গত ৩১/১/২০১৮ইং তারিখে হৃদরোগেে আক্রান্ত হয়ে মারা যান আমরা ছয় ভাইবোন আমার বাবা মারা যাবার পর আমাদের পরিবার খুব কস্টে আছে মাদ্রাসার অধ্যক্ষ জানাজায় বলেছিলেন বাবার চাকুরীটা আমাকে দিবেন কিন্তু এক বছর যাবত কোন খবর নেই উনি এখন টাকার বিনিময়ে অন্য লোক নিয়োগ দিতেছে। আমি একজন মাস্টাস পাশ বেকার তাই আপনাদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন আমার এই বিষয়টি দেখবেন এতে আমার পরিবার আপনার কাছে চির কৃতজ্ঞ থাকবো।
    Total Reply(0) Reply
  • মোঃ নাজমুল ইসলাম ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:২১ পিএম says : 0
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদে্শ সরকার,বাংলাদেশ বিষয়: কর্ম সংস্থানের জন্য আবেদন। জনাবা সবিনয় নিবেদন এই যে আমি মোঃ নাজমুল ইসলাম, জেলা-দিনাজপুর,থানা - বিরল এর একজন নাগরিক। মাননীয় প্রধানমন্ত্রী আমার আবেদন হলো আমি আপনার কাছে ছোট্ট একটি চাকরি চাচ্ছি। এই ছোট্ট একটি চাকরি ছাড়া আমার আর অন্য কোন পথ নাই।কারণ আমি নিম্নবিত্ত পরিবারের ছেলে। আমার মা একজন গৃহিণী আর আমার বাবা অন্যের বাসায় কাজ করেন। তাই যে কোন ছোট্ট একটি চাকরি আমার খুবই প্রয়োজন। আমি বর্তমান জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিষয় নিয়ে তৃতীয় বর্ষে পড়তেছি। অতএব প্রার্থনা এই যে নিম্নবিত্ত পরিবারটির কর্ম সংস্থানের জন্য জনাবার নিকট আ্শু দৃষ্টি কামনা করছি। নিবেদক মোঃ নাজমুল ইসলাম
    Total Reply(0) Reply
  • মোঃ আবুল কাশেম ২০ মার্চ, ২০১৯, ১২:৩২ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আসসালামু আলাইকুম আমার সালাম গ্রহন করুন আমি মোঃ আবুল কাশেম সমাজ সেবা অধিদপ্তরে 16 গ্রেডের চাকরি করি আমি এম এস এস ও এল এল বি পাস অতি দরিদ্র ঘরে জন্ম গ্রহনক্ষত্রের করি। খুব ছোট বেলায় বাবাকে হারিয়েছি। অতি কষ্টে লেখা পড়া করিছি। চার বোন দুই ভাই ও মা। সংসার চালানো খুবেই কষ্ট হচ্ছে। আমার মা ব্রেইন ষ্টোক হার্টে ব্লক ডায়বেটিক 29-8 প্রায় এই পরিমাণ থাকে । প্রতি মাসে ওষুধ খরচ আসে 10000 হাজার টাকার মত। এখন মায়ের হাট ব্লক এ রিং বসাতে হবে যা খরচ আসবে 3 লক্ষ টাকার বেশি যা আমার পক্ষে সম্ভব নয়। তাছাড়া কেউ সাহায্য করার মতো নেই। তাই আমার বিষয়টি বিবেচনা করে আমাকে আর্থিক অনুদান দেওয়ার জন্য বিশেষ অনুরোধ করছি। অত্যন্ত বেদনার সাথে অনুরোধ যানাচ্ছি স্যার বিষয়টি বিবেচনায় দেখুন। আমার হিসাবে নাম মোঃ আবুল কাশেম ।
    Total Reply(0) Reply
  • মোঃ সাইদুর রহমান ১৬ মে, ২০১৯, ১:৪১ এএম says : 0
    আমি যুব উণ্ণয়নে কম্পিটার কোর্ষ করেছি সংসার চলে আমার উপার্যন দিয়ে তাই একটি কর্মসংস্থান খুবই দরকার।দয়া করে একটা সুযোগ দিন,সারা জীবন দোয়া করবো ।
    Total Reply(0) Reply
  • মোঃ সাইদুর রহমান ১৬ মে, ২০১৯, ১:৪১ এএম says : 1
    আমি যুব উণ্ণয়নে কম্পিটার কোর্ষ করেছি সংসার চলে আমার উপার্যন দিয়ে তাই একটি কর্মসংস্থান খুবই দরকার।দয়া করে একটা সুযোগ দিন,সারা জীবন দোয়া করবো ।
    Total Reply(0) Reply
  • মোঃ সাইদুর রহমান ১৬ মে, ২০১৯, ১:৪৩ এএম says : 0
    আমি যুব উণ্ণয়নে কম্পিটার কোর্ষ করেছি সংসার চলে আমার উপার্যন দিয়ে তাই একটি কর্মসংস্থান খুবই দরকার।দয়া করে একটা সুযোগ দিন,সারা জীবন দোয়া করবো ।
    Total Reply(0) Reply
  • মোঃ সোহাগ শেখ ১১ জুন, ২০১৯, ৬:৫৩ পিএম says : 1
    আমার নাম সোহাগ শেখ। আমার বাড়ি গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের বসবাস কারি।।আমার বাবা অতি গরিব এবং মুর্খ বলে আমাদের জমিজামা অন্য লোকেরা দখল করে আছে।।আমাদের কাছে জমির কাগজ পএ থাকা সত্ত্বেও আমরা কিছু করতে পারছি না।।কারণ আমাদের ইউনিয়নের চেয়ারম্যান তাদের কাছ থেকে টাকা খেয়ে আমাদের কিছু করতে দিচ্ছে না।।আমরা গরীব বলে আমাদের পাশে আজ কেউ নেই।।তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার আবেদন যে আমাদের সমস্যা সমাধান করে সু নাগরিক হিসেবে বেচে থাকার সুযোগ করে দেন।।
    Total Reply(0) Reply
  • মো: শাফিকুল ইসলাম ২৪ জুন, ২০১৯, ৮:৫৬ এএম says : 0
    আসলামুআলাইকুম মাননীয় প্রধানমন্ত্রী আমি একজন মুসলিম আমার নাম মো: শফিকুল ইসলাম শামিম আমি একজন মুক্তিদ্ধার সন্তান আমার বাড়ি খুলনা জেলা খালিশপুর পিতা: মৃত এস এম োবাযদুল্লাহ, কিন্ত মা, আমি অতি গরিব মানুষ কিন্তু আমার পরিবারে অসুস্হ মা বিছানায় তাহার চিকিতসা ঠিক মত করিতে পারিনা মাননীয় প্রধানমন্ত্রী মা, আমার পরিবার এখন পযর্ন্ত মুক্তিভাতা পাইনা দয়া করে মাননীয় প্রধানমন্ত্রী কছে আমার আবেদন যে আমদের সমস্যা সমাধান করবেন মা।
    Total Reply(0) Reply
  • মো: শাহীন আলম ২৮ জুন, ২০১৯, ৯:৫৮ এএম says : 1
    আসসালামু আলাইকুম মাননীয় প্রধানমন্ত্রী। আমার নাম মো শাহীন আলম আমি জন্ম গত থেকে হৃদরোগে আক্রান্ত। আমি দশম শ্রেণি তে পড়ি আশা ছিলো বড় হয়ে পুলিশের চাকুরী করব ও দেশ ও দেশের মানুশের পাশে থাকবো। কিন্তু গরিবের আশা তো পুরোন হয়না। তাই তো আমার এই হৃদরোগ এর সমস্যা বেশি হয়েছে । তাই মাননীয় প্রধানমন্ত্রী কাছে সাহায্য কামনা করছি। আমার ঠিকানা:জেলা- নিলফামারী,থানা:ডিমলা,গ্রাম:ডিমলা,
    Total Reply(0) Reply
  • কামরুল সরকার ২৯ জুন, ২০১৯, ৯:৫৪ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী জননী শেখ হাসিনা। আমি চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের ২০১৫-২০১৭ সালের ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে ছিলাম। এখন আমার সরকারি চাকরি বয়স শেষ। এখন আমি আমার পরিবার নিয়ে চলতে পারিনা। আমি বি এ পাস। জননী মা আমাকে একটা চাকরি দিলে আমি আমার পরিবার নিয়ে একটু ভালো ভাবে চলতে পারতাম। মা জননী শেখহাসিনা আমাকে একটা চাকরি দিয়ে আমার বেকারত্ব অভিশাপ জীবন থেকে মুক্তি দিবেন। মা জননী শেখহাসিনা আমার বাবা একজন মজিব বাহিনীর মুক্তিযুদ্ধ ছিলো। এই জীবনে কিছু পাইনি। মা জননী শেখহাসিনা আপনার ছেলের মতো হতে পারবোনা শত জন্মে। কিন্ত আপনার আর্দশের সৈনিক হিসেবে ছিলাম। মা জননী শেখহাসিনা একটা চাকরি দিলে আমি অনেক কিছু পাবো দল থেকে এটা আমার আশা মা।
    Total Reply(0) Reply
  • Adideb ৬ জুলাই, ২০১৯, ১০:৫৪ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী জননী শেখ হাসিনা। আমার বাড়ি মৌলভীবাজার জেলার বড়লেখার উপজেলার ১ংবণি ইউনিয়নে। আমাদের ইউনিয়নে পোস্ট অফিস টা তেমন শক্তিশালী নয় ঘর টা পাকা হলে কিন্তু তেমন মজুদ নয় যে কোনো সময় চুরি ডাকাতি হতে পারে। এবং ঘর টা ছোট তাই মাননীয় প্রধানমন্ত্রী আপনার কাছে আকুল আবেদন যে আমাদের পোস্ট অফিস টা মেরামত করবেন
    Total Reply(0) Reply
  • ইদ্রিছ ৬ জুলাই, ২০১৯, ১:১৭ পিএম says : 0
    মমতাময়ী মা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বাড়ির সবাই বাংলাদেশ আওয়ামী লীগ আমি গরিব গরের সন্তান আমি একটি ব্যাংক থেকে লোন নিয়া ছোট একটা ব্যাবসা করি আমার এই ব্যাবসায় জামাত বিএমপির হরতাল ও জালাও পোরাও এর সময় যে পরিমান লোকসান হয়েছে তা যদি আপনি না হয় আল্লাহ সাহায্য না করে ত আমার কোন ঠিকানা থাকবে না জেলখানা ছারা আপনি তো জগতের মা মমতাময়ী মা আমাকে কিছু সাহায্য করেন এবং আমার ছেলে মেযে গুলি কে বাচান
    Total Reply(0) Reply
  • সুবর্ণা আক্তার ১১ জুলাই, ২০১৯, ১২:৪০ এএম says : 0
    আসসালামুয়ালাইকুম আমি কুমিল্লার একজন গরিভ ঘরের মেয়ে এমপি মহোদয় আপনার কাছে অনেক মিনতি করছি একটা চাকরির জন্য আমার মা নেই পঙ্গু বাবাকে নিয়ে অনেক কষ্টে চলতেছি আমি যেখানে চাকরির জন্য যাই টাকার কারনে চাকরি করতে পারছিনা আমি অনেক কষ্টে অনার্স কম্পিট করেছি আপনার কাছে একটা চাকরির জন্য মিনতি করছি মা.দয়া করে আমাকে একটা সরকারি চাকরির ব্যবস্থা করে দেওয়ার জন্য অনুরধ করছি আমার সরকারি চাকরি করার ছোটবেলা থেকে অনেক শখ যা গরিব ঘরে জন্ম নেওয়ার কারনে তা পূরন হচ্ছে না।
    Total Reply(1) Reply
    • saydyur rahman ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৩৮ পিএম says : 4
      call me
  • akbar hossain ২০ জুলাই, ২০১৯, ১১:৪৯ এএম says : 0
    আমি মাননীয় প্রধান মন্ত্রীর সাথে দেখা করতে চাই। প্লিজ আমাকে সাহায্য করুন। অনুগ্রহ পূর্ব বিষয়টি দেখার জন্য অনুরোধ জানাচ্ছি। আমি ইতিমধ্যে 27/11/2018 তারিখে অফিসে গিয়ে দরখাস্থ করেছিলাম। আমি খুব অসহায় হয়ে আপনাদের নিকটি সুবিচার কামনা করছি। স্যার আমি একজন ছাত্র। আমার বাবা একজন দিনমজুর, অসহায় গরিব মানুষ। 2014 সালে আমাদেরকে বসত ভিটা থেকে উৎখাত করার জন্য একটি সম্পূর্ণ মিথ্যা বানোয়াট সাজানো মামলায় ফাসানো হয়েছে। এবং আমাদের বসত ভিটা জমি টুকু কেরে নিয়েছে । এখন আমার বাবা সব কিছু হাড়িয়ে পাগলের মত। জীবন যাপন করছে। মামলাটি এখনো ভোলা র্কোটো চলমাল। মামালা চালানোর মত কোন সামর্থ নেই আমাদের তবুও অনেক কষ্টে মামলাটি চালিয়ে যাচ্ছি। আমি নির্দোষ প্রমান করার জন্য সকল প্রমানাধী ও রেকডিং আমার কাছে রয়েছে। প্রয়োজন শুধু সত্য টুকু তুলে ধরার। সত্য প্রচারে আপনাদের সহযোগিতা কামনা করছি।
    Total Reply(0) Reply
  • Imam hossain khan ২১ জুলাই, ২০১৯, ১:৩৯ পিএম says : 1
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী, গণভবন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, ঢাকা বিষয়: জমি সংক্রান্ত দেওয়ানী মামলা অতি দ্রুততম সময়ের মধ্যে নিস্পত্তির জন্য বিদ্যমান আইন বা কার্যবিধি সংশোধনপূর্বক যুগোপযোগী করার আবেদন। জনাবা সবিনয় নিবেদন এই যে,উপরোক্ত বিষরের আলোকে নিন্মলিখিত মতামতের প্রতি আপনার দৃষ্টি আকর্ষন করতে চাই। CS/RS/SA রেকর্ডে ক্রয়কৃত সম্পত্তি কবলা দলিল মূলে ক্রেতার নামে মালিকানা সম্পর্কিত রেকর্ড ও অন্যান্য দলিল সম্পন্ন এবং ১০০/১৫০ বছর ভোগ দখল সত্ত্বেও সাবেক রেকর্ড ও দলিলাদিতে বিক্রেতার নাম থেকে যায়। ফলে উক্ত বিক্রেতার ওয়ারিশ ভূমি দস্যূরা সাবেক রেকর্ড দলিলাদির ভিত্তিতে ক্রেতার কবালা দলিল মূলে রেকর্ড ও দলিলাদি ভূয়া ও বানোয়াট ঘোষনা দিয়ে উক্ত সম্পত্তির মালিকানা নিজেদের বলে দাবি করে। এবং সাবেক রেকর্ড দৃষ্টবন্টের পতিকায় আবেদনের নামে মিথ্যা হয়রানিমূলক মামলা দায়ের করে উক্ত জমি জবর দখলের চেষ্টা করে ও হয়রানি করে।আদালতে এই ধরনের মামলার সংখ্যা অধিক।উক্ত মামলা নিষ্পত্তি হইতে ১০/১৫ বছর সময় লাগে। কোন কোন ক্ষেত্রে ৪০/৫০ বছরেও নিস্পত্তি হয় না। রেকর্ড ও দলিল পত্রে মালিকানা এবং ভোগদখল প্রমান সাপেক্ষে উভয় পক্ষের সদিচ্ছায় ৩/৪ দিনে সালিশির মাধ্যমে ফয়সালা হওয়া সম্ভব। কিন্ত উক্ত ভূমি দস্যুর ওয়ারিশরা আইনের দুর্বলতার কারনে অবৈধভাবে জমি দখলের জন্য রেকর্ড দৃষ্টে বন্টনের প্রার্থনা পূর্বক আবেদনের নামে আদালতে হয়রানি মূলক মিথ্যা মামলা দায়ের করে।দীর্ঘ সময় মামলা পরিচালনা করতে করতে বিবাদীগন হতাশায় জর্জরিত হয়।যে বিধিমালা বা কার্যবিধিতে দীর্ঘ সময় মামলা কার্যক্রম পরিচালিত হয় মামলায় ভুক্তভোগীগন এটাকে রাষ্ট্রীয় হয়রানি বলে মনে করে।অধিকাংশ সিভিল মামলার ভোক্তভোগীগন গরিব বিধায় তাদের প্রতিক্রিয়া, আর্থিক ক্ষতি ও হয়রানি মিডিয়ায় প্রকাশিত হয় না। তাই আইনের শাসন ও নিন্মভিত্তের সম্পত্তি ভোগদখলের অধিকার প্রতিষ্টার লক্ষ্যে বিদ্যমান আইনকে সংশোধন ও যুগোপযোগী করে অন্তত তিন বছরের মধ্যে মামলা নিস্পত্তি করনের ব্যবস্থা করা হউক এবং এই লক্ষ্যে আমার নিন্ম মতামত তুলে ধরতে চাই। ১) বিবাদী বর্ননার পর উভয় পক্ষে ও আদালতের সদ্বিচ্ছায় বা আদালত কর্তৃক তদন্ত কমিটি/ উকিল কমিশন গঠন করা হউক।এবং তদন্তের রিপোর্ট মোতাবেক মামলা খারিজ বা মামলার কার্যক্রম পরিচালনা করা হউক। বর্তমান আইনে উকিল কমিশনের যে বিধান আছে তাহা মামলার কার্যক্রমের শেষ ধাপে বিধায় তাতে অনেকেরই আগ্রহ নেই। ২)বাদী বিবাদী একে অপরকে হয়রানি, জবর দখল ইত্যাদি যাতে না করে সেই জন্য বিশেষ ক্ষমতা সহ ভ্রাম্যমান আদালত গঠনের বিধান অথবা র্যাব(RAB) কে সম্পৃক্ত করা হউক। ৩)সাবেক রেকর্ড দৃষ্টে বন্টনের প্রতিকারের আবেদনের নামে আদালতে মামলার হয়রানি প্রমানিত হলে বাদীকে কারাদন্ড সহ বিবাদীকে আর্থিক ক্ষতিপূরনের ব্যবস্হা করা হউক। বর্তমান আইনে যে আর্থিক ক্ষতিপূরনের ব্যবস্থা আছে তা অতি সামান্য। এই কারনে ভূমিদস্যুরা ভূমি জবর দখলের জন্য হয়রানি মূলক মামলা করতে সাহস পায়। ৪) বাদী যেহেতু সকল প্রস্তুতি নিয়ে আদালতে মামলা দায়ের করে ,সেহেতু কোন অজুহাতে সময় প্রার্থনা না মন্জুর করার বিধান করা হউক। ৫) যে সকল আইনজীবী পেশাগত স্বার্থে মামলাকে দীর্ঘায়িত করার অপকৌশল গ্রহন করে,তাদেরকে কালো তালিকাভুক্ত সহ আইনের আওতায় আনার বিধান করা হউক। ৬) বিভাগীয় পর্যায়ে একটি করে দেওয়ানি ট্রাইবুন্যাল গঠন করা হউক। ৭) বিবাদীর মৃত্যুতে তাদের ওয়ারিশের নামে নোটিশ জারি প্রভৃতি কার্যক্রমে যাতে মামলা দীর্ঘয়ীত না হয় সেই জন্য এক নম্বর বিবাদী বা বিবাদী পক্ষে মামলা পরিচালকের মৃত্যুতে তার ওয়ারিশের মধ্যে সমন জারীর ব্যবস্থা করা হোক। ৮) সংশ্লিষ্ট আদালতে বোর্ড গঠনের ব্যবস্থা করা হোক। ৯)কবলা দলিল মূলে সম্পত্তি ক্রেতার নামে রেজিষ্ট্রি হওয়ার পর বিক্রেতার মালিকানা বিলুপ্তি ঘোষনা অথবা মালিকানা হস্তান্তর বিষয়ক ঘোষনা পত্র প্রকাশের ব্যবস্থা করা হউক। যাতে বিক্রতার ওয়ারিশ গন উক্ত রেকর্ড ও দলিলাদির অযুহাতে নিজেদের সম্পত্তি বলে দাবি করেসাবেক রেকর্ড দৃষ্টে বন্টনের প্রতিকারের আবেদনের নামে হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের না করতে পারে। ১০) মামলার জট নিরসন এবং দ্রুত নিষ্পত্তির লক্ষে অন্যান্য কার্যপন্থা উদ্ভাবনের জন্য বিচারকদের সমন্বয় উচ্চ পর্যায় মামলা দ্রুত নিস্পত্তি বোর্ড গঠন করার জন্য জোর দাবি জানাচ্ছি। ১১) উপরিউক্ত ব্যবস্থাগুলোর মধ্যে বেশ কয়েকটা ধাপ আইনে থাকলেও কেন তার প্রয়োগ হচ্ছে না তা মহামান্য বিচারক ও বার কাউন্সিলকে তদন্ত করার অনুরোধ জানাচ্ছি। দেশের তৃনমূল জনগোষ্টি তাদের নিজস্ব সম্পত্তি ভোগদখলের অধিকার নিশ্চিত করা এবং সামাজিক নিরাপত্তা ও দায়বদ্ধতার বিধানে আমার উপরোক্ত মতামত বিবেচনা করা প্রয়োজন বলে মনে করি। নিবেদক ভুক্তভোগীদের পক্ষ থেকে এ.কে.এম ইমাম হোসেন খান আমিরাবাদ, নলছিটি, ঝালকাঠী
    Total Reply(0) Reply
  • মোঃ ফজলে রাব্বী ৩০ জুলাই, ২০১৯, ৮:২০ পিএম says : 0
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী, গণভবন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, ঢাকা বিষয়: সরকারি ভাবে একটি বাসা করে দেওয়ার জন্য আবেদন জনাব সবিনয় নিবেদন এই যে আমি মোঃ ফজলে রাব্বী পিতা মোঃ আকামাল শেখ , মাতা, মোছাঃ মনোয়ার বেগম ,গ্ৰাম, ছোটদাপ পোস্ট ,ছোটদাপ থানা আটোয়ারি জেলা , পঞ্চগড়। আমি এই এলাকার সাধারণ একজন ছেলে ,পরাশূনা ইন্টার পাশ পরিবারের অভাবের কারণে পরালেখা আর করতে পারি নাই, আমার পরিবারের উপার্জন কারি আমি একাই , আমি গার্মেন্টসে চাকরি করি, বাবা মায়ের খরচ, বোনের লেখাপড়ার খরচ, নিজের থাকা খাওয়া সব মিলিয়ে অনেক কষ্ট হয় আমার , জনাবের নিকট আমার আবেদন দয়া করে আমাকে একটা সরকারি ভাবে একটি বাসা করে দিলে আমি আমার পরিবার নিয়ে একটু শান্তিতে বসবাস করতে পারতাম, উপরোক্ত বিষয়গুলো বিবেচনা করে আমাকে সাহায্য করার জন্য জানাবের নিকট আবেদন করছি।
    Total Reply(0) Reply
  • মোঃ হৃদয় মিয়া ২ আগস্ট, ২০১৯, ৭:৫২ পিএম says : 0
    বরাবর, প্রধানমন্ত্রি শেখ হাসিনা আর্থিক সহযোগিতার জন্য আবেদন। আসছালামু আলালাইকুম ওয়ারাহমাতুল্লা,আশা করি ভালো আছেন। বিনিত নিবেদন এই যে,আমি এদেশের একজন সুনাগরিক এবং ব্যক্তিগত পেশায় ছাত্র। ইন্টার সেকেন্ড ইয়ারে পাড়ি,অনেক কষ্টকরে এসএসসি পাস করেছি। এসএসসি পাসের পর ভালো রেজাল্টের জন্য প্রাইভেট কলেজে ভর্তি হয়েছিলাম,এইচএসসি পরিক্ষার আর মাত্র কয়েক মাস বাকি। আমি একজন খুবই গরিব ঘরের সন্তান,আমার বাবা দিনমুজুর।তাই কলেজের সমস্থ পাওনাদি পরিশোধ করতে পারছিনা।আমার স্বপ্ন আমি একদিন এদেশের একজন মানুষের মত মানুষ হয়ে এইদেশটাকে আরো আলোর দিকে নিয়ে যাবো। এইচএসসি পরিক্ষা দেওয়ার জন্য সবমিলিয়ে ২০ হাজার টাকার প্রয়োজন।পরিক্ষা শেষ হলে আমি আবার টাকা ফিরিয়ে দেব কথা দিলাম।এই সাহায্যেটা আমার খুব প্রয়োজন। আমি একজন ছাত্র হিসেবে এই আবদারটি করলাম মাননীয় প্রধানমন্ত্রীর কাছে। গ্রামঃ নলদিঘী,ডাকঘরঃ তালদিঘী,থানাঃ তারাকান্দা ,জেলাঃ ময়মনসিংহ।
    Total Reply(0) Reply
  • শাফিজল ইসলাম ৩ আগস্ট, ২০১৯, ১:৪৭ পিএম says : 0
    মা আপনি
    Total Reply(0) Reply
  • শাফিজল ইসলাম ৩ আগস্ট, ২০১৯, ১:৫৬ পিএম says : 1
    মা আপনি আমার মা আপনি আমার জন্য হেপ কর বেন মা আমি খোতি গোত ছেলে আপনার আমি একটু সাহাজো চাই তাছি মা আমি আপনার সাথে একটু দেখা করতে পারবো মা আমি আপনার কছে টাকা পয়সা চাবোনা মা আমি ঢাকা উত্তরা থাকি ১০ সেক্টর ৪ রোড জদি মা আপনার একটু দেখা করার সুজোগ দেন মা আমি কিচু কথা বোলব মা মোঃ শাফিজল ইসলাম বাবা মোতাহার হোসেন
    Total Reply(0) Reply
  • Sohanur Rahman Sohan ১৮ আগস্ট, ২০১৯, ১১:৩৮ এএম says : 1
    মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন আমার বাবা খুবই অসুস্থ এবং দরিদ্র ও ভদ্র একজন মানুষ। সংসার চালানো তার পক্ষে খুবই কষ্টকর। আমার একটি চাকরি বা কর্মসংস্থানে খুবই দরকার, যাতে পরিবারকে আমি সহায়তা করতে পারি। এমতাবস্থায় আমি আপনার সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আকুল আবেদন জানাচ্ছি। মোঃ সোহানুর রহমান সোহান পিতা- মোঃ নাজির হোসেন, গ্রাম- চাকির পশার পাঠক, পোস্ট- রাজারহাট জেলা- কুড়িগ্রাম।
    Total Reply(0) Reply
  • সুবর্ণা আক্তার ১৮ আগস্ট, ২০১৯, ১১:৫৭ এএম says : 0
    আস্সালামু আলাইকুম আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন আমি সাভারে থাকি আমার স্বামী সাবলম্বী হওয়ার জন্য আর্থিক সহায়তা চাই তিনি সাভার সিটি সেন্টারে মার্কেটে অন্যের কাপড়ের দোকানে কর্মচারী হিসেবে কাজ করে নয় হাজার টাকা সেলারি পেয়ে থাকে এতে আজ বতমানযুগে একটা পরিবারের সমস্ত খরচ চালানো অসম্ভব হয়ে পড়েছে তাই অন্যের দোকানে কাজ করে যে অভিজ্ঞতা হয়েছে সেই অভিজ্ঞতা থেকে নিজেই একটা দোকান নিতে চাই কিন্তু দোকান নেওয়ার মতো এতো অর্থ নাই একটা দোকান নিতে সব মিলিয়ে প্রায় ১৫লক্ষ টাকা দরকার এতো অর্থ নাই ব্যবসা শুরু করার মত অবস্থা নেই একটা দোকান কিনতে ৪০লক্ষ লাগে আর ভাড়া নিতে লাগে ১৫লক্ষ এই ১৫লক্ষ টাকা একটা দোকান নিয়ে ব্যবসা শুরু করতে পারি তাই আপনি যদি আর্থিক সহায়তা প্রদান করেন তাহলে একটা পরিবার পরিবারের উপকার হত আমি খুব আশা করে আমি আপনার কাছে সহায়তা চাইছে
    Total Reply(0) Reply
  • Sohanur Rahman Sohan ১৮ আগস্ট, ২০১৯, ১২:০০ পিএম says : 0
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদে্শ সরকার,বাংলাদেশ বিষয়: কর্ম সংস্থানের জন্য আবেদন। জনাবা সবিনয় নিবেদন এই যে আমি মোঃসোহানুর রহমান সোহান , জেলা-কুড়িগ্রাম,থানা রাজারহাট- এর একজন নাগরিক। মাননীয় প্রধানমন্ত্রী আমার আবেদন হলো আমি আপনার কাছে ছোট্ট একটি চাকরি চাচ্ছি। এই ছোট্ট একটি চাকরি ছাড়া আমার আর অন্য কোন পথ নাই।কারণ আমি নিম্নবিত্ত পরিবারের ছেলে। আমার মা একজন গৃহিণী আর আমার বাবা অন্যের বাসায় কাজ করেন। তাই যে কোন ছোট্ট একটি চাকরি আমার খুবই প্রয়োজন। অতএব প্রার্থনা এই যে নিম্নবিত্ত পরিবারটির কর্ম সংস্থানের জন্য জনাবার নিকট আ্শু দৃষ্টি কামনা করছি। নিবেদক মোঃ সোহানুর রহমান সোহান পিতা মোঃ নাজির হোসেন জেলা : কুড়িগ্রাম থানা : রাজারহাট ডাকঘর : রাজারহাট
    Total Reply(0) Reply
  • Md.Ovir Hossain Joman ২১ আগস্ট, ২০১৯, ৯:৫৬ এএম says : 1
    জয় বাংলা বাংলা জয় হক আমি জানিনা আমার এই আবেদন টি কী ভেবে নিবে। আমি বাংলাদেশের সরকার কাছে দেশের উন্নতি জন্য কিছু কথা বলতে চাই। ১:)সরকারের উচিৎ আমাদের দেশের যত রাস্তা আছে গ্রামে,শহরে সব ভালো ভাবে মেরামত করে রাস্তার দুই পাশে লেম্পুশ দেওয়ার জন্য। শহরের থাকলে ও আমাদের গ্রামাঞ্চলে নেই। ২:) ভালো মানুষ দিয়ে রাস্তা গুলো ভালো ভাবে মেরামত করা। রাস্তার ভিতরে যে গাছ আছে সে গুলো কেটে ফেলা। তার পর রাস্তায় CCTV স্থাপন করা,এবং সকল রাস্তায়,তার পর অংশ অংশ করে সব জায়গায় একটি ঘর করে তাতে কম্পিউটার স্থাপন করা। এবং দুই জন পুলিশ দেওয়া। ৩:)এবং প্রতি চার রাস্তা মোর তিন রাস্তা মোর দুই রাস্তা মোর সব জাগায় পুলিশ স্থাপন করা তাতে করে যারা নিদিষ্ট আইন না মেনে গাড়ি চালাই তাদের কে দরা যাবে।এবং তারা যাতে অবৈধ ভাবে গাড়ি চালাই তাদের কে ধরা যাবে। এবং পুলিশ গুলো যেন ঘুশ না খায় তাতে করে আমাদের দেশের উন্নতি ঘটবে। ৪:)এবং একটি টিম তৈরী করা যারা শুধু দূর নীতি নিয়ে কাজ করে। এবং রাস্তা ঘাট পরিস্কার করার জন্য মানুষ রাখা যারা জাইগা পরিস্কার করবে। ৫:)এবং গ্রামাঞ্চলের প্রতি টা স্কুলে যেন CCTV স্থাপন করা। যারা বাইক চালাই মাতার হেমলাইট পরে সে দিকে যেন পুলিশ যেন যেখানে দেখে তার বিরুদ্ধে আইনের ব্যবস্থা দিতেপারে। ৬:) বিশেষ করে বাংলাদেশের সরকার আমাদের ব্রাহ্মণবাড়িয়া ভিতরে মধ্যে যে গ্রামগুলো আছে তাতে রাস্তা গুলো নাজেবেহাল বৃষ্টি হলে রাস্তায় দিয়ে গাড়ি চলাচল জন্য অসুবিধা হয়। ৭:) এবং আমার কোনো মাদকদ্রব্য ব্যক্তি দের কে ধরিয়ে দিতে ভয় হয়,কারণ যে কোনো মাদকদ্রব্য ব্যক্তি কে ধরিয়ে দিলে তাতে দেখা যাই এক মাস,দুই মাস,পর জামিনে চলে আসে কীভাবে তার পর দেখা যাই তার পিছনে কোনো আওয়ামীলীক কিছু নেতা থাকে। না হলে সে ধরা পরলে টাকা দিয়ে সাথে সাথে চারা পাই। তা হলে আমার কী কীভাবে ধরিয়ে দিব,তাই আমার অনুরোধ সে দিকে বাংলাদেশের সরকারের ব্যবস্থা নেওয়া। আমি কোনো আওয়ামীলীগের উদ্দেশ্যে করে বলিনাই তাদের কে যারা এই দূর্রনীতী সাথে জরিত ব্যক্তিকে। ৮:) তাতে করে আমাদের অনেক উন্নতি হবে আমার মনে হয়। আমি কাউকে উদ্দেশ্যে করে বলিনাই just কিছু অনুরোধ। আমার লেখা মাঝে ভুল হলে মাফ করিয়া দিবেন। ৯:বিশেষ করে আমাদের ব্রাহ্মণবাড়িয়া,বিজয়নগর রাস্তা ভালো না। ১0: দূর্রনীতী টেকাতে সব রাস্তায় CCTV এবং পুলিশ ২৪ঘন্টা রাখা উচিৎ ভিন্ন রাস্তায় আমি মানে করি।এত এবং এই সকল ব্যবস্থা নিলে বাংলাদেশের উন্নতি হওয়া যাবে।এবং তার সাথে যারা রাজনীতি সাথে জরীত ব্যক্তি গোলো যেন না একজন অপরাধী ব্যক্তি তার কোনো ভাই,চাচা,কাকা,ছেলে বরং তাদেরকে ধরিয়া দেয় সে দিকে সরকারের ও পুলিশের নজর রাখা উচিৎ। অতএবং আমার লেখা আমাদের বাংলাদেশের কাজে লাগে তা হলে গ্রহণ করবেন। না হলে ডিলিট করে দিবেন। আমি কাউকে উদ্দেশ্যে বা আওয়ামীদের বলিনায়। (#জয় বাংলা জয় বঙ্গবন্ধু,বাংলাদেশ চিরজীবী হক,এই বতর্মান সরকারের উন্নয়ন হক এই টা আমার কামনা ) ইন্নসাল্লাআ বাংলাদেশ একদিন উন্নয়নের ১নাম্বার হবে।
    Total Reply(0) Reply
  • nirmol ২৬ আগস্ট, ২০১৯, ২:৪৬ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী, আমরা পজেটিভ পরিবার। আমরা পজেটিভ জীবন নিয়া খুব কষ্টের মাঝে আছি। এখন আমার কোন কাজ নাই তবে একসময় আমি সেইভ দি চিলড্রেন এ কাজ করেছিলাম। তবে এখন আমরা খুব অসহায় ভাবে দিন কাটাচ্ছি ও অসুস্থ হয়ে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী, আপনি বাংলার ১৭ কোটি মানুষের প্রাণ।আমরা আপনাকে সবসময় সম্মান করি। আমরা/আমি আপনার কাছে, বেচে থাকার জন্য, একটি সরকারি ছোট চাকরি আবদার করছি। আমি HSC পাশ,সাল ১৯৯৯। মাননীয় প্রধানমন্ত্রী, আপনি আমাদের সমাজে একটু বাচার সুযোগ করিদিন। আপনি সবসময় ভাল থাকুন, খোদার কাছে এই দোয়া করি। নির্মল, কুলাউড়া, মৌলভীবাজার।
    Total Reply(0) Reply
  • nirmol ২৬ আগস্ট, ২০১৯, ২:৪৭ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী, আমরা পজেটিভ পরিবার। আমরা পজেটিভ জীবন নিয়া খুব কষ্টের মাঝে আছি। এখন আমার কোন কাজ নাই তবে একসময় আমি সেইভ দি চিলড্রেন এ কাজ করেছিলাম। তবে এখন আমরা খুব অসহায় ভাবে দিন কাটাচ্ছি ও অসুস্থ হয়ে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী, আপনি বাংলার ১৭ কোটি মানুষের প্রাণ।আমরা আপনাকে সবসময় সম্মান করি। আমরা/আমি আপনার কাছে, বেচে থাকার জন্য, একটি সরকারি ছোট চাকরি আবদার করছি। আমি HSC পাশ,সাল ১৯৯৯। মাননীয় প্রধানমন্ত্রী, আপনি আমাদের সমাজে একটু বাচার সুযোগ করিদিন। আপনি সবসময় ভাল থাকুন, খোদার কাছে এই দোয়া করি। নির্মল, কুলাউড়া, মৌলভীবাজার।
    Total Reply(0) Reply
  • মোঃ মিজানুর রহমান ২৮ আগস্ট, ২০১৯, ৩:৫৬ পিএম says : 0
    আছালামু আলাই কুম ..সরবো পতম মহান রাবুল আলামি কে শুকরিয়া জানাই যে আপনার শরীর বালো রেখেছেন আমি দুয়া করি পরম করোনাময় যেনো আপনাকে বালো রাখেন .....আপনার কারণে আজ দেশের মানুষ খুবই বালো আছে আর সুখে শান্তিতে আছে সবি আপনার অবদান আমি দেখেছি আপনি দেশের মানুষের অনেক সাহায্য সহযোগিতা করে ছেন তাই আমি আপনার কাছে আমার একটি সাহায্য সহযোগিতা চাই ছি আমার দুই মেয়ে আমি একজন রিকশা চালক রিকশা চালিয়ে জা পাই তা দিয়ে কুনো মতে চলে কিন্তু আমাদের কোনো বাড়ি ঘর নাই সারা জিবন ঘর বারা দিয়ে আর থাকতে পারছি না ডাকা শহরের ঘর ভাড়া দিয়ে মেয়ে দুটির লেখা পার খরচ আমি আর পার ছিনা আমায় একটু সাহায্য করেন মা মা গো আমি তুমার এক হতবাগা ছেলে গো মা আমার সশুর বারির থেকে মেয়ে দের একটু জায়গা দান করেছে যদি একটি ঘর করে দিতেন .... . আমি সাহায্য পারথি মিজানুর রহমান ঠিকানা ..মোঃ পুর ডাকা তুরাগ হাউজিং রোড নং (৩)
    Total Reply(0) Reply
  • Md. abul Bashar ৩১ আগস্ট, ২০১৯, ৪:১০ পিএম says : 0
    বরাবর, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী কার্যালয়, তেজগাঁও ঢাকা-১২১৫। বিষয়ঃ সাক্ষাতকারের জন্য আবেদন। জনাব, যথাবিহীত সম্মানপূর্বক বিনীত নিবেদন এই যে, আমার সালাম নিবেন, আশা করি ভাল আছেন। আমি মোঃ আবুল বাশার, পিতাঃ মোঃ নুরুল ইসলাম, মাতাঃ মোসাঃ জাহানারা বেগম, গ্রামঃ খিলপাড়া, পোঃ প্রেমনল বাজার, উপজেলাঃ লালমাই, জেলাঃ কুমিল্লা। বাংলাদেশ।....। আমি একজন শারীরিক প্রতিবন্ধী। আমার প্রতিবন্ধী কার্ড নং ১৯৯৬১৯৩৩২৮০০৪১৬১৫-০২। সর্বোপরি প্রতিবন্ধী স্বপক্ষের শক্তি হিসেবে ইতিহাসে বর্তমান সময়ে সবচেয়ে দেশবান্ধব সরকার কাজ করছে। নানাবিধ উন্নয়নের পাশাপাশি সরকার প্রতিবন্ধীদের জীবনের মানোন্নয়নে অনেক অবদান রাখছেন। আমি একজন শারীরিক প্রতিবন্ধী । বাংলাদেশ সরকার প্রতিবন্ধীদেরকে স্বীকৃতি দিয়েছেন। আজ আমি কিছু না পেও হতাশ হয়ে আছি। আমি যত দূর জানি বঙ্গবন্ধু শেখ মজিবের স্বপ্নের সোনার বাংলা গড়তে এই দেশের লক্ষ বেকার যুবকে চাকুরি প্রদান করেছেন এবং এই দেশকে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য প্রযুক্তি খাতকে প্রাধান্য দিয়েছে। তাই আমার ইচ্ছা আমি সরকারের জন্য কাজ করি। ২০১৪ ইং সনে এইচ.এস.সি পাস করার পর আমি সরকারি চাকরির জন্য প্রতিবন্ধী কোটায় অনেক চেষ্টা করছি। কিন্তু কিছুতেই সফল হচ্ছিনা। আমার বাবা একজন রিক্রাা চালক। আমি শারীরিক প্রতিবন্ধী হয়েও কম্পিউটার রক্ষনাবেক্ষনের কাজ জানি। এমতাবস্থায় আমার জীবনের প্রয়োজন এমন হয়ে দাঁড়িয়েছে বেঁচে থাকার জন্য একটি স্থিতিশীল চাকরি খুবই দরকার। আমি একজন শারীরিক প্রতিবন্ধী হিসাবে আমাকে আমার যোগ্যতা অনুসারে যে কোন স্থানে যে কোন ধরনের চাকরি প্রদান করতে তাই মাননী প্রধানমন্ত্রী নিকট আমার আকুল আবেদন, একজন প্রতিবন্ধী হিসেবে গণ্য করে আমাকে সরকারের একটা কাজ করার সুযোগ দিবেন। অতএব মহোদয় দয়া করিয়া উপরোল্লেখিত বিষয় গুলো বিবেচনা করে আমাদের এই পরিবারটিকে স্বচ্ছতা অনায়নের লক্ষ্যে আমাকে সাক্ষাকারের মাধ্যমে দেখে একটি চাকরি প্রদানে কৃপা দৃষ্টি কামনা করছি নিবেদক (মোঃ আবুল বাশার)
    Total Reply(0) Reply
  • Omarfaruk ৬ সেপ্টেম্বর, ২০১৯, ৯:১৫ পিএম says : 0
    স্যার ,আমি ওমর ফারুক বাড়ি বগুড়া সোনাতলা, গ্রাম চমারগাচা, বাবার নাম: নাজিম উদ্দীন,ছোট বেলায় মা বাবা কে হারিয়ে অন্যার বাড়িতে থেকে কোনো রকম, এইচএসসি,শেষ করে কাজ শুরু করি।বর্তমানে একটি সেলস এর কাজ করি। আমার নাই কোন বসত ভিটা। আমাকে একটা ছোট খাটো একটি চাকুরী দিতে পারেন।স্যার আপনি ভালো থাকবেন। [email protected]
    Total Reply(0) Reply
  • Parna paul ৭ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৪৬ পিএম says : 0
    মাননীয় দেশনেত্রী আপনি এ দেশের জনগণের মাতা।তাই আপনাকে পৃথিবী খ্যাত পদবি "মা" বলে সমদ্ধোন করলাম।একজন মা ই পারে তার সন্তানের দুঃখ ঘোচাতে।মা আমি একটা অসহায় মেয়ে মানুষ।তাই আপনার সাহায্য প্রর্থনা করিছ।মাগো আপনার আনুকুলে আমায় একটা কাজ দিন।আমার একটা কাজের খুব দরকার।অনেক জায়গায় কাজ খুঁজেছি কিন্তু মেয়ে মানুষ বলে কেউ নিতে চায় না।পরিবারের সবাই বলে আমার নাকি ভাগ্য খারাপ।তাই আমাকে একটি কাজ যদি দিতেন তাহলে জীবনটাকে অনেক সহজ ভাবে উপেভাগ করতে পারতাম।না হলে এ জীবনটা আমার কাছে আনেক কঠিন মনে হচ্ছে।মনে হচ্ছে পৃথিবীতে আসাটাই বেকার।মাগো আপনি পারেন না এমন কিছু নেই।তাই আমার মতো অসহায় কে যদি একটু সাহায্য করেন তাহলে আমার খুব ভালো হতো।আমায় একটু সাহায্য করুন মা।আমায় একটু সাহায্য করুন মা।
    Total Reply(0) Reply
  • সুমন কিশোর দও ৮ সেপ্টেম্বর, ২০১৯, ১:২৩ এএম says : 0
    সব গুলো কমেন্ট পড়লাম সবাই শুধু যার য়ার নিজের আবদার এবং চাহিদা কথায় লেখলেন আপনারা কি কোন দিন ভেবে দেখেছেন শুধু আপনারাই য়ে কষ্টে আছেন তা ত নয় আপনার আমার মত বাংলাদেশ অনেক বেকার ছেলেরা আছে তারা ত কষ্ট করছে তারাও ত আমার আর আপনার মত মাননীয় প্রধানমন্ত্রী কাছে আপন, শুধু আমার আর আপনার কথা ভাবলে ত দেশ চলবে না একজন সরকারের তার সব জনগণকে নিয়ে ভাবে। আর মনে রাখবেন আমরা যতটুকু কষ্ট করছি তার থেকে বেশি কষ্ট মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনা ভোগছেন, তাই আসুন আমাদের কথা না ভেবে সরকারের কথা ভাবি কিভাবে সরকারের উন্নয়ন করা য়াবে দেখবেন ১৬ কোটি মানুষের দোয়া আপনার ও একটা গতি হয়ে যাবে।
    Total Reply(0) Reply
  • সুমন কিশোর দও ৮ সেপ্টেম্বর, ২০১৯, ১:২৪ এএম says : 0
    সব গুলো কমেন্ট পড়লাম সবাই শুধু যার য়ার নিজের আবদার এবং চাহিদা কথায় লেখলেন আপনারা কি কোন দিন ভেবে দেখেছেন শুধু আপনারাই য়ে কষ্টে আছেন তা ত নয় আপনার আমার মত বাংলাদেশ অনেক বেকার ছেলেরা আছে তারা ত কষ্ট করছে তারাও ত আমার আর আপনার মত মাননীয় প্রধানমন্ত্রী কাছে আপন, শুধু আমার আর আপনার কথা ভাবলে ত দেশ চলবে না একজন সরকারের তার সব জনগণকে নিয়ে ভাবে। আর মনে রাখবেন আমরা যতটুকু কষ্ট করছি তার থেকে বেশি কষ্ট মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনা ভোগছেন, তাই আসুন আমাদের কথা না ভেবে সরকারের কথা ভাবি কিভাবে সরকারের উন্নয়ন করা য়াবে দেখবেন ১৬ কোটি মানুষের দোয়া আপনার ও একটা গতি হয়ে যাবে।
    Total Reply(0) Reply
  • মোঃ শেখ ফরিদ মজুমদার ১২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:২৪ এএম says : 0
    আমি একজন শারীরিক প্রতিবন্ধী বেকার যুবক প্রধানমন্ত্রীর মোবাইল নাম্বারটা দেন উনার সাথে যোগাযোগ করতে চাই,
    Total Reply(0) Reply
  • মোছা: আলতাভানু ২১ সেপ্টেম্বর, ২০১৯, ১:০৩ পিএম says : 0
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বিষয়: আমার সন্তানের মুক্তিযোদ্ধা কোঠায় কর্মসংস্থানের আবেদন। জনাব, যথাবিহীত সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, অামার স্বামী একজন পঙ্গু বীর মুক্তিযোদ্ধা থাকাবস্থায় আমাদের সহায় সম্ভল বিক্রি করিয়া তাহার চিকিসা করাইয়াছি। তবু তিনি আজ বেচে নেই। বর্তমানে আমার সাংসারিক অবস্থা খুবই করুন। আমার সন্তানের একটি কর্মস্থান হলে আমার একটি গরীব পঙ্গু মুক্তিযোদ্ধার সংসার চলবে। অতএব, জনাবার কাছে বিনীত নিবেদন এই যে, আমি জানি যে, আপনি মমতামীয় মা হিসাবে আমার সন্তানের কর্মের ব্যবস্থা করিতে আপনার মর্জি হয়। নিবেদক (মোছা: আলতাভানু) স্বামী- মরহুম পঙ্গু বীর মুক্তিযোদ্ধা আ: জলিল সাং- আগপয়লা, পো: চাড়াইলদার থানা- মেলান্দহ, জেলা- জামালপুর। বি: দ্র: ইতি মধ্যে আপনার কার্যালয়ে আমার ছেলের একটি চাকুরী আবেদন করিয়াছে। যাহা আগামী ০৪/১০/২০১৯ইং তারিখে পরীক্ষা যাহার রোল নং-২৭০৪৬১৪৯।
    Total Reply(0) Reply
  • সোহেল ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ১১:১১ এএম says : 0
    আমি প্রধানমনতীর কাছে আবেদন করছি যে, আমি ব্যবসা করার জন্য পাচলাক টাকা সাহায্য চাইতাছি।
    Total Reply(0) Reply
  • মো:রাসেল আহম্মেদ ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩২ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আমার নাম রাসেল আহম্মেদ আমার বাড়ী নওগাঁ জেলার পোরশা থানায় আমি কম্পিউটার বিষয়ক প্রশিহ্মণ নিতে যাচ্ছি সেজন্য দয়াকরে আপনি যদি একটা ল্যাপটপ আর 6 হাজার টাকা আমাকে দিতেন তাহলে আমি খুবই উপকৃত হতাম
    Total Reply(0) Reply
  • মোঃ ফারুক হোসেন (লেবু) ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ৩:১২ পিএম says : 0
    আমার বাবা ২ বছর আগে রুট এক্সিডেন্ট করে তার পায়ের দুই জায়গায় ভেংগে যায় পরে আমি তাকে ঢাকা পুঙ্গু হাসপাতালে ভর্তি করি সেখানে দুই বছরে সবমিলিয়ে প্রায় ৩ লক্ষ টাকা খ্ররচ হয়। তাকে প্রতি মাসে ঢাকায় নিতে হয়। ঢাকায় যেতেই আমাদের ১.০০০০ টাকা শুধু ভাড়া লাগে।এবং সাথে চিকিৎসার খরচ জোগাতে হয়।আমরা অনেক গরিব আমাদের জমি বিক্রি ও মানুষের দেওয়া সাহায্য দ্বারা চিকিৎসা করে আসছিলাম।আমাদের আর কোন জমি নাই এবং চিকিৎসা করার মত কোন টাকা পয়সা নায়। আমাদের পরিবারের সদস্য সংখ্যা ৩ জন। এক ভাই ও বোন আর বাবা।আমার মা ডাইভেটিস ও প্যারালাইসেস রোগে বিনা চিকিৎসায় গত ১-০২-২০১৯ তারিখে মারা যায়। আমি কিবাবে মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বা কোন অর্থ সাহায্য কারীর কাছে আবেদন অর্থ আবেদন করবো।দয়া করে জানাবেন। নামঃ ফারুক হোসেন পিতাঃ খলিলুর রহমান মাতাঃ মৃত আম্বিয়া বেগম গ্রামঃকানিল পোঃ গোড়ারকান্দা থানা+জেলাঃজামালপুর
    Total Reply(0) Reply
  • মোঃ আব্দুল জববার ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ১০:০৮ পিএম says : 0
    মাননীয় প্রধান মন্রী নিকট আবেদন,আমার বৃদ্ধ বাবা মা সহ আমার পরিবারের সদস্য সংখ্যা ৬ জন । আমার সংসার পরিচালনার জন্য একটি কর্মসংস্হান চাই ।
    Total Reply(0) Reply
  • রুমা খাতুন ১ অক্টোবর, ২০১৯, ১১:২২ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আসসালামালাইকুম আপনার কাছে আমার অভিযোগ যে আমি একটা বিধবা মেয়ে 19 বছরের বিধবা হয়েছি আর আমার একটা দুই বছরের মেয়ে আছে আমি পনেরো সালে এসএসসি পাস করেছি আর এই সমাজে আমি অনেকের কাছে একটা চাকরির জন্য আবেদন করেছি কিন্তু কেউ আমাকে একটা কাজ দিতে পারেনি আমি আমার মেয়েটাকে নিয়ে বাঁচতে চাই এ সমাজে মাথা উঁচু করে বাঁচতে চায় সবাই বিধবা বলে অনেক অপমান করে আমি আমার মেয়েটাকে মানুষ করতে চাই ওকে কিছু ভালো খাবার দিতে চাই ভালো পোশাক দিতে চাই আপনার কাছে আমার এই আবেদন যে আমার ছোট্ট একটা চাকরির ব্যবস্থা করে দিন আপনার কাছে আমি সারাজীবন কৃতজ্ঞ থাকবো !
    Total Reply(0) Reply
  • মোঃ আল আমিন শিকদার ১৬ অক্টোবর, ২০১৯, ৯:২৭ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী প্রথমে আমার সালাম নিবেন আশাকরি আপনি আল্লাহর রহমতে ভালোই আছেন আমিও আল্লাহর ,মা বাবার এবং আপনাদের দোয়ায় ভালো আছি, আমি মোঃ আল-আমিন শিকদার, ঘেনাশুর,বড়ফা,থানা /জেলা, গোপালগঞ্জ, আমি গোপালগঞ্জ জেলার সন্তান আমার বাবা ছিলেন একজন কৃষক , আমারা তিন ভাই এক বোন আমি সবার ছোট আমার ইচ্ছা ছিল লেখা পড়া সেষ করে একটা সরকারি চাকরির করবো ,তো আমি ২০০৯ সনে দাখিল পাশ করি, পয়েন্ট ছিল ,২,৬৯ তার পর আমি কলেজে ভর্তি জন্য কাটা পাইলাম না বাবা কৃষি কাজ করে কষ্টে সংসার চালান ,আমি আর পড়তে পারলামনা বড় ভাই বিয়া করে থানার পাঁচ জন সন্তান আল্লাহ নিয়ামত,মেজে ভাই বিয়া করে , আল্লাহ্ তায়ালা তানাকা তিনটা সন্তান দিয়াছে,বোনের বিয়া হয়েছে তানার তিনটা সন্তান, ভাই বোন সব ভিন্য হয়ে গেছো বাবা মারা গেছে ,০৮/০৭/২০১৯,সনে, আমার মার অবস্থা তেমন ভালো না গায়ে পানি, জমেছে,ও শাদা হয়ে গেছে, আমার আর লেখা পড়া হলোনা আমি ঢাকায় আসিয়া গার্মেন্টসে এ চাকরী করলাম তারপর মা, বাবাকে দেখতে একজনের দরকার হয় পরে মা,বাবা আমাকে বিয়া দিল এবং আমাকে আল্লাহর রহমতে একটা ছেলে দিয়াছে, আমি গার্মেন্টসে কাজ করে আমার মায়ের ডাক্তার,ও সংসার খরচ চালাই,তো ইতিমধ্যে সরকারি সার্কুলার পেয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ের ওয়াচার কনেসটাবল পদে আবেদন করেছি , চাকরীর পরীক্ষা হলো ১৮/১০/২০১৯,সনে এবং আমার রোল নং ২৫১০৮৫৫৭,নাম আল আমীন, শিকদার, বাবার নাম মৃত্যু রুঙগু শিকদার মায়ের নাম ,রাবেয়া বেগম, আমার বুকে অনেক দুঃখ নিয়া বেঁচে আছি ,আমি এই চাকরি করতে ইচ্ছুক। অত এব- প্রধানমন্ত্রী আপনি আমার উপরুকত বিষয় বিবেচনা করিয়া আপনার একান্ত সহযোগিতা কামনা করছি। আল্লাহর , মা, এবং আপনার জন্য আপনার কাছে এটাই চাওয়া। ভালো থাকবেন , খোদা হাফেজ,
    Total Reply(0) Reply
  • Ashraful Alam Nipo ১৯ অক্টোবর, ২০১৯, ১:১২ এএম says : 0
    আসসালামু আলাইকুম, মমতাময়ী মা দেশের মাতা আমার একটা আকুল আবেদন মা,আমার বাড়ী ময়মনসিংহ জেলায় আমি গরিব ঘরের সন্তান বাবা কৃষক আর মা গ্রিহীনি, আমার বাবা রোজ আনে রোজ খাই, মমতাময়ী মা আমি ইন্টার সেকেন্ড ইয়ারে পড়াশোনা করি, আমার ফেমেলির পক্ষে আমার খরচ বহন করা অনেক কস্টকর, আর আমার ফরম পুরণ করার জন্য আর্থিক ভাবে সাহায্য প্রাথনা করছি, মাননীয় মাতা আমার ফেমেলি অনেক অনেক গরিব দয়া আপনি আমাকে সাহায্য করুন, আপনার দয়া না ফেলে আমার তিলে তিলে ঘরে উটা সপ্ন গুলো আমি পুরণ করতে পারবো না মা, পারবো না আমার বাবা মার মুখে হাসি পুটাতে দয়া করুন মাতা?
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ আফজাল হোসেন ১ নভেম্বর, ২০১৯, ৩:২১ পিএম says : 0
    বরাবর , বাংলাদেশ সরকার ঢাকা , মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা বিষয় : সাহায্য নয় সহযােগিতা কামনা করছি আপনার কাছে । জনাবা , সবিনয় বিনীত নিবেদন এই যে আমি একজন দিন মজুর শ্রমিক । আমার বাড়ি সাতক্ষীরা কামালনগর জেলায় । আপনার সাথে যােগাযােগ করার জন্য অনেক চেষ্টা করছি কিন্তু ব্যর্থ হয়েছি । আমার দাদা আমার নামে এবং আমার । আম্মার নামে ( পাঁচ ) শতক জমি লিখে দিয়ে যান । সেই জমি আমার চাচারা দখল করে আছেন । আমার চাচা ও তার ছেলে পৌরসভায় চাকরি করেন । আমাদের জমিটা ফেরত পাওয়ার জন্য বিচার দিয় পৌরসভায় । পৌরসভা ( তিন ) । বছর পর বলে ওরা বিচার করতে পারবেনা । সে বিচার সিটি মেয়রের কাছে দিতে বলল । দেয়ার পরেও তারা ঘােরাঘুরি করতে লাগলাে । এখনাে কোনাে বিচার হয়নি । সেই সুযােগে আমার চাচারা আমার জমিগুলাে ভাগ করে শান্তিতে আছে । আমরা খুব দুর্বিপাকে আছি । ১৯৯৩থেকে চলতি বছর পর্যন্ত সব খাজনা ইত্যাদি যা আছে সবকিছু পরিশােধ । জমি আমাদের নামে আছে । কিন্তু আমরা এই জমিটার দখলে যেতে পারছিনা । আমার মা অনেক কষ্ট করেছেন আমার জন্মের পর থেকে এখনও পর্যন্ত কষ্ট করে যাচ্ছেন কিন্তু আমি আমার মায়ের একটু মুখের হাসি এনে দিতে পারলাম না । আমার স্বপ্ন ছিল জমিটা বিক্রি করে নতুন জমি ঘর বাড়ি করবাে এবং আশা ছিল আমার আম্মাকে হজ্ব করতে সৌদি | আরব নিয়ে যাব সেই তৌফিক বুঝি আমার আর পূরণ হবার নয় । আমি মামলা - মােকদ্দমার ঝামেলায় যেতে চায় না এই জন্য আপনার কাছে লিখলাম । অতএব , আপনার কাছে আকুল আবেদন করছি যে । আমার এই স্বপ্নগুলাে বাস্তবায়ন করে দিলে আপনার কাছে । অতএব , আপনার কাছে আকুল আবেদন করছি যে আমার এই স্বপ্নগুলাে বাস্তবায়ন করে দিলে আপনার কাছে চির কৃতজ্ঞ থাকিব । যদি আমার কোন ভুল হয়ে থাকলে । তাহলে আপনি ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং ভালাে থাকবেন সুখে থাকবেন । প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘ আয়ু কামনা করছি । আমি ও আমার পরিবার । । আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু । মােহাম্মদ আফজাল হােসেন মােবাইল নম্বর
    Total Reply(0) Reply
  • মোঃফয়সাল হাওলাদার ১০ নভেম্বর, ২০১৯, ১:৫৮ পিএম says : 0
    আসালাইকুম। আমার দেশের মাননীয়প্রধানমন্ত্রীর আশা করি আপনি ভাল আছেন। আল্লাহ আপনাকে দৃঘ জীবি করুক।আমি একটি অতি মানুষ আপনার কাছে আমার বলার কিছু আছে যদিও আপনি ব্যস্তা থাকেন তার পরে এই গরিবের কথাটা একটু পড়ুন। আমার বাবা একজন কৃষক। আমার বাবা এখন আর কেন কাজ করতে পারেনা। আমাকে কেন রকমের hsc পাস করিয়েছেন। তাদের ইচ্ছা ছিলে আমার একটি ভাল চাকরি হবে কিন্তু সেখান থেকে আমি বার বার চেষ্ট করে ব্যথ।কারন চাকরি নিতে টাকা চায় দিতে পারিনি আর চাকরিও হয়নি।মাননীয়প্রাধান মন্ত্রী গরিব হয়ে কি জম্ন নেওয়া কি আমাদের আপরাধ টাকা দিতে পারিনি বলে চাকরি নেই।আমার বাবা মায়ের ঔষধ কেনার টাকা নাই। আমি তাদের ছেলে হয়ে নিরবে দেখে যাচ্ছি।এর চাইতে মরে যাও ভালে।আপনিতে উদার মনের একজন মানুষ আমি যেন আমার বাবা মায়ের মুখে খাবার তুলে দিতে পারি তার একটা ব্যবস্তা করে দিন। আমার এই করুন অবস্তা আপনি মুক্ত করে দিন।মাননীয়প্রধানমন্তী আপনি বলছেন আর নয় ভিখা এটা আমাদের শিখা তাই একটি কাজের ব্যবস্তা করে দিবেন। এই আশা নিয়ে থাকলাম। ইতি ফয়সাল
    Total Reply(0) Reply
  • Saymun ১৫ নভেম্বর, ২০১৯, ৮:৪২ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী নিকট আকুল আবেদন শ্রাবন্তির ব্রেইন ক্যানসার চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন আপনার সাহায্যে বাঁচতে পারে দরিদ্র, নিরুপায় শ্রাবন্তির নামে একটি ১৭ বছরের মেয়ের জিবন । তার জীবন বাঁচাতে তার প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিন। তার ব্রেন ক্যান্সার হয়েছে। বাম পাশের হাত ও পা অবস হয়ে গেছে। চোখ ধিরে ধিরে অন্ধ হয়ে যাচ্ছে ।শ্রাবন্তি স্বাভাবিকভাবে কিছু খেতে তেমন পারেন না। বর্তমানে তার ব্রেইন মারাত্মক ইনফেকশন শুরু হয়েছে। জরুরি ভিত্তিতে তাকে মাদ্রাজে উন্নত চিকিৎসা নেয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। অন্যথায়, তার জীবন নাশের আশংকা রয়েছে। দিন দিন তার শারীরিক সমস্যা আরো জটিল থেকে জটিলতর হচ্ছে। কিন্তু টাকার অভাবে তার চিকিৎসা বর্তমানে বন্ধ রয়েছে। এই ব্যয়বহুল চিকিৎসার ভার বহন করে তার দরিদ্র পরিবার আজ নিঃস্ব প্রায়। এখন আর তার পরিবারের পক্ষে চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব হচ্ছে না। দুই মেয়ে ও দুই ছেলে নিয়ে মানুষের বাসায় কাজ করে, গার্মেন্টস এ কাজ করে অতি কষ্টে দিন কাটান দরিদ্র অসহায় শ্রাবন্তির মা-বাবা । ঢাকা বাসা নাম্বারঃ- ৬৭, রোড নং- ০১,ব্লক- বি, কাফরুল, মিরপুর -১৩,ঢাকা-১২১৬ এ ভাড়া থাকেন দেশের বাড়ি কিশোরগঞ্জ । অসহায় ও নিরুপায় শ্রাবন্তির মা রেহেনা সুচিকিৎসার জন্য সকল হৃদয়বান ও দানশীল ব্যক্তির আন্তরিক সাহায্য কামনা করেছেন। অসহায় শ্রাবন্তির চিকিৎসার সাহায্য দিতে সরাসরি যোগাযোগ করুন এবং ...............
    Total Reply(0) Reply
  • মোঃ আনোয়ার খান ১৫ নভেম্বর, ২০১৯, ৯:১২ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে অনেক ধ্যনবাদ ৷ আপনি বাংলার মা অনেক দয়াশীল ৷ আপনার কাছে চাওয়া একটাই আপনার কাছে সুষ্ট বিচার চাই ৷ বাংলাদেশ সরকার গরীব দুখীদের জন্য ভুমিহীন দের জমি ভরাদ্য দিয়েছিল প্রায় 25-26 বছর আগে 99 বছরের লিছ দিয়েছিল সরকার ৷ যতগুলো নামে লিছ দিয়েছিল কম বেশি সবাই জমি পেয়েছে ৷ কিন্তু পাঁচ জন জমি ভরাদ্য পায়নাই ৷ যে বর্তমান জমি ভুক দকল করিতেছে সে খুব প্রবাব শালি লোক অনেক ক্ষমতার প্রবাব দেখায় ৷ জোর করে বিএস রেকড করে নিয়েছে ৷ অথচ ভুমিহীন দের নামে আরএস রেকর্ড খারিছ পর্চা খাজনা দিয়েছে ভুমিহীন ৷সরকারের কাছে আমার দাবি খাসজমি কিভাবে রেকর্ড করে নিল ৷ আমি ভূমিমন্ত্রী কাছে ফোন করে ছিলাম স্যার আমরা সাধারন জনগন আপনার সাথে 2মিনিট কথা বলব সে বললো এই নাম্বার কোথাই পেয়েছেন বলেই কল কেটে দিয়েছে ঠিকানা সাভার কবিরপুর বাইদ গাও মৌজা 1খতিয়ান ৷ মাননীয় প্রধানমন্ত্রী আপনার কাছে সুষ্ট বিচার চায় ৷ আপনি যেন গরীব অসহায় লোকদের দেখবেন ৷
    Total Reply(0) Reply
  • মোঃ আনোয়ার খান ১৫ নভেম্বর, ২০১৯, ৯:১৪ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে অনেক ধ্যনবাদ ৷ আপনি বাংলার মা অনেক দয়াশীল ৷ আপনার কাছে চাওয়া একটাই আপনার কাছে সুষ্ট বিচার চাই ৷ বাংলাদেশ সরকার গরীব দুখীদের জন্য ভুমিহীন দের জমি ভরাদ্য দিয়েছিল প্রায় 25-26 বছর আগে 99 বছরের লিছ দিয়েছিল সরকার ৷ যতগুলো নামে লিছ দিয়েছিল কম বেশি সবাই জমি পেয়েছে ৷ কিন্তু পাঁচ জন জমি ভরাদ্য পায়নাই ৷ যে বর্তমান জমি ভুক দকল করিতেছে সে খুব প্রবাব শালি লোক অনেক ক্ষমতার প্রবাব দেখায় ৷ জোর করে বিএস রেকড করে নিয়েছে ৷ অথচ ভুমিহীন দের নামে আরএস রেকর্ড খারিছ পর্চা খাজনা দিয়েছে ভুমিহীন ৷সরকারের কাছে আমার দাবি খাসজমি কিভাবে রেকর্ড করে নিল ৷ আমি ভূমিমন্ত্রী কাছে ফোন করে ছিলাম স্যার আমরা সাধারন জনগন আপনার সাথে 2মিনিট কথা বলব সে বললো এই নাম্বার কোথাই পেয়েছেন বলেই কল কেটে দিয়েছে ঠিকানা সাভার কবিরপুর বাইদ গাও মৌজা 1খতিয়ান ৷ মাননীয় প্রধানমন্ত্রী আপনার কাছে সুষ্ট বিচার চায় ৷ আপনি যেন গরীব অসহায় লোকদের দেখবেন ৷.......................................
    Total Reply(0) Reply
  • কমল চন্দ্র ২৫ নভেম্বর, ২০১৯, ৩:৫০ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আমি বরিশালের পটুয়াখালীর গলাচিপার একজন বাসিন্দা গত একবছর ধরে আমি সস্ত্রস বাহিনীতে বিভিন্ন সারকূলারের পরিক্ষা দিয়ে আরছি কিন্তু বিভিন্ন অজুহাতে বাদ দেওয়া হয় আমাদের মত সাধারণ মধ্যবিত্ত ছেলেদের ।এ দেশে জন্মগ্রহণ করেছি তাই আমার খুব গৌরাবের বিষয় এ দেশের জন্য সদা প্রস্তুত আছি ।এত এব আমার বিষয় আমি যেন ডিফেন্সের আমার যোগতা অনুযায়ী যে কোন শাখায় কাজ করতে পারি সেই বিষয়টি বিবেচনা করে আমাকে কাজ করার সুযোগ দিবেন।
    Total Reply(0) Reply
  • Md. Abdullah ৮ ডিসেম্বর, ২০১৯, ৮:৫৭ পিএম says : 0
    ami sudhu apnader doya asirbad chai.
    Total Reply(0) Reply
  • রাজিব কুমার সাহা ১২ ডিসেম্বর, ২০১৯, ১০:০৭ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা প্রথমেই জানাই নমস্কার আমি বাগেরহাটের ছেলে বেকার আছি একটা চাকরি দিলে আজীবন কৃতজ্ঞ থাকব।
    Total Reply(0) Reply
  • MD HANIF ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:৪০ এএম says : 0
    আসসালামু আলাইকুম মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আমার আকুল আবেদন আমি একজন প্রবাসী বাংলাদেশি ওমানে অনেক বছর যাবত ছিলাম ওখানকার আরবির কাছে আমার অনেক টাকা জমেছে বাংলা টাকা প্রায় ১৪ লাখ টাকা ওমানের ৭ হাজার রিয়াল। আমি টাকা চাইতে গেলেে আমাকে টাকা না দিয়ে আউট পাসে জোর করে বাংলাদেশ পাঠিয়ে দেন। বর্তমানে আমি আমার মা বাবা পরিবার নিয়ে অনেক কষ্টে আছি। তাই আপনার প্রতি শ্রদ্ধাশীল হয়ে অনুরোধ করছি আমাকে কিছু আর্থিক ভাবে সাহায্য করুন আমি যেনো কিছু একটা করে মা বাবা ও পরিবারে স্বচ্ছলতা ফিরে আনতে পারি। আপনি তো মা। মা ছাড়া সন্তানকে আর কেউ সাহায্য করতে পারে না। আপনীই দয়াময়ী মা আপনি ছাড়া আর কার কাছে যাবো। আমাকে যে কোনো একটা ব্যবস্হা করুন মা। আপনিই দেশরত্ন আপনিই দেশের প্রধানমন্ত্রী আপনি চাইলে সবই সম্ভব ইনশাআল্লাহ। আসসালামু আলাইকুম
    Total Reply(0) Reply
  • Sm jewel ahmed ২৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০৯ পিএম says : 0
    বরাবর, মাননীয়াপ্রধানমন্ত্রী গনপ্রজাতন্ত্র বাংলাদেশ সরকার। আসসালামুআলাইকু জাতিরপিতা বঙ্গবন্ধু শেখমুজিবুররহমানের কাংখিত সোনারবাংলাকে ডিজিটালবাংলাদেশে রুপান্তর কারি দেশরত্ন শেখহাসিনাকে জানাই আন্তরিক কৃতজ্ঞতা ও ভালোবাসা।। মাননীয়া প্রধানমন্ত্রী আমি মো;জুয়েল পিতা মৃত মমতাজউদ্দিন মাতা জাহানারাবেগম মাননীয়া প্রধানমন্ত্রী আমার বয়স৪২, আমার একটা ছেলে আছে প্রতিবন্দি,সবচেয়ে কষ্টেরব্যাপার এতোবড়ো বাংলাদেশ আমার বাবার কোনো জমি ছিলোনা, আমার ও নাই। মাননীয়া প্রধানমন্ত্রী, আমি অনেক কষ্ট করে একটা দোকান ভাড়া নিয়েছি , কিন্তু টাকার অভাবে ব্যাবসা করতে পারছিনা। বাংকে, অথবা এনজিওতে গেলে তারা জামানত চায়।। এখন মাননীয়া প্রধানমন্ত্রী, আমি একজন গরীব মানুষ,এমতাবস্থায় আমি আপনার কাছে সাহায্য, সহায়তা কামনা করি।।। মহান আল্লাহ তায়ালা আপনার নেক হায়াত দরাজ করুক (আমিন)
    Total Reply(0) Reply
  • মোঃ রাব্বী হোসেন ২৭ ডিসেম্বর, ২০১৯, ৬:৩৮ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আসসালামু ওয়ালাইকুম,আমি এক দরিদ্র পরিবারের সন্তান,আমাদের পরিবারে মা বাবা এবং আমরা তিন ভাই,আমি সবার বড়,আমার বাবা অনেক কষ্ট করে লেখা পড়া শিখিয়েছেন,আমাকে এইচ এস সি পাশ করিয়েছেন,আমার শিক্ষা গত যোগ্যতা অনুযায়ী আমাকে একটা চাকুরীর ব্যাবস্থা করে দিন,আমাদের দিকে একটু তাকান,সাধারণ ভাবে একটু বেঁচে থাকার ব্যাবস্থা কেরে দেন,আমি আমার পরিবারের জন্য কিছু করার ব্যাবস্থা করে দেন,আমি জানি না আমার এই কথা গুলো আপনার কাছে জাবেকিনা,,,কিন্তু আমি আল্লাহ কাছে দোআ করি,আপনি আমাদের বিষয়টা একটু দেখবেন,আমি আমার পরিবার সবাই আপনাকে অনেক পছন্দ করি,,এই গরীব পরিবারটাকে একটু দেকবেন,,,
    Total Reply(0) Reply
  • Quddus Islam ৩০ ডিসেম্বর, ২০১৯, ১১:২১ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আমার সালাম নিবেন। আশা করি আপনি ভালো আছেন। পরকথা,মাননীয় প্রধানমন্ত্রী আমি SSC পাশ করেছি। আমার যোগ্যতা অনুযায়ি আমার একটা যে কোন চাকরি পাওয়া দরকার কিন্তু আমি বেকার। আপনি যদি একটা চাকরি দিয়ে সহোযোগিতা করতেন তাহলে আমি কৃতজ্ঞ থাকিব।
    Total Reply(0) Reply
  • sujon das samir ৫ জানুয়ারি, ২০২০, ৮:৩৯ এএম says : 1
    আমি কি আর লিখবো সেটা বুজতে পারছি না। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমি আরো কয়েকবার আমার সমস্যা জানিয়ে চিঠি দিয়েছি কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী এই চিঠিগুলো দেখতে পারেন নাই। তাই হয়তো এখনও আমার সমস্যার সমাধান হয়নি। দয়াকরে মাননীয় প্রধানমন্ত্রী যদি আপনি এই চিঠিটা দেখে থাকেন তাহলে আমার উপকার অবশ্যই করবেন এটা আমার বিশ্বাস।
    Total Reply(0) Reply
  • SANTOSH Kumar Bhowmik ৬ জানুয়ারি, ২০২০, ৬:৪৭ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী, আমি বায়ান্ন বছর বয়সী একজন অসহায় বাবা,বিধবা মায়ের সন্তান এবং একজন অনাথ মেয়ের স্বামী। ব্যাংক এশিয়ার আমি একজন শাখা প্রধান ছিলাম। ছোট সংসার খুব ভাল চলছিল। কিন্তু আমার জীবনটা এক মৌলবাদীী চক্রের কুট চালে একদম লন্ডভন্ড হয়ে গেল।শুধু মাত্র আমার চেয়ারে বসার জন্য শেষ পর্যন্ত চার মাসের বেতন দিয়ে কোন কারণ ছাড়া(সাজ্জাদ,ফুয়াদ,সাইফুল,ইকবাল পরস্পর আত্মীয় এবং জামাতের রাজনীতির সাথে জড়িত, এম ডি আরফান আলীর সহায়তায়) গত ৩০/১২/২০১৯ সালে আমাকে টারমিনেট করে। আমার দুই মেয়ে পড়াশুনা করে। বড় মেয়েটা মেডিক্যালেে ৪র্থ বর্ষের শিক্ষার্থী এবং ছোটটা দশম শ্রেণির ছাত্রী। বাহান্ন বছর বয়সে আমার চাকরি হারিয়ে মাথা গোজার সামান্যতম স্হান তো নাই সাথে মেয়েদের পড়াশোনা বন্ধ হয়ে যাচ্ছে।সংসার চালাতে গিয়ে এক টাকা জমানো তো দুরে থাক বরং কোটি টাকার মত কর্জের জালে জর্জরিত।বিনা মেঘ বজ্রপাতের মত ঐ মৌলবাদীী গৌষ্টীর রোষানলের আগুন থেকে আমাকে আপনি সদয় দৃষ্টিতে উদ্ধার না করেন তবে পুরো পরিবারকে আত্মাহত্যা করে মরা ছাড়া কোন পথ খোলা থাকবে না। আমার সমস্যাটা অত্যন্ত জরুরিবিবেচনা করে একটা পরিবারকে ধ্বংসের হাত থেকে মুক্তির জন্য আকুলভাবে আবেদন করছি।আপনি বিশ্বমানবতার মা। মায়ের নিকট একান্ত প্রার্থনা আমাদেরকে মৃত্যুর হাত থেকে বাঁচান।
    Total Reply(0) Reply
  • কে এম নাজমুল হাসান লিটন ৭ জানুয়ারি, ২০২০, ৩:৫৯ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী দেশের মা, দেশরত্ন শেখ হাসিনা আমি নওগাঁ জেলার মান্দা থানার মৈনম ইউনিয়ন পরিষদের দক্ষিণ মৈনম গ্রামের শরীর মোড় নামক বাজারে অবস্থিত একটি মসজিদ ঘর নির্মাণের জন্য সাহায্যের আবেদন করছি, উল্লেখ্য যে আমরা স্থানীয় এলাকাবাসী মেনে মসজিদ নির্মাণের উদ্যোগ নেই অতীব দুঃখের বিষয় মসজিদটি আরসিসি প্লেয়ার এবং সাদ কমপ্লিট করে আমাদের আর্থিক ফান্ডের টাকা শেষ হয়ে যায় এমত অবস্থায় মুসল্লীরা বেশ কষ্ট করে খোলা জায়গায় নামাজ আদায় করছে এখন যদি মসজিদ টির চারদিকে ওয়াল তৈরি করে প্লাস্টার অফ টাইলস করে কাজটা শেষ করা যায় তাহলে মুসল্লিদের বেশ সুবিধা হত তার সঙ্গে অজুখানা মোটরের সুব্যবস্থা করে টেপ লাগানো গেলে বেশ ভালো হতো আপনি তো দেশের মা আপনি সবই পারেন আপনি সংশ্লিষ্ট মন্ত্রণালয় কি এ ব্যাপারে বললে আমরা উপকৃত হতাম বঙ্গবন্ধুর আদর্শের আদর্শিত আপনি অবশ্যই তা আমলে নিয়ে তার সঙ্গে মসজিদটিতে ইসলামী শিক্ষা শিক্ষার ব্যবস্থা করলে এলাকার ছোট ছোট ছেলেমেয়েরা দ্বীনি শিক্ষায় শিক্ষিত হতে পারত অতএব মা আপনি আমাদের এই মসজিদটিতে আর্থিক অনুদান দিয়ে বাধিত করিবেন ইতি এলাকার ধর্মপ্রাণ মুসল্লির পক্ষে সভাপতি মোঃ আব্দুস সাত্তার কবিরাজ
    Total Reply(0) Reply
  • মোঃ আব্দুস সাত্তার কবিরাজ ৭ জানুয়ারি, ২০২০, ৫:০৬ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী দেশের মা দেশরত্ন শেখ হাসিনা আমার সালাম নিবেন আসসালামুয়ালাইকুম পর সমাচার এই যে আমি নওগাঁ জেলার মান্দা থানার মৈনম ইউনিয়ন পরিষদের দক্ষিণ গ্রামের শরীর মোড় বাজার সংলগ্ন নবনির্মিত কবিরাজ পাড়া জামে মসজিদ এর প্রসঙ্গে আর্থিক অনুদানের আবেদন জানাচ্ছি মাননীয় প্রধানমন্ত্রী আমরা এলাকাবাসী মিলে মসজিদ তৈরীর উদ্যোগ নেই কিন্তু আরসিসি প্লেয়ার এবং হাত দেওয়াতে আমাদের সব আর্থিক শেষ হয়ে যায় এমত অবস্থায় আমরা মসজিদের চারপাশে দেয়াল এবং প্লাস্টার টাইলস অজুখানা ও বান্দার কোন ব্যবস্থা করতে পারেনি মুসল্লীরা কষ্ট করে খোলা জায়গাতে নামাজ পরছে আপনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অবহিত করে দয়া করে আমাদের মসজিদে আর্থিক অনুদান দিয়ে সাহায্য করবেন এলাকাবাসীর পক্ষে সভাপতি মোঃ আব্দুস সাত্তার কবিরাজ দয়া করে আমাদের আর্থিক সাহায্য করবেন
    Total Reply(0) Reply
  • রাজিব ৭ জানুয়ারি, ২০২০, ৫:১২ পিএম says : 0
    মাননীন প্রধান মন্ত্রীর কাছে আমরা শ্রীমঙ্গলবাসীর আকুল আবেদন। আমাদের শ্রীমঙ্গলে কিছু লুভি সার্থপর বাটপা আমাদের প্রানের দল বাংলাদেশ আওয়ামীলীগের নাম ভাম্গিয়ে টটবে আইনি ভাবে রেলওয়ের জায়গায় বানিয্য মেলা নামে মানুষের সাথে পথারনা করতেছে মামনীয় নেত্রী আপনি শ্রীমঙ্গল নবাসীকে এদের হাতথেকে রক্ষাকরুন
    Total Reply(0) Reply
  • আমিনুল ইসলাম ৮ জানুয়ারি, ২০২০, ৯:০৩ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা, প্রথমে আমার সালাম নিবেন। আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন। আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক হিসেবে, আমি আপনার কাছে একটা কর্ম চাই। আমি মাস্টার্স শেষ করেছি 2016 সালে। আমার পরিবারের ভরণপোষণ কোনভাবেই সামলাতে পারছিনা। আমার বাবা নেই। আমি বাংলাদেশ ছাত্রলীগ করেছি এবং বর্তমান যুবলীগের ইউনিয়ন পর্যায়ের দায়িত্বে আছি। আপনি তো দেশের 16 কোটি মানুষের আশ্রয়স্থল। তাই আপনি আমাকে আমার পরিবারকে বাঁচানোর জন্য আমাকে যোগ্যতা ভিত্তিক একটা চাকরির ব্যবস্থা করে দিলে আমি এবং আমার পরিবার আপনার প্রতি চির কৃতজ্ঞ থাকিবে। অবশেষে আপনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। আমিনুল ইসলাম গ্রাম: শাখারপাড় পোস্ট অফিস: লুন্দী উপজেলা: রাজৈর জেলা: মাদারীপুর।
    Total Reply(0) Reply
  • আমিনুল ইসলাম ৮ জানুয়ারি, ২০২০, ৯:০৩ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা, প্রথমে আমার সালাম নিবেন। আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন। আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক হিসেবে, আমি আপনার কাছে একটা কর্ম চাই। আমি মাস্টার্স শেষ করেছি 2016 সালে। আমার পরিবারের ভরণপোষণ কোনভাবেই সামলাতে পারছিনা। আমার বাবা নেই। আমি বাংলাদেশ ছাত্রলীগ করেছি এবং বর্তমান যুবলীগের ইউনিয়ন পর্যায়ের দায়িত্বে আছি। আপনি তো দেশের 16 কোটি মানুষের আশ্রয়স্থল। তাই আপনি আমাকে আমার পরিবারকে বাঁচানোর জন্য আমাকে যোগ্যতা ভিত্তিক একটা চাকরির ব্যবস্থা করে দিলে আমি এবং আমার পরিবার আপনার প্রতি চির কৃতজ্ঞ থাকিবে। অবশেষে আপনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। আমিনুল ইসলাম গ্রাম: শাখারপাড় পোস্ট অফিস: লুন্দী উপজেলা: রাজৈর জেলা: মাদারীপুর।
    Total Reply(0) Reply
  • মোছাঃ সাহিদা বেগম ১৩ জানুয়ারি, ২০২০, ৫:২৪ পিএম says : 0
    বরাবর, মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বিষয়ঃ আমার সন্তানের মুক্তিযোদ্ধা কোঠায় কর্মসংস্থানের আবেদন। জনাবা, আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লা। আমি মোছাঃ সাহিদা বেগম, স্বামীঃ মৃত বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন, ঠিকানাঃকক্ষ নং ২২৯, বলাশপুর আবাসন, সদর, ময়মনসিংহ।আমার স্বামী একজন পঙ্গু মুক্তিযোদ্ধা ছিলেন। আমার তিনটি সন্তান নিয়ে দীঘদিন ধরে মানুষের বাসায় কাজ করে ছেলে-মেয়েদের কিছুটা পড়াশুনা করেয়েছি। যাতে মুক্তিযোদ্ধা কোঠায় সন্তানদের একটা কর্মসংস্থান হয়। এর জন্য ছেলে-মেয়েদের প্রত্যেকটা নিয়োগ বিজ্ঞপ্তিতে তাদের যোগ্যতা অনুসারে আবেদন করে থাকে। কিন্তু দুঃখের বিষয় অনেক লিখিত ও মোখিক পরীক্ষা দিয়েও আমার তিনটা সন্তানের কারও কোন চাকরি হলো না। তারা এখন বেকার।একটা মেয়ের চাকরির বয়স শেষ। বড় ছেলেরও ৩ মাস সময় বাকি আছে চাকরির বয়স শেষ হওয়ার। বড় স্বপ্ন ছিল,ছেলে-মেয়েগুলো স্বাধীন এই দেশে সরকারি চাকরি করে বাবার মুক্তিযুদ্ধ খেতাবকে গবের সাথে উচ্চারন করবে।সেই স্বপ্ন আজ ধুলিসাৎ হওয়ার পথে।মাননীয় প্রধানমন্ত্রী,আপনি তো শুধু একজন দেশের প্রধানমন্ত্রীই নন,আপনিও একজন মা।আপনিও জানেন সন্তানদের নিয়ে বাবা-মার কত স্বপ্ন থাকে।আপনি মুক্তিযোদ্ধা সন্তানদের কোঠা দেওয়ার পরে আমিও এমন স্বপ্ন দেখেছি। মাননীয় প্রধানমন্ত্রী, আমার বয়স এখন ৫৫ ঊর্ধ্বে আর কয়েকটা দিনই হয়তো বাঁচবো।আমার একটা সন্তানকে চতুর্থ শ্রেনীর একটা চাকরি দিয়ে, একজন মায়ের স্বপ্ন,একজন মরহুম বীর মুক্তিযোদ্ধার আশা ও একটি পরিবারকে জীবিকা নির্বাহ করার সহযোগীতা করুন। এই বয়সে এখন আর পাচ্ছি না এই পরিবারের হাল ধরতে।আমার এই আবেদন শুধু কলমের কালি নয়,আমার মনের প্রত্যেকটা কথা আমি আপনাকে লিখলাম।দয়া করে আমার স্বপ্নটা আপনি পূরণ করে দিন।
    Total Reply(0) Reply
  • মোঃনাঈম খান ৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:২৯ পিএম says : 0
    মানোনিয় পধানমন্ত্রী শেখ হাসিনা।আসসালামু আলাইকুম। আমি সাধারন ঘরের একটি ছেলে।আমি এবার ssc পরিক্ষা দিচ্ছি ভোকেশনাল থেকে।আপনি অনেক ভালো মানুষ।আল্লাহু আমনাকে ভালো রাখুক।আমার মা বাব প্রচুর টাকার দিনা। আমি আপনার কাছে টাকা চাই না।প্লিজ আমায় একটা চাকরি দিয়ে দেন।আমার বাসা গোপালগঞ্জ সদরে।প্লিজ আমায় একটা চাকরি দেন আমার খুব উপকার হবে। (২০২০)
    Total Reply(0) Reply
  • শাহাবুদ্দীন ৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:২৮ পিএম says : 0
    আমি কিছু কোথাবলতেচাই মাননীয় প্রধানমন্ত্রীরীর সঙ্গে
    Total Reply(0) Reply
  • Md.Zahangir Alam ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৭:২৫ পিএম says : 0
    খানেক দিন আগেও এমন অবস্থা ছিলো না এক সময়ের আবুল কালাম(২৫) কক্সবাজার জেলার কক্সবাজার উপজেলার ঈদগাহ গ্রামের মো. জাহাঙ্গীর আলম এর পরিবার। বিত্ত বৈভব না থাকলেও সংসারটা কোনোমতে চলতো। বেশ কিছুদিন আগে কমোরে ব্যাথার কারনে এর উপরে হাড্ডিক্ষয় হয়েছে। পরে চট্টগ্রামে একটি হাসপাতালে ভর্তি চিকিৎসা করে এবং অপরেশন করেন, বেশ কিছুদিন হাসপাতালে থাকার পর বাড়ি চলে আসেন। বাড়িতে এসে কিছু দিন ভাল থাকলেও বর্তমানে তার অবস্থা অনেক খারাপ। এখন সে পগু। পরিবারের সাহায্য ছাড়া কোথাও যেতে পারে না। উন্নত চিকিৎসার জন্য এখন তাকে ভারতে যেতে হবে বলে জানিয়েছেন ডাক্তারা । কিন্তু আর্থিক অসচ্ছলতার কারণে ভারতে যেতে পারছেন না আবুল কালাম । এ অবস্থায় বিনা চিকিৎসায় বাড়িতেই দিন কাটছে তার। আবুল কালামের পিতা জাহাঙ্গীর জানান, আমার ছেলের আবুল কালাম এর পায়ের অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। চিকিৎসার অভাবে এখন বাড়িতেই দিন কাটছে তার। অভাব-অনটনের কারণে ছেলের পায়ের চিকিৎসা করাতে পারছি না। তাই ছেলের উন্নত চিকিৎসার জন্য তিনি এলাকার প্রবাসী ও বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা কামনা করেছেন। সরাসরি আবুল কালামের সাথে যোগাযোগের মোবাইল নাম্বার- 01828935018
    Total Reply(0) Reply
  • সৌয়দ কিরন ১১ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৩১ পিএম says : 0
    মাননিয়ো প্রধানমন্তির কাছে আমি একটু সাহাজ চাই আমার বাড়ি বরিশাল সদর কাউনিয়া আমি আজ অনেক দিন থেকে অরথিক সমস্যায় ভুকছি সমস্যাটা আমার জিবন মনরের প্রোশ্ন হয়ে দারাইছে,, জনতার মা আপনিতো চাইবেন না আপনার শন্তান কস্টে থাকুক মা আপনার কাছে আনেক আশা নিয়ে কথা গুলা বললাম মা আশা করি আপনার এই শন্তানের দিকে খেয়ার করবেন আসছালামু আলাইকুম
    Total Reply(0) Reply
  • মোঃ শামিম আহাম্মেদ ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৯:০৮ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আমার সালাম নিবেন আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন আপনার কাছে আমার একটা আবেদন থাকবে আমার একজন গরীব লোক আমি কষ্ট করে লেখাপড়া করেছি এবং মানুষের সাথে কামলা দিয়ে যেই টাকা পেয়েছি সেই টাকা দিয়ে লেখা করেছি আমি HSC পাশ করেছি আকুল আবেদন আপনি দয়া করে আমাকে একটি চাকরি দিলে তাতে আমার পরিবার খুশি হবে মাননীয় প্রধানমন্ত্রী আমার সালাম নিবেন আশা করি আল্লাহর রহমতে আপনি ভালো আছেন আপনার আমার আকুল আবেদন থাকবে আমার বাবা মামা গরিব আমি মানুষের ঘরে কাজ করে লেখাপড়া করেছি এবং HSC পাশ করেছি আকুল আবেদন আপনি দয়া করে আমাকে একটি চাকরি দিলে আমার বাবা মা খুব খুশি হবে
    Total Reply(0) Reply
  • মোঃ শামিম আহাম্মেদ ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৯:০৮ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আমার সালাম নিবেন আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন আপনার কাছে আমার একটা আবেদন থাকবে আমার একজন গরীব লোক আমি কষ্ট করে লেখাপড়া করেছি এবং মানুষের সাথে কামলা দিয়ে যেই টাকা পেয়েছি সেই টাকা দিয়ে লেখা করেছি আমি HSC পাশ করেছি আকুল আবেদন আপনি দয়া করে আমাকে একটি চাকরি দিলে তাতে আমার পরিবার খুশি হবে মাননীয় প্রধানমন্ত্রী আমার সালাম নিবেন আশা করি আল্লাহর রহমতে আপনি ভালো আছেন আপনার আমার আকুল আবেদন থাকবে আমার বাবা মামা গরিব আমি মানুষের ঘরে কাজ করে লেখাপড়া করেছি এবং HSC পাশ করেছি আকুল আবেদন আপনি দয়া করে আমাকে একটি চাকরি দিলে আমার বাবা মা খুব খুশি হবে
    Total Reply(0) Reply
  • মো: সাজু আহম্মরদ ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৫:১৩ পিএম says : 0
    আমার একটা চাকরি খুব দরকার আমি আপনাকে এবং আপনার দলকে অনেক ভালো বাসি এবং আমাদের পরিবারে সবাই আপনার দল করে। এবং আমার বাবা আওয়ামীলিক এর উপজেলা এিবাষিক কায়নছিলার ২০২০
    Total Reply(0) Reply
  • মো: সাজু আহম্মরদ ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৫:১৬ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আমার সালাম নিবেন আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন আপনার কাছে আমার একটা আবেদন থাকবে আমার একজন গরীব লোক একটা চাকরি খুব দরকার আমি আপনাকে এবং আপনার দলকে অনেক ভালো বাসি এবং আমাদের পরিবারে সবাই আপনার দল করে। এবং আমার বাবা আওয়ামীলিক এর উপজেলা এিবাষিক কায়নছিলার ২০২০
    Total Reply(0) Reply
  • মো: সাজু আহম্মরদ ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৬:২৬ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আমার সালাম নিবেন আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন আপনার কাছে আমার একটা আবেদন থাকবে আমার একজন গরীব লোক একটা চাকরি খুব দরকার আমি আপনাকে এবং আপনার দলকে অনেক ভালো বাসি এবং আমাদের পরিবারে সবাই আপনার দল করে। এবং আমার বাবা আওয়ামীলিক এর উপজেলা এিবাষিক কায়নছিলার ২০২০
    Total Reply(0) Reply
  • মনসুর আলী ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৩:০০ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী মাদারহিউমিনিটি আমার একটা দাবি ছাতক উপজেলা নোয়ারাই ইউনিয়ন ৩, ৪,৫,৬,ওয়ার্ড নোয়ারাই থেকে চানপুর সাধিনতার পর থেকে এখনো এই রাস্তা হচ্ছে না
    Total Reply(0) Reply
  • M R Islam Diamond. ১১ মার্চ, ২০২০, ৩:১০ এএম says : 0
    আমি আল্লাহর কাছে দোয়া করছি মহান রব্বুল আলামীন আপনার হায়াত ১২০ বছর করে দিন যেন আপনি সত্যই স্বপ্নের সোনার বাংলা এ জাতিকে উপহার দিতে পারেন! Most respectfully, Md.Rafiqul Islam Diamond.
    Total Reply(0) Reply
  • M R Islam Diamond. ১১ মার্চ, ২০২০, ৩:১৩ এএম says : 0
    আমি আল্লাহর কাছে দোয়া করছি মহান রব্বুল আলামীন আপনার হায়াত ১২০ বছর করে দিন যেন আপনি সত্যই স্বপ্নের সোনার বাংলা এ জাতিকে উপহার দিতে পারেন! Most respectfully, Md.Rafiqul Islam Diamond.
    Total Reply(0) Reply
  • মোঃ মোমিন আহমদ ১৫ মার্চ, ২০২০, ১১:২০ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়ঃ চাকরির জন্য আবেদন। জনাবা, বিনীত নিবেদন এই যে, আমি আপনার দেশের একজন নাগরিক । আমার সপ্ন ছিল সৈনিক হবার। কিন্ত আমার এস.এ.সি রিজাল্ট ২.৮৯। এজন্য আমি সৈনিকে আবেদন করতে পারি না । আর আবেদন করতে হলে ৩.০০ লাগে। তাই জানি না আমার সপ্নটা বাস্তবে পরিণত হবে কি না। অতএব, সবিনয়ের নিকট আকুল আবেদন। আমার উক্ত বিষয়টির দিকে একটু সু নজর দিতে আপনার যেন মর্জি হয়। বিনীত আপনার দেশের নাগরিক। নামঃ মোমিন আহমদ। গ্রামঃ দাউদ পুর। থানাঃ মোগলাা বাজার। জেলাঃ সিলেট। সপ্নঃ বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদ।
    Total Reply(0) Reply
  • মোঃ মোমিন আহমদ ১৫ মার্চ, ২০২০, ১১:২০ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়ঃ চাকরির জন্য আবেদন। জনাবা, বিনীত নিবেদন এই যে, আমি আপনার দেশের একজন নাগরিক । আমার সপ্ন ছিল সৈনিক হবার। কিন্ত আমার এস.এ.সি রিজাল্ট ২.৮৯। এজন্য আমি সৈনিকে আবেদন করতে পারি না । আর আবেদন করতে হলে ৩.০০ লাগে। তাই জানি না আমার সপ্নটা বাস্তবে পরিণত হবে কি না। অতএব, সবিনয়ের নিকট আকুল আবেদন। আমার উক্ত বিষয়টির দিকে একটু সু নজর দিতে আপনার যেন মর্জি হয়। বিনীত আপনার দেশের নাগরিক। নামঃ মোমিন আহমদ। গ্রামঃ দাউদ পুর। থানাঃ মোগলাা বাজার। জেলাঃ সিলেট। সপ্নঃ বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদ।
    Total Reply(0) Reply
  • মোঃ মোমিন আহমদ ১৫ মার্চ, ২০২০, ১১:২০ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়ঃ চাকরির জন্য আবেদন। জনাবা, বিনীত নিবেদন এই যে, আমি আপনার দেশের একজন নাগরিক । আমার সপ্ন ছিল সৈনিক হবার। কিন্ত আমার এস.এ.সি রিজাল্ট ২.৮৯। এজন্য আমি সৈনিকে আবেদন করতে পারি না । আর আবেদন করতে হলে ৩.০০ লাগে। তাই জানি না আমার সপ্নটা বাস্তবে পরিণত হবে কি না। অতএব, সবিনয়ের নিকট আকুল আবেদন। আমার উক্ত বিষয়টির দিকে একটু সু নজর দিতে আপনার যেন মর্জি হয়। বিনীত আপনার দেশের নাগরিক। নামঃ মোমিন আহমদ। গ্রামঃ দাউদ পুর। থানাঃ মোগলাা বাজার। জেলাঃ সিলেট। সপ্নঃ বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদ।
    Total Reply(0) Reply
  • কমল চন্দ্র ২১ মার্চ, ২০২০, ৮:৫০ পিএম says : 0
    আমি কমল চন্দ্র। পটুয়াখালী জেলার গলাচিপা থানার বকুল বাড়িয়া ইউনিয়নের গুয়াবাড়িয়া গ্রামের বাসিন্দা গত তিন বছরধরে আমি ডিফেন্স বিভিন্ন সার্কুলারে আবেদন করি কিন্তু আমাকে ডাকা হয় পরে চুরান্ত মেডিকেল করার পর বিভিন্ন অজুহাতে বাদ দেওয়া হয়।আমি এখন কি করতে পারি। আমি সাধারণ পরিবারের একমাত্র উপার্জন কারি ছেলে। আমার দিকে তাকিয়ে আছে আমার পরিবার। তাই আপনারা কাছে আকুল আবেদন জানাই যাতে উক্ত চাকরি পাইয়া পরিবারের কষ্ট দুর করতে পারি।
    Total Reply(0) Reply
  • কমল চন্দ্র ২১ মার্চ, ২০২০, ৮:৫০ পিএম says : 0
    আমি কমল চন্দ্র। পটুয়াখালী জেলার গলাচিপা থানার বকুল বাড়িয়া ইউনিয়নের গুয়াবাড়িয়া গ্রামের বাসিন্দা গত তিন বছরধরে আমি ডিফেন্স বিভিন্ন সার্কুলারে আবেদন করি কিন্তু আমাকে ডাকা হয় পরে চুরান্ত মেডিকেল করার পর বিভিন্ন অজুহাতে বাদ দেওয়া হয়।আমি এখন কি করতে পারি। আমি সাধারণ পরিবারের একমাত্র উপার্জন কারি ছেলে। আমার দিকে তাকিয়ে আছে আমার পরিবার। তাই আপনারা কাছে আকুল আবেদন জানাই যাতে উক্ত চাকরি পাইয়া পরিবারের কষ্ট দুর করতে পারি।
    Total Reply(0) Reply
  • Ranjit Ghosh ২৮ মার্চ, ২০২০, ১:১৮ পিএম says : 0
    করোনা ভাইরাস সংক্রমণের কারণে গৃহবন্দী। কাজে-কর্মে না থাকায় হাতে কোনো টাকা-পয়সা নেই। অন্যদিকে বাড়িওয়ালার চাপ বাসা ভাড়া দিতে হবে। দয়া করে আপনি বাসা ভাড়া থেকে আমাদের উদ্ধার করুন।
    Total Reply(0) Reply
  • babul das ২৯ মার্চ, ২০২০, ১০:১১ এএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী
    Total Reply(0) Reply
  • মো:হ্নদয় ২৯ মার্চ, ২০২০, ৯:২২ পিএম says : 0
    আমি ঢাকা দক্ষিণের লালবাগ নবাবগঞ্জ এলাকা থেকে বলছি আমি একজন ইস্টুডেন্ট আমার বিনিতো নিবেদন এই যে বাংলাদেশের প্রধান মন্ত্রী জননেত্রী শেখহাসিনা মেডাম আপনি একটু দয়া করে আমার এই একটা দাবি রাখেন আমার দাবিটি হলো আমি আপনাকে দেখতে চাই আমার ছোট কালথেকে আপনাকে দেখার অনেক সখ প্রিলিজ দয়াকরে আমাকে একটা সুযোগ দেওয়ার জন‍্য আপনার সকল সরকারি এবং আপনা এমপি মনন্ত্রি মহাদয়েক সহায়তায় জেনো আমি আপনাকে দেখতে পারি প্রিলিজ প্রিলিজ মেডাম আমার নামবার ..... একটু কল করারজন‍্য অনুরোধ রইলো সকলে জানাই আমার সালাম আসসালামুলাইকুম সবাইকে
    Total Reply(0) Reply
  • জয়দেব রায় চৌধুরী ১ এপ্রিল, ২০২০, ১২:০২ পিএম says : 0
    আমি মুরশিদাবাদ জেলার কান্দি থানার গোকর্ণ গ্রাম থেকে বলছি, আমি আজ রেশন আনতে যায় ও সেখানে ১৩ টাকা কেজি চাল ও ৯ টাকা কেজি গম দেয় আমাকে আর ডাল পেলাম ই না। সদস‍্য পিছু ১ কেজি করে চাল ও গম দেয়। আমি সরকারি কোনো সাহায‍্য পেলাম না। আপনারা দয়া করে এগুলো একটু দেখুন।
    Total Reply(0) Reply
  • রনজিৎ ঘোষ ৩ এপ্রিল, ২০২০, ৪:০৫ পিএম says : 0
    প্রথমে আমার আদাব নিবেন।আমি সিলেটে সদর থেকে বলছি।করোনা ভাইরাসের কারণে পৃথিবীর সবাই আজ আতংকের মধ্যে আছে।আমাদের দেশের মানুষকে সুরক্ষিত রাখার জন্য বিভিন্ন পদ্ধতি অবলম্বন করেছেন। আমরা সেই পদ্ধতি মেনে কাজ-কর্ম বন্ধ করে ঘরের মধ্যে বসে আছি। আমাদের আয়ের অন্যকোনো উপায় নাই। আমাদের এই দুঃসময়ে বাড়িওয়াল তাদের মার্চ মাসের ভাড়া নেওয়ার জন্য খুব চাপ সৃষ্টি করছে এবং বলছে যদি এপ্রিল মাসের ৪-৫ তারিখে মধ্যে ভাড়া না দেই তাহলে বাসা ছেড়ে দিতে হবে। এখন এমন দুর্যোগের সময় আমরা কোথায় যাই কিভাবে বাসা ভাড়া দেই আর কিভাবে সংসার খরচ চালাই। তাই কোনো উপায় না পেয়ে আপনার কাছে বিনিত আবেদন এই যে সমস্ত বাড়িওয়ালারা মার্চ মাসের ভাড়া যাতে না নেয় এরকম একটি কঠোরভাবে ঘোষণা ও মাইকিং করলে আমরা সব ভাড়াটিয়ারা কোনো বেঁচে যেতে পারতাম। আশা করি আমার এই আবেদনটি সুন্দর দৃষ্টিতে দেখে আজই একটি সমাধান দিবেন। ঈশ্বরের কাছে আপনার দির্ঘায়ু ও মঙ্গল করি। ধন্যবাদ। গোপনীয়তা:-১/আমার নাম ও মোবাইল নাম্বার প্রকাশ অনিচ্ছুক। ২/এলাকার নাম-চালিবন্দর, জেলা-সিলেট, পোঃ-সিলেট, বিভাগ-সিলেট।
    Total Reply(0) Reply
  • মোসাঃ চাঁদনী খাতুন ৮ এপ্রিল, ২০২০, ৫:১৯ পিএম says : 0
    বরাবর, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বিষয়: আর্থিক সাহায্যের আবেদন। জনাবা, আমি ও আমার পরিবার অত্যন্ত গরিবদের মধ্যে একজন।কিন্তু তারপরেও আমরা মেম্বার চেয়ারম্যান ও প্রতিবেশীদের হতে সুযোগ সুবিধা পাইনা।আমার বাবা ১জন খুব সাধারণ ফেরিআলা।খুব কষ্ট করেই আমাদের পরিবার চলে।আমি ২০১৯ সালে এইচ এস সি পাশ করেছি।কিন্তু দারিদ্রতার কারণে অনার্সে ভর্তি হতে পারিনি। কিন্তু এভাবে চলতে চলতেই আবার ১ দুঃসময় আসে।তা হলো আমার বাবার মাজার হাড় ক্ষয়ে যায়।অনেক ধার দেনা করে চিকিৎসা করায়।তখনো কারো থেকে বিনা সাহায্য পাইনি। এখনো সে ধার শোধ হয়নি।আমাদের জমিজাগাও নেই যে সে ধার শোধ করব।আমার বাবা গ্রামে গ্রামে আটা চাল ডাল ফেরি করে বেড়ায়।কিন্তু এই করোনা ভাইরাসের কারণে আমাদের বেচে থাকা আরো কঠিন হয়ে পড়েছে।খাদ্যদ্রব্যের দাম বাড়ায় নিজস্ব টাকা না থাকায় মহাজন মাল দিচ্ছেনা আর তাছাড়া কর্মের উদ্দেশ্যে ঘর থেকে বাইরেও যেতে পারছেনা।আমার দাদিসহ ৫সদস্যের পরিবার।সত্যি বলতে ঘরে ৫কেজি চাল ছাড়া আর কোন খাবার নেই।আর তেমন টাকাপয়সাও নেই।কি খাব,কিভাবে বাচব চিন্তায় চিন্তায় আমার পরিবার শুকিয়ে যাচ্ছে। পাগল হয়ে যাচ্ছে।এই দূরাবস্থায় আমাদের সাহায্য করেন জনাবা।দয়া করেন।দয়া করেন।
    Total Reply(0) Reply
  • মো:ওমর ফারুক ১৪ এপ্রিল, ২০২০, ১০:৪০ পিএম says : 0
    বরাবর,মাননীয় প্রধানমন্ত্রী,আসসালামুয়ালাইকুম মমতাময়ী মা আপনি কেমন আছেন।আল্লাহ আপনার আয়ু লক্ষকোটি গুন বারায় দেউক।মা আমি আপনার রংপুর বিভাগের নিলফামারী জেলার জলঢাকা উপজেলার খুটামারা ইউনিয়নের বাসিন্ধা।আমি ২০১৮ ইং সালে বাংলায় অনাস' শেষ করি।মা সমাজে কোন একসময় ভালো নাম,ধাম,যজ ছিলো।কিন্তু কোন এক কালোঝড়ে কেন জানি সব লন্ডভন্ড হয়ে গেলো।সংসারে অভাব অনাটন শুরু হয়ে গেলো।অনাহারে দিনপাত শুরু হলো,কর্ম খুজতে শুরু করলাম।যেহেতু বাড়ির বড় ছেলে সেহেতু দায়িত্বটা আমার ঘারে পরলো।মধ্যবৃত্ত সংসার আমাদের।পড়াশুনা করে পেলাম না চাকুরি।যদিও রিটার্ন পাস করি ভাইভাতে ফেল।গ্রজুয়েট বেকার।এমতাব্সায় চলে আসলাম পরিবহন জগতে।পরিবহনে এসে পরিবারে দু মুঠো ভাত জোগার করতে পেরে খুব সুখে ছিলাম।কিন্তু এরই মধ্যে মহামারি শুরু হলো।২৬-০৩-২০২০ থেকে ২৯-০৩-২০২০ আমার ঘরে খাবার ছিলো।দেশে মহামারী চলাকালিন সময়ের মধ্যে খাবার শেষ।এমন পর্যায় কারোকাছে হাতও পাততে পারি না।আর কিছু নাই যে বিক্রি করে পরিবারের সদস্যের মুখে খাবার তুলে দিবো।চারদিকে লকডাউন আমি বাজারে গিয়ে মানুষের মুখের দিকে চেয়ে থাকি যদি কেউ একটু চাল দেয়।কিন্তু পৃথিবী বড়ই পাষান,বড়ই নিষ্টুর।লাজলজ্জা ভুলে ইউ পি সদস্যকে এন আই ডি কার্ড দিলাম তাও আবার তিনি চোখের সামনে মাটিতে ফেলে দিলেন।মা আর কতদিন লকডাইন রাখবেন? পেট কি লকডাউন মানে? ক্ষিধা কি করোনা মানে? যাদের চাকুরি আছে তারাতো অন্তত খাচ্ছে।আমার মত পরিবহন শ্রমিক কি খাবে মা? মা আমরা কি মরে যাবো।অনেক কষ্ট করে ফ্রেন্ডের মোবাইল দিয়ে আপনার কাছে পাঠালাম দয়াকরে পরবেন।মা ভুল ত্রুটি ক্ষমা করে দিয়েন।
    Total Reply(0) Reply
  • মোছা=খাদিজা আক্তার ঝিনুক ১৬ এপ্রিল, ২০২০, ২:১০ পিএম says : 0
    বারবার, মাননীয় প্রধানমন্তী আসলামু আলাইকুম আমি একজন দ্বাদশ শ্রেনীর ছাত্রী আমার বাবা একজন প্রতিবন্ধী লেখাপড়ার খরচ চালাতে পারে না আমার একটা চাকরির খুবেই দরকার দয়া করে আমায় একটু সাহায্য করেন আমার খুবেই ইচ্ছা আমি পুলিশের জব করব কিন্তু কেউ আমাকে সাহায্য করতেছে না আমার চাকরি টা না হলে মরন এর পথ বেচে নিতে হবে প্লিজ আমাকে একটু সাহায্য করুন আপনার পায়ে পরি ।আমার বাসা লালমনির হাট।
    Total Reply(0) Reply
  • রানা ১৬ এপ্রিল, ২০২০, ১১:২৪ পিএম says : 0
    আমি করোনা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কিছু কথা বলতে চাই।
    Total Reply(0) Reply
  • Mahmud Al Hasan ১৭ এপ্রিল, ২০২০, ১২:০৯ পিএম says : 0
    বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে আমার সালাম নিবেন আসসালামুয়ালাইকুম আমি মুক্তিযোদ্ধার নাতি শিক্ষক পরিবারের সন্তান একজন আদর্শবান বাবা জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশের কোন মানুষ অভাব-অনটনে থাকবে না?তাই আপনার কাছে আকুল আবেদন করছি আর্থিক সহযোগিতা
    Total Reply(0) Reply
  • Mahmud Al Hasan ১৭ এপ্রিল, ২০২০, ১২:০৯ পিএম says : 0
    বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে আমার সালাম নিবেন আসসালামুয়ালাইকুম আমি মুক্তিযোদ্ধার নাতি শিক্ষক পরিবারের সন্তান একজন আদর্শবান বাবা জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশের কোন মানুষ অভাব-অনটনে থাকবে না?তাই আপনার কাছে আকুল আবেদন করছি আর্থিক সহযোগিতা
    Total Reply(0) Reply
  • মোঃ আজিজুল হক ১৭ এপ্রিল, ২০২০, ১১:৫৬ পিএম says : 0
    শুরুতেই মাননীয় প্রধানমন্ত্রী আমার সালাম নিবেন। আমি একজন বেকার যুবক আমার পিতা একজন সামান্য রং মিস্তি কাজ করে থাকেন আমাদের পরিবারে ৫ জন সদস্য আমার পিতা অনেক কষ্ট করে আমাদের ৩ ভাই বোন কে লেখাপড়া করিয়েছেন আমাকে H S C পাশ করিয়েছেন আমি এখন বতমানে বি'এ পরতেছি আমার পিতা একজন বাংলাদেশ আওয়ামীলীগ এর সদস্য আপনি তো দেশ মাতা আমনার কাছে সাহায্য চাবো না আপনি আমাকে একটা চাকরির ব্যবস্থা করে দিলে আপনার দয়াই আমি সহ আমার পরিবার বেচে থাকতে পারি আমার ঠিকানা খুলনা মোবাঃ 01951422790
    Total Reply(0) Reply
  • Md.Shahed Ali Polash ১৮ এপ্রিল, ২০২০, ৩:২৬ এএম says : 0
    আমি চট্টগ্রাম জেলার সিতাকুন্ড থানার কুমিরা কাজিপাড়ার বাসিন্দা।আমি একজন সাধারন জনগন হিসেবে সরকার এর কাচে কিচু বলতে চাই বর্তমান পরিচথিতি নিয়ে।বর্তমানে জে সকল বাজার জনসমাগম এর জন্য ঠেকানো জাচ্চেনা আমি মনে করি জনগন এখনো সচেতন নয় তাই একেত্রে প্রতিটা বাজারের বিক্রেতাকে কিচু নিয়মের মদ্যে আনতে হবে।যেমন-প্রথমতো বিক্রেতাকে সপ্তাহে ১দিন বাজারে বসতে দেওয়া জাবে তাও আবার খোলা মেলা পরিবেসে।বিক্রেতা বলে দিতে হবে যে আমি আগামি ৪/৭দিন পরে বসব।এর পরেই কিন্তু জনগকে বাজারে আসা ঠেকানো জাবে।নিজ নিজ পাড়ায় জদি চোটখাটো ভাবে ৪/৫জন বিক্রেতা দিয়ে বাজার বসানো জায় তবে তা কিচুটা নিয়ন্ত্রে আসবে আমি মনে করি।সেই সাতে আমাদের দেশের সেনাবাহিনির টহল জোরদার করতে হবে।কিচু কিচু ছোট সিধান্ত অনেখ বড় কাজেও লাকতে পারে।
    Total Reply(0) Reply
  • Hasan ১৮ এপ্রিল, ২০২০, ৭:৪৫ পিএম says : 0
    আসালামুআলাকুম মা কেমন আছেন মা অনেক সমস্যা পরে আজ সাহায্য জনন আপনার কাছে মেসেজ করছি মা আমি হোটেল কাজ করি আমার মালিক সরকারি নিয়ম মেনে হোটেল বন্ধ করে দিয়েছে মা আমার বাসায় খাবার নেই মা আমাদের গরীফ দুঃখি মা বাংলাদেশের মানুষের চোখের মনি আমাদের সরকার বলছেন ফোন দিলে খাবার দিয়ে জাবে মা আমাকে আমার ঘরে সবাইকে বাচান মা আমি গাজীপুর পুবাইলে তালটিয়া মিরাবাজা থাকি মা আমার মা আছে চার বোন আছেন মা আমার বাবা নেই এই আমার নাবার ...
    Total Reply(0) Reply
  • সুজন শীল ২২ এপ্রিল, ২০২০, ১১:৩৪ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আমি আপনাকে আবেদন করছি আমি ঘড়ের বড় ছেলে বাবা কাজ করতে পারে না, আমি একা সেলুনের কাজ করি এই এক মাস বন্দি ঘরে, করনার কারণে আমার মতন অনেকে আছে গ্রামের এখন আর কোনো উপায় নেই ঘরে খাবার নেই দয়া করে আমাদের গ্রামের মানুষের প্রতি অনুগ্রহ করে আমাদের সাহায্য করবে, জানিনা আমি কথা বুঝিয়ে বলতে পারছি কিনা, যদি আমার অজান্তে ভুল হয় ক্ষমা করবেন।
    Total Reply(0) Reply
  • মোঃ শহিদুল ইসলাম ২৪ এপ্রিল, ২০২০, ১০:৪৭ এএম says : 0
    সালামুআলাইকুম মোঃ শহিদুল ইসলাম আমার কারো প্রতি কোন অভিযোগ নাই আমি ভূমিহীন একজন বাংলাদেশের নাগরিক যদি আমাকে একটা ভূমির ব্যবস্থা করে দিতেন তাহলে অনেক উপকৃত হতাম (মা)
    Total Reply(0) Reply
  • মোঃ শহিদুল ইসলাম ২৪ এপ্রিল, ২০২০, ১০:৪৭ এএম says : 0
    সালামুআলাইকুম মোঃ শহিদুল ইসলাম আমার কারো প্রতি কোন অভিযোগ নাই আমি ভূমিহীন একজন বাংলাদেশের নাগরিক যদি আমাকে একটা ভূমির ব্যবস্থা করে দিতেন তাহলে অনেক উপকৃত হতাম (মা)
    Total Reply(0) Reply
  • মুর্শিদ কামাল ২৮ এপ্রিল, ২০২০, ৫:০৬ এএম says : 0
    আসসালামুয়ালাইকুম জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা আমি হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলা 9 নং নোয়াপাড়া ইউনিয়নের একজন বাসিন্দা আমি আপনার দলের সাধারণ একজন কর্মী অনেকদিন যাবত আওমিলীগে কাজ করে আসতেছি আমার একটি কন্যা সন্তান আছে সে তিন বছর যাবত অসুস্থতায় জীবন যাপন করতেছে সে অনেক কষ্টে আছে টাকা পয়সার অভাবে আমি তার চিকিৎসা করাতে পারতেছি না আমি অনেকদিন যাবত খুব কষ্টে জীবন যাপন করতেছি যা কাউকে বলতে পারিনা সইতে পারতেছি না এমতাবস্থায় আপনার কাছে আমি আমি আল্লাহর ওয়াস্তে সাহায্যের জন্য আবেদন করতেছি আমার মেয়ের বয়স তিন বছর এখনো হাটতে পারে না চলতে পারে না ডাক্তার বলেছে তার সুস্থ হতে অনেক সময় লাগবে সমস্যা হাঁটতে পারে না অনেক দিন সময় লাগবে নিয়মিত চিকিৎসা করাতে হবে আমার যা কিছু আছে সব শেষ আমার চিকিৎসা করানোর মতো সামর্থ্য আমার নেই আপনার আপনার কাছে আমার আকুল আবেদন আপনি আমার মেয়ের চিকিৎসার সুব্যবস্থা করবেন
    Total Reply(0) Reply
  • Md yasine ১ মে, ২০২০, ১০:৪০ এএম says : 0
    আস্সালামুয়ালাইকুম মাননিয় প্ৰধান মন্ত্ৰী শেখ হাসিনা কেমন আছেন জানিনা তবে আমৱা গৱিবৱা ভাল নাই কৱোনাতে লকডাউন অবস্থায় আৱ কত দিন এভাবে কাটবে জানিনা তবে আমৱা দিন মজুৱ দিন আনি দিন খাই আমৱা যোদি এভাবে ঘৱ বন্ধি হয়ে থাকি তাহলে আৱ কিছু কিছুদিনেৱ মদ্ধে ঘৱে মৱা ছাৱা আৱ কোন পথ থাকবেনা এই পৰ্যন্ত এক জন =5kgচাউল =2kg আলু =1kgডাল =1লিটাৱ তেল দিলো Mp সীমা আপা যাক সামান্য কিছু ত্ৰান পাইলাম পাচ ছদিন গেলো আৱ বাকি দিন গূলো কি ভাবে কাটবে যানিনা তবে একটা মানূষেৱ উপৱ একটা সংসাৱ চলে আৱ পৱেৱ বাৱিতে ভাৱা থেকে সংসাৱ চালানো অনেক কষ্টেৱ কি ভাবে বলবো যানিনা তবে বেশি দিন আৱ হয় তো বাচবোনা আপনি চিন্তা কৱে দেখুনতো আমাৱ মত কত মানুষ আছে যাৱা দিন আনে দিন খায় আৱ পৱেৱ বাৱিতে ভাৱা থাকে আমি পৱেৱ বাৱিতে ভাৱা থাকি 2004 থেকে 2020 আৱ কতদিন এই ভাবে চলবে যানিনা আমাৱ এই আবেদন পাৰবেন কিনা যানিনা আমাৱ পৱিচয় আমি একজন টাইলস মিস্ত্ৰী আমাৱ নাম মো:ইয়াছিন আৱাফাত শাওন বাসা দঃ ঠাকুড়পাৱা আফজলখান সাহেবেৱ বাসাৱ বিপৰিত পাৰে কুমিল্লা ....
    Total Reply(0) Reply
  • মোঃ মনির হোসেন ২ মে, ২০২০, ২:২৭ পিএম says : 0
    আমাকে একটু সাহায্য করুন আমি অনেক গরিব আমি ছোট খাটো একটা জুতা কারখানায় কাজ করি কিন্তু এখন কোরোনা ভাইরাসের কারণে এই কারখানা বন্ধ করে দেয়া হয়েছে কিনতূ আমরা খুব ওসহায় আমরা ঠিক ভাবে খাইতে পারতাছিনা না খেয়ে পেটের খিদায় ভুগছি কোনো সাহায্য পাইনা কারখানা থেকে টাকা দেয় না আমরা এখন কি করব কোথায় যাবো আমার স্ত্রী খুব অসুস্থ এবং গর্ভবতী অবস্থায় আছে তার জন্য কিছু করতে পারিনা আমি কারখানাও খুলে না তাই আমি অনেক কষ্ট করে লিখে সরকারকে জানাছি তাই আমি তার কাছে অনুরোধ করে বলছি সে জেনো আমাকে সাহায্য করে
    Total Reply(0) Reply
  • মোঃ হযরত আলী ৪ মে, ২০২০, ১১:৫৪ পিএম says : 0
    আসসালামুআলাইকুম আমি সরকারের কাছে আকুল আবেদন জানাচ্ছি দয়া করে আমাকে সাহায্য করুন করুনার কারণে আজকে অনেকদিন যাবত আমার ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ আমি প্রতিদিন কাজ করে প্রতিদিন স্ত্রী-সন্তান মাকে টাকা দিতাম কিন্তু এখন সব বন্ধু এখন আমি কি করি দিশেহারা হয়ে গিয়েছি দয়া করে এই গরিবের দিকে একটু মনোযোগ দিবেন আমি দর্জির কাজ করি আমার সন্তানদের কে নিয়ে অনেক কষ্টে আছি
    Total Reply(0) Reply
  • মোঃজেলু মিয়া ৫ মে, ২০২০, ৯:৫১ পিএম says : 0
    জনাবা শুরুতে আমার সালাম নিবেন। আশা করি আপনি ভালো আছেন। বাংলাদেশের একমাত্র সফল প্রধানমন্ত্রী আপনি।আপনি আমার মায়ের মতো একজন। মায়ের কাছে সন্তান যখন কিছু চায়, তখন মা না করতে পারে না। তাই আপনার কাছে আমার একটা কর্মসংস্হানের জন্য আবেদন করছি।
    Total Reply(0) Reply
  • Md Modhu ৬ মে, ২০২০, ৭:২০ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাকে একটু সাহায্য করুন প্লিজ করোনা ভাইরাসের কারণে ঢাকায় 2মাস হলো সাহায্য পাই নাই আমার দেশের বাড়ি চুয়াডাঙ্গা জেলা
    Total Reply(0) Reply
  • Md Modhu ৬ মে, ২০২০, ৭:২০ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাকে একটু সাহায্য করুন প্লিজ করোনা ভাইরাসের কারণে ঢাকায় 2মাস হলো সাহায্য পাই নাই আমার দেশের বাড়ি চুয়াডাঙ্গা জেলা
    Total Reply(0) Reply
  • মো: কামরান হোসেন ৬ মে, ২০২০, ১১:১৪ পিএম says : 0
    মানোনীয় প্রথম মন্ত্রী ´ আমার বড় আপা ´ শেখ হাসিনা ´ আপনার জন্য জীবন দিতেও রাজি ´ আপনার ভোটের জন্য আমী Bmp হাতে মার খাইছি´ তারা আমার পা ভেঙে দিছিলো ´ আপনার জন্য কতো কি করছি ´ অথোচো আজ আমার খোঁজ কেউ নায় না ´ আমি খুব ছোট্ট একটা মাছ ব্যাবসাহী ´ ব্যাংক রিন নিয়ে পুকুর লিজ নিছিলাম ´ সেই পুকুরে দেশিয়ো মাছ শিং চাষ করছি ´ মাছের খাবার নিছি বাঁকি ´ অথোচো আজ করোনার কালে সেই শিং মাছ বাজারে নিয়ে এসে লস দিয়ে বেচতে হলো ´ আমি যেখানে 3 লাখ টাকা লাব করবো ভাবছি ´ অথোচো আজ দেখতেছি 2 লক্ষ 50 হাজার টাকা লস ´ কেমন করে ব্যাংক রিন শোধ করবো ´ আর কেমন করে মাছের খাবারের বাঁকি দিবো ´ আজ মানুষ সেই টাকার জন্য বাড়িতে এসে চাপ দিচ্ছে ´ না পারতেছি টাকা দিতে না পারতেছি ´ সমাজে মুখ উঁচু করে চলতে ´ আপনার সহযোগিতা না পাইলে এই মৃহৃর্তে মৃত্যু ছাড়া কিছু করার নেই আপা ´ আপনার জন্য জীবন প্রাণ দিয়ে লড়াই করলাম - অথোচো আজ কেউ নেই পাশে ´ ঘরে খাবার ও নেই তবু ও মুখ ফুটে বলতে পাড়ি না কাউকে ´ আজ খুব অসোহায় হয়ে পরেছি´ আপা একটু সাহায্য করুন না হয় এই ভাইয়ের মরা মুখ দেখেন ´ আপনার অপেক্ষায় রহিলাম ´ অনেক বার মাসেজ দিছি ´ অনেক ফোন করছি আপনার নাম্বারে ´ কেউ একটু কথা বলায় নি´ নিচে আমার ঠিকানা মোঃকামরান হোসেন পিতা : ইউনুস আলী গ্রাম :একডালা পৌষ্ট হাট চকগৌরী থানা : নওগাঁ জেলা : নওগাঁ জাতীয়তা : বাংলাদেশী ফোন :----কামরান হোসেন হয় সাহায্য দিবেন ´ নয়তো আমার জীবন নিয়ে নিবেন আপা শেখ হাসিনা বড় বোন
    Total Reply(0) Reply
  • মোঃ ইয়াছিন আরাফাত সাকিব ১০ মে, ২০২০, ৯:৫৫ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আসসালামুআলাইকুম আপনার সাথে আমার পারসোনাল কিছু কথা বলার ছিল। আপনার নাম্বারটা দিলে খুব খুশি হতাম,,, আপনাকে মায়ের সমতুল্য ভালোবাসি।
    Total Reply(0) Reply
  • Fahim Ahmed sohel ১৪ মে, ২০২০, ৩:২৩ পিএম says : 0
    বরাবর, মাননীয় প্রধানমন্ত্রী। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার,ঢাকা। বিষয়: আর্থিক সাহায্যর জন্য আবেদন। জনাব, বিনীত নিবেদন এই যে, আমি বাংলাদেশের একজন দরিদ্র নাগরিক। আমি ছোটখাটো একটা কাজ করে সংসার চালাতাম। কিন্তু সারাদেশে লকডাউন ঘোষণার পর আমি একদম বেকার হয়ে পড়ি। এমতবস্থায় না পারছি খেতে না পারছি বাসা বাড়া দিতে। তাছাড়া দোকান বাকি না দিতে পারায় এখন আর দোকানদার বাকি দিতে চাইনা। তাই খুব কষ্টে জীবনযাপন করছি। এমতাবস্থায় আপনার নিকট আর্থিক সাহায্য কামনা করছি। আমি বর্তমানে নারায়নগন্জ্ঞে লকডাউন অবস্থায় আছি। আমার জাতীয় পরিচয় পত্র নং 5516699971. অতএব, মহোদয়ের নিকট আকুল প্রার্থনা আমার এই করুন অবস্থায় কিছুটা সাহায্যর হাত বাড়িয়ে দিতে জনাবের মর্জি হয়। নিবেদক ফাহিম আহম্মেদ সিদ্ধিরগন্জ্ঞ, নারায়নগন্জ্ঞ।
    Total Reply(0) Reply
  • সালাহ উদ্দিন সাগর ১৫ মে, ২০২০, ৬:৪৮ এএম says : 0
    মহোদয়,কোভিড-১৯ এর পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী চেয়ে। শরিয়তপুর জেলার, জাজিরা উপজেলার পৌরসভারয় (১ নং ওয়ার্ড) এর গোডাউন মোরের ঝালমুড়ি বিক্রেতা সাহেদ আলীর বিক্রি বন্ধ অদ্যাবধি ২ মাস যাবত;কোথাও থেকে তিনি আপনার সাহায্য বা উপহার সামগ্রী চেয়ে পান নি; কারণ ওনার এই এলাকার স্থায়ী বাসিন্দা নয়। পূর্বে ঢাকায় থাকার কারনে তার NID ঢাকার ঠিকানায়। গত ১৪/৫/২০ তারিখে সে আমার মত তুচ্ছ একজন মানুষকে বিষয়টি সে জানায় তার নিদারুন কষ্ট। ওর বিষয়টি জানার পর রাত্রে ঘুমাতে পারিনি, মহোদয় আপনারও একই অবস্থা হবে, এই যুগেও আপনার কোন সন্তান না খেয়ে দিন অতিক্রম করতেছে সাহেদ আলী (ঝালমুড়ি বিক্রেতা), মোবাইলঃ ....
    Total Reply(0) Reply
  • Gautam Chakraborty ১৫ মে, ২০২০, ২:০২ পিএম says : 0
    স্যার না খেয়ে তো মরে যাব কাজ না থাকলে কি করে খাব স্যার কোনো ব্যবস্থা করে দেয় না ?মুরতে হবে আমাদেরকে কন্ঠ থেকে দু কেজি 4 কেজি চাল নিয়ে দিন চলে স্যার ছোট বাচ্চা কাচ্চা আছে তাদের কি খাওয়াবো আর বিষ কিনে এনে খাবো নাই বাচ্চাদেরকে দেবো সেটা কাটা নেই কিছু একটা ব্যবস্থা করেন স্যার হয়তো আর জীবনটা থাকবে না আর মনের কথা কাউকে বলতে পারছিনা স্যার কাউকে না এই টুকুই আপনাকে জানালাম আমার মত অনেক পরিবার আছে এরকমই বিপদে পড়ে গেছে আমি একজন ভারতবাসী
    Total Reply(0) Reply
  • Gautam Chakraborty ১৫ মে, ২০২০, ২:০২ পিএম says : 0
    স্যার না খেয়ে তো মরে যাব কাজ না থাকলে কি করে খাব স্যার কোনো ব্যবস্থা করে দেয় না ?মুরতে হবে আমাদেরকে কন্ঠ থেকে দু কেজি 4 কেজি চাল নিয়ে দিন চলে স্যার ছোট বাচ্চা কাচ্চা আছে তাদের কি খাওয়াবো আর বিষ কিনে এনে খাবো নাই বাচ্চাদেরকে দেবো সেটা কাটা নেই কিছু একটা ব্যবস্থা করেন স্যার হয়তো আর জীবনটা থাকবে না আর মনের কথা কাউকে বলতে পারছিনা স্যার কাউকে না এই টুকুই আপনাকে জানালাম আমার মত অনেক পরিবার আছে এরকমই বিপদে পড়ে গেছে আমি একজন ভারতবাসী
    Total Reply(0) Reply
  • মোছা জলি খাতুন ১৫ মে, ২০২০, ৯:৩৬ পিএম says : 0
    মাননীয় প্রধানমনত্রী , আমার সালাম নিবেন । আমার পুরো পরিচয় দিতে দিধা করছি ।এর জন্য মাফ চাইছি । আমার ফ্যামিলি নিয়ে খুব খারাপ অবসতার ভিতর দিয়ে যাচছি । যানিনা আপনার কাছ পর্যনতো আমার আর্তনাদ যাবে কি না। আমার 2 টা ছোট ছোট ছেলে ও সামী মোট 4 জনকে নিয়ে আমার সংসার । করোনার জন্য বাচচা দুটোকে ভালো করে খেতেও দিতে পারিনা । সামনে ঈদ মনে হয় এই দুটোকে কিছু দিতে পারবো না । রেলের খাস জমিতে থাকি। নিজের বসত ভিটা নেই । একটা ভিজিবি কার্ড পাইছি 5000 টাকা মেমবারকে দিয়ে । অর্ধেক চাল এবার বিক্রি করে ডাল তেল যা লাগে কিনছি । তাই দয়া করে যদি কিছু আর্থিক সাহায্য পেতাম ,অবশ্য আপনি জদি সদয় হন । আমার বিকাশ " ....পরিচয় গোপোন রাখার অনুরোধ করছি । আমার NID NO " 19918510331000319 " । আমি এস এস সি পাস করছি । আমার সামী এইট পাশ করছে ।দুজনের একজনকে যদি একটা চাকরি দিতেন বাচচা দুটোকে মানুষের মত মানুষ করার সুযোগ পেতাম ।
    Total Reply(0) Reply
  • Mohd Saleh Ahmad ১৬ মে, ২০২০, ১০:১৯ এএম says : 0
    আসসালামুআলাইকুম মাননীয় প্রধানমন্ত্রী আপনার বরবরে কিছু না লিখে পারছি । আপনার সরকার এই দুর্যোগে জনগণের পাশে দাড়িয়েছে দেখে আমাদের আস্থা আর একদাপ বাড়িয়ে গেলো। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী আপনাদের দেওয়া ত্রান সামগ্রী আপনারা জনগণকে দিচ্ছেন না আপনার দলের এমপি ও ইউপি চেয়ারম্যানদের দিচ্ছে কিছু বুজে আসছে না। বার বার জনগণ বলেছিলো সরকারি সব ধরনের সাহায্য সহায়তা সেনাবাহিনীর অধীনে দেওয়া হউক। কিন্তু আপনারা জনগণের কথায় কান দেন নি। এইবার যে ১১৫৬ কোটি টাকা ২ লক্ষপরিবারকে দিয়েছেন সে গুলো কি জনগণের হাতে অদ্য পৌছাবে? না আপনার পালিত শকুনের চুবলে পড়ে গিয়ে অসহায় পরিবার অসহায়ই থাকবে? এই টাকা গুলোও আপনি সেনাবাহিনীর অধীনে দেওয়া খোব জরুরি ছিলো। অবশেষে ক্ষমা ছেয়ে নিচ্চি । আমি একজন প্রবাসী।
    Total Reply(0) Reply
  • Naresh deb nath ১৭ মে, ২০২০, ১:৪৯ এএম says : 0
    মাননীয়, প্রধানমন্ত্রী,ও মন্ত্রি পরিষদ গন, সবার প্রতি আমাদের পরিবারের আধব,করোনার মহামারি সংক্রামন থেকে বাচার কারনে লকডাউন মেনে চলাই,আজ নিরবে অভাবনীয় জীবন জাপন করচ্ছি,গর্ববতি নারী, কি চিওকিৎসা চালাব নাকি,খাব,অসুস্ত মা,চারিদিকে অভাব আর অভাব। আমাদের প্রতি একটু দূষ্টি দিন, ক্ষমা করবেন ভূল হলে।
    Total Reply(0) Reply
  • হোসনা আক্তার পায়েল ১৭ মে, ২০২০, ১১:৩৬ এএম says : 0
    প্রথমে আমার সালাম জানিয়ে আমার আবেদন শুরু করছি।আমি আমি জানি আপনি অনেক ব্যস্ত কিন্তু আপনি ছাড়া আরও অনেক গণ্যমাণ্য ব্যক্তির কাছে সাহায্য চেয়েছি কিন্তু সাহায্য কেউ করেনি।তুমি তো জান বাবা না থাকার কষ্ট।আমার বাবা ১৩বছর আগে রিনের চাপে গলায় দরি দিয়ে আমাদের এতিম করে চলে গেছে।আমার দাদা একজন বীর মুক্তিযোদ্ধা মাগুরা জেলার।তিনি সৈয়দ মারুফ আহমেদ মাখু ভাই।আমার বর দাদা একজন কবি।তার নাম ফরুখ আহমেদ।আমর বাড়ি ময়মনসিংহেে ব্রিজ বলাশপুর আবাসন নদীর পারে অস্থায়ী ভাবে জীবন যাপন করছি। আপনার যদি আমার কোনো কথায় খারাপ লেগে থাকে তাহলে আমাকে মাফ করে দিবেন। অতএ, আমাদের কিছু আর্থিক সাহায্যকরতে আপনার মর্জি হয়।
    Total Reply(0) Reply
  • Hridoy khan ১৭ মে, ২০২০, ৫:৩৬ পিএম says : 0
    মহোদয়,কোভিড-১৯ এর পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী চেয়ে। খুলনা জেলা, বটিয়াঘাটা উপজেলার পৌরসভারয় (5 নং ওয়ার্ড এর1নং জলমা ,,এর বর্তমান বাসীন্দা। তিনি একজন শারীরিক প্রতিবন্ধী। ২ মাস যাবত;কোথাও থেকে তিনি আপনার সাহায্য বা উপহার সামগ্রী চেয়ে পান নি; কারণ ওনার এই এলাকার স্থায়ী বাসিন্দা নয়। পূর্বে খুলনা জেলা খালিশপুর থানা থাকতো গত কয়েক মাস হল বটিয়াঘাটা উপজেলা এসেছে । এই মহামারীর কারনে তিনি পূর্বের এলাকায় যেতে পারছেন না ।তার NID পূর্বে বসবাস রত ঠিকানায়। গত 14/5/20তারিখে সে আমার মত তুচ্ছ একজন মানুষকে বিষয়টি সে জানায় তার নিদারুন কষ্ট। ওর বিষয়টি জানার পর রাত্রে ঘুমাতে পারিনি, মহোদয় আপনারও একই অবস্থা হবে, এই যুগেও আপনার কোন সন্তান না খেয়ে দিন অতিক্রম করতেছে সাহেদ সিদ্দিকুর খলিফা একজন শারীরিক প্রতিবন্ধী,
    Total Reply(0) Reply
  • সুমন হোসেন ২২ মে, ২০২০, ১:২১ পিএম says : 0
    শেখ মজিবকে যখন পাকিস্থান নিয়া আটকাইয়া রাখলো তখন আমার বাবা তাকে ভালোবেসে ব্যাক্তিগত খরচে দুই মন মিষ্টি কিনে মজজিদে সাবা খতম পড়াইয়াছিলো যাতে তার মুক্তি মিলে ছেড়ে দেয় এবং নৌকা লন্চ স্টিমার করে বাজারে যেসব মুক্তিযোদ্ধরা এসে ওঠতো সেসকল মুক্তিযোদ্ধাদের আমার বাবা দারে দারে গিয়ে সবার কাছ থেকে সাহার্য ওঠাইয়া নিয়া তাদের হাতের তুলে দিতে।আমরা হালাল সৎ জিবন জাপন করি কিছু করা সম্ভব হয়নি আমাদের।ভিটে গ্রামে বা ঢাকায় বাড়ি ফ্রাট কোনটাই নাই ভাড়া বাসায় ভাড়া যোগাড়,খাবার অন্যান্য খরচ যোগাতে ব্যার্থ অসমর্থ বড় দুরহ বিপন্ন কাল কাটাচ্ছি।আজ আমার বাবা অসুস্থ কিন্তু ভালো চিকিৎসা ডাক্তার ওষুধ ভালো খাবার ফল খাওয়াতে অকখম।এই অসহায় পরিবারড়কে দেশের রাজার মাননীয় প্রধান মন্তি জননী মা শেখ হাসিনার কি একটু দয়া মায়া ভালোবাসা হবে?তিনি তো সব পারেন চাইলে তিনি যে বর্তমান দেশের গুনের প্রশংসার কর্নাধারী প্রধান মন্তি জননী মা সকলের।
    Total Reply(0) Reply
  • Sumon ২২ মে, ২০২০, ১:২৩ পিএম says : 0
    Helpe me
    Total Reply(0) Reply
  • MD. MOHIN UDDIN ২৪ মে, ২০২০, ১:০৯ পিএম says : 0
    জনাবা শুরুতে আমার সালাম নিবেন। আশা করি আপনি ভালো আছেন। বাংলাদেশের একমাত্র সফল প্রধানমন্ত্রী আপনি।আপনি আমার মায়ের মতো একজন। মায়ের কাছে সন্তান যখন কিছু চায়, তখন মা না করতে পারে না।মোঃ মহিউদ্দিন মজুমদার, পিতা: মৃত আবুল কাশেম, গ্রাম : চাটখিল, েপো: চাটখিল, উপজেলা: চাটখিল, জেলা: নোয়াখালী। একজন বেকার ছেলে আমার বয়স 35 বছর চলে আমি বাংলাদেশের একমাত্র সফল প্রধানমন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে দুই লক্ষ টাকা দিয়ে একটি আরম্ভ করিতে পারিব ইনশাল্লাহ। জয়বাংলা জয়বঙ্গবন্ধু।
    Total Reply(0) Reply
  • মোঃ আব্দুর রহিম ৩০ মে, ২০২০, ১১:৩২ পিএম says : 0
    মা জননী,মাননীয় প্রধানমন্ত্রী আসসালামু আলাইকুম,দয়া করে আমার সালাম গ্রহন করুন।আমি চট্টগ্রামের হাটহাজারী উপজেলা থেকে আমি মোঃ আব্দুর রহিম বলতেছি আমরা ১ভাই-৬বোন। ২০১৫ সালে যখন এস এস সি পরীক্ষা চলাকালীন সময়ে আমার বাবা আমাদের কাছ থেকে বিদায় নিলেন,বা,মারা গেলেন। এরপর আমার ছোট বোনদের পড়ালেখা করানোর জন্য আমি লেখাপড়া ছেড়ে দিয়। এরপর আমি শহরে প্রাইভেট মেডিকেলে এক্স-রের কাজ শিখি এরপর আমি হাটহাজারী আলিফ হসপিটালে কাজ করেছি,তারপরে সেলারি কম হওয়াতে মা-বোনদের নিয়ে দিন কাটাতে কষ্ট হয়ে যাওয়ায় আমি আলিফ হসপিটাল ছেড়ে দিয়ে আরেকটা হসপিটাল প্রাইম মা ও শিশু হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার এ চাকরি করি এমন অবস্থায় সারা দেশে মহামারি করোনা দেয়।এমন অবস্থায় হসপিটাল টি বন্ধ করে দেয়, সেলারি দিচ্ছে না এবং ম্যানেজার জানালেন আমরা সকল স্টাফদের বললেন অন্য কোথাও চাকরি নিতে বলেছে। এই মহামারি করোনার মধ্যে আমরা চাকরি পাইনি এবং মা-বোনদের নিয়ে জীবন-যাপন করা,খাওয়া-দাওয়া করতে খুব বেশি কষ্ট হয়ে যাচ্ছে। তাই আমি আমার মা জননী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরই আমি আবেদন করতেছি। আপনি আমার কষ্টের দিন কিভাবে জীবন-যাপন করতেছি তা বিবেচনা করবেন। মা জননী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমি আশা করি যাতে আমার মা-বোনদের নিয়ে ভালোভাবে জীবন-যাপন করতে পারি। সেজন্য আমি আপনার কাছে কিছু চাচ্ছি। আপনি দয়ার নজরে আমাকে দয়া করবেন।
    Total Reply(0) Reply
  • Mohammad Iqbal ৪ জুন, ২০২০, ১:৪১ পিএম says : 0
    মাননিয় প্রধানমন্ত্রী মমতা মই মা আমি আপনার কাছে একটা চিঠি লেখা আজ আমি বড় অসহায় হয়ে আপনার কাছে এই চিঠি লিকছি আমার আজ দুই বছর কনো চাকরি নেয় এই দুই বছর রিন করতে করতে আমার ৭ লাক টাকা রিন হয়ে গেছে তার বিতরে ৩ লাক টাকার সুদ পতি মাসে ১৭ হাজার টাকা আর দুই লাক টাকার পতি মাসে ২১ হাজার টাকা কিস্তি আর ১লাক টাকা পতি বছর ৩০ হাজার টাকা লাভ এখন আমার এক টাকাও ইনকাম নেয় তাই আপনার কাছে আমার এই চিঠি জদি আমার এই চিঠি পেয়ে থাকেন দয়া করে আমার সাতে যোগাযোক করবেন আপনি আমার সেস আসা তা নাহলে আমার পরিবার নিয়ে বিষ কাওয়া ছারা আমার আর কনো রাসতানেয় ... আল্লাহ আপনাকে হাজার বছর বাচিয়ে রাকুক মাগো আমাকে আমার পরিবারকে বাচান
    Total Reply(0) Reply
  • Shanto ৭ জুন, ২০২০, ৯:০১ এএম says : 0
    নোভেল করুনা ভাইরাস এর জন্য আমার একটা প্লেন ছিল
    Total Reply(0) Reply
  • Ashraf Palash ৭ জুন, ২০২০, ২:৪৮ পিএম says : 0
    দেশবাসী সবাই জানি মাননীয় প্রধানমন্ত্রী তার দয়া..., তাই বলে এখানে তার কাছে সাহায্যের আবেদন ছোড়াছুড়ি বিষয়টা দেখতে ভাল দেখাচ্ছে না। এই কমেন্টবক্স উইড্র কারার আবেদন করছি কর্তৃপক্ষের কাছে।
    Total Reply(0) Reply
  • সাগর শীল ৯ জুন, ২০২০, ১২:৪৩ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী নিকট অকুল আবেদন করছি যে আমাকে কিছু সাহায্য করবেন আমার বাড়ি স্বরুপ কাঠী জেলা পিরোজপুর থানা স্বরুপ কাঠী জগন্নাথ কাঠী গ্রাম আমাদের কোন জায়গা জমি নেই বাড়ি করার জমিও নেই। আমার সেলুনে কাজ করি। তাই আপনার নিকট অকুল আবেদন করছি আমাকে কিছু সাহায্য করবেন।
    Total Reply(0) Reply
  • MOHAMMAD AMINUL ISLAM ৯ জুন, ২০২০, ৬:০৩ পিএম says : 0
    আশি লক্ষ টাকা ঋন কঠিন মসিবতে আছি । কারু কাছে বলার ভাষা নেই আমার । কি হবে আল্লাহ পাক ভাল জানেন !! যদি কেও বিনা সুদে আমাকে আশি লক্ষ টাকা দিত তাহলে আমি আসতে আসতে তার টাকা পরিশোধ করেদিতাম ।
    Total Reply(0) Reply
  • করিম মিয়া ১১ জুন, ২০২০, ৭:২৬ পিএম says : 0
    বরাবরমাননীয়প্রধান মন্রি আসসালামুয়ালাইকুম জয় বাংলা আপনি যে উপহার গরিবের জন্য দান করেন তার কিছুই আমরা পাইনা আমার পরিবারে দশ জন লোক ঘর শূধূ একটা আমাদের এলাকায় আপনার উপহারের তালিকা এসেছে কিন্তু আমরা পাইনা মেম্বার কাছে গেলে বলে এসব গরিবের পরে দেখা যায় বরলোক পাই আমার বারি নেএকোনা জেলা পূর্বধলা থানা11নং গোহালাকানদা ইউনিয়ন পরিষদ আমাথ কতা গুলো মিথ্যা না সত্য একটূ জদি দেখার মত কেউ যদি কেউ নাই যদি আপনার পরিবারের জন্য দোয়া করি সবসময় আল্লাহ যেন বাল রাখে
    Total Reply(0) Reply
  • মো:খোরশেদ আলম ১২ জুন, ২০২০, ৯:৩৮ পিএম says : 0
    ৯ জুন, ২০২০, ১২:৪৩ পিএম says : 00 মাননীয় প্রধানমন্ত্রী নিকট অকুল আবেদন করছি যে আমাকে কিছু সাহায্য করবেন আমি অনেক কষ্ট করে আমার মা বাবা বাই বোনকে মানুষ করছি জানেন 13 বছর বয়স অনেক কষ্ট করে HSC পাস করছি নিজের সারাজীবনে জমানো টাকা দিয়ে তাদের সবকিছু করে দিলাম আর আমি পেলাম শুধু ঘিন্না জানেন আপনাকে এই কথা গোলো বলতেছি আর আমার চোখ দিয়ে পানি পরতেছে আমি আমার নিয়তির কাছে হড়ে গেলাম
    Total Reply(0) Reply
  • Al amin ১৩ জুন, ২০২০, ৭:২৩ পিএম says : 0
    আসসালামু আলাইকুম, সর্ব প্রথম জাতির পিতা রুুহের মাগফিরাত কামনা করতেছি। তার পর আশা করতেছি আপনি ভালো আছেন। দেশের এই দূর্গতি সময় আপনি শুধু প্রধানমন্ত্রী না আপনি এই দেশের প্রতিটি মানুষের মা হয়ে সবার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। আমি দোয়া করি আল্লাহ যেনো আপনাকে সুস্থ রাখে এবং জিবিত রাখে। আপনার কাছে আামার কিছু কথা তুলে ধরা হলো, আমার ঠিকানা ; জেলা গাজীপুর, উপজেলা গাজীপুর সদর, ইউনিয়ন বাড়িয়া, ডাকঘর কালনী, গ্রাম জামুনা আমার পরিবারে সংখ্যা পাচঁ জন।আমরা দুই ভাই এক বোন, আমি সবার বরো। আমি Hsc পাশ করে degree 2yr পর্যন্ত পরা লেখা করতে পেরেছি কিন্তু টাকার অভাবে degree complete করতে পারিনি। আমি ছোটো বেলা থেকে কাজ করে পরিবার কে সাহায্য করতাছি। আমার উপার্জনের টাকা দিয়ে আমার মা বাবার ঔষধের খরচ চলে, কারন তারা দুই জন অসুস্থ। অসুস্হের কারনে আমার বাবা কোনো কাজ কর্ম করতে পারেনা। আমার উপার্জনের টাকা দিয়ে আামার ছোটো দুইটা ভাই বোনের পড়ালেখার খরচ চালাতে হয়।আমার উপার্জনের টাকা দিয়ে সংসার চালাতে হয় । আমি সরকারি কাজে বিভিন্ন পদে অনেক বার applyকরছি কিন্তু কপালে ছিলো না তাই সরকারি জব পাইনি। পরিশেষে মানুষের বাড়ি বাড়ি কাজ করতাম আজ এই করোনা পরিস্থিতিতে আমার সেই কাজও নাই। দেশের এই অবস্থায় আমি আমার পরিবারকে নিয়ে অসহায় হয়ে পরছি। দুই বেলা ভাত ও ঠিক মতো খেতে পারতাছিনা এমনকি চোক্ষু লজ্জায় কারো কাছে কিছু চাইতেও পারতাছিনা। দয়া করে আপনি আমাকে একটা সরকারি চাকরির ব্যবস্থা করে দিন। ছোটো খাটো সরকারি চাকরি হলে চলবে। যাতে আমি আমার পরিবারকে অসহায় দূর্দিনের এই অবস্থা থেকে মুক্ত করতে পারি। দয়া করে আপনি আমাকে একটা সরকারি কাজ দেন আমি আর আমার পরিবার সারা জিবন আপনার কাছে কৃতজ্ঞ থাকবো।
    Total Reply(0) Reply
  • তারেক ১৯ জুন, ২০২০, ১:২৫ পিএম says : 0
    বরাবর, মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। জনাব, সবিনয় নিবেদন এই যে,আমার পুত্র মোঃইয়াসিন আরাফাত (হৃদয়)বর্তমানে গন্ধমরুয়া স্কুল এন্ড কলেজে ৭ম শ্রেণিতে অধ্যয়ন করছে।গত ২৬ আগস্ট ২০১৮ খ্রিঃ তারিখে গাছ থেকে পড়ে তার মেরুদন্ডের বেশ কয়েক জায়গায় ভেঙে যায়।অনেক চিকিৎসার পরে সে কোন রকম বসে থাকতে পারে।এখনো তার কোমর থেকে পায়ের পাতা পর্যন্ত সম্পূর্ণ নিস্তেজ।যেটুকু সহায় সম্পদ ছিল তাহা বর্তমানে নিঃশেষ প্রায়।বর্তমানে চিকিৎসার পরামর্শ মতে তার উন্নত চিকিৎসার জন্য ভারতে নেওয়া প্রয়োজন।এমতাবস্থায় আমি আপনার নিকট আর্থিক সাহায্যের আবেদন করছি। অতএব,বিনীত প্রার্থনা আমার সন্তানের দুরবস্থার কথা বিবেচনা পুর্বক আমাকে আর্থিক সাহায্য প্রদানে আপনার সদয় মর্জি হয়। নিবেদক মোঃতারেক ইসলাম পিতা-মোঃ জানু মন্ডল (বীর মুক্তিযোদ্ধা) মাতা-মোছাঃ জমিলা বেগম গ্রাম- দক্ষিণ গোবধা, ডাকঘর- দুর্গাপুর - ৫৫০১ উপজেলা- আদিতমারী, জেলা- লালমনিরহাট। ....
    Total Reply(0) Reply
  • বাহাউদ্দীন ২০ জুন, ২০২০, ১১:৩৫ এএম says : 0
    প্রধানমন্ত্রীর কাছে যে চিঠি দেয়া হয় তার কোনো জবাব আসে না। তাহলে কেন মানুষকে হয়রানি করা হচ্ছে? প্রধানমন্ত্রীর কার্যালয়ে যারা আছেন দায়িত্ব নিয়া তারা একটু নজর দিলে মানুষ সমস্যা থাকেনা। প্রধানমন্ত্রী সবার জন‍্য কিন্তুু আমাদের দেশে ব‍্যতিক্রম বিনিত অনুরোধ করছি এ ব‍্যাপারে নজর দিতে
    Total Reply(0) Reply
  • বাহাউদ্দীন ২০ জুন, ২০২০, ১১:৩৭ এএম says : 0
    প্রধানমন্ত্রীর কাছে যে চিঠি দেয়া হয় তার কোনো জবাব আসে না। তাহলে কেন মানুষকে হয়রানি করা হচ্ছে? প্রধানমন্ত্রীর কার্যালয়ে যারা আছেন দায়িত্ব নিয়া তারা একটু নজর দিলে মানুষ সমস্যা থাকেনা। প্রধানমন্ত্রী সবার জন‍্য কিন্তুু আমাদের দেশে ব‍্যতিক্রম বিনিত অনুরোধ করছি এ ব‍্যাপারে নজর দিতে
    Total Reply(0) Reply
  • Shohag ২০ জুন, ২০২০, ৭:০৩ পিএম says : 0
    "মাননীয় প্রধানমন্ত্রী আসসালামুয়ালাইকুম" আমি একজন গার্মেন্টস কর্ম মাসে 8000 টাকা বেতন পাই তাতে সব টাকা ঘর ভাড়া দোকান বিল দিতে সব টাকা ফুড়িয়ে যায়।তাই নিজের জন্য কিছুই করতে পাড়ি না। গ্রামের বাড়িতে একটি ঘর নেই যদি সরকার এর পক্ষ একটি ঘর করে দিত তাহলে অনেক ভালো হতো।গ্রাম:কুমরুল পোষ্ট :আহমেদপুর থানা :বড়াইগ্রাম জেলা:নাটোর 1 নং জোয়ারী ইউনিয়ন নাম:মো:সোহাগ হোসেন পিতা:মো:কামাল হোসেন প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানাচ্ছি আমাকে কিছু সাহায্য দেওয়ার জন্য।
    Total Reply(0) Reply
  • মোঃফারুক হোসাইন ৪ জুলাই, ২০২০, ৬:৪৫ এএম says : 0
    প্রধানমন্ত্রীর কার্যালয়ে কয়েকটা চিঠি পোস্ট করেছি কিন্তু একটা চিঠির ও জবাব পাইনি।
    Total Reply(0) Reply
  • আলী হায়দার ৬ জুলাই, ২০২০, ২:৫৩ পিএম says : 0
    প্রধানমন্তী আমাদের মানবতার মা সবার কষ্ট দেখেন, কিন্তুু দারুল আরকাম মাদ্রাসার শিক্ষকরা দীর্ঘ ৬ মাস পার হয়ে ৭ মাসে পড়েছে, তারা কোন বেতন ভাতা পাচ্ছে না। তারা এই করোনা ভাইরাসের মধ্যে অনেক কষ্টে জীবন যাপন করছে, তাই আপনার প্রতি আমাদের আকুল আবেদন অনুগ্রহ পূর্বক বেতনের ব্যবস্হা করবেন।
    Total Reply(0) Reply
  • মোঃ আল মামুনন অর রশিদ ৬ জুলাই, ২০২০, ৭:৪৬ পিএম says : 0
    আমি মোঃ আল মামুন অর রশিদ পিতা মোঃ আব্দুল হাকিম সরকার গ্রাম পশারী পাড়া ডাকঘর মন্ডলের হাট উপজেলাঃ উলিপুর জেলা কুড়িগ্রাম, আমি আলিম পাশ করছি ২০১৭,এখন আর পড়াশুনা করি না আর্থিল সংকটের কারনে আমরা চার ভাইবোন আমি পরবারের বড় ছেলে বাবর ইনকাম নাই খুব কষ্টে জীবন জাপন করছি অনেক চাকরীর আাবেদন করে কোন ফল পাইনি তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার আকুল আবেদন আমাকে আপনার ছেলের মতো মনে করে দয়া করে একটা চাকরী দিবেন , আপনি আমার মায়ের মতো দয়া করে আমাকে ফিরিয়ে দিবেন না,, প্লিজ দয়া করুন মাননীয় প্রধানমন্ত্রী,, আমি একজন আনসার ভিডিপির সদস্য নিবেদক মোঃ আল মামুন অর রশিদ পিতাঃ মোঃ আব্দুল হাকিম গ্রামঃ পশারী পাড়া ডাকঃ মন্ডলের হাট উপজেলাঃ উলিপুর জেলাঃকুড়িগ্রাম ....
    Total Reply(0) Reply
  • মোঃ রবিউল আউয়াল ১১ জুলাই, ২০২০, ১২:০০ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী লেখার শুরুতে আপনাকে জানাই আমার সালাম, আশা করি আল্লাহর অশেষ রহমতে ভালোই আছেন। বিনীত নিবেদন এই যে আমি একজন পড়াশোনা জানা বেকার যুবক কোন ডিপ্লোমা পাশ করেও কোন চাকরি আমার কপালে মেলে নি,, আমি নিজে একজন উদ্দোক্তা হতে চাই যার জন্য আমার পুজি দরকার সেই সামান্য টাকাও আমার নেই,, এইজন্যই আপনার সহযোগিতা কামনা করছি। আমি মোঃ রবিউল আউয়াল পিতা মোঃ মুসা হক পূর্ব গোয়াল পাড়া, থানা+জেলা ঠাকুরগাঁও সদর ঠাকুরগাঁ।।
    Total Reply(0) Reply
  • মোঃ রবিউল আউয়াল ১১ জুলাই, ২০২০, ১২:০১ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী লেখার শুরুতে আপনাকে জানাই আমার সালাম, আশা করি আল্লাহর অশেষ রহমতে ভালোই আছেন। বিনীত নিবেদন এই যে আমি একজন পড়াশোনা জানা বেকার যুবক কোন ডিপ্লোমা পাশ করেও কোন চাকরি আমার কপালে মেলে নি,, আমি নিজে একজন উদ্দোক্তা হতে চাই যার জন্য আমার পুজি দরকার সেই সামান্য টাকাও আমার নেই,, এইজন্যই আপনার সহযোগিতা কামনা করছি। আমি মোঃ রবিউল আউয়াল পিতা মোঃ মুসা হক পূর্ব গোয়াল পাড়া, থানা+জেলা ঠাকুরগাঁও সদর ঠাকুরগাঁ।।
    Total Reply(0) Reply
  • মোঃ খোকন হাং ১১ জুলাই, ২০২০, ৮:২৩ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আসসালামু আলাইকুম,আমার নাম খোকন, আমার বারি বরিশাল আমার ভাই মালায়সিয়ার প্রবাসি আজ ৬বছর প্রযন্ত,কিন্তু ভিবিন্ন দাদাল চক্রের জন্য কাজ করেও টাকা পায় না,তাই আমার আজ ১১লাখ টাকা ঋণ হয়ে গেছি,আমি এ দেশের মা,আপনি এ জাতির মা,আপনার আছে আকুল আবেদন আমি আমার ভাইয়ের ভিসার উপরে ১০লাখ টাকা কোন একটা ব্যাংক দিয়ে লোন পাইয়ে দেন,না হলে আমরা বাচতে পারবো না,প্রভাসি ভাইয়ের উপর বিবেচনা করে লোন পাইয়ে দেন,আমরা ভিবিন্ন ব্যাংক এ যোগাযোগ করছি কিন্ত লোন পাইনায়,তাই আপনার কাছে আকুল আবেদন রইল মোঃ খোকন হাং গ্রামঃ মশাং ডাকঘরঃমশাং থানা উজিরপুর জিলাঃ বরিশাল
    Total Reply(0) Reply
  • MD. Abdullah Al Sayam ১৭ জুলাই, ২০২০, ১২:৪৩ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী,আস্সালামুআলাইকুম। আসা করি ভালো আছেন। আমি এক গরীব পরিবারের ছেলে। আমার বাবা একজন মেশিন মাকানিক্স।অনেক দিন হলো,আমার ক্যান্সার রোগে আক্রান্ত। প্রায় দেড় বছর ধরে ক্যান্সার রোগে ভুগতেহচ্ছে।এই রোগের চিকিৎসা খরচ বহন করা আমার পক্ষে অসম্ভব হয়ে দাড়িয়েছে। আমি নিজেও বেকার ।কিছুই করি না।আমাদের জমিজমা বলতে কিছুই নেই। আছে শুধুই বসত ভিতামসেই বসত ভিটা কিছু অংশ পর্যন্ত বিক্রি করে দিয়ে চিকিৎসা খরচ। চালাচ্ছি,যা প্রাই শেষের পথে। আগে দিনাজপুর এ চিকিৎসা চালাতাম,এখন খাজা ইউনূস আলী মেডিক্যাল এ chemotherapy চলতেছে।।এখন আমার পক্ষে এই রোগের চিকিৎসা খরচ চালানো আমার পক্ষে অসম্ভব হয়ে দাড়িয়েছে।তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে,আকুল আবেদন,আমাকে যদি কিছু টাকা সাহায্য করতেন,তাহলে আমার বাবার চিকিৎসা চালাতে আমার পক্ষে সম্ভবপর হতো।
    Total Reply(0) Reply
  • abu obida reyad ১৮ জুলাই, ২০২০, ১২:১৪ এএম says : 0
    আসসালামু আলাইকুম মাননীয় প্রধানমন্ত্রী। আমার নাম মো আবু ওবাইদা রিয়াদ। আমার জন্ম গত ভাবে আমার পায় ৬ আংগুল। মেডাম আপনার কাছে আকুল আবেদন আমারে একটা পুলিশের চাকরি কারার সুজুক দেওয়ার জন্য আমার ছোট বেলায় থেকে আশা ছিলো বড় হয়ে পুলিশের চাকুরী করব ও দেশ ও দেশের মানুশের পাশে থাকবো। আমার আশা পরুন কারর জান্য আপনার সাহায্য অনেক দরকার তাই মাননীয় প্রধানমন্ত্রী কাছে সাহায্য কামনা করছি। মেডাম আপনার সাহায্য আমার কাছে আনেক বড় ওপরকার হরে। জানি না আপনার কাছে জাবে কি না গেলে তো আমার অনেক ওপকার হবে। দোয়া কারি আপনি চিরজীবী হন জয় বাংলা জয় বঙ্গবন্ধু আমার ঠিকানা:জেলা- সিরাজগঞ্জ থানা:কার খন্দ ,গ্রাম:বললাম পুর।
    Total Reply(0) Reply
  • শাহানাজ পারভীন ১৮ জুলাই, ২০২০, ১১:৪৮ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে কি করতে হবে
    Total Reply(0) Reply
  • শাহানাজ পারভীন ১৮ জুলাই, ২০২০, ১১:৫০ পিএম says : 0
    ভাল
    Total Reply(0) Reply
  • Arjun roy ২৭ জুলাই, ২০২০, ১১:৩৭ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী প্রথমে আমার আদাব গ্রহন করিবেন আমি কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার ১নং ঘড়িয়াল ডাঙ্গা ইউনিয়নের ৯ং ওয়ার্ড এর একজন বাসিন্দা আমার বাবা অত্যান্ত গরীব আমার বাবা মায়ের স্বপ্ন যে আমি যেন বাংলাদেশের মধ্য একজন সেরা অভিনেতা হতে পারি ।কিন্তু আমার বাবা মায়ের স্বপ্নের জন্য আমায় অনেক পরিশ্রম করতে হচ্ছে আমি প্রতিদিন সাইকেলে করে একাডেমি যাই আর সেখানে আমি অনেক কষ্ট করে গান আর কিছু অভিনয় শিখি ।আর এই অভিনয় এবং গান দিয়ে আমি আমার পরিবার চালাই এতে আমার পরিবার একমুঠো ভাত মুখে তুলতে পারছেনা ।আমি চাই আমার পরিবারকে ভবিৎষতে যেন আমি একমুঠো ভাত আমি আমার বাবা মায়ের মুখে তুলে দিতে পারি । তাই আমি আপনার কাছে কর জোর করে মিনতি করলাম আপনি আমার পরিবারকে বাঁচান এবং আমাকে বাচাঁন নিবেদক অর্জুন রায় পিতা:স্বপন রায় মাতা:রত্নেরশ্বরী রাণী
    Total Reply(0) Reply
  • মোং এমদাদুল হক ২৮ জুলাই, ২০২০, ১২:১০ এএম says : 0
    আসসালামু আলাইকুম, মাননীয়প্রধানমন্ত্রী, দেশরত্ন, দেশ মাতা, দেশ মাটিও মানুষের পরম বন্ধু,স্বর্ণালি দে-শ গড়ার মুল নেত্রী মায়ের মতো শ্রদ্ধিও আপা আপনাকে অনেক অনেক ধন্যবাদ, কারন আপনি যে ভাবে একটি বিশ্রিকল দেশ কে এতো সুন্দর করতে পারেন এটা জানা ছিলো না, সত্যি আপনি যোগ্য বাবার যোগ্য কন্যা, আপনি আমাদের গোপালগঞ্জ এর গর্ব, মহান আল্লাহর কাছে সর্বদা দোয়া করি যেনো আপনার এই সুন্দর মন যেনো আরো সুন্দর করে এবং আপনাকে লম্বা হায়াত দান করেন যেনো আমাদের মাজে আরো অনেক দিন থাকতে পারেন,, আমিন।
    Total Reply(0) Reply
  • আল আমিন সিকদার ২৯ জুলাই, ২০২০, ১১:৫০ পিএম says : 0
    আমি প্রধানমন্ত্রীর কাছে চিঠি ল আমি আল আমিন সিকদার প্রধানমন্ত্রী কাছে চিঠি লেখেছিলাম তার জবাব পাইনাই
    Total Reply(0) Reply
  • আল আমিন সিকদার ২৯ জুলাই, ২০২০, ১১:৫০ পিএম says : 0
    আমি প্রধানমন্ত্রীর কাছে চিঠি ল আমি আল আমিন সিকদার প্রধানমন্ত্রী কাছে চিঠি লেখেছিলাম তার জবাব পাইনাই
    Total Reply(0) Reply
  • মোঃ মিন্টু ফকির ৩০ জুলাই, ২০২০, ৪:৫৫ পিএম says : 0
    আসসালামুয়ালাইকুম,মাননীয়প্রধানমন্ত্রী,দেশরন্ত,দেশ মাতা,মাটি ও মানুষের পরম বন্ধু,ডিজিটাল দেশ গড়ার মুল নেত্রী। সত্যিই আপনি যোগ্য বাবার যোগ্য কন্যা। আপনার কাছে একটা আবেদন আমি গরিব পরিবারের ছেলে আমার কাধে এখন 4000000 ঋণ সুদে আনা বছর বছর সুদের হার বেড়ে চলছে এই ঋণ কি করে শোধ করবো জানি না তাই আপনার কাছে আবেদন একটু সাহায্য করেন আল্লাহ আপনাকে লম্বা হায়াত দান করুক।
    Total Reply(0) Reply
  • মোঃ মিন্টু ফকির ৩০ জুলাই, ২০২০, ৫:৪৮ পিএম says : 0
    আমি সিংগাপুর থাকি কিন্তুু 4000000 টাকার ঋণ একসাথে শোধ করা আমার পক্ষে অসম্ভ তাই একসাথে টাকা গুলি পেলে ঋণ গুলি শোধ করতে পারি পরে আমি প্রতি মাসে মাসে টাকা গুলি শোধ করে দিবো।
    Total Reply(0) Reply
  • মোঃ শাহীন আলম ১৫ আগস্ট, ২০২০, ১০:১৬ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসসালামুআলাইকুম কেমন আছেন আপনি আপনার কাছে আমার আকুল আবেদন আমার ব্যাপার টি নিয়ে একটু ভেবে দেখবেন আমি অনেক কষ্ট করে বিএ পাশ করেছি টাকার অভাবে আর লেখাপড়া করতে পারিনি এখন আমার একটা চাকরি প্রয়োজন তাই আপনি যে কোন অফিসে একটা চাকরির ব্যবস্থা করে দিতেন তাহলে খুব খুশি হতাম আমি জানি আপনি দয়ার সাগর কারণ আপনার শরীরে রয়েছে দয়াবান শেখমুজিবুর রহমানের রক্ত আপনি আমাকে খালি হাতে ফিরিয়ে দিবেন না।
    Total Reply(0) Reply
  • Md Sozib ১৭ আগস্ট, ২০২০, ১০:০৮ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী, আমি আর আমার স্ত্রী ঢাকা গাজীপুর থাকি । আমার স্ত্রী গর্ভবতী । আমাদের এখন দূর অবস্থা চলতেছে । আমার পৃথিবীতে কেউ নেই ।ছোট একটা চাকুরী করতাম সেটা করনা ভাইরাসের কারণে বন্ধ । আমাদের কোন বাড়ি ঘর নেই । বাংলাদেশে নাগরিক আমি আপনি মমতাময়ী মা আপনার কাছে আমার আকুল আবেদন ,আমার এবং আমার স্ত্রী ও অনাগত সন্তানের কথা ভেবে আমাদেরকে থাকার জন্য বসতবিটার ব্যবস্থা করে দিলে আপনার প্রতি কৃতজ্ঞ থাকবো। ইতি বাংলাদেশি নাগরিক মোঃ সজীব
    Total Reply(0) Reply
  • মো :জুয়েল রানা ২১ আগস্ট, ২০২০, ৮:০৩ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আপনি আমার মা ,মা আমি আপনার অনেক বছর ধরে আপনার দল আওয়ামী লীগ করি।কিন্তু কথা ও আমার নাম দিতে পারিনি, আমার জীবন টা বেতা হয়ে গেছে তাই আপনাকে বলতে হলো ।আমি জানি আপনি চাইলে আমাকে বডো কোন পদে দিতে পারেন ।আমি রংপুরের ছেলে ।
    Total Reply(0) Reply
  • মো :জুয়েল রানা ২১ আগস্ট, ২০২০, ৮:০৪ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আপনি আমার মা ,মা আমি আপনার অনেক বছর ধরে আপনার দল আওয়ামী লীগ করি।কিন্তু কথা ও আমার নাম দিতে পারিনি, আমার জীবন টা বেতা হয়ে গেছে তাই আপনাকে বলতে হলো ।আমি জানি আপনি চাইলে আমাকে বডো কোন পদে দিতে পারেন ।আমি রংপুরের ছেলে ।
    Total Reply(0) Reply
  • আবুল কালাম আজাদ ২৮ আগস্ট, ২০২০, ৩:২৯ পিএম says : 0
    ১ম থেকে ১০ শ্রেণি পর্যন্ত অটোপ্রমোশন হয়ে যাবে!তার মানে তাদের কোন ইয়ার লস হয়নি! ইন্টার ১ম বর্ষ ও অটোপ্রমোশন হতে পারে! ফাইনালের যারা তাদের ৫ মাস লস! যারা প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে আছে তাদের অনলাইনের ক্লাস আর পরীক্ষা সব হচ্ছে! সুতরাং তাদের ও কোন লস নাই! এইবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেশন সমূহ! সেশন (২০১৮-১৯) তাদের ১ম বর্ষ শেষ! তারা এখন ২য় বর্ষে! তাদের এই সময়টা তারা তাদের বাকী সিলেবাসের বিষয়সমূহ নিয়ে পড়তে পারতেছে! সাথে তাদের জট সমূহ তাদের বাকী ৩য় ও ৪র্থ বর্ষে সহজে পুষিয়ে দেওয়া হবে! তাদের ও তেমন লস নাই! সেশন(২০১৭-১৮) তাদের ২য় বর্ষের রেজাল্ট বাকি কিন্তু তারা ৩য় বর্ষে আছে! তারাও তাদের সিলেবাসের পড়াগুলো এইসময়ে পড়তে পারে! আর তাদের ও কিছুটা লস হলে পরবর্তী সময়ে তাড়াতাড়ি পরীক্ষা নিয়ে পুষিয়ে দেওয়া যাবে! সেশন (২০১৬-১৭) তাদের ৩য় বর্ষের পরীক্ষা শেষ! তারা ৪র্থ বর্ষে! তারাও তাদের পুরো সিলেবাস পড়ার সুযোগ পাচ্ছে! তার মানে তারাও তাদের সময়টা কাজে লাগাচ্ছে! এইবার আসি হতভাগা সেশন (২০১৫-১৬)! ৩০ মার্চ শেষ হত পরীক্ষা! এতদিনে রেজাল্ট ও চলে আসত! অথচ ১৩ টা দিনের জন্য সেটা আর হলো না! ১৭ ই মার্চ থেকে আজ ২৭ শে আগস্ট! প্রায় ৫.৫ মাস কেটে গেল ৪ টা পরীক্ষার জন্য! ৪ টা পরীক্ষা! শুধু ৪ টা দিন! অথচ এটার জন্য আমাদের ৬ মাস লস হল! এই ক্ষতিগুলো বাকীদের মত পুষিয়ে দেওয়া যাবে না! কোন সুযোগ ও নাই! বলতে গেলে শিক্ষাক্ষেত্রে শুধু মাত্র আমাদের ৬ মাস এমনিতেই লস হয়ে গেল! আমাদের ত অটোপ্রমোশন না দিলেও যে ৫ টা পরীক্ষা দিলাম তার ভিত্তিতে রেজাল্ট দেওয়া যায়! আর বাকী ৪ টা পরীক্ষাই সবাইকে এভারেজ একটা গ্রেড ও দেওয়া যায়! ৬ টা মাস ত চলে গেল ৪ টা পরীক্ষার জন্য! অথচ আমাদের ব্যাপারে কারো কোন মাথাব্যাথা ও নাই! জাতীয় বিশ্ববিদ্যালয় চাইলে আমাদের কথা বিবেচনা করে আমাদের ৫ টা বিষয়ের উপর রেজাল্ট দিতে পারে! আমাদের যে সময়গুলোর ক্ষতি হচ্চে তা বাকীদের মত পুষিয়ে দেওয়া সম্ভবও না! তাহলে কি শুধু মাত্র আমরাই ক্ষতির সন্মুখীন??? মাননীয় প্রধানমন্ত্রীর, শিক্ষামন্ত্রী ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসির নিকট বিনীত আবেদন আমাদের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থীদের কথা মাথায় রেখে অতিশীঘ্রই আমাদের ৫ টি বিষয়ের উপর রেজাল্ট দেওয়ার বিষয়ে বিবেচনা করা হোক! ইতি ২০১৫-১৬ সেশনের পক্ষ হতে আবুল কালাম আজাদ
    Total Reply(0) Reply
  • মোঃ জালাল আহমেদ ২৮ আগস্ট, ২০২০, ৮:৫২ পিএম says : 0
    আমি মোঃ জালাল আহমেদ মানানীয় প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন করিতেছি। ২০০৬ সালে ২৮ অক্টোর লগি বৈঠা মিছিলে রাবার বুলেট খেয়ে আমি মোঃ জালাল আহমেদ আহত হই। দল থেকে কোন প্রকার সাহায্য সহযোগীতা পাই নাই। তাই প্রধানমন্ত্রী শেখ হাছিনার নিকট চিকিৎসার জন্য আবেদন করছি। আমি আমার ছেলে মেয়ে স্ত্রী নিয়ে ১৬ বছর যাবৎ খুবই কষ্টে জীবন যাপন করিতেছি। ঢাকা ক্যান্টনমেন্ট মানিকদী নামাপাড়া, মোবা: ০১৯১৫ ৯৬১০৫০
    Total Reply(0) Reply
  • মোঃ মিলন হাওলাদার ৩০ আগস্ট, ২০২০, ১২:১৯ পিএম says : 0
    মাননীয় দেশনেত্রী আপনি এ দেশের জনগণের মাতা।তাই আপনাকে পৃথিবী খ্যাত পদবি "মা" বলে সমদ্ধোন করলাম।একজন মা ই পারে তার সন্তানের দুঃখ ঘোচাতে।মা আমি একজন এতিম ও বেকার যুবক আমার বাবা নেই মাও প্রতিবন্ধী। আপনার সাহায্য প্রর্থনা করছি।মাগো আপনার আনুকুলে আমাকে আমায় দেশের জন্য কিছু একটা করার সুযোগ দিন মা।মাগো আপনি পারেন না এমন কিছু নেই।।আমায় একটু সাহায্য করুন মা।আমার ইচ্ছা ছিল আমি দেশের জন্য লড়াই করবে। সেনাবাহিনী অথবা বিমানবাহিনীতে যোগ দিব। আমাকে আমার দেশের জন্য কিছু করার সুযোগ দিন মা। আমি আমার দেশকে অনেক ভালোবাসি। আমার দেশের জন্য আমার অনেক কিছু করতে মনে চায়।মা এই সুযোগ টুকো আমাকে দিবেন মা। মা আমরা ঐ থানার ভিতরে নিম্নে শ্রেণীর মানুষ, আপনার কাছে অনুরোধ মা। বিষয়টি বিবেচনা করে দেখবেন। ধন্যবাদ। আসসালামুয়ালাইকুম।
    Total Reply(0) Reply
  • রফিকুল ইসলাম ৩১ আগস্ট, ২০২০, ৬:০১ এএম says : 0
    আসসালামু আলাইকুম,
    Total Reply(0) Reply
  • Md Rasel uddin ৩১ আগস্ট, ২০২০, ৬:৪৪ পিএম says : 0
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী আসসালামু আলাইকুম আমার নাম মোঃরাসেল পেশা ড্রাইভার পিতামৃতঃ আবদুল মোত্তালেব মাতা জাহানারা বেগম।ইস্থায়ী ঠিকানা গ্রামঃ ১ংশরিয়ত পুর ভুমিহীন বাজার চরলঈলিয়া থানাঃহাতিয়া জেলা ঃ নোয়াখালী। অস্থায়ী ঠিকানা দেওয়ান মহসিন রোড় চেয়ারম্যান কলনী ৫নং মোহরা চাদগাও চট্টগ্রাম মাননীয়প্রধানমন্ত্রী আমি একজন ড্রাইভার দীর্গ ১ বছর যাবত আমার কোন চাকরি পাচ্ছিলাম না তাই আমি মাঝে কয়েক দিন রাজমিস্ত্রীর কাজ করি ওখানে আমি দোতলা ছাদ থেকে পড়ে আমার কোমরের হাড় সরে যায় তাই আমি প্রাই ৬ ৭ মাস বিছানায় পড়ে ছিলাম আমার চিকিৎসা ও ওষধ খরচ টাকা ছিলনা তাই লোকের কাছে টাকা দার দেনা করে চালিয়ে চিলাম ওদিকে আমার বাড়িতে আমার মা বাই বোন রা না খেয়ে খুব কস্ট কিরে দিন কাটাচ্ছে আমি চাড়া আমার পরিবারের উপাযনের আর কেও নেই দার করতে করতে প্রায় ৭০ ৮০ হাজার টাকা দেনা তাই আপনার কাছে আমি একটু সাহায্য চাচ্ছি মাননীয় প্রধানমন্ত্রী যাদের কাছ থেকে দার করেছি তার সবাই আমার কাছ থেকে টাকা চাচ্ছে কিন্তু আমি দিতে পারছিনা কীভাবে দিব মা আমার যে কোন চাকরি নেই আর কোন চাকরি পাচ্ছিনা তাই আমি লোকজনের টাকা দিতে পারছিনা মা আমাকে একটু সাহায্য করুন লোকের ভয়ে আমি একটা চোরে মতো লুকিয়ে লুকিয়ে থাকি আমাকে সামনে পেলে সবাই টাকা চাচ্ছে অপমান করে মা আমার বাড়িতেও টাকা পাঠাতে বলতেছে মা আমি কি করব বুজতে পারছিনা মা আমাকে একটু সাহায্য করুন আমাকে বাঁচান আমি আর চোরের মতো লুকিয়ে থাকতে ছাইনা আমাকে যে 10 টাকা দিয়ে সাহায্য করবে এমন কেও নেই আমার তাই সব হারিয়ে আপনার কাছে আবেদনটি করলাম মা আমি এখনো পুরো পুরি সুষথনা কোন ভারি কাজ করতে পারছিনা আর ড্রাইভারের কোন চাকরি ও পাচ্ছি না মা আমাকে একটু সাহায্য করুন আমি ও আমার পরিবার আপনার কাছে চিরকিতজ্ঞ থাকবো মা আমাকে বাছান আমাকে একটা ড্রাইভারের চাকরির বেবস্থা করে দিন মা আমি আপনার মোবাইল নম্বর গুলতে প্রতি দিন কল দেই কিন্তু বন্দ বলে আমি অনলাইনেও অণেক আবেদন করেছি কিন্তু কোন ঊত্তর পাই নি মা please মা আমাকে একটু সাহায্য করুন আমাকে ও আমার পরিবারটি বাচান মা আমার মোবাইল নম্বর ...
    Total Reply(0) Reply
  • Md. Rais uz zaman ১০ সেপ্টেম্বর, ২০২০, ১২:৪১ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আসসালামু আলাইকুম আমার সালাম গ্রহন করুন। বিষয়ঃ একটা চাকুরী পাইবার জন্য আবেদন। জনাবা সবিনয় নিবেদন এই যে আমি মোঃ রেইছ উজ জামান, আমি একজন খুলনার নাগরিক। মাননীয় প্রধানমন্ত্রী আমার আবেদন হলো আমি ছোট্ট একটি চাকরি চেয়েছিলাম। এই ছোট্ট একটি চাকুরী ছাড়া আমার আর অন্য কোন পথ নাই। কারণ আমি নিম্নবিত্ত পরিবারের ছেলে। আমার মা একজন গৃহিণী, এবং আমার আম্মা খুবই অসুস্থ, সে বর্তমানে এতোটাই অসুস্থ যে ঠিক মতো দাঁড়াতে পারে না, হাটতে গেলেই পড়ে যায়। আর আমার বাবা মারা গিয়েছে ২০০২ সালে। আমার ছোট দুইটা ভাই আছে। তাই যে কোন ছোট্ট একটি চাকুরী আমার খুবই প্রয়োজন। আমি বর্তমানে বেকার আছি। আমি কম্পিউটার উপর দক্ষ কিন্তু কোন চাকুরী পাই না কারণ আমি মাধ্যমিক পাশ। অতএব মমতাময়ী মা এর কাছে প্রার্থনা এই যে একটি ছোট চাকুরীর পাইবার জন্য জনাবার নিকট দৃষ্টি কামনা করছি।
    Total Reply(0) Reply
  • রাশিদুল ১১ সেপ্টেম্বর, ২০২০, ৭:৩৭ এএম says : 0
    আমার ছোটো থেকে স্বপ্ন ছিলো আমি সেনাবহিনীতে কাজ করবো।কিন্তু আমার এই স্বপ্নটা আজ ভেঙ্গে যাওয়ার পথে কারণ তারা টাকা ছাড়া চাকরি দিবে না। আমার বাবা একজন অটো ভেন চালক কিভাবে আট লক্ষ্যে টাকা কিভাবে দিবো আপনিই বলেন।আমি এই বিষয়ে আপনার সাথে দেখা করতে চেয়েছিলাম কিন্তু সামর্থ্য হয়নি। আমি আশা করি আপনি আমার এই স্বপ্নটা পূরণ করবেন... বিভাগ- খুলনা জেলা- কুষ্টিয়া থানা- কুমারখালী....
    Total Reply(0) Reply
  • pradip parua ১২ সেপ্টেম্বর, ২০২০, ১০:১৩ এএম says : 0
    নমস্কার মোদীজি আমার অনেকদিনের স্বপ্ন আমি বডিগার্ড' হতে চাই কিন্তু কোথাও পাচ্ছি না স্যার আমরা খুব গরীব স্যার চাকরিটা খুব দরকার যেকোনো বডি গার্ডের চাকরি হলো হবে আশাকরি তোমার বডিগার্ড যেন হতে পারি আর কিছু বলবো না স্যার নমস্কার আপনি ভালো থাকবেন যদি আমাকে এত টুকু বিশ্বাস হয় তাহলে বডিগার্ড দিতে পারো আমি এটুকুই বলবো যে তোমার কোনদিন বিশ্বাস আমি ভাঙবো না স্যার
    Total Reply(0) Reply
  • মধুসূদন নাথ ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৯:৩১ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী শুরুতেই আমার নমস্কার গ্রহন করুন।আমি চট্টগ্রাম জেলার মিরসরাই থানার অন্তর্গত নিজামপুর কলেজ ফরফরিয়া গ্রামের দরিদ্র পরিবারে জন্মগ্রহন করেছি। আমি ছোট বেলা থেকে দুরারোগ্য থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত। প্রতি ১/২/৩ মাস পরপর আমি ব্লাড নিতে হয়। আমি মা বাবার এতমাত্র ছেলে আমার বাবা আগে রিক্সা চালাতেন।বর্তমানে বৃদ্ধ হয়ে উপার্জন অক্ষম। আমি ২০০৭ সালে এইচএসসি পাশ করে ডিগ্রী পাস কোর্স ফাইনাল পরীক্ষা দেওয়া হয় নি অসুস্থতা ও আর্থিক সমস্যার কারনে।এখন চট্টগ্রামে গার্মেন্টস ফ্যাক্টরিতে চাকুরী করি।যে টাকা বেতন পাই সে টাকায় পরিারের ভরণপোষণ ও আমার চিকিৎসা খরচ চালাতে আমি পারছি না।আমি বিবাহিত আমার ৫ বছরের একটি ছেলেও আছে।মা বাবা দু জনেই বৃদ্ধ হয়ে প্রায়ই অসুস্থ। এদিকে আমার চিকিৎসা খরচ ও পরিবারের ভরণপোষণ চালাতে আমি পারছি না।মাননীয় প্রধানমন্ত্রী আপনিতো মা আপনি তো সবই বুঝেন।দয়া করে আপনি যদি আমার বিষয়টি সুবিবেচনা করে আমাকে অথবা আমার স্ত্রীকে একটা চাকরী দিতেন। আমার স্ত্রী বিএ পাস করেছে। তাহলে পরিবারের আর্থিক কষ্ট কমে মাবাবাকে নিয়ে সুন্দর ভাবে চলতে পারব।আর যদি আমার চিকিৎসার খরচ বহন করার জন্য আর্থিক অনুদান দিলে আপনার নিকট কৃতজ্ঞ থাকব। নিবেদক মধুসূদন নাথ পিতা-মানিক চন্দ্র নাথ গ্রাম- ফরফরিয়া বাড়ী - প্রিয়তোষ হেড মাষ্টার বাড়ী পোষ্টঃ - নিজামপুর কলেজ(৪৩১১) থানা- মিরসরাই জেলা- চট্টগ্রাম। ............
    Total Reply(0) Reply
  • হাজ্বী মোঃ আমিনুল ইসলাম নান্নু ব্যাপারী) ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৬:১৪ পিএম says : 0
    বরাবর, মাননীয় প্রধানমন্ত্রি জননেত্রী শেখ হাসিনা গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকার, প্রধান কর্যালয়,ঢাকা। বিষয়: ডাকাত ও সস্ত্রাসী, রাজা এবং জালিয়াতকারীদের বিরুদ্ধে অভিযোগদায়ের প্রসঙ্গে। প্রাণপ্রিয় নেত্রী, প্রথমে আমার সালাম নিবেন। যথাবিহিত সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদক এই যে, আমি হাজ্বী মোঃ আমিনুল ইসলাম নান্নু ব্যাপারী, পিতা: মোঃ আব্দুল হানিফ ব্যাপারী, সাং-টিক্কাপাড়া বাইলে, থানা: কোতোয়ালী, জেলা: ময়মনসিংহ। কিছু রাজাকার ১। সামদ মিয়া (৭০), পিতা: মৃত বাওয়ব্বা, সাং- বাঘমারা, ২। ইব্রাহিম (৬৫) পিতা:মৃত গফুর আলী, সাং-পচাপুকুরপাড়, 3। সালাউদ্দিন (৬৭), পিতা: মৃত আলী হোসেন মিয়, ৪।লতু মুন্সি (৬৫), পিতা: অজ্ঞাত, সাং- পচাপুকুরপাড়া, ৫। ফকরুল (৪৫), পিতা: অজ্ঞাত, সাং-টিক্কাপাড়া, ৬। আফতাব (৬০), পিতা:নছু সাং-জোট মেইল গেইট শম্ভুগঞ্জ, সকলের থানা: কোতোয়ালী, জেলা: ময়মনসিংহ আরো অজ্ঞাত নামা ৪/৫ জন রাজাকার, দাঙ্গাবাজ ও সন্ত্রাস প্রকৃতির লোকেরা ‍পূর্বপরিকল্পিতভাবে প্রায় ০৫ বছর আগে ময়ননসিংহ মেছুবার আড়ৎ হইতে ৩০,০০০,০০ (ত্রিশ লক্ষ) টাকা হাতিয়ে নেয়। বর্তমানেও আমি এই রাজাকার বাহির নিটক জ্জিমি হয়ে আছি। যে কোন সময় আমাকে রাস্তায় কিংবা বিভিন্ন জায়গায় বিভিন্ন প্রকার হুমকি প্রদান করে। এমতাস্থায় আমি অন্য কোন উপায় না পেয়ে আপনার স্বরণাপন্ন হইলাম। প্রতিবা যা কিছু স্পর্শ করে, তাই সজীব হয়ে ওঠে- আমাদে প্রাণপ্রিয় জননেত্রী শেখ হাসিনার ব্যাপারে প্রতিভা যা কিছু র্স্প্শ করে তাই সজীব হয়ে ওঠে- আমাদের প্রাণপ্রিয় জননেত্রী শেখ হাসিনার ব্যাপারে সহপাঠী মহলসহ শিক্ষক শিক্ষিকা এবং এলাকার মুরব্বিদের মুখে এমনই প্রশংসা শুনেছি। অতএব আপনার নিকট আমার আকুল আবেদন আপনি আমাদের সকলের উর্দ্ধে এই রাজাকার, সন্ত্রাসী ও লুটতরাজদের হাত হত আমাকে রক্ষা করে আমার টাকাগুলো ফিরিয়ে দেবার ব্যবস্থা গ্রহণ করতে আপনর সু-মর্জি কামনা করছি। বিনীত নিবেদক (হাজ্বী মোঃ আমিনুল ইসলাম নান্নু ব্যাপারী) ....
    Total Reply(0) Reply
  • মো: সারোয়ার আলম ৬ অক্টোবর, ২০২০, ১১:০৭ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী, বেশি কিছু চাইনা একবার শুধু আপনার সাথে দেখা করে আমার ব্যাক্তিগত কিছু কথা আপনার সাথে শেয়ার করতে চাই। দয়া করে একটু সুযোগ করে দিলে সারা জীবন কৃতজ্ঞ থাকিব। জানিনা আমার এই লেখাটুকু আপনার দোয়ারে পৌছবে কিনা তবে আমার দৃঢ় বিশ্বাস আপনার কাছে পৌছালে অব্শ্যই আমার ইচ্ছা পূরণ হবে।
    Total Reply(0) Reply
  • সীমু রানী সরকার ৮ অক্টোবর, ২০২০, ৭:৫৮ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী নমস্কার।মানসিক সাহায্য জন‍্য,আমি আপনার মূল‍্যবান সময় থেকে একটু সময় প্রার্থনা করছি।কৃতজ্ঞ থাকব সারাজীবন মাননীয় প্রধানমন্ত্রী।
    Total Reply(0) Reply
  • MASUD RANA ৮ অক্টোবর, ২০২০, ১১:৩৯ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী, বেশি কিছু চাইনা একবার শুধু আপনার সাথে দেখা করে আমার ব্যাক্তিগত কিছু কথা আপনার সাথে শেয়ার করতে চাই। দয়া করে একটু সুযোগ করে দিলে সারা জীবন কৃতজ্ঞ থাকিব। জানিনা আমার এই লেখাটুকু আপনার দোয়ারে পৌছবে কিনা তবে আমার দৃঢ় বিশ্বাস আপনার কাছে পৌছালে অব্শ্যই আমার ইচ্ছা পূরণ হবে।
    Total Reply(0) Reply
  • সজিব সিকদার ২০ অক্টোবর, ২০২০, ৫:৫০ পিএম says : 0
    মমতাময়ী মা আমার সালাম নিবেন আমি একজন গরীব বাবার ছেলে বিগত ৫ বছর জাবত একটা সরকারী চাকুরীর জন্য অনেক জায়গা দোরাছি কিনতু হচছে না সবাই বলে টাকা আছে আমি গরীব বাবার ছেলে বাবা মা অনেক কসটো করে লেখা পরা করীয়েছেন জে আমার ছেলে ভাল একটা চাকুরী করবে জখন সুনে জে চাকুরী নিতে গেলে টাকা লাগে এটা সুনে তাদের মনে সব আসা বেগে জায় 'আমরা অনেক কসটে দিন জাপন করছি আমাদের জন্য মা আপনি কিছু করেন তা না হলে আমার আতহতা করা ছারা উপয় থাকবেনা মা
    Total Reply(0) Reply
  • মোঃ দুলাল হোসেন ২৪ অক্টোবর, ২০২০, ১১:২৭ পিএম says : 0
    বরাবর, মাননীয় প্রধানমন্ত্রী মহোদয় অাস্সালামু অালাইকুম ওয়া রহমাতুল্লাহ অামার মাতা বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে চাকরিরত অবস্থায় গত ১৭/০১/২০১৪ সালে মারা যান অামরা অাজ পর্যন্ত আমাদের মায়ের অার্থিক অনুদানের টাকা পাই নাই। মা গো অামি অামাকে সাহায্য করুন।
    Total Reply(0) Reply
  • মোঃ দুলাল হোসেন ২৪ অক্টোবর, ২০২০, ১১:৪৪ পিএম says : 0
    বরাবর, মাননীয় প্রধানমন্ত্রী মহোদয়, অাস্সালামু অালাইকুম ওয়া রহমাতুল্লাহ যথাযথ সম্মান প্রদর্শন পূর্বক এই যে অামি মোঃদুলাল হোসেন পিতা মৃত মোঃকবির অাহাম্মদ মাতা মৃত অালেয়া বেগম গ্রামঃঝাটিয়া পাড়া পোস্ট অফিসঃবেলটা থানাঃনাংঙ্গলকোট জেলাঃকুমিল্লা এর পুএ। অামার মাতা বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে গত ১৭/০১/২০১৪সালে চাকরিরত অবস্থায় মারা যান। অামরা অাজ ও অামার মায়ের অার্থিক অনুদানের টাকা পাই নাই। মাননীয় প্রধানমন্ত্রী মহোদয় অামাকে সাহায্য করুন।
    Total Reply(0) Reply
  • হাসনাত মাহমুদ ৫ নভেম্বর, ২০২০, ১১:২০ পিএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী।মমতাময়ী মা জনগনের সেবক ও উন্নত বাংলাদেশের রুপকার জন নেএী শেখ হাসিনা ম্যাডাম।আপনার কাছে আমার ছোট্ট একটা অভিযোগ যদি আপনার দপতরে আমার মন্তব্য খানা যায়। দয়া করে প্রতি উক্তর যেন পাই।অভিযোগ টা হচ্ছে। আপনার হাতে নির্মিত শহীদ মিনার খানার জন্য সামান্য অনুদান আর স্থানীয় রেজাকার হতে শহীদ মিনারের জমি পূনরায় উদ্বার। মোঃ হাসনাত মাহমুদ.মোবাইল নাম্বার ...........
    Total Reply(0) Reply
  • বেকারত্ব জীবন থেকে মুক্তি চাই
    Total Reply(0) Reply
  • মোঃমোয়াজ্জেম হোসেন ১১ নভেম্বর, ২০২০, ১১:৩২ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী নিকট অকুল আবেদন করছি যে আমাকে সাহায্য করবেন আমার বাড়ি টাংগাইল সদর,গ্রাম অলোয়া ভবানী। বাংলাদেশ সেনাবাহিনী চাকরি করা খুব শখ আমার । তাই আপনার নিকট অকুল আবেদন করছি আমাকে চাকরি পাওয়ার সাহায্য করবেন।
    Total Reply(0) Reply
  • Md Aurn Nafiul ১৭ নভেম্বর, ২০২০, ৫:৩২ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী, আপনি আমাদের মায়ের মতন। কোন পথ না পেয়ে এই অভিযোগটা করছি। জয়পুর হাট পার্সপোর্ট অফিসে চলচে দালালের চক্র আর সাথে অফিসের লোকের সম্পর্ক যথাযথ ভাবে সংযোগ। আমার ২০ বছর বয়স পূর্ন হয়নি তাই কোন NID প্রয়োজন নাই ২০ বছরের নিচে জন্ম নিবন্ধন দিয়ে সব হয়। কিন্তুুু দূর্নিতিবাজ পার্সপোর্ট অদিদপ্তরের লোক আমার পার্সপোর্ট গ্রহন করেনাই। আমি সরকারি চার্চ জমা দিছি। এখন আমি কী করব। বারবার তাদের গোপন চক্র বা দালালের হাত ধরে গিয়ে Extra ঘুষ না দেওয়াতে আমার আবেদন পত্র বারবার ঘুরে দিচ্ছে। এক কথায় তাদের ঘুষ দিলে পার্সপোর্ট হবে আর না দিলে হবে না। কিন্তুু পার্সপোর্ট আমার জন্য অত্যান্ত প্রয়োজন। Please help me. আমি Helpless
    Total Reply(0) Reply
  • শহিদুল ইসলাম ২০ নভেম্বর, ২০২০, ১:০৯ পিএম says : 0
    আমি একজন পতিবন্ধী আমার মা মানুষের বাসায় কাজ করে আমাকে Hsc পাশ করিয়েছে তারপর আর পড়ালেখা করতে পারিনি অনেক জায়গায় চাকরির জন‍্য গেছি(খুড়া)পতিবন্ধী বলে সবাই তাড়িয়ে দেয় তাই আপনার কাছে একটা কর্মচাই যাতে আমাকে ভিক্ষা করতে না হয় আপনি আমাদের মা আপনার খুড়া ছেলের দিকে একটু তাকান
    Total Reply(0) Reply
  • শহিদুল ইসলাম ২০ নভেম্বর, ২০২০, ১:১০ পিএম says : 0
    আমি একজন পতিবন্ধী আমার মা মানুষের বাসায় কাজ করে আমাকে Hsc পাশ করিয়েছে তারপর আর পড়ালেখা করতে পারিনি অনেক জায়গায় চাকরির জন‍্য গেছি(খুড়া)পতিবন্ধী বলে সবাই তাড়িয়ে দেয় তাই আপনার কাছে একটা কর্মচাই যাতে আমাকে ভিক্ষা করতে না হয় আপনি আমাদের মা আপনা র খুড়া ছেলের দিকে একটু তাকান
    Total Reply(0) Reply
  • মোঃ জহির হোসেন পাটওয়ারী ১০ ডিসেম্বর, ২০২০, ৪:০৮ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, আপনি বাংলাদেশের প্রাচীন সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের মাননীয় সভাপতি এবং গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী। দেশের এই পরিস্থিতি তে শিক্ষা ব্যবস্থা নিয়ে নতুন ভাবে ভেবে SSC পরিক্ষা ২০২১ এর পরিকল্পনা করবেন। অবশ্যই আমরা বাংলাদেশের ভবিষ্যৎ নক্ষত্র। আপনার ভালো একটি সিদ্ধান্ত শিক্ষার্থীদের জন্য কল্যাণ কর। অবশ্যই আপনি দেশের প্রধানমন্ত্রী। আমরা গত কয়েক মাস স্কুলে যেতে পারি না,কোচিং বন্ধ। বাসায় পড়াশোনা আর কতটুকুই বা হয়। তা বাংলা,ব্যবসায় উদ্যোগ,ইংরেজি, ধর্ম এইসব বিষয় গুলো স্যার চারা পড়া গেলেও অন্য সব বিষয় গুলো পরতে এবং বুঝতে সমস্যা হয়। বিকল্প পদ্ধতি হিসাবে অনলাইনে ক্লাস কিংবা সংসদ টিভি চ্যানেল বুঝানো হয়। এই ভাবে কতটুকুই বা বুঝি। করোনার প্রকোপ এখন একটু কম,আমরা নিজেদের সচেতনতা সম্পর্কে কিচু হলেও বুজি,বয়স ১৭ এর কাছা কাছি বোজব না কেন। আমাদের স্কুল কোচিং এর ব্যবস্থা করলে ভালো হত। না হলে বডিং সিস্টেম এর মাধ্যমে স্কুলে পড়া লেখার ব্যবস্থা করলে ভালো হবে। তাতে আমাদের ৭-৮ মাসের ঘাটতি পূরন কিচু হলেও হবে। পরিক্ষা ৩-৪ মাস পিছনে নিলেও সমস্যা হবে না। কারন পরিক্ষার পরে আমরা ৩-৪ মাস অবসরে থাকি। স্কুল বডিং ব্যবস্থার মাধ্যম যথেষ্ট সচেতন থেকে পড়া লেখা করা সম্ভব। তাতে স্কুল স্যার ও শিক্ষার্থীদের সচেতনতা ও মনোবল থাকলেই হবে। তা শুধু SSC দের জন্য করলেই হবে। কারন এটা ২০২১ এর বোর্ড পরিক্ষা। যা হউক তাও আপনার সিদ্ধান্তের উপর নির্ভরশীল। অবশ্যই আপনি এ বিষয়ে ভালো বুঝেন, কারণ রাষ্ট্র পরিচালক বুঝে, কি করলে দেশ কে কোন ক্ষতি থেকে রক্ষা করে, ভালো ভাবে পরিচালনা করা যাবে। অবশ্যই আপনি প্রধানমন্ত্রী। আমার বলা কথা গুলো ভাল মনে হলে ভেবে দেখবেন। আর যদি এই বিষয় গ্রহন করলে কোন ক্ষতির সম্ভাবনা থাকে তাহলে ভাবা বা বাস্তবায়নের প্রয়োজন নেই। যে বিষয়ে ক্ষতি র সম্ভাবনা থাকে তা বাস্তবায়নের প্রয়োজন বোদ হয় না। ব্রিঃদ্রঃ ভুল হলে মাপ করবেন। ইতি বঙ্গবন্ধু সৈনিক মোঃ জহির হোসেন পাটওয়ারী জয় বাংলা জয় বঙ্গবন্ধু জয়তু জননেত্রী শেখ হাসিনা দীর্ঘজীবী হউক বাংলাদেশ আওয়ামী লীগ।
    Total Reply(0) Reply
  • শামছুন নাহার ১২ ডিসেম্বর, ২০২০, ৯:০৫ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রীশেখহাসিনা আপনার কাছে অনুরোধ জানাই আমাদের আথির্ক সহযোগিতা মেটানোর জন্যসাহায্য চাই
    Total Reply(0) Reply
  • Hridoy Chondro Bormon ১৮ ডিসেম্বর, ২০২০, ১১:১১ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা আপনার কাছে বিনীত অনুরোধ আমার পরিবারে তিন জন সদস্য প্রতিবন্ধী। তাদের চিকিৎসা খরচ চালানো খুবই কষ্টদায়ক। বাবার বয়স (৬৫)সে সাংসারে কোন আয় করতে পারে না। নিজস্ব কোন জায়গা জমি নাই। সরকারি খাস জমির ওপর বসবাস করি। আমরা তিন ভাই এক বোন। আমি হৃদয় চন্দ্র বর্মন।বেসরকারি প্রতিষ্ঠানে শিক্ষকতা করি।আমার একার আয়ের উপর পরিবার চলে। আপনার কাছে বিনীত অনুরোধ আমাদেরকে একটি বাড়ি ও প্রতিবন্ধী সদস্যকে সাহায্য প্রদানে আপনার সুদৃষ্টি কামনা করি। হৃদয় চন্দ্র বর্মন। পিতাঃ ষষটী চন্দ্র বর্মন। গ্রামঃ শুড়লা, পোঃহাটবাকইল, উপজেলাঃ নাচোল, জেলাঃ চাঁপাইনবাবগগঞ্জ।
    Total Reply(0) Reply
  • আল আমিন ২১ ডিসেম্বর, ২০২০, ১০:৪৩ এএম says : 0
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী মমতাময়ী মা জননেত্রী শেখ হাসিনা। বিষয়ঃ আমি মুসলিম পরিবারের সাধারণ ঘড়ের একটি ছেলে আমার মনের দুঃখ ও ইচ্ছা প্রকাশের জন্য আবেদন । জনাবা, বিনীত নিবেদন এই যে আমি অতি দুঃখের সহিত জানাইতেছি যে আমি জন্ম সূত্রে বাংলাদেশী নাগরিক আমার জন্ম ১৫ /১/১৯৯১ইং পটুয়াখালী জেলার জৈনকাঠি ইউনিয়নের পিরতলা গ্রামে। আমার পিতার নাম মোঃ এয়াছিন হাওলাদার মাতা মোসাঃ কদভানু বেগম। আমি ২০০৮ সালে এস এস সি পাস এবং ২০১০ সনে এইচ এস সি পাস করি।আমার বাবা ২ বিয়ে করেন। আমরা ৩ ভাই ও ৫ বোন আমি ভাই বোনের মধ্যে ৫ম।আমার বেশি দুর পড়ালেখা হয়ে ওঠেনি। আমার জীবনে মনে একটি আশা ছিল যে একটি সরকারি চাকুরি করব। আর তার মাধ্যমে আমার এলাকার হত দরিদ্র ছেলেমেয়েদের সু শিক্ষায় শিক্ষিত করবো। আর এটাই ছিলো খোদার কাছে আমার চাওয়া পাওয়া। আমার বাবার দেয়া ৮ কাঠা সম্পতি আমি পেয়েছি। ৪ কাঠার মধ্য আমার বসবাসের জন্য স্থান করেছি আর ৪ কাঠায় বঙ্গবন্ধুর নামে বঙ্গবন্ধু শেখ মুজিব নূরানি ক্যাডেট মাদ্রাসা আবাসিক /অনাবাসিক স্থাপনের খুবই ইচ্ছে মনের মধ্যে ছোট্ট বেলা থেকেই পোষণ করেছি। আমার এলাকায় শিক্ষার জন্য ঐ মাদ্রাসা নাই। আমার সরকারি চাকুরির মেয়াদ ১৫/১/২০২১ ইং তারিখে শেষ হবে । কিন্তু বর্তমানে আমি একটি ক্ষুদ্র ব্যাবসা করি। তার দ্বারা কোনো মতে ক্ষেয়েপরে বেচেঁ আছি। জানিনা এর দ্বারা কখন ঐ ইচ্ছে পুরন হবে। আল্লাহ তাআলার অশেষ রহমত ছাড়া, মাননীয় প্রধানমন্ত্রী মমতাময়ী মা জননেত্রী শেখ হাসিনার সু দৃষ্টি ছাড়া হয়তো আর কোনোদিন আমার মনের আশা পূরন হবে না। বর্তমান যুগে মানুষের গড় আয়ু ৬০ থেকে ৭০ বছর কেউ আগেও মরে আবার কেউ বা পরে। কিন্তু আমার তো ৩০ হয়ে যায় যায় ভাব। হয় তো কখন ডাক এসে যাবে কবরের। চির নিদ্রায় শোয়ার জন্য। তাই আমার জীবনের শেষ ইচ্ছা টুকু, মমতাময়ী মা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন। অতএব, আমার সদায় বিবেচনা করে মমতাময়ী মা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আমার মনের দুঃখ মনের ইচ্ছা বঙ্গবন্ধু শেখ মুজিব নূরানী ক্যাডেট মাদ্রাসা আবাসিক /অনাবাসিক স্হাপিত করে করে স্বপ্ন পূরনের মর্জি হয়। নিবেদক মো আল আমিন পিতা মো এয়াছিন মাতা মোসা কদভানু গ্রাম পীরতলা ইউনিয়ন জৈনকাঠী পটুয়াখালী ...
    Total Reply(0) Reply
  • রঞ্জিত ঘোষ ২২ ডিসেম্বর, ২০২০, ১:২৮ এএম says : 0
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী মমতাময়ী মা জননী শেখ হাসিনা। বিষয়ঃ আমি হিন্দু পরিবারের সাধারণ ঘরের একটি ছেলে,আমার মনের দুঃখ ও ইচ্ছা প্রকাশের জন্য আবেদন। জনাবা,বিনীত নিবেদন এই যে,আমি অতি দুঃখের সহিত জানাইতেছি যে আমি জন্ম সূত্রে বাংলাদেশী নাগরীক।আমার জন্ম ১৮/০৪/১৯৭৫ইং সালে সিলেট জেলার ১৫নং ওয়ার্ড,সমতা ৩৮নং বাসা,চালিবন্দর মহল্লা,সদর সিলেট।আমার পিতার নাম (মৃতঃ)মেঘ লাল ঘোষ এবং মাতার নাম (মৃতঃ)তুলসী রাণী ঘোষ।বিগত১৯৯৯ সাল থেকে আমি একটি ছোট্ট ব্যবসার সাথে জড়িত ছিলাম।তারপর ২০০৯ সালে আমি একটি বিবাহ বন্ধনে আবদ্ধ হই। ২৬/০৯/২০১২ইং সালে আমার পরিবারে একটি ছেলে সন্তান জন্ম নেয়। খুব সুন্দর ভাবেই আমার পরিবার চলছিল। হঠাৎ ২০১৪ সালে আমার হার্টের অসুখ দেখা দেয়। ডাক্তারকে দেখানোর পর ডাক্তার আমাকে বলল আমার হার্টে তিনটা ব্লক ধরা পড়েছে এবং ব্লকের অবস্থা খুব বেশী ভালো নয়। খুব তাড়াতাড়ি বাইপাস অপারেশন করতে হবে। এমতাবস্থায় আমার কাছে কোনো টাকা-পয়সা না থাকায় আমার চিকিৎসার জন্য অন্য কোনো উপায় না পেয়ে আমার ব্যবসা বিক্রি করে চিকিৎসার খরচ জোগাড় করি। তারপর সেই টাকা দিয়ে আমি ঢাকায় হার্ট ফাউন্ডেশন হাসপাতালে গিয়ে বাইপাস অপারেশন করি। অপারেশন করার পর,এক বছর পর্যন্ত আমি সম্পূর্ণ ভাবে বাসায় রেস্টে ছিলাম। এক বছর রেস্ট করার পরে অনেক খোঁজা-খোজি করে একটি চাকরি খোঁজে পেলাম। তারপর ০৮/০৯/২০১৮ইং সালে আমার পরিবারে একটি মেয়ে সন্তান জন্ম গ্রহণ করে। অনেক কষ্ট করে বৌ,ছেলে ও মেয়েকে নিয়ে সংসার করছিলাম কিন্তু ২০১৯ সালের অক্টোবরে হঠাৎ করে পুঃনরায় আমার হার্টের সমস্যা দেখা দেয়। এরপর ২০২০ সালের মার্চে করোনা ভাইরাসের কারণে সারাদেশে লকডাউন শুরু হওয়ায় দীর্ঘ তিন মাস দোকান বন্ধ থাকায় দোকানের মালিক আমাকে চাকরি থেকে বরখাস্থ করেন। এরপর আজ পর্যন্ত অনেক খোঁজা-খোজি করেও কোনো চাকরি খোঁজে পাইনি। আমার হাতেও কোনো টাকা-পয়সা না থাকার কারণে দুই বাচ্চার লেখাপড়া ও দুধের খরচ,সংসার খরচ,আমার চিকিৎসা খরচ কোনো কিছুই বহন করতে পারচ্ছি না। আমার একার আয়ের উপর পরিবারটি চলতো। বর্তমানে কোনো রোজগার না থাকায় পরিবারটি অসচ্ছল হয়ে পড়েছে। তাই আপনি যদি আমাকে সাত লক্ষ টাকা দিতেন,তাহলে সেই টাকা দিয়ে আমাদের মহল্লায় একটি ভূসিমালের ব্যবসা শুরু করে আমার বৌ-বাচ্চা ও আমার চিকিৎসার খরচ চালিয়ে সুন্দর ভাবে বেঁচে থাকতে পারতাম। অতএব,বিনীত অনুরোধ এই যে,আমার দুইটি বাচ্চার ভবিষ্যতের কথা ভেবে এবং আমার চিকিৎসার কথা ভেবে আমাকে যদি সাত লক্ষ টাকা দিয়ে সাহায্য করতেন তাহলে আমি ও আমার পরিবার আপনার (মা জননী শেখ হাসিনা) কাছে চির কৃতজ্ঞ থাকিবো। আমার এমন দুঃসময়ে মা মমতাময়ী মাননীয় প্রধানমন্ত্রী যদি আমার পরিবারের পাশে দাঁড়ান তাহলে আমাদের চারটি জীবন বেঁচে যেতো। ভগবান আপনার মঙ্গল ও দীর্ঘায়ু করুক।ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • Rakibul islam Sabuz ২৩ ডিসেম্বর, ২০২০, ৩:৫২ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। বিষয়ঃ চট্রগ্রাম বিমান বন্দর, দক্ষিণ পতেংগা ৪১ নং ওয়ার্ডের লালদিয়ার চর এলাকার অসহায় মানুষের বসত বাড়ি উচ্ছেদ আত্মক থেকে রক্ষা করার আবেদন। আমি একজন চট্টগ্রাম জেলার দক্ষিণ পতেংগা লালদিয়ার চর নামক একটি এলাকার সন্তান। আমার জন্ম চট্রগ্রাম জেলার দক্ষিণ পতেংগা ৪১ নং ওয়ার্ডের বৃহত্তর লালদিয়ার চর এলাকায়। জাতীয়তা বাংলাদেশী। আমি এদেশের একজন সাধারণ নাগরিক। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা এদেশের খেটে খাওয়া মানুষের শেষ আশ্রয়স্থল, ১৬ কোটি মানুষের স্বপ্ন বাস্তবায়নের ঠিকানা, দেশরত্ন শেখ হাসিনা। আপনি যখনি বাঙ্গালী জাতির পিতা, সোনার বাংলাদেশ গড়ার একমাত্র কারিগর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করার প্রতিজ্ঞা নিয়ে এদেশকে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যাচ্ছেন, ঠিক তখনি এদেশের ১৬ কোটি মানুষ আপনার উপর অবিচল আস্থা ও শেষ ভরসা হিসেবে শান্তিতে জীবন মান গড়তে যাচ্ছে, আপনি এদেশে গৃহ ছাড়া, যাদের কোন বাড়ি ঘর নাই, যাদের জায়গা আছে ঘর তৈরি করার টাকা নাই তাদের ঘর তৈরি করে দিয়েছেন। শুধু তাই নয়, যেখানে পাশ্ববর্তী দেশ মায়নমার থেকে পালিয়ে আসা ১১ লক্ষের অধিক রোহিঙ্গা জনগোষ্ঠী কে নিজ দেশে শত শত একর জমিতে বাসস্থান নিশ্চিত সহ খাদ্য, সুচিকিৎসা, শিক্ষা ব্যবস্থা করে বহিবিশ্ব নজির স্থাপন করে আপনি মানবতার মা হিসেবে স্বীকৃতি পেয়েছেন, এটা শুধু আপনি সম্মানিত হননি, এদেশের ১৬ কোটি মানুষকে সম্মানিত করেছেন। মমতাময়ী মা দেশরত্ন শেখ হাসিনা, আপনি চট্টগ্রামবাসীকে অনেক কিছু দিয়েছেন, যতটুকু চাইনি চট্টগ্রামবাসী, আপনার কাছে চিরকৃতজ্ঞ আমরা, আপনি এই জনপদকে টেলে সাজাতে চান,সেটা ঠিক আছে আমরা শত ভাগ আশাবাদী। কিন্তু চট্টগ্রাম জেলার দক্ষিণ পতেংগা ৪১ নং ওয়ার্ড এর লালদিয়ার চর বাসী কেন আজ অসহায় নিযার্তিত কেনো আজ বসব বাড়ি হারাবার ভয়? কি দোষ ছিলো এই আমার শান্তিতে থাকা অসহায় মানুষ গুলোর? আপনার সুদৃষ্টি আমাদের বাঁচার অধিকার দেবে। মমতাময়ী জননী আপনি পারেন এই অসহায় মানুষ গুলোকে একটা সুন্দর সমাধান দিতে, আজ হাজার হাজার মা বোন, বাবা ভাইয়েরা আমার উচ্ছেদ আত্মকে রাত দিন কাটাচ্ছে, কেনো তাদের বসত বাড়ি অবৈদ বলে উচ্ছেদ করার নোটিস দিচ্ছে একদল ভূমিদস্যু! মমতাময়ী জননী বাংলাদেশের ১৬ কোটি মানুষে শেষ ঠিকানা। আপনার কাছে আজ বড় অসহায় হয়ে এই বার্তাটি লিখেছি। জানি না কতটুকু বুঝাতে পেরেছি আপনাকে। আপনি যতদিন এই দুনিয়াতে বেঁচে থাকেন আপনার জন্য দোয়া থাকবে লক্ষ কোটি ও ভালোবাসা অভিরাম।পরিশেষে আপনার সুস্থতা ও সফলতা কামনা করছি। যদি কোন কিছু ভুল লিখে থাকলে ক্ষমা করে দিয়েন। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। জয় হোক দেশরত্ন শেখ হাসিনার। জয় হোক মানবতার। নিবেদক রাকিবুল ইসলাম সবুজ সাংগঠনিক সম্পাদক, পতেংগা থানা ছাত্রলীগ. চট্টগ্রাম মহানগর!
    Total Reply(0) Reply
  • Rakibul islam Sabuz ২৩ ডিসেম্বর, ২০২০, ৩:৫৬ এএম says : 0
    লালদিয়ার চর এলাকার অসহায় মানুষের বসত বাড়ি উচ্ছেদ আত্মক থেকে রক্ষা করার আবেদন!
    Total Reply(0) Reply
  • Md Ariful Islam Shanto ২৮ ডিসেম্বর, ২০২০, ১০:০৬ পিএম says : 0
    মা আমি পুলিশ এ চাকরি চাই
    Total Reply(0) Reply
  • MD Riaz ২৯ ডিসেম্বর, ২০২০, ১:৩৩ এএম says : 0
    আসলামুঅলাইকুম আমার নাম মোঃ রিয়াজ বয়স ২৬ বাড়ি বরিশাল বিভাগ জেলা বরগুনা সদর থানা আমি চট্টগ্রামে থাকি এবং আমি চট্টগ্রামের ভোটার আমি এখানে একটি গার্মেন্টসে কাজ করতাম কোরোনার আমার চাকরি চলে গেছে আমি খুব গরীব ঘরের ছেলে খোঁজ নিয়ে দেখতে পারেন আমার একটা কাজ খুব বেশি দরকার অনেক দিন কাজ খুঁজতে ছি পাচ্ছি না আর না হয় কিছু আর্থিক সাহায্য করলে যে কোন ব্যাবসা করে খেতে পার তাম সবচেয়ে বড় কথা হলো আপনি দেশের মানুষকে লকডাউনের ভিতরে অনেক সহায়তা করছেন আমি আর পুরো ফ্যামিলী কোন সহায়তা কোন ত্রান পাইনি এক কেজি চাল অথবা এক কেজি ডাল কিছুই না
    Total Reply(0) Reply
  • তানিন হোসেন সুমন ৬ জানুয়ারি, ২০২১, ৭:৫৩ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী,আমি একটি ছোট মুদি দোকান চালিয়ে ভালই ছিলাম।তবে করোনা ভাইরাসে আয় কমেছে কিন্তুু ব্যয় কমেনি,এই কয়েক মাস ধরে বেচা কেনা কমে যাওয়ায় পুঁজি ভেঙে খেতে হয়েছে।তাই দোকানে মালামাল বলতে তেমন কিছুই নাই,এই মাস সহ চার,মাসের কোনও বাড়ি ভাড়া ও দিতে পারি নাই।তাই নিরুপায় হয়ে আপনার কাছে সাহায্য পাওয়ার আশায় হাথ বাড়ালাম।জানি আপনি কাউকে খালি হাতে ফিরিয়ে দেন না।তাই,মনের কোণে আশা নিয়ে আপনাকে এই বার্তা পাঠালাম।আমি মোহাম্মদ পুরে মোহাম্মদীয়া হাউজিং সোসাইটি তে ছোট একটা মুদি দোকান চালাই।আমার মোবাইল নাম্বার ........আর এই নাম্বার দিয়ে আমার বিকাশ পার্সোনাল অ্যাকাউন্ট খোলা আছে।প্রয়োজনে লোক দিয়ে যাচাই করে নিতে পারেন আমার কথার সত্যতা।আমার সাথে আমার পরিবার ও জড়িত তাই আশা করি একটু ভেবে দেখবেন।পরিবার আর আপনার আশে পাশের মানুষ নিয়ে ভালো থাকবেন।অপেক্ষায় রইলাম উত্তরের। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।
    Total Reply(0) Reply
  • Bipul Chakrabarty ৬ জানুয়ারি, ২০২১, ১০:৩১ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা আপনি আমার সালাম নিবেন আশা করি আপনি ভালো আছেন আমি মনথেকে দোয়া করি আপনি ভালো থাকবেন আমি জানি না আমার ছোট এবং গরিবের আবেদন টুকু আপনার নিকট পৌঁছাবে কি না আমি একজন হিন্দু সম্প্রদায়ের একজন ছেলে তেমন কোন কাজ করতে পারিনা আমার দুটা সন্তান খুব কষ্টে জীবন যাপন করতে চেষ্টা করছি তার পর ও সন্তানের মুখে অন্ন দিতে পারছিনা আমি কি বলবো খুব কষ্ট হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী আপনি যদি আমার গরিব অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারেন আমি চিরকাল আপনার কৃতজ্ঞতা প্রকাশ করবো যদি আপনার ইচ্ছা হয় আমাকে আতিক সহযোগিতা করবেন আমি এতোটা অসহায় য়ে কি ভাবে বুঝানো জানি না মাননীয় প্রধানমন্ত্রী আমার আইডি নাম্বার দিলাম ৪১৮৩৮১৫৮২০ মোবাইল ... আমি ফেনী জেলা তুলাবাড়ীয়া বাস করি আপনি ভালো থাকবেন নিজের খেয়াল রাখবেন আমি আশির্বাদ করি আপনি আমাদের মাঝে চিরকাল বেঁচে। থাকুন ইতি বিপুল
    Total Reply(0) Reply
  • উৎপল সাহা ১৪ জানুয়ারি, ২০২১, ২:৫৫ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আমি একজন সাধারণ ঘরেন ছেলে আপনাকে কিছু কথা বলতে চাই তা হল আপনি ও দেশের জনগণ চাই দেশ ও দেশের মানুষগুলো ভালো থাকে তাই আমি আপনি দয়া করে মধ্যে বিদ্য ঘরের ছেলে মেয়েদের কে আপনার সাথে থাকার সুযোগ দিয়ে দেশের সেবা করার জন্য, কার তারা একমাত্র মধ্যে বিধ্যরাই পারবে লোভ জিনিসটা সামলাতে, বড়লোকেরা চাইবে আরো দেশথেকে কিছুনি নেওয়া যাবে,আর গরিবেরা চাই দেশটা বেচেঁ দিয়ে একদিনে বড়লোক হতে,আপনি যায়নি করবেন ভালোই করবেন এটার আমার বিশ্বাস
    Total Reply(0) Reply
  • Ballal ২০ জানুয়ারি, ২০২১, ১:৫৮ এএম says : 0
    আমার নাম বেল্লান 4 ভাই ২ বন আমি ছত গেরামের বারি মাদারিপুর আমার কথা হল আপনি ত অনেক৷ মানুস কে এক্তি বারি এক্তি খামার দিছেন এমন কি গর অ দিছেন বসর বসর কিন্তু আমাদের গেরামে থাকার কন গর নেই বসার জায়গা অ নেই আপনি এত গর দিছেন সবাই পায় মামা খালু থাকলে আমার ত র মামা খালু ত নেই অমন এমন কি তাকা অ দিতে পারি না বলে কত বার এমপি ভাইয়ের কাছে বলা হইছে কিন্তু কন লাভ হই না আমরা কি আপনার দেসের মানুস না নাকি জিবনে কি কন দিন নিজের বারিতে থাকতে পারব না আমাদের ত আর তাকা নেই যে জায়গা কিনব তাই আপনাকে ত আর বলতে পারিনা তাই এখানে বললাম জানি হইত কন লাভ হবে না জার আছে সে পাই জার নাই সে পাই না যদি আপনি এক্তু দেক্তেন
    Total Reply(0) Reply
  • সোমাইয়া জান্নাত উর্মি ২৩ জানুয়ারি, ২০২১, ৪:২৫ পিএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী,জননেত্রী শেখ হাসিনা আপনি আমার সালাম নিবেন। আশা করি ভালো আছেন। আমার বাড়ি কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলায়। পারিবারিক অসচ্ছ্যলতার কারনে SSC পরীক্ষার আড়াই মাস আগে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে হয়। কিন্তু এখন আমার স্বামীর ও খুব দূরঅবস্থা। উনার শরীর খুব খারাপ থাকে, খুব অভাব অনটনে দিন যাচ্ছে।আপনি যদি আমার উপর একটু সদয় হতেন,একটা কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতেন খুব ভালো হতো এই অভাগির জন্য। এমনটা যদি নাও পারেন তাহলে আর একটা ছোট অনুরোধ, আমার শশুর মশাই এর একটু জমি আছে,এমনেতেও আমাদের গ্রামে কমিউনিটি ক্লিনিক নাই,যদি তার একটা ব্যবস্থা করে দিতেন,আর আমার একটা কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতেন খুব উপকার হতো। আমি বুঝাতে পারবো না কত দরিদ্রতার মধ্যে পার হচ্ছে আমাদের দিন। দয়া করেন আমায়, আপনি তো সবার কত উপকার করেন,আর আপনার মত এমন প্রধানমন্ত্রী বাংলাদেশে হবে কি না জানি না। আপনি আমাদের গর্ব,,,,,
    Total Reply(0) Reply
  • শাওন ১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:২৪ এএম says : 0
    আমার একটা চাওয়া আমি একটা জব চাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমার কেউ নেই যদি দেখতেন আমার বিষয় টা.......
    Total Reply(0) Reply
  • মো:ওবায়দুর রহমান খোমেনী ২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৩২ এএম says : 0
    বরাবর, মাননীয় দেশরত্ন বার বার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বগুড়া জেলা আওয়ামী লীগের প্রবীণ এবং তরুণ নেতাদের উদ্দেশ্য করে আমি দুটি কথা বলতে চাই। আমি একজন প্রবাসী, আওয়ামী ক্ষুদ্র প্রেমি, এবং বর্তমান বগুড়া জেলা শাখা অনলাইন আওয়ামী বোট- টিম এর সাংগঠনিক সম্পাদক হিসাবে কাজ করে যাচ্ছি। বগুড়া উপজেলা সদর অন্তর্গত শাখারিয়া ইউনিয়নের সন্তান । হয়তো কথাগুলো আমার ভুলে হতে পারে । ক্ষমার দৃষ্টিতে দেখবেন। বগুড়া সদর উপজেলা শাখার ইউনিয়নের পাশে নুরুইলবিল। বইয়ের পাতায় লিখা আছে, দ্বিতীয় বিল নামে পরিচিত ।এরই চারিপাশে ঘীরা রয়েছে অনেকগুলি ইউনিয়ন শাখারিয়া ,শেখেরকলা ,নুরুইল , বিদুপাড়া ,রামেশ্বরপুর ,শত শত গ্রাম মাঝখানে রয়েছে নুরুইলবিল । এই বিলের মাঝখান দিয়ে আপনি একটি সুন্দর বড় ব্রিজ করে দিয়েছেন। এবং এপার থেকে ওপারে জনতা ডিগ্রী কলেজের ছাত্রছাত্রী এবং জনসাধারন যাতায়াত করে। এই রাস্তাটি এখনো পুরাপুরি সম্পূর্ণ হয় নাই । এই রাস্তাটি আরো প্রসার করলে গরীব দুঃখী, জনসাধারণ কৃষক সহজেই ফসল নিয়ে ঘরে আসতে পারবে। আমি শুনেছি এই নুরুইলবিলে রয়েছে শত শত বিঘা জমি। পানি খুবই স্বল্পতা ,প্রাই ভরাট হওয়ার মতোই হয়ে গেছে। দেশীয় মাছ প্রায় বিলুপ্তির পথে । এই বিলের দেশিও মাছ বিক্রি করে গরিব দুঃখী মানুষ জীবিকা নির্ভর করে । এখন তারা প্রায় অসহায় ।আপনি দয়া করে বিলটি খনন করবেন । গরীব দুঃখী মানুষের জীবিকা অর্জনের জন্য আরও সহায়তা করবেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন ,আপনি সব সময় গরীব দুঃখী অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করে যাচ্ছেন। আমাদের এই বিলের চারিপাশে শত শত গরিব দুঃখী অসহায় মানুষ রয়েছে। মাননীয় দেশরত্ন গরিব দুঃখীর কান্ডারী জননেত্রী শেখ হাসিনা , আপনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে 70 হাজর গরীব দুঃখী অসহায় মানুষের মাঝে ঘর ও দুই শতক জমি উপহার দিয়েছেন এবং অব্যাহত রেখেছেন। এই বিলের চারিপাশে শত শত গরিব দুঃখী অসহায় মানুষ রয়েছেন । এই বিলটি খনন করে ওই মাটি দিয়ে যে কোন এক পাশে জন্মশতবার্ষিকী উপলক্ষে কিছু ঘর উপহার দিবেন। আমি একজন প্রবাসী হিসেবে আপনার কাছে চির কৃতজ্ঞ থাকবো । মো: ওবায়দুর রহমান খোমেনী বাংলাদেশ অনলাইন আওয়ামী বোট-টিম বগুড়া জেলা শাখা সাংগাঠনিক সম্পাদক জয়বাংলা জয়বঙ্গবন্ধু
    Total Reply(0) Reply
  • মো:ওবায়দুর রহমান খোমেনী ২ ফেব্রুয়ারি, ২০২১, ১:১০ পিএম says : 0
    বরাবর, মাননীয় দেশরত্ন বার বার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বগুড়া জেলা আওয়ামী লীগের প্রবীণ এবং তরুণ নেতাদের উদ্দেশ্য করে আমি দুটি কথা বলতে চাই। আমি একজন প্রবাসী, আওয়ামী ক্ষুদ্র প্রেমি, এবং বর্তমান বগুড়া জেলা শাখা অনলাইন আওয়ামী বোট- টিম এর সাংগঠনিক সম্পাদক হিসাবে কাজ করে যাচ্ছি। বগুড়া উপজেলা সদর অন্তর্গত শাখারিয়া ইউনিয়নের সন্তান । হয়তো কথাগুলো আমার ভুলে হতে পারে । ক্ষমার দৃষ্টিতে দেখবেন। বগুড়া সদর উপজেলা শাখার ইউনিয়নের পাশে নুরুইলবিল। বইয়ের পাতায় লিখা আছে, দ্বিতীয় বিল নামে পরিচিত ।এরই চারিপাশে ঘীরা রয়েছে অনেকগুলি ইউনিয়ন শাখারিয়া ,শেখেরকলা ,নুরুইল , বিদুপাড়া ,রামেশ্বরপুর ,শত শত গ্রাম মাঝখানে রয়েছে নুরুইলবিল । এই বিলের মাঝখান দিয়ে আপনি একটি সুন্দর বড় ব্রিজ করে দিয়েছেন। এবং এপার থেকে ওপারে জনতা ডিগ্রী কলেজের ছাত্রছাত্রী এবং জনসাধারন যাতায়াত করে। এই রাস্তাটি এখনো পুরাপুরি সম্পূর্ণ হয় নাই । এই রাস্তাটি আরো প্রসার করলে গরীব দুঃখী, জনসাধারণ কৃষক সহজেই ফসল নিয়ে ঘরে আসতে পারবে। আমি শুনেছি এই নুরুইলবিলে রয়েছে শত শত বিঘা জমি। পানি খুবই স্বল্পতা ,প্রাই ভরাট হওয়ার মতোই হয়ে গেছে। দেশীয় মাছ প্রায় বিলুপ্তির পথে । এই বিলের দেশিও মাছ বিক্রি করে গরিব দুঃখী মানুষ জীবিকা নির্ভর করে । এখন তারা প্রায় অসহায় ।আপনি দয়া করে বিলটি খনন করবেন । গরীব দুঃখী মানুষের জীবিকা অর্জনের জন্য আরও সহায়তা করবেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন ,আপনি সব সময় গরীব দুঃখী অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করে যাচ্ছেন। আমাদের এই বিলের চারিপাশে শত শত গরিব দুঃখী অসহায় মানুষ রয়েছে। মাননীয় দেশরত্ন গরিব দুঃখীর কান্ডারী জননেত্রী শেখ হাসিনা , আপনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে 70 হাজর গরীব দুঃখী অসহায় মানুষের মাঝে ঘর ও দুই শতক জমি উপহার দিয়েছেন এবং অব্যাহত রেখেছেন। এই বিলের চারিপাশে শত শত গরিব দুঃখী অসহায় মানুষ রয়েছেন । এই বিলটি খনন করে ওই মাটি দিয়ে যে কোন এক পাশে জন্মশতবার্ষিকী উপলক্ষে কিছু ঘর উপহার দিবেন। আমি একজন প্রবাসী হিসেবে আপনার কাছে চির কৃতজ্ঞ থাকবো । মো: ওবায়দুর রহমান খোমেনী বাংলাদেশ অনলাইন আওয়ামী বোট-টিম বগুড়া জেলা শাখা সাংগাঠনিক সম্পাদক জয়বাংলা জয়বঙ্গবন্ধু
    Total Reply(0) Reply
  • Abdul halim ৪ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৩৮ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন আমার বাবা খুবই অসুস্থ এবং দরিদ্র ও ভদ্র একজন মানুষ। সংসার চালানো তার পক্ষে খুবই কষ্টকর। আমার একটি চাকরি বা কর্মসংস্থানে খুবই দরকার, যাতে পরিবারকে আমি সহায়তা করতে পারি। এমতাবস্থায় আমি আপনার সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আকুল আবেদন জানাচ্ছি।নামঃ আব্দুল হালিম।।। ফেনী জেলা পরশুরাম উপজেলার বাসিন্দা
    Total Reply(0) Reply
  • মো:ওবায়দুর রহমান খোমেনী ৬ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৩৯ পিএম says : 0
    বরাবর, মাননীয় দেশরত্ন বার বার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বগুড়া জেলা আওয়ামী লীগের প্রবীণ এবং তরুণ নেতাদের উদ্দেশ্য করে আমি দুটি কথা বলতে চাই। আমি একজন প্রবাসী, আওয়ামী ক্ষুদ্র প্রেমি, এবং বর্তমান বগুড়া জেলা শাখা অনলাইন আওয়ামী বোট- টিম এর সাংগঠনিক সম্পাদক হিসাবে কাজ করে যাচ্ছি। বগুড়া উপজেলা সদর অন্তর্গত শাখারিয়া ইউনিয়নের সন্তান । হয়তো কথাগুলো আমার ভুলে হতে পারে । ক্ষমার দৃষ্টিতে দেখবেন। বগুড়া সদর উপজেলা শাখার ইউনিয়নের পাশে নুরুইলবিল। বইয়ের পাতায় লিখা আছে, দ্বিতীয় বিল নামে পরিচিত ।এরই চারিপাশে ঘীরা রয়েছে অনেকগুলি ইউনিয়ন শাখারিয়া ,শেখেরকলা ,নুরুইল , বিদুপাড়া ,রামেশ্বরপুর ,শত শত গ্রাম মাঝখানে রয়েছে নুরুইলবিল । এই বিলের মাঝখান দিয়ে আপনি একটি সুন্দর বড় ব্রিজ করে দিয়েছেন। এবং এপার থেকে ওপারে জনতা ডিগ্রী কলেজের ছাত্রছাত্রী এবং জনসাধারন যাতায়াত করে। এই রাস্তাটি এখনো পুরাপুরি সম্পূর্ণ হয় নাই । এই রাস্তাটি আরো প্রসার করলে গরীব দুঃখী, জনসাধারণ কৃষক সহজেই ফসল নিয়ে ঘরে আসতে পারবে। আমি শুনেছি এই নুরুইলবিলে রয়েছে শত শত বিঘা জমি। পানি খুবই স্বল্পতা ,প্রাই ভরাট হওয়ার মতোই হয়ে গেছে। দেশীয় মাছ প্রায় বিলুপ্তির পথে । এই বিলের দেশিও মাছ বিক্রি করে গরিব দুঃখী মানুষ জীবিকা নির্ভর করে । এখন তারা প্রায় অসহায় ।আপনি দয়া করে বিলটি খনন করবেন । গরীব দুঃখী মানুষের জীবিকা অর্জনের জন্য আরও সহায়তা করবেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন ,আপনি সব সময় গরীব দুঃখী অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করে যাচ্ছেন। আমাদের এই বিলের চারিপাশে শত শত গরিব দুঃখী অসহায় মানুষ রয়েছে। মাননীয় দেশরত্ন গরিব দুঃখীর কান্ডারী জননেত্রী শেখ হাসিনা , আপনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে 70 হাজর গরীব দুঃখী অসহায় মানুষের মাঝে ঘর ও দুই শতক জমি উপহার দিয়েছেন এবং অব্যাহত রেখেছেন। এই বিলের চারিপাশে শত শত গরিব দুঃখী অসহায় মানুষ রয়েছেন । এই বিলটি খনন করে ওই মাটি দিয়ে যে কোন এক পাশে জন্মশতবার্ষিকী উপলক্ষে কিছু ঘর উপহার দিবেন। আমি একজন প্রবাসী হিসেবে আপনার কাছে চির কৃতজ্ঞ থাকবো । মো: ওবায়দুর রহমান খোমেনী বাংলাদেশ অনলাইন আওয়ামী বোট-টিম বগুড়া জেলা শাখা সাংগাঠনিক সম্পাদক জয়বাংলা জয়বঙ্গবন্ধু
    Total Reply(0) Reply
  • Md omor faruk ১১ ফেব্রুয়ারি, ২০২১, ১১:০৮ এএম says : 0
    বরাবর, আসসালাআলাইকুম জানিনা আমার এই মন্তব্য আপনার নজরে পরবে কিনা তাও নিভে জাওয়া আশার প্রদীপ জালাতে আমার এই মন্তব্য আমি একজন অতি দরিদ্র পরিবারের একজন ক্ষুদ্র সন্তান বাবা একটা ক্ষুদ্র ব্যাবসা করেন আমার বিয়ে ঠিক করেছেন গত মাসে এই মাসের ২৫/০১/২০২১ তারিখ সব আয়োজন করতে বাবা গ্রামে জান আমাকে ঢাকায় রেখে আমি ০১/০২/২০২১ তারিখ জাবো গতকাল আমি বাবার জমানো টকা নিয়া আসার সময় রাস্তায় দুরঘটনার শিকার হই মানোনিয় প্রধানমন্ত্রী আপনি তো মা তাই এই অশায় দরিদ্র ক্ষুদ্র ছেলেটার মন্তব্য যদি আপনার দৃস্টি আকর্ষণ করে তাহলে আমাকে আমার বাবার সম্মানটা ভিক্কা দেয়ার আকুল আবেদন রইলো নামঃ মোঃ ওমর ফারুক পিতাঃ মোঃ হানিফ থানা,আমতলী, জেলা, বরগুনা বর্তমান ঠিকানা, ৭নং করাতিটোলা দক্ষিন সায়দাবাদ ঢাকা ১১০০, থানা,যাত্রাবাড়ি, জেলা,ঢাকা
    Total Reply(0) Reply
  • Md Raton Sarkar ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৮:১৭ পিএম says : 0
    বিনীত নিবেদন ' এই যে আমি বাংলাদেশের রংপুর বিভাগের কুড়িগ্রাম জেলার পৌরসভার ৯ নং ওয়ার্ডের নাজিরা ফকির পাড়া গ্রামের এক গরিব পিতার মো :মজিবর রহমানে সন্তান। মো:রতন সরকার।আমি কুড়িগ্রাম সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ থেকে এসএসসি পাশ করে ঐ কলেজে একাদশ শ্রেণিতে পড়ি। আমার পিতা একজন কৃষক। দিন মজুর কাজ করেন। এতে পরিবারের ভালো একটা চলে না। তাই আপনার কাছ আকুল আবেদন আমার একটা কর্ম দেবেন। এতে পরিবারটা যেন ভালো চলে। অতএব ; আপনি আমার একটা কর্ম দিলে আপনার কাছে আমি বর্ধিত থাকিব। ইতি আপনার মো:রতন সরকার পিতা:মো : মজিবর রহমান মাতা :মোছা: রেজিয়া বেগম গ্রাম : নাজিরা ফকির পাড়া উপজেলা : কুড়িগ্রাম জেলা : কুড়িগ্রাম ডাকঘর : কুড়িগ্রাম(৫৬০০) ....
    Total Reply(0) Reply
  • লাকী বেগম ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ১:১৩ পিএম says : 0
    00 মাননীয় প্রধানমনত্রী , আমার সালাম নিবেন । আমার পুরো পরিচয় দিতে দিধা করছি ।এর জন্য মাফ চাইছি । আমার ফ্যামিলি নিয়ে খুব খারাপ অবসতার ভিতর দিয়ে যাচছি । যানিনা আপনার কাছ পর্যনতো আমার আর্তনাদ যাবে কি না। আমার 2 টা ছোট ছোট ছেলে ও সামী মোট 4 জনকে নিয়ে আমার সংসার । করোনার জন্য বাচচা দুটোকে ভালো করে খেতেও দিতে পারিনা । সামনে ঈদ মনে হয় এই দুটোকে কিছু দিতে পারবো না । রেলের খাস জমিতে থাকি। নিজের বসত ভিটা নেই । একটা ভিজিবি কার্ড পাইছি 5000 টাকা মেমবারকে দিয়ে । অর্ধেক চাল এবার বিক্রি করে ডাল তেল যা লাগে কিনছি । তাই দয়া করে যদি কিছু আর্থিক সাহায্য পেতাম ,অবশ্য আপনি জদি সদয় হন । আমার বিকাশ " ....পরিচয় গোপোন রাখার অনুরোধ করছি আমি এস এস সি পাস করছি । আমার সামী এইট পাশ করছে ।দুজনের একজনকে যদি একটা চাকরি দিতেন বাচচা দুটোকে মানুষের মত মানুষ করার সুযোগ পেতাম
    Total Reply(0) Reply
  • মোহাম্মাদ ফিরোজ আলাম ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৩:১৮ পিএম says : 0
    আসসালামুয়ালাইকুম,মাননীয়প্রধানমন্ত্রী,দেশরন্ত,দেশ মাতা,মাটি ও মানুষের পরম বন্ধু,ডিজিটাল দেশ গড়ার মুল নেত্রী। সত্যিই আপনি যোগ্য বাবার যোগ্য কন্যা। আপনার কাছে একটা আবেদন আমি গরিব পরিবারের ছেলে।আমার কাধে এখন বড় দায়িত্ব ঋণ সুদে আনা বছর বছর সুদের হার বেড়ে চলছে এই ঋণ কি করে শোধ করবো জানি না।তাই আপনার কাছে আকুল আবেদন। আমি পরিবারে বড় ছেলে ৪ ভাই বোন এবং মা বাবা দাদি টোটাল ৭জন বাবা দিন মজুরি,এখন তেমন একটা কাজ করতে পারেনা।আমি hsc পাস করছি,পড়া লেখা আর সম্ভব হয়নি।চাকরি জন্য অনেক যায়গা আবেন করা হইছে।কিন্তু কোথায় জব হচ্ছেনা।টাকা ছাড়া লোক ছাড়া জব হয় না। মাননীয় প্রধানমনএী আমার লোক নেই টাকা নেই।তাই বলে কি জব হবেনা।শেষে বাড়ি ফিরে আসলাম চায়ের দোকান দেবো।কিন্তু ৫-৬লক্ষ টাকা প্রয়োজন। আগে ২ লক্ষ টাকা দিতে হবে।তার পরে দোকানে পন্য কেনার জন্য ৩ লক্ষ কই পাবো এতটাকা।বাবা মা কাছে তাকালে খুব কান্না পায়।তাই মন ভড়া কষ্ট নিয়া আপনার হাতটি বাড়ালাম।আমাকে যেকোনো একটা জব দিন।এই অনুরোধটি বিবেচনার জন্য অনুরোধ রইল। নাম:মোহাম্মাদ ফিরোজ আলম বাবা:মস্তফা হাওলাদার মা:কহিনুর জেলা:পটুয়াখালী উপজেলা:দুমকি গ্রাম:লেবুখালী ডাকঘর:লেবুখালি
    Total Reply(0) Reply
  • মোঃশেখ শাহিন ৪ মার্চ, ২০২১, ১১:০১ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী নাকি সকল পরিবারের অন্তত‍্য এক জনকে চাকরির ব‍্যবস্থা করে দিবেন! কিন্তু আমি শুধু শুনেই গেলাম, আমার পরিবারের সদস‍্য সংখ‍্যা ৯ জন এর মধ্যে কেউ চাকরি জীবী নন্ কারণ আমাদের আর্থিক সংকটে মা বাবা ।
    Total Reply(0) Reply
  • শরীপ ৪ মার্চ, ২০২১, ১০:১৮ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আসসালামু আলাইকুম। আমি কম্পিউটারের কাজে খুবই অভিজ্ঞ। আমাকে মুন্সীগঞ্জ কোটের সামনে কম্পিউটারের ও মনিহারী দোকান নিতে আথিক সাহায্য প্রদানের অনুরোধ করছি। না হলে আমার পরিবারের অভাব অনটন কমবে না। আপনার সহযোগীতা একান্ত কাম্য। মুন্সীগঞ্জ সদর, মুন্সীগঞ্জ।
    Total Reply(0) Reply
  • মো রমিজ উদ্দীন ৭ মার্চ, ২০২১, ১২:০২ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্রীর কাছে আমার আবেদন ওনেক কষ্টে লিকতেছি।আমার নাম মোঃ রমিজ উদ্দীন আমার বাড়ী রানগুনিয়া ১০ নং পদুয়া ইউনিয়ন পরিষদ।আমি শহরে থাকি আমার মা নেই ছোটবেলা থেকে চাকরি করতাম আর বাবা কে দেকতাম আর একটা মা মরা ছোট বোন ছিল তাকে পড়ালেখা শিখাতাম আর আমি ও চাকরির পাকে পাকে পড়তাম।এখন আমি ওনেক কষ্টে আছি আমার একটা থাকার বাড়ী দরকার। তাই মাননীয় প্রধান মন্রীর কাছে আমার আকুল আবেদন যদি আমাকে আমার এলাকাই একটা বাড়ী করার জন্য সাহায্য করে আমি চির রিনি হয়ে থাকব।।।।মোঃ রমিজ উদ্দীন
    Total Reply(0) Reply
  • md ajibul islam ১০ মার্চ, ২০২১, ১২:৪০ পিএম says : 0
    আমি দিনাজপুর জেলার খানসামা উপজেলার অন্তর্গত গ্রাম চককাঞ্চন, গ্রামের বাসিন্দা। তিন ভাইয়ের মধ্যে আমি সবার বড়। ইচ্ছে ছিল লেখাপড়া করিয়ে ছোট ভাইকে সরকারি চাকরি করাবো। কিন্তু ২০২০ সালে কোন এক কারণে বিবাহ বন্ধনে আবদ্ধ হই। ফলে আর ছোট ভাইকে লেখাপড়া শেষ করাতে পারিনি। বর্তমানে আমার পরিবারে ৬ সদস্য মা,বাবা আমি আর আমার দুই ভাই আর আমার স্ত্রী। আমার ভাইকে এস এস সি পাস করারিয়ে আর পরাতে পারতেছি না,বাবাও অনেক অসুস্থ সংসারের সব কিছুই আমাকেই বহন করতে হয়। ঘরে আছেন আমার বৃদ্ধ মা। তাছাড়া আর না বললেই নয় আমি স্থানীয় হাট কাচিনীয়া বাজারে ছোট একটি ব্যবসা শুরু করেছিলাম। কিন্তু আর্থিক সংকটের কারণে আমি আমার ব্যবসায়ে সফলতা আনতে পারিনি। পারিনি আমার সংসারে অভাব-অনটন দূর করতে। মাননীয় প্রধানমন্ত্রী আপনি একজন মা, আপনি একজন বোন, আপনি একজন সফল প্রধানমন্ত্রী। আমি আপনার কাছে কোন সাহায্যে চাই না। চাই শুধু একটা কর্মসংস্থানের ব্যবস্থা। মোঃ মোজাম্মেল হক আনসারী, সাং-গ্রাম চককাঞ্চন জালাল পাড়া, ডাকঘর কাচিনীয়া উপজেলা-খানসামা,জেলা-দিনাজপুর।
    Total Reply(0) Reply
  • মোঃফেরদৌস হাসান ১১ মার্চ, ২০২১, ১২:২৬ এএম says : 0
    বরাবর, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জনাব, যথাযথ সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে,মাননীয় নেত্রী আপনি উপমহাদেশের আমার সোনার বাংলার প্রধানমন্ত্রী। আপনার অক্লান্ত পরিশ্রমে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং বাংলাদেশ উন্নয়নশীল দেশ হয়েছে এই জন্য আপনাকে স্যালুট জানাই। মাননীয় প্রধানমন্ত্রী আমি একজন ছাত্র যে ইন্টার ২য় বষের ছাত্র। আমরা ২ ভাই ১ বোন।আমার বাবা একজন কৃষক আমাদের বাড়িতে সব সময় ঝামেলা হয় কারন আমার বাবা আমাদের কোনো কিছু ভালো ভাবে দিতে পারে না।আর দিবে বা কি করে আমার বাবা তো কৃষি কাজ করে সংসার চালায়।আর আমার পরিবারের কি কষ্ট তা আল্লাহ ভালো জানে। একাটা ভালো পোশাকের জন্য কত কি না করতে হয় আমার মা বাবাকে।আপনি অনেক দোয়াবান আপনি যদি আমার জন্য একটি চাকরির ব্যবস্থা করেন তা হলে আমার পরিবারের শান্তি ফিরে আসতো।আর আমি এই দেশের জন্য কাজ করতে পারতাম মাননীয় প্রাধানমন্ত্রী আপনার কাছে অনুরোধ থাকলো আমার বিষয় টা মানবিক ভাবে দেখবেন। অতএব, জনাবের নিকট আকুল আবেদন এই যে আমার পরিবারের বিষয় আপনার সুদৃষ্টি কামনা করছি। *বিনীত* মোঃফেরদৌস হাসান
    Total Reply(0) Reply
  • মো:আশরাফুল ইসলাম ১৫ মার্চ, ২০২১, ৭:২০ এএম says : 0
    আসসালামু আলাইকুম মা মাননীয় প্রধানমন্ত্রী। কেমন আছেন আশা করি ভালো আছেন। বেশি কিছু বলতে চাইনা মা আমি আপনার কাছে কিছু চাইবো। মা বঙ্গবন্ধুর ১০১তমজন্মবার্ষিকিতে এবং বঙ্গবন্ধুর জন্য হলেও দয়া করে আমি আপনার সাথে দেখা করতে চাই। আমি খুব সমস্যায়।আওয়ামিলীগের কসম নৌকা মার্কার কসম মা আমি খুব সমস্যায় আছি।দয় আমার কথা গুলো শোনেন। এইদেশে কোনো যুদ্ধঅপরাধীদের ঠায় নাই।বঙ্গবন্ধুর শত্রুদের কোনো ঠায় নাই।আমার পাশে কেও না থাকলেও আমি একায় শেষ করে দিবো।তবুও অপমান সহিতে পারবোনা।কারণ আমরা শেখ মুজিবের আদর্শে গড়া। রক্ত যদি দেওয়া লাগে আরো দিবো ইনশাআল্লাহ তবুও বাংলাদেশে কোনো রাজাকারদের ঠায় দিবোনা
    Total Reply(0) Reply
  • Pratap Sen ২২ মার্চ, ২০২১, ১২:৫৩ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী, আমি অনেক আশা নিয়ে কথা বলতে আসছি। আমি মধ্যবিত্ত পরিবারের ছেলে। আমারা পরিবারে ভালই দিন কাটছিল কিন্তু করোনার সময় চাকরি চলে যাওয়ার কারনে আমার পরিবার এমন অবস্থা হয়ে পরেছে আমার পরিবার চলানো অসম্ভব হয়ে পরেছে।আমার মাও অসুস্থ হয়ে পরতেছে। জানি না এই বার্তাটা আপনার কাছে পৌছাবে কিনা, তবে আমরা মধ্যবিত্ত পরিবাররা কাউকে দিতে ও পারি না কারো থেকে নিতে ও পারি না। আপনি যদি বিবেচনা করেন তাহলে বলতে পারবেন আমরা কি অবস্থাই আছি। এই চিঠি অনেক কষ্টে লেখা। দান করা লাগবে না একটা চাকরির ব্যাবস্থা করে দিতে পারলে হবে তাতে সন্তুষ্ট।
    Total Reply(0) Reply
  • মো : শাকিল আহমেদ ২২ মার্চ, ২০২১, ১১:৩৩ পিএম says : 0
    আমি মো: শাকিল আহমেদ। জেলা:ঝিনাইদহ থানা::কোটচাঁদ পুর থেকে বলছি মাননীয় প্রধানমন্ত্রী আপনার প্রতি সালাম রইলো আমার।আপনার কাছে একটা আবেদোন আবেদন হলো আমি মধ্যবিত্য পরিবারের সন্তান আমার বাবা দাদা তারা সবাই আ'লিগ আমি হলাম এই পরিবারের সন্তান। আমার বাবা তিনি অসুসথ থাকার ফলে আমাদের পরিবার চালানো তার পক্ষে খুব কষ্ট কর হয়ে পড়ছে।আপনি আমাদের গরিবদের জননী আপনি আমার একটা ছোট সরকারি চাকরি দেন এতে আমার বাবা-মা সংসারটা চলবে। তাই আপনার কাছে আকুল আবেদন করছি মানবতা মহি হয়ে আমাদের একটা বাবস্থা করেদিন। আমপনার কাছে ভিক্ষা চাচ্ছি ফিরিয়ে দিবেন না কারণ আমার বাবা অনেক দিনায় পড়ছে এনজিও হতে লোন নিছে এতে তার পক্ষে চালানো খুব কস্ট হচ্ছে।তাই আপনি দয়াকরলে আমরা বাচার ওপাই পাবো। আমার অনুরোধটা গ্রহোন করেন। আসসালামলাইকুম।
    Total Reply(0) Reply
  • নুসরাত জাহান আশা ২৪ মার্চ, ২০২১, ১২:১৭ পিএম says : 0
    আমি নুসরাত জাহান আশা বলছি দিনাজপুর জেলার পার্বতীপুর থানার ৪ নং ইউনিয়ন ৭ নং ওয়াল্ড এর ধোবাকল খিয়ারপাড়া থেকে। আসসালামু আলাইকুম মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনা।আশা করি আপনি ভালো আছেন।আপনি এদেশের গরিবদের মা।আপনাকে মা বলেই ডাকা উচিত।আমি একজন গরীব পরিবারের মেয়ে।আমি অনার্স এ পড়ি ।আমার বাবা একজন কৃষক ।আমার বাবা এবং আমার দুই জেঠার সাথে এক বৃত্তশালীর ১৪ ,১৫ বছর থেকে জমি নিয়ে মামলা চলতিছে।ওরা টাকা ওয়ালা বলে দিনের পর দিন আমাদের উপর আন্যায় অত্যাচার করতেছৈ ।মিথ্যা মামলা করেই চলেছে।থানা কে টাকা দিয়ে কিনে রেখেছে।যখন তখন পুলিশ নিয়ে এসে অন্যায় অত্যাচার করতেছে।আমরা অসহায় আপনি আমাদের বাচান।উপজেলা চেয়ারম্যান,ও আমাদের কথা শুনে না।জননেত্রি শেখহাসিনা আপনি আমাদের বাচান ।প্লীজ এই বিষয়টা একটু দেখেন।আমরা গরীব বলে কি আমাদের ন্যায় বিচার নেই।প্লীজ মা আমাদের বাচান আপনি ছাড়া আমাদের কেউ বাচাতে পারবে না।আমাদের কথা কেউ শুনে না।কেউ না ।টাকার জোড়ে ওরা অন্যায় ভাবে পার পেয়ে যাচ্ছে।মা আপনি এই বিষয়টা যুক্তি গত ভাবে দেখেন।এই ঘটনার মধ্যে লুকিয়ে অনেক মানুষ।যারা আওয়ামিলিগের নামে অন্যায় করতেছে।মা আমাদের আপনি বাচান ।আর পারছি না আমরা
    Total Reply(0) Reply
  • Md Mirajul islam miraj ২৭ মার্চ, ২০২১, ১১:৪৫ পিএম says : 0
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী আসলামুআলাইকুম মাননীয় প্রধানমন্ত্রী আমি রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার একজন বাসিন্দা.আমি একজন গরিব আসহায় পরিবারের ছেলে আমার বাবা মা আমাকে অনেক কষ্ট করে HSC পযন্ত লেখাপড়া করিয়েছেন,আমরা পরিবারের সদস্যরা 5 জন বৃদ্ধ মা বাবা আমাদের পরিবারের ভারপশন বহন করতে পাড়ছে না.এবং টাকা 8/10 লক্ষ টাকা ছাড়া কোথায় ও কোনো চাকরিও হচ্ছে না.এতো টাকা দিয়ে চাকরি নেওয়া মতো আমার পক্ষে কখনো সম্ভব না.আপনি যদি এই গরিব অসহায় পরিবারের দিকে একটু দয়া মায়ার দৃষ্টিতে তাকিয়ে একটু সাহায্য করতে একটা চাকরি ব‍্যাবস্থা করতে খুবই উকৃত হতাম / ইনশাআল্লাহ আশা করছি আমার বিষয় একটু ভেবে দেখবেন মো:মিরাজুল ইসলাম মিরাজ রংপুর জেলা পীরগঞ্জ থানা 9 নং ইউনিয়ন 9 নং ওয়াড আরাজীগংগাপুর গ্রাম
    Total Reply(0) Reply
  • Md Mirajul islam miraj ২৭ মার্চ, ২০২১, ১১:৫২ পিএম says : 0
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী আসলামুআলাইকুম মাননীয় প্রধানমন্ত্রী আমি রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার একজন বাসিন্দা.আমি একজন গরিব আসহায় পরিবারের ছেলে আমার বাবা মা আমাকে অনেক কষ্ট করে HSC পযন্ত লেখাপড়া করিয়েছেন,আমরা পরিবারের সদস্যরা 5 জন বৃদ্ধ মা বাবা আমাদের পরিবারের ভারপশন বহন করতে পাড়ছে না.এবং টাকা 8/10 লক্ষ টাকা ছাড়া কোথায় ও কোনো চাকরিও হচ্ছে না.এতো টাকা দিয়ে চাকরি নেওয়া মতো আমার পক্ষে কখনো সম্ভব না.আপনি যদি এই গরিব অসহায় পরিবারের দিকে একটু দয়া মায়ার দৃষ্টিতে তাকিয়ে একটু সাহায্য করতে একটা চাকরি ব‍্যাবস্থা করতে খুবই উকৃত হতাম / ইনশাআল্লাহ আশা করছি আমার বিষয় একটু ভেবে দেখবেন মো:মিরাজুল ইসলাম মিরাজ রংপুর জেলা পীরগঞ্জ থানা 9 নং ইউনিয়ন 9 নং ওয়াড আরাজীগংগাপুর গ্রাম
    Total Reply(0) Reply
  • Samiul alim ২৯ মার্চ, ২০২১, ২:৫১ এএম says : 0
    আমি একজন কলেজ পডুয়া ছাএ । আমার বাবা কিডনির মারাত্ত্ক রোগে আক্রান্ত হওয়ায় আমার পডাশুনার খুব খারাপ অবস্থা তাই আর্থিক সাহায্য চাই
    Total Reply(0) Reply
  • Samiul alim ২৯ মার্চ, ২০২১, ২:৫১ এএম says : 0
    আমি একজন কলেজ পডুয়া ছাএ । আমার বাবা কিডনির মারাত্ত্ক রোগে আক্রান্ত হওয়ায় আমার পডাশুনার খুব খারাপ অবস্থা তাই আর্থিক সাহায্য চাই
    Total Reply(0) Reply
  • মোঃ নজরুল ইসলাম ৩ এপ্রিল, ২০২১, ১:৪৫ এএম says : 0
    বরাবর, মাননীয় প্রধানমন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, বাংলাদেশ। বিষয় : বাংলাদেশ বেসরকারি এমপিওভুক্ত শিক্ষক ঋণ প্রসঙ্গে। জনাব, যথাবিহীত সন্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, আমি মোঃ নজরুল ইসলাম, পিতা : মৃত বাবর আলী ঢালী, মাতা : আকলিমা খাতুন, গ্রাম+ডাকঘর:মুরারীকাটি -9411, উপজেলা +থানা+পৌরসভা:কলারোয়া, জেলা :সাতক্ষীরা। আমি ব‍্যক্তিগতভাবে একজন বঙ্গবন্ধু আদর্শের সৈনিক এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার একনিষ্ঠ কর্মী।আমার একমাত্র ছেলে জয় ষষ্ঠ শ্রেণির ছাত্র সেও বঙ্গবন্ধু ভক্ত। কর্মজীবনে আমি একজন শিক্ষক।01/02/2003 ইংরেজি তারিখে কলারোয়া পৌরসভাধীন মুরারীকাটি দাখিল মাসাসায় একজন সহকারি শিক্ষক হিসেবে যোগদান করে আজ পযর্ন্ত আমি সুনামের সহিত শিক্ষাকথা করে আসছি এবং শিক্ষাকতা জীবনে কখনও প্রাইভেট টিউশনি পড়াইনি। বর্তমানে আমি আর্থিকভাবে খুবই দুরঅবস্হায় দিন কাটাচ্ছি। কারণ আমার স্ত্রী দীর্ঘদিন যাবৎ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে লড়াই করছিলেন বর্তমানে মোটামুটি সুস্হ‍্য তবে আমি আমার স্ত্রীকে সুস্হ‍্য করে তুলতে অনেক টাকা ব‍্যয় করতে হয়েছে। আমার স্ত্রীর বাবা মা কেউ নেই। আমি অনেক টাকা ঋণি হয়ে যায়। আমার নিজস্ব কোন জমি ও বাড়ি নেই। অন‍্যের জমিতে টিনদিয়ে ঘিরে ও টিন দিয়ে ছেয়ে আমি আমার মা, স্ত্রী ও আমার একমাত্র ছেলে জয়কে নিয়ে কোন রকম বসবাস করছি। মাননীয় প্রধানমন্ত্রী, আপনার নিকট আমি ব‍্যক্তিগতভাবে সাহায্য প্রার্থনা করছি তবে সেটা কোন দান বা অনুদান না আমি চাচ্ছি আপনার মানবতার মহানভবতা যেমন আমাদের বেতন উত্তোলনকারী ব‍্যাংক রুপালি ব‍্যাংক স‍্যালারী অনুযায়ী ঋণ দিয়ে থাকেন পাঁচ বৎসর মেয়াদে। আমার বর্তমান স্কেল 22000হাজার টাকা বেতন গেড -09 আমার এই গ্রেডে পাঁচ বৎসর মেয়াদে ব‍্যাংক 10 লক্ষ টাকা ঋণ দিচ্ছেন কিন্তু ইতিমধ্যে আমি 10 লক্ষ টাকা ঋণ নিয়ে ব‍্যক্তিগত সব ঋণ পরিশোধ করেছি। এখন পাঁচ শতক জমি ও ছোট্ট একটি বাড়ি খুবই প্রয়োজন তার জন্য দরকার টাকা। তাই আমি আবেদন জানাচ্ছি মাননীয় প্রধানমন্ত্রী, আপনি যদি নিয়মের বাহিরে এসে মানবতার দৃষ্টিকোণ থেকে ব‍্যাংক ব‍্যবস্হাপককে বিশেষ সুপারিশ করে দিতেন যে, আমার ঋণটা 10 লক্ষ টাকার স্হলে 30 লক্ষ টাকা এবং মেয়াদ পাঁচ বৎসরের স্হলে 12 বৎসর মেয়াদ করে দেন তাহলে আমি ভীষণভাবে উপকৃত হব এবং আমার বৃদ্ধা মা স্ত্রী ও একমাত্র ছেলে জয়কে নিয়ে নিজের একটি বাড়িতে বসবাস করতে পারতাম। মাননীয় প্রধানমন্ত্রী,আপনি হলেন - হাজার বৎসরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান মহানায়ক ও ঘোষক, জাতির জনক বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী,বিশ্ব মানবতার বিশ্বমাতা ও বিশ্বনেত্রী, বাংলার সফল রাষ্ট্রনায়ক,আধুনিক ডিজিটাল উন্নয়নশীল সোনার বাংলা গড়ার সফল সুদক্ষ সুনিপুন রুপকার ও কারিগর, বাংলার দুখি অসহায় ভুমিহীন গৃহহীন মানুষের একমাত্র সহায়ক ও ভূমি ও গৃহদাতা, বিশ্ব মহামারি কোভিড-19 করোনা ভাইরাস মোকাবেলায় বিশ্বের সফল তিন প্রধানমন্ত্রীর অন‍্যতম একজন।এবং বতর্মান বিশ্বের তিন শক্তিশালী রাষ্ট্রপ্রধানের একজন, ১২লকষ রোহিঙ্গা শরণার্থীদের খাদ‍্য ও আশ্রয়দাতা। এবং আমি এটাও জানি আপনার দরবার থেকে কেউ খালি হাতে ফেরেন না। তাই আমি ও অনেক অনেক আশা স্বপ্ন ও ভরশা নিয়ে আপনার দরবারে আবেদন জানাচ্ছি। আমার ঋণটা খুবই প্রয়োজন। অতএব, মাননীয় প্রধানমন্ত্রী সমীপে আমার একান্ত আরজ ও বিশেষ চাওয়া এই যে, আমি যাহাতে 10লক্ষ টাকার পরিবর্তে 30লক্ষ টাকা এবং 5পাঁচ বৎসর মেয়াদের পরিবর্তে 12 বৎসর মেয়াদে ঋণটা পেয়ে পাঁচ শতক জমি ক্রয় করে ছোট্ট একটি বাড়ি তৈরি করে আমার বৃদ্ধা মা, স্ত্রী ও আমার একমাত্র ছেলে জয়কে সুস্হ‍্যভাবে বসবাস করতে ফার তাহার সকল সুব‍্যব্স্হা করতে মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত মর্জি হয়। বিনীত মোঃ নজরুল ইসলাম সহকারি সিনিয়র শিক্ষক বেতন গ্রেড -09 বেতন স্কেল -22000 ইনডেক্সে নং- ৫৮৩৫২৫ বাংক হিসাব নং MT-11703 রুপালি ব‍্যাংক, কলারোয়া শাখা, সাতক্ষীরা।
    Total Reply(0) Reply
  • কানাই সরকার ৫ এপ্রিল, ২০২১, ১১:৫৫ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী, আমি গোপালগঞ্জ জেলাধীন মুকসুদপুর উপজেলার কাশালিয়া ইউনিয়নের একজন গরীব ছেলে। আমার বৃদ্ধ বাবার এক মাত্র ভরসা আমি। বাবা মা কষ্ট করে আমাকে বি এ পাস করায়। কিন্তু আজ পর্যন্ত কোনো চাকুরী পাইনি। এ দিকে বৃদ্ধ বাবা মায়ের দেখা শুনা অন্য দিকে পরিবার কে সাহায়্য করা আমার দ্বারা অসম্ভব হয়েছ। মাগো,আমি জানি আপনি জনদরদী, গরীবদের বন্ধু। আমাকে যে কোনো একটা চাকরির ব্যাবস্থা করে দিলে মা বাবার মুখে দু বেলা দু মুঠো খাবার তুলে দিতে পারতাম। অন্য থায় আমার মরন ছারা কোনো পথ থাকবে না।
    Total Reply(0) Reply
  • ইউনুছ মিয়া ১৭ এপ্রিল, ২০২১, ১২:২১ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী, আসসালামু আলাইকুম, বিষয়ঃ সাহায্যের জন্য আবেদন। জনাবা, বিনীত নিবেদন এই যে আমি আপনার বাংলাদেশের একজন সু-নাগরিক।আমাদের পরিবার সদস্য ৭ জন ব্ড় দুই ভাই আমাদের পেলে চলে গেছে।এখন বর্তমানে আমরা দুই ভাই আমার একবোন আর বাবা মা নিয়ে একসাথে আছি।আমাদের পরিবারে রোজগার করার মত বাবা ছাড়া আর কেউ নেই।আমি ২০১২ সালে এসএসসি পরীক্ষা দিয়েছিলাম।এর পর টাকার সমস্যার কারণে পড়তে পারিনি।২০২০-২১ ই একাদশ শ্রেণিতে ভর্তি হয়েছি।আমার পড়ালেখা করতে খুব ভালো লাগে।টাকা কারণে ৫ টা বছর পড়তে পারিনি।আমার বোন ২০১৯ সালে ডিগ্রি শেষ করে মাষ্টার্সে ভর্তি করাতে পারিনি।টাকা সমস্যার কারণে।আমার ছোট ভাই ৮ম শ্রেণিতে পড়ে।তার পড়ালেখার খরচ চালাতে পারছি না।ইনকাম করার মত আমার বাবা ছিল।এখন আমরা করোনা পরিস্থিতিতে খাওয়ার কিনার জন্য ঐ রকম অর্থ নেই। অতএব,আপনে যদি আমাদের প্রতি একটু সহানুভূতি দেখান আমি আর আমার পরিবার আপনার নিকট চিরকৃতজ্ঞ থাকব।
    Total Reply(0) Reply
  • মোশাইদ ১৮ এপ্রিল, ২০২১, ১২:৪৫ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসসালামুআলাইকুম আশা করি আপনি ভাল আছে আল্লাহ্ কাছে দোয়া করি আল্লাহ্ যেন আপনাকে ভাল রাকেন মাননীয় প্রধানমন্ত্রী আপনার কাছে আমার আকুল আবেদন আমি মোশাইদ প্রবাসে আছি অনেক কষ্টর মাজে আমি আপনার একজন বাংলাদেশের নাগরিক আমার প্রবাস জীবন চলে ১২ বছর আমার পরিবারের লোক সংখা ১০ জন আমি আমার বাবার বড় ছেলে আমার বাবা এবং আমার ছোট ভাই কোব অসুস্থ তাই আমি আপনার কাছে কিছু সাহায্যে আশা আমার এই আবেদন আপনি যদি আমাকে কিছু সাহায্য করতেন আমার অনেক উপহার হত আমি মাসে যে টাকা মাইনে পাই তা দিয়ে সংসার চলে কোনো রকম আমার বাবার আর ছোট ভাইয়ের চিকিসার জন্য আপনার কাছে আমার এই আবেদন আমার প্রবাস জীবন চলে ১২ বছর আমি পারি নাই আমার বাবার আর ছোট ভাইয়ের চিকিৎসার করতে তাই আপনার আশাই এখন আমার সব আমার বাড়ি সিলেট হবিগঞ্জ মাধবপুর থানা ৯ং নোয়াপাড়া গ্রাম পুব ইটাখোলা আমি আমার বাবার বড় ছেলে তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনার কাছে আমার এই আবেদন আপনি যদি আমাকে কিছু সাহায্য করেন আমার অনেক উপহার হবে এই আশা আমি আছি আমার বাবার হাটের সম্যসা ছোট ভাইয়ের মাথার বেইনে সম্যসা তাই এত বড় চিকিৎসার ব্যবস্থা যদি আপনি করেন এই আশাই আছি মাননীয় প্রধানমন্ত্রী ভাল থাকবেন
    Total Reply(0) Reply
  • Nushrat Alam Nipa ২৫ এপ্রিল, ২০২১, ১:৪৮ পিএম says : 0
    বরাবর, গন প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী জন নেত্রী শেখ হাসিনা,প্রথমেই আমার ছালাম নিবেন, আচ্ছালামু আলাইকুম,আমি নুসরাত আলম নিপা,জন্ম তারিখ ১৩ ই এপ্রিল-২০০৪ ইং,আমি দ্বাদশ শ্রেনীর বিজ্ঞান বিভাগের এক জন নিয়মিত ছাত্রী-আমার ইচ্ছা ছিল আমি একজন ডাক্তার হবো -মানুষের সেবা করব।আমার আব্বা একজন ছোট ব্যবসায়ী,২০২০ সালের করোনার মহামারীর কারনে আমার আব্বার ব্যবসা সম্পুর্ন বন্ধ হয়ে যায় এবং অনেক টাকা ঋণ হয়ে যায়,আমার পরিবারে (৭)সাত জন সদস্য,ইতির মধ্যে আমার আব্বার (স্পাইনাল কর্ড) মেরুদন্ডের ৫-৬ নম্বর ডিস্ক ডিসপ্লেস হয়ে যাওয়ায় দেশের বিভিন্ন ডাক্তার দেখাইয়াছে ,টাকা অভাবে ঔষধ খাইতে পারছেন না ।বর্তমানে প্রফেসর ডাঃআলতাবহোসেন সরকারেকে দেখাইতেছেন।এমতাবস্থায় আমার পরিবার সম্পুর্ন নিঃস্ব,আমাদের (৪)চার ভাই বোনের লেখা-পড়া বন্ধ হয়ে গেছে-স্কুলের বেতন পরিশোধ করতে না পাড়ায় স্কুল থেকে বেতনের জন্য চাপ সৃস্টি করিতেছে।আমরা লজ্জ্যায় কারো কাছে হাত পাততে ও পারছিনা। এমতাবস্থায় আপনার কাছে আমার সবিনয় বিনীত নিবেদন আপনার কল্যান তহবিল হইতে ও সরকারী সাহায্য দিয়ে আমাদের (৭) সাত সদস্যের পরিবারটিকে বাচান। বিনীত নিবেদক নুসরাত আলম নিপা,দ্বাদশ শ্রেনী, খিলগাঁও গার্লস কলেজ
    Total Reply(0) Reply
  • মোঃ আল আমিন মন্ডল ৩ মে, ২০২১, ২:৩৯ এএম says : 0
    আমি জানিনা আপনাদের এই পেজটি প্রধানমন্ত্রীর নজরে আছে কিনা যদি থাকতো আমার বিশ্বাস তিনি আমাদের আবেদন গুলো অবশ্যই ভেবে দেখতো কারন তিনি আমাদের মমতাময়ী মা"--- সন্তান দের আহাজারি কেবল মাএ মা ই দেখতে পায়।মার সফলতা সব সময় কামনা করি।
    Total Reply(0) Reply
  • মোঃ আশরাফুল আলম ৮ মে, ২০২১, ৮:৩৫ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন আমার বাবা খুবই অসুস্থ এবং দরিদ্র ও ভদ্র একজন মানুষ। সংসার চালানো তার পক্ষে খুবই কষ্টকর। আমাদের থাকার মত বাড়ি নেই , খুবই কষ্টকর ভাবে জিভন যাপন করতেছি। একটু থাকার মত চাল খুবই দরকার, যাতে পরিবারকে আমি সহ নিরাপদে থাকতে পাড়ি। আমি দিনাজপুর জেলার পার্বতিপুর থানার ১নং বেলাইচান্ডীর ৮ নং ওয়ার্ড সভাপতি বাংলাদেশ ছাএলীগ মোঃ আশরাফুল আলম বলতেছি। আমি জানিনা আপনাদের এই পেজটি প্রধানমন্ত্রীর নজরে আছে কিনা যদি থাকতো আমার বিশ্বাস তিনি আমাদের আবেদন গুলো অবশ্যই ভেবে দেখতো কারন তিনি আমাদের মমতাময়ী মা"--- সন্তান দের আহাজারি কেবল মাএ মা ই দেখতে পায়।মার সফলতা সব সময় কামনা করি।
    Total Reply(0) Reply
  • MD NAIBUL ISLAM ৯ মে, ২০২১, ৬:৩৬ এএম says : 0
    বরাবর, মাননীয় প্রধানমন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, বাংলাদেশ। বিষয় :আর্থিক সাহায্যের জন্য আবেদন প্রসঙ্গে। জনাব, যথাবিহীত সন্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, আমি মোঃ নাইবুল ইসলাম, পিতা :আঃ জব্বার, মাতা : মৃতঃ রেহানা বেগম , গ্রাম+ডাকঘর:খগা খড়ি বাড়ি , উপজেলা:ডিমলা , জেলা :নীলফামারী । আমি ব‍্যক্তিগতভাবে একজন বঙ্গবন্ধু আদর্শের সৈনিক এবং বাংলাদেশ আওয়ামী লীগের খগা খড়িবাড়ি ইউনিয়নের সম্মানিত ধর্ম বিষয়ক সম্পাদক ও কাউন্সিলর । বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনার একনিষ্ঠ কর্মী। আমার বাবা দুই ছেলে সহ আমরা পাঁচ জন। আমি 2014 সালে কামিল পাশ করেছি। সরকারী মাদ্রাসা ই আলিয়া,বখশিবাজার ঢাকা। আমি অনেক চাকরির চেষ্টা করার পরও সফল হতে পারি নাই । আমার জীবন সঙ্গীণী খুব ভালো ছাত্রী,জনতা মহাবিদ্যালয় থেকে ফাস্ট ডিভিশন নিয়ে পাশ করে। অত্যন্ত ভালো এবং মেধাবী ছাত্রী। টাকার অভাবে কোন চাকরি হয়নি। আমি খুব দুরঅবস্হায় দিন কাটাচ্ছি। আমি অনেক টাকা ঋণি। মাননীয় প্রধানমন্ত্রী, আপনার নিকট আমি ব‍্যক্তিগতভাবে সাহায্য প্রার্থনা করছি। মাননীয় প্রধানমন্ত্রী,আপনি হলেন - হাজার বৎসরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান মহানায়ক ও ঘোষক, জাতির জনক বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী,বিশ্ব মানবতার বিশ্বমাতা ও বিশ্বনেত্রী, বাংলার সফল রাষ্ট্রনায়ক,আধুনিক ডিজিটাল উন্নয়নশীল সোনার বাংলা গড়ার সফল সুদক্ষ সুনিপুন রুপকার ও কারিগর, বাংলার দুখি অসহায় ভুমিহীন গৃহহীন মানুষের একমাত্র সহায়ক ও ভূমি ও গৃহদাতা, বিশ্ব মহামারি কোভিড-19 করোনা ভাইরাস মোকাবেলায় বিশ্বের সফল তিন প্রধানমন্ত্রীর অন‍্যতম একজন।এবং বতর্মান বিশ্বের তিন শক্তিশালী রাষ্ট্রপ্রধানের একজন, ১২লকষ রোহিঙ্গা শরণার্থীদের খাদ‍্য ও আশ্রয়দাতা। এবং আমি এটাও জানি আপনার দরবার থেকে কেউ খালি হাতে ফেরেন না। তাই আমি ও অনেক অনেক আশা স্বপ্ন ও ভরশা নিয়ে আপনার দরবারে আবেদন জানাচ্ছি। আমার খুবই প্রয়োজন। অতএব, মাননীয় প্রধানমন্ত্রী সমীপে আমার একান্ত আরজ ও বিশেষ চাওয়া এই যে,আমাকে সুস্হ‍্যভাবে বসবাস করতে ফার তাহার সকল সুব‍্যব্স্হা করতে মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত মর্জি হয়। বিনীত মোঃ নাইবুল ইসলাম ।বাংলাদেশ আওয়ামীলীগ ধর্মবিষয়ক সম্পাদক ও কাউন্সিলর । 4 নং খগা খড়িবাড়ি ইউনিয়ন শাখা ।
    Total Reply(0) Reply
  • মোঃ মাইদুল ইসলাম ১৭ মে, ২০২১, ১:৩৮ পিএম says : 0
    বরাবরা মাননীয় প্রধানমন্ত্রী, আমি মোঃ মাইদুল ইসলাম গ্রামঃ বেলকা, থানাঃ সুন্দরগঞ্জ, জেলাঃ গাইবান্ধা হতদরিদ্র এক কৃষকের ঘরে জন্ম দিয়েছি। ২০১১ সালে আমি যখন নবম শ্রেণিতে পড়ি সেই সময় কোনো একটা সংস্থা বালুচরে মিষ্টি কুমড়া চাষ একটা প্রকল্প তৈরী করেন। এবং সেই প্রকল্পে আমার বাবা প্রথম স্থান লাভ করেন। তাই তার সাক্ষাৎকারের জন্য আপনার কাছে নিয়ে গিয়েছিলেন এবং আপনার সাথে কথা বলেছিলেন আমার বাবা। তিনি আমার একটা চাকুরির জন্য আপনাকে অনুরোধ করেছিলেন। জননেত্রী আপনি আমার বাবাকে কথা দিয়েছিলেন আমি SSC পাস করলে আপনি আমাকে একটা চাকুরী দিবেন। কিন্তু আল্লাহর কি ইচ্ছা আমার বাবা আপনার ওখান থেকে আসার কিছুদিন পরেই হার্টএট্যাক করে মারা যান। তাই আর আপনার সাথে আমি শত চেষ্টা করেও যোগাযোগ করতে পারিনি। দয়া করে যদি আমার মৃত্যু বাবাকে দেয়া কথাটা রাখতেন তাহলে আমার পরিবার ও মা আপনার জন্য সার্বক্ষণিক দোয়া করতাম। বাবার মুখে শুনেছি আপনি অনেক দয়ালু। আমার পরিবার এখন খুব অসহায় একটু দয়া করুন।
    Total Reply(0) Reply
  • Alif Hossain ২৬ মে, ২০২১, ১০:৪৯ পিএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী আসসালামু আলাইকুম।আশা করি ভালো আসেন আল্লার রহমতে। আমি মোঃআলিফ আলী, আমার বাসা রাজশাহী, চারঘাট থানা,নিমপাড়া গ্রাম। আমার বাবা, এক জন অটো রিকসা চালক, আমার তিন ভাই আর আমি বড়। বিগতো দিনে আমার বাবার শরীল টা ভালো ছিলো আমাদের কে লেখাপড়া করাতে পারছে। কিন্তু আমার বাবা এখন বয়স হবার জনে আর পাড়ে না টাকা ইনকাম করতে। আমি Ssc &Hsc পড়া শুনা দুই ভাই পাশ করে রাজশাহী সিটি কলেজে ভরতী হয় কিন্তু আর এর মাঝে করোনাতে সব শেষ আশা আমাদের এখন লুন আন্তে পান্তা ফুরাই। এ দেখে আমি একটা বেসরকারী কোম্পানিতে চাকরী করিতে শুরু করি কিন্তু সেখানেও করোনা আকরোমন। আমি আপনার কাছে একটা দাবি আমার একটা চাকরী চাই। যদি আপনার পায়ের জুতা মুছা চাকরী টা দেওয়া হয় আমি করতে রাজি। আর একটা কথা বলবো আমি আপনার নিকোট অনেক বার এসএমএস দিয়ে যাচ্ছি কিন্তু কোনো উত্তর পাইনা, অনেক আশাতে বশে আছি যদি আমার কষ্ঠো টা আপনি দেখেন
    Total Reply(0) Reply
  • মোশারফ করিম ফেনী। ১৬ জুন, ২০২১, ৯:১১ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী দেশ রত্ন জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা।আসসালামু আলাইকুম। মাননীয় প্রধানমন্ত্রী আমি আপনার একজন অসহায় নাগরিক আমার জাগা জমি কিছু নেই একটি মাত্র ঘরের ভিটা আছে ভিটার উপর একটি ঘর আছে ভাঙচুরা বৃষ্টির পানি ঘরের বিতরে পড়ে।টাকার জন‍্য মেরামত করতে পারছিনা দয়াকরে আমাকে কিছু সাহায্য করেন আমি আপনার অসহায় সন্তান। আর মার কৃষি ব‍্যাংকে একটি লোন আছে আমার লোনটা যদি পরিষদ করে দিতেন আপনার কাছে চির কৃতজ্ঞতা থাকব।
    Total Reply(0) Reply
  • মোঃ সুমন মিয়া ২০ জুন, ২০২১, ৩:২২ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনা কাছে আমার আকুল আবেদন আমার পরিবার অত্নো গরিব আমি আপনার কাছে সাহায্যে চাই,,,,, বাবার নাম মোঃ জাহেদ আলী মাতার নামঃ ছামিনা বেগম থানা জেলা লালমনিরহাট সদর ১ নং মোগলহাট ইউনিয়ন পোস্ট কোডঃ ৫৫০১
    Total Reply(0) Reply
  • Kajol barman ২৪ জুন, ২০২১, ৮:৪০ পিএম says : 0
    আপনাকে প্রথমেই আামার সালাম/ আদাব জানিয়ে শুরু করছি। মাননীয় প্রধানমন্ত্রী আপনি তো আামাদের সবার মাঝে সকল উন্নয়নের মধ্যে লক্ষ্য করা যায়।তাই আপনাকে অনেক ধন্যবাদ জানাই। আমরা প্রায়ই লক্ষ্য করেছি গরীব, দরিদ্র এবং অসহায় মানুষদের সাহায্য করতে। হে মাননীয় প্রধানমন্ত্রী আমি গরীব পরিবারে জন্ম গ্রহণ করেছি যার জন্য ছোট বেলা থেকে আমাকে অপুষ্টিতে ভুগতে হয়েছে। আমি এখনো অপুষ্টিতে ভুগছি অর্থের অভাবে। আমার চোখের দৃষ্টি শক্তি কমে গেছে দূরের সব জিনিস ঝাপসা দেখি। একবার কোনো মতে চিকিৎসা করতে পেরেছি। ডাক্তার বলছে৬ মাস পরপর ট্রিটমেন্ট করতে হবে।প্রায় ২ থেকে ৩ বছর পার হয়ে গেল এখনো চিকিৎসা করাতে পারিনি। আর চোখের চশমাটাও পরিবর্তন করতে পারিনি।কয়েক মাস আগেই একটা আবেদন চলছিলো স্কুল কলেজ থেকে প্রত্যায়ন পত্র নিয়ে আর বাবা মায়ের nid দিয়ে সেই আবেদন টা আমিও করেছি বাজারের দোকানে। লোকজন বলেছিলো ১০০০০ টাকা করে দিবে। ভেবেছিলাম এই টাকা দিয়ে আমার চোখের চিকিৎসা আর পুষ্টির অভাব দূর হয়ে যাবে। কিন্তু এই টাকাটাও আমি পেলাম না তাই মনের দুংখে এভাবেই থাকলাম। বলার অনেক কথা আছে কিন্তু এতো কথা বলে লাভ কি আমার আবেদন তো আর আপনার কাছে পৌছে যায় না।তবুও বিশ্বাস টুকু রাখি যদি কোনো একদিন পৌছে যায়। আপনি তো জনগনকে অনেক সুযোগ সুবিধা দিচ্ছেন। আমার জন্য কি এতটুকু সুবিধা দেওয়া যায়না? যাতে করে আমি চিকিৎসা করতে পারি আর পুষ্টির অভাব দূর করত পারি।তারপর থেকে আমি কাজ করেও খেতে পারবো। আপনি জনগণের জন্য লক্ষ লক্ষ টাকা দিচ্ছেন অথচ আমার জন্য কি এতটুকু দেওয়া যায়না? কিছু ভুল হয়ে থকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আশা করি মাননীয় প্রধানমন্ত্রী আপনি আমার আবেদনটি শিরোধার্য করবেন।
    Total Reply(0) Reply
  • Md.Asadul hasan lebu ২৫ জুন, ২০২১, ৭:১৪ পিএম says : 0
    আমি সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার অন্তর্গত চাদপুর গ্রামের বাসিন্দা। তিন ভাই-বোনের মধ্যে আমি সবার ছোট। ইচ্ছে ছিল লেখাপড়া শেষ করে সরকারি চাকরি করবো। কিন্তু ২০১৬ সালে এইচএসসি পাস করার পর কোন এক কারণে লেখাপড়া শেষ করতে পারিনি। তাছাড়া আর না বললেই নয় আমি স্থানীয় গ্রামের বাজারে ছোট একটি ব্যবসা শুরু করেছিলাম। কিন্তু আর্থিক সংকটের কারণে আমি আমার ব্যবসায়ে সফলতা আনতে পারিনি। পারিনি আমার সংসারে অভাব-অনটন দূর করতে। মাননীয় প্রধানমন্ত্রী আপনি একজন মা, আপনি একজন বোন, আপনি একজন সফল প্রধানমন্ত্রী। আমি আপনার কাছে কোন সাহায্যে চাই না। চাই শুধু একটা কর্মসংস্থানের ব্যবস্থা। মোঃ আশাদুল হাসান লেবু সাং-গ্রাম-চাদপুর ডাকঘর-ভাত হাড়িয়া, ইউনিয়ন- ব্রহ্মগাছা উপজেলা-রায়গঞ্জ, জেলা-সিরাজগঞ্জ।
    Total Reply(0) Reply
  • Dr.muklasur Rahman ৩০ জুন, ২০২১, ৭:৫৮ এএম says : 0
    Honarubul, Primeminister,assalamu alaykum Rahmutullah, ma, ma, ma, ami akjan pollichikischak, amer namay 700000/- taka laon are amaer woife namay 200000/- taka laon asay loan kori 1999 salay 2013 shalay thaka ami + woife 2 janoi classifieds hoiay jai Agrani bank Hazipur bazar branch Jamalpur. Casc koray 2 ta loan a pray 2021 porjanto 1000000/- dus lac taka diasay jami jama bikri koray shin sambul shash koray kol kinara pashi na, akhon ami pongo obasta ashi, amotay, Gm Mymyensingh, MD , chairman, Agrani bank head office, borabur, shudo shud moukuf karay dawerjanno abadon koray Komi proker shamadan paschal na amer Chukroboty bari shun morgaje dawa bank shabsamoy homki dicshay aponarr shabby bank niay zabay, ai obasta manoniyo prodan montri borabur gioto 21/06/2021 tarik abadon kori ami nijay giay Recepe koray any amotaobusta akhon ki koray shamadan pabo ami+amaer wife aponer kasay amer anbadon bishas babay,
    Total Reply(0) Reply
  • মোঃ সুমন মিয়া ২ জুলাই, ২০২১, ৬:৫৬ পিএম says : 0
    আপনাকে প্রথমেই আামার সালাম..... মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনা কাছে আমার আকুল আবেদন আমার পরিবার অত্নো গরিব আমি আপনার কাছে সাহায্যে চাই,,,,, বাবার নাম মোঃ জাহেদ আলী মাতার নামঃ ছামিনা বেগম থানা জেলা লালমনিরহাট সদর ১ নং মোগলহাট ইউনিয়ন পোস্ট কোডঃ ৫৫০১ মোবাইল: ... বিকাশ পারসোনাল।
    Total Reply(0) Reply
  • আহসান হাবীব ১৩ জুলাই, ২০২১, ৯:০১ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। আমি জয়নাল আবেদীন বাচ্চু সাহেবের একজন আত্মীয় এবং প্রতিবেশী। আমি ২০১৭ সালে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এডুকেশন বিষয় নিয়ে অনার্স শেষ করি। সেশনজটের আর করোনার কারণে ২০১৮ সালের মাস্টার্স পরীক্ষাটা এখনো দিতে পারিনি।তিনবছর চলে গেলো। একাডেমিক দিক দিয়েও আটকে আছি।এইদিকে বেকারত্ব এবং হতাশার চরম মুহূর্তে এসে পৌঁছে গেছি। আমার কাছে একফোঁটা মনোবলও এখন বাকি নেই,যেটাকে পুঁজি করে আমি বেচে থাকব।পরিবার এবং সমাজের কাছে আমি এখন সবচেয়ে বড় বোঝা।যদি একটা চাকরির সুযোগ দিতেন, তবে আমি আর আমার নয় সদস্যের পরিবার শান্তিতে জীবন কাটিয়ে দিতে পারব ইন শা আল্লাহ। আমি একজন পুলিশ অফিসার হওয়ার জন্য এখনো বেচে আছি। একটা চাকরি আমার কাছে তিনবেলা ভাতের চেয়েও বেশি জরুরি হয়ে গেছে। আমি নিজের পায়ে দাড়াতে চাই।বাংলাদেশের নাগরিক হিসেবে এটাই আমার একমাত্র এবং শেষ চাওয়া।আপনার দীর্ঘায়ু এবং সুস্থতা কামনা করছি।
    Total Reply(0) Reply
  • মোছাঃ সাদিয়া খাতুন ১৪ জুলাই, ২০২১, ১১:২৬ পিএম says : 0
    বিসমিল্লাহির রহমানির রাহিম,মাননীয় প্রধানমন্ত্রী শুরুতে আমার সালাম নিবেন,আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি।আসা করছি আপনি ভালো আছেন।যা বলতে চাই,আমি হত দারিদ্র এক গরিব মায়ের ২য় সন্তান যে মা একাই সমাজের সাথে অনেক লড়াই করে মানুষ হিসেবে গড়ে তুলেছেন।আমাকে লেখাপড়া শিখিয়েছেন।আমি পীরগঞ্জ জাফর পাড়া দারুলউলুম কামিল মাদ্রাসায় কামিল ২য় ইয়ারে পড়ছি। কিন্তু মা আর সংসার চালাতে পারছে না,তাই যেকোনো একটা চাকরি করে সংসারের হাল ধরেতে চাই। আপনি তো জনদরদি দেশের রত্ন আপনি তো আমার মতো গরীবের, মায়ের সন্তানদের মানুষ করতে অনেক দিকদিয়ে সাহায্যে করে আসছেন, তাই আমি যেন মায়ের দায়িত্বও সংসারের দায়িত্বগুলো পালন করতে সক্ষম হই সেজন্য আমি আপনার কাসে দোয়া প্রাথি। আমার ঠিকানা হল জেলা রংপুর, থানা পীরগঞ্জ,গ্রাম কুমেদপুর বাঘদুয়ার রসূলপুর।আমি মোছাঃ সাদিয়া খাতুন পিতা মোঃ মোতাহার হোসেন মাতা মোছাঃ সুরাইয়া বেগম শিক্ষাগত যোগ্যতা এম এ রানিং। মোবাইল নম্বর খোদা হাফেজ।
    Total Reply(0) Reply
  • মোঃ মামুন ৩১ জুলাই, ২০২১, ১:২৯ এএম says : 0
    মাননিয় প্রধানমন্ত্রী, প্রথমে আমার সালাম নিবেন,আপনার কাছে সবিনয় নিবেদন এই যে, লগডাউনের প্রথম থেকে আজ পর্যন্ত আমি কোনো ত্রান বা আর্থিক সহযোগিতা পাইনি। আমাদের ঘরে আমরা ৫ জন সদস্য। এ লগডাউনের কারনে ভালো মতো কাজও করতে পারছিনা আর কাজ করে যে টাকা উপার্যন করি তা দিয়ে সংশার চালানো দায় হয়ে পড়েছে। মাননিয় প্রধানমন্ত্রী ত্রান ও আর্থিক সহযোগিতা অসংখ্য বার দিয়েছেন। কিন্তু আমি নাম্বার এন আইডি দেওয়ার পরো আমি একবারো সহযোগিতা পাইনি।এ লগডাউনে আমার খুব খারাপ অবস্তা দয়া করে সুদৃষ্টিতে দেখবেন। অতএব, আপনার কাছে কিছু আর্থিক সহযোগিতার আবেদন জানাচ্ছি।আপনার সুভ দৃষ্টি কামনা করছি। আশা করি আপনি আমার আবেদনটি গ্রহণ করবেন। নাম; মোঃ মামুন জেলা; পার্বত্য জেলা, খাগড়াছড়ী,রামগড়। মোবাইলঃ
    Total Reply(0) Reply
  • হাফিজুর রহমান ৩১ জুলাই, ২০২১, ১১:৫১ পিএম says : 0
    আমার সংসার চালাতে খুব সমস্যা।
    Total Reply(0) Reply
  • হাফিজুর রহমান ৩১ জুলাই, ২০২১, ১১:৫১ পিএম says : 0
    আমার সংসার চালাতে খুব সমস্যা।
    Total Reply(0) Reply
  • মোঃ মাছুম ১ আগস্ট, ২০২১, ১০:৩৫ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী ম্যাডাম আমি একজন ভূমিহীন মানুষ খুব গরিব একটা বাচ্চা নিয়ে খুব অসহায় অবস্থায় আছি তাই আপনার কাছে আমার আবেদন আমার জন্য কিছু একটা করুন আল্লাহ আপনার ভাল করবেন
    Total Reply(0) Reply
  • MD EBRAHIM ৩ আগস্ট, ২০২১, ১১:৪০ এএম says : 0
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদে্শ সরকার,বাংলাদেশ বিষয়: কর্ম সংস্থানের জন্য আবেদন। জনাব সবিনয় নিবেদন এই যে আমি মোঃ ইব্রাহিম , জেলা-দিনাজপুর,থানা - বিরল এর একজন নাগরিক। মাননীয় প্রধানমন্ত্রী আমার আবেদন হলো আমি আপনার কাছে ছোট্ট একটি চাকরি চাচ্ছি। এই ছোট্ট একটি চাকরি ছাড়া আমার আর অন্য কোন পথ নাই।কারণ আমি নিম্নবিত্ত পরিবারের ছেলে। আমার মা একজন গৃহিণী আর আমার বাবা দুনিয়া তে নাই । তাই যে কোন ছোট্ট একটি চাকরি আমার খুবই প্রয়োজন। আমি বর্তমান জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয় নিয়ে প্রথম বর্ষে পড়তেছি। অতএব প্রার্থনা এই যে নিম্নবিত্ত পরিবারটির কর্ম সংস্থানের জন্য জনাবার নিকট আশা দৃষ্টি কামনা করছি। নিবেদক মোঃ ইব্রাহিম
    Total Reply(0) Reply
  • Md Sohag ৩ আগস্ট, ২০২১, ৯:১৬ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী প্রথমত আপনাকে হাজারো লক্ষ কোটি সালাম জানাই আপনার কাছে আমার আকুল আবেদন আমি একজন গরীব অসহায় আমার কোন জায়গা জমি গড় ভিটা নাই তাই আমি আপনার কাছে জানাইতেছি যে আমি আমার দুইটা বাচ্চা ও পরিবেশ নিয়ে খুবই কষ্টে আছি তাই আপনার কাছে আমি কান্দা মুখে বলতেছি যে আপনার কাছে আমি সাহায্য চাইছি আপনার মনে হৃদয় যদি দয়া মায়া হয় তাহলে আমাদেরকে এবং আমার পরিবারকে একটু সহানুভূতি হাত বাড়িয়ে দিন আমি ও আমার পরিবারের সবাই কৃতজ্ঞ থাকব আমার বাড়ি কুমিল্লা জেলা নাঙ্গলকোট উপজেলা মক্রবপুর গ্রাম 6 নং ওয়ার্ড আমার পিতার নাম নুরুল আমিন আমার নাম মাসুম বিল্লাহ সোহাগ আল্লাহ আপনার এবং আপনার পরিবারের সবার জান্নাত নসিব করুক আমিন আল্লাহ হাফেজ
    Total Reply(0) Reply
  • রিয়া ইসলাম ১৭ আগস্ট, ২০২১, ৭:৫৯ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে লক্ষ কোটি সালাম ও আন্তরিক ভালবাসা জানাচ্ছি। আমি ছোট থেকে আপনার অনেক ভক্ত, আপনার আইনশৃঙ্খলা আমার ভীষণ ভালো লাগে আমি একজন কৃষক এর মেয়ে আমরা পাঁচ বোন পরিবারের লোকসংখ্যা বেশি থাকার কারণে লেখা চালিয়ে যেতে পারিনি আমার স্বামী একজন ক্ষুদ্র ব্যবসায়ী তাই তেমন আয়রোজগার ও নেই আমার তিন মেয়ে তাদের পড়ালেখা করানোর জন্য আর্থিক সহায়তা দরকার আমি চায় না আমার মতো আমার মেয়েদের ও পড়ালেখা না করে ভবিষ্যত অন্ধকার হক আপনি আমার মেয়েদের কাছে সহানুভূতির হাত বাড়িয়ে দেন । আমারও ইচ্ছা ছিল পড়ালেখা করে বাবার স্বপ্ন পূরণ করব কিন্তু পরিবারের আর্থিক অসচ্ছলতার কারণে পড়ালেখা করতে পারিনি । বাবার ইচ্ছে পূরণ করার জন্য আপনার মতো সন্তান যেন প্রত্যেক ঘরে জন্মায়। আপনি যদি আমাদের প্রতি সহায়তার হাত বাড়িয়ে আমার মেয়েদের ভবিষ্যত সুন্দর করে দিন । আল্লাহ আপনাকে ভালো ও সুস্থ রাখুন খুদা হাফিজ ।
    Total Reply(0) Reply
  • MD. ABUL FARA SIKDER ২৪ আগস্ট, ২০২১, ৪:৪৬ পিএম says : 0
    আমাদের গ্রাম দিয়ে নদীর ধারে যাবার একটা রাস্তা। রাস্তাটার অবস্থা খুবই খারাব। এই এলাকায় মানুষ কিছু গরু, মহিষ, পালন করে। এবং তা থেকে বেঁচে আছে। রাস্তার খারাপ অবস্থার কারনে গরু, মহিষ পালা অসম্ভব। তাই আমাদের রাস্তাটা খুবই দরকার। তাহলে গ্রামে অনেক মানুষের উপকার হইতো।
    Total Reply(0) Reply
  • MD. ABUL FARA SIKDER ২৪ আগস্ট, ২০২১, ৪:৪৭ পিএম says : 0
    একটি রাস্তা চাই
    Total Reply(0) Reply
  • মোঃ সোহেল মাঝি ২৭ আগস্ট, ২০২১, ৩:২৬ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আসসালামু আলাইকুম আশা করি ভাল আছেন দোয়া করি সবসময় ভালো থাকেন আমি আজ ঢাকা শহরে চলতে পারতাছি না আমার উপর নির্ভর করে 6ta মানুষের জীবন গ্রামে যেয়ে থাকতে চাই কিন্তু পারছি না কারণ গ্রামে আমার জায়গা জমি ঘরবাড়ি কিছু নাই আমরা গ্রামে যেয়ে থাকতে চাই আপনার কাছে আকুল আবেদন আমরা গ্রামে যেয়ে থাকতে চাই দয়া করে তাই একটু ব্যবস্থা করে দিবেন জয় বাংলা জয় বঙ্গবন্ধু ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • মোঃ সোহেল মাঝি ২৭ আগস্ট, ২০২১, ৩:৩৪ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আচ্ছালামু আলাইকুম আশা করি ভাল আছেন দোয়া করি সবসময় ভালো থাকেন আমাকে দয়া করে একটু সাহায্য করেন ঢাকা শহরে আমি আর চলতে পারতেছি না আমার ওপর নির্ভর করে 6 টি মানুষের জীবন তাই আমি গ্রামে যেয়ে থাকতে চাই কিন্তু পারতাছিনা কারন আমার গ্রামের ঘরবাড়ি জায়গা-জমি কিছুই নেই আমার আমার মা-বাবা অনেক কান্নাকাটি করে গ্রামে যেয়ে থাকতে কিন্তু তাদের আশা পূরণ করতে পারছি না কারণ আমার কোন টাকা পয়সা নাই আপনার কাছে আকুল আবেদন আমি আমার পরিবারের আশা পূরণ করেন সাহায্য চাই আপনার কাছে ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • MD Sohel maji ২৭ আগস্ট, ২০২১, ৪:০৬ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আসসালামু আলাইকুম আশা করি ভাল আছেন দোয়া করি সব সময় ভালো থাকেন আমি ঢাকা শহরে আর চলতে পারছি না আমার বাবা-মা দুজনই অসুস্থ আমার উপর নির্ভর করে 6ta মানুষের জীবন ঢাকা শহরে অনেক টাকা ভাড়া তাই গ্রামে যেয়ে থাকতে চাই আমার গ্রামের বাড়ি বরিশাল বাকেরগঞ্জ কিন্তু সমস্যা হল আমার গ্রামের ঘরবাড়ি জায়গা-জমি কিছুই নেই তাই আপনার কাছে সাহায্য চাচ্ছি দয়া করে আমাকে গ্রামে থাকার একটু ব্যবস্থা করে দিবেন আমার মা-বাবা অনেক কান্নাকাটি করে গ্রামে যে থাকতে আমি ছেলে হয়ে তাদের আশা পূরণ করতে পারছিনা আমার কোন টাকা পয়সা নাই দয়া করে আমাদের একটু সাহায্য করেন ধন্যবাদ। আমার মোবাইল নাম্বার দিয়ে দিলাম ..
    Total Reply(0) Reply
  • Abdur rahaman Rahaman ২৭ আগস্ট, ২০২১, ৯:২৬ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার একটা অনুরোধ আপনি আমাকে একটা চাকরি দেন আল্লাহ তায়ালা আপনার মঙ্গল করুন আমিন
    Total Reply(0) Reply
  • মোঃ হায়দার আলী ২৮ আগস্ট, ২০২১, ১১:১০ পিএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী কাছে অনুরোধ করছি যে আমরা খুবই গরিব পরিবার। যদি সিরাজগঞ্জে তাড়াশ একটা ছোট চাকরি দিতেন। একটু কষ্ট দুর করতে পারতাম।
    Total Reply(0) Reply
  • মোঃ হায়দার আলী ২৮ আগস্ট, ২০২১, ১১:১০ পিএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী কাছে অনুরোধ করছি যে আমরা খুবই গরিব পরিবার। যদি সিরাজগঞ্জে তাড়াশ একটা ছোট চাকরি দিতেন। একটু কষ্ট দুর করতে পারতাম।
    Total Reply(0) Reply
  • Mohammad ariful islam ৩ সেপ্টেম্বর, ২০২১, ১১:১৭ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রীর কাছে একটা আকুল আবেদন দয়া করে আমাকে সরকারি চাকরি দিন। আমি খুব বিপদে পড়ে আছি আসা করি আপনি ব্যাবস্থা নিবেন। আমি বাংলা ভাষা এবং লেখা দুটোই পারি। ইংরেজি পারি। মাননীয় প্রধানমন্ত্রী আপনি আমাদের সব। তাই আপনার কাছে আমার চাওয়া। আসা করি আপনি আমাকে একটা চাকরি দিবেন। ইনশাআল্লাহ। আমার বর্তমান ঠিকানা ঃ গ্রাম আদাচাকি। থানা বেলকুচি। জেলা সিরাজগঞ্জ। বিভাগ রাজশাহী।
    Total Reply(0) Reply
  • মোঃ সোহেল মাঝি ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:২৯ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আসসালামু আলাইকুম আশা করি ভাল আছেন দোয়া করি সব সময় ভালো থাকেন আমি ঢাকা শহরে আর চলতে পারছি না আমার বাবা-মা দুজনই অসুস্থ আমার উপর নির্ভর করে 6ta মানুষের জীবন ঢাকা শহরে অনেক টাকা ভাড়া তাই গ্রামে যেয়ে থাকতে চাই আমার গ্রামের বাড়ি বরিশাল বাকেরগঞ্জ কিন্তু সমস্যা হল আমার গ্রামের ঘরবাড়ি জায়গা-জমি কিছুই নেই তাই আপনার কাছে সাহায্য চাচ্ছি দয়া করে আমাকে গ্রামে থাকার একটু ব্যবস্থা করে দিবেন আমার মা-বাবা অনেক কান্নাকাটি করে গ্রামে যে থাকতে আমি ছেলে হয়ে তাদের আশা পূরণ করতে পারছিনা আমার কোন টাকা পয়সা নাই দয়া করে আমাদের একটু সাহায্য করেন ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • মোঃ ইব্রাহিম ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৫:৫৮ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার একটা অনুরোধ আপনি আমাকে একটা চাকরি দেন আল্লাহ তায়ালা আপনার মঙ্গল করুন আমিন
    Total Reply(0) Reply
  • মোঃ ইব্রাহিম ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৬:০০ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার একটা অনুরোধ আপনি আমাকে একটা চাকরি দেন আমি মুক্তিযোদ্ধা ছেলে আমার একটা চাকরি খুব দরকার আল্লাহ তায়ালা আপনার মঙ্গল করুন আমিন
    Total Reply(0) Reply
  • MD EBRAHIM ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৬:০৫ পিএম says : 0
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদে্শ সরকার,বাংলাদেশ বিষয়: কর্ম সংস্থানের জন্য আবেদন। জনাব সবিনয় নিবেদন এই যে আমি মোঃ ইব্রাহিম , জেলা-দিনাজপুর,থানা - বিরল এর একজন নাগরিক। মাননীয় প্রধানমন্ত্রী আমার আবেদন হলো আমি আপনার কাছে ছোট্ট একটি চাকরি চাচ্ছি। এই ছোট্ট একটি চাকরি ছাড়া আমার আর অন্য কোন পথ নাই।কারণ আমি নিম্নবিত্ত পরিবারের ছেলে। আমার মা একজন গৃহিণী আর আমার বাবা দুনিয়া তে নাই । তাই যে কোন ছোট্ট একটি চাকরি আমার খুবই প্রয়োজন। আমি বর্তমান জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয় নিয়ে প্রথম বর্ষে পড়তেছি। অতএব প্রার্থনা এই যে নিম্নবিত্ত পরিবারটির কর্ম সংস্থানের জন্য জনাবার নিকট আশা দৃষ্টি কামনা করছি। নিবেদক মোঃ ইব্রাহিম
    Total Reply(0) Reply
  • MD EBRAHIM ২৯ সেপ্টেম্বর, ২০২১, ৩:৫১ পিএম says : 0
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদে্শ সরকার,বাংলাদেশ বিষয়: কর্ম সংস্থানের জন্য আবেদন। জনাব সবিনয় নিবেদন এই যে আমি মোঃ ইব্রাহিম ,আমার বাবা একজন মুক্তিযোদ্ধা আমার একটা চাকরি খুবই দরকার। জেলা-দিনাজপুর,থানা - বিরল এর একজন নাগরিক। মাননীয় প্রধানমন্ত্রী আমার আবেদন হলো আমি আপনার কাছে ছোট্ট একটি চাকরি চাচ্ছি। এই ছোট্ট একটি চাকরি ছাড়া আমার আর অন্য কোন পথ নাই।কারণ আমি নিম্নবিত্ত পরিবারের ছেলে। আমার মা একজন গৃহিণী আর আমার বাবা দুনিয়া তে নাই । তাই যে কোন ছোট্ট একটি চাকরি আমার খুবই প্রয়োজন। আমি বর্তমান জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয় নিয়ে প্রথম বর্ষে পড়তেছি। অতএব প্রার্থনা এই যে নিম্নবিত্ত পরিবারটির কর্ম সংস্থানের জন্য জনাবার নিকট আশা দৃষ্টি কামনা করছি। নিবেদক মোঃ ইব্রাহিম
    Total Reply(0) Reply
  • মোঃআব্দুল কুদ্দুস ৪ অক্টোবর, ২০২১, ১০:২৯ পিএম says : 0
    বরাবর, মাননীয় প্রধানমন্ত্রী আসসালামু আলাইকুম।আশা করি আপনি ভালো আছেন,দোয়া করি আপনি সবসময় ভালো থাকেন। করন আপনি দেশের জননেএী। পরকথা মাননীয় প্রধানমন্ত্রী আমার একটা চাকরির খুব প্রয়োজন।অভাবের সংসার আর মেনে নিতে পারছিনা।বর্তমান খুব কষ্টে দিন যাচ্ছে। আমি Hsc পাস, লেখাপরা করেও বেকার। তাই আপনার কাছে আমার আকুল আবেদন,আমাকে একটা চাকরি দিন।আপমার একটু সহোযোগিতায় বাচতে পারে আমার একটি পরিবার।
    Total Reply(0) Reply
  • আমি খুব কষ্টে আছি আমার ছেলে মেয়ে নিয়ে পড়াশোনার খরচ মেটাতে পারি না । দয়া করে আমাকে সাহায্য করুন প্লিজ সাহায্য করুন প্লিজ এটা আমার একান্ত অনুরোধ আমাদের সাহায্য করুন প্লিজ
    Total Reply(0) Reply
  • Arif Hossain ২০ অক্টোবর, ২০২১, ১১:৪৮ পিএম says : 0
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদে্শ সরকার,বাংলাদেশ বিষয়: কর্ম সংস্থানের জন্য আবেদন। জনাব সবিনয় নিবেদন এই যে আমি মোঃ আরিফ হোসেন,আমার বাবা একজন মুক্তিযোদ্ধা ছিলেন।তার গেজেট নাম্বার ৮১১।তিনি ২০০০ সনে ইন্তেকাল করেন।তার ইন্তেকালের পর আমরা খুব অসহায় অবস্থায় জীবন যাপন করছি। আমার একটা চাকরি খুবই দরকার। থানা-বেতাগী,জেলা-বরগুনা। মাননীয় প্রধানমন্ত্রী আমার আবেদন হলো আমি আপনার কাছে ছোট্ট একটি চাকরি চাচ্ছি। এই ছোট্ট একটি চাকরি ছাড়া আমার আর অন্য কোন পথ নাই।কারণ আমি নিম্নবিত্ত পরিবারের ছেলে। আমার মা,বাবা কেউ দুনিয়া তে নাই । তাই যে কোন ছোট একটি চাকরি আমার খুবই প্রয়োজন। আমি এইচ,এস সি পাশ করার পর টাকার অভাবে এবং তিন বোনদের পড়া- লেখা করানোর কারনে উচ্চশিক্ষায় শিক্ষীত হতে পারিনি। অতএব আপনার কাছে আকুল প্রার্থনা এই যে নিম্নবিত্ত পরিবারটির কর্ম সংস্থানের জন্য জনাবার নিকট একটি সরকারী চাকরির কামনা করছি। নিবেদক মোঃ আরিফ হোসেন পিতাঃমৃতঃওয়ারেচ আলী সিকদার কেওরাবুনিয়া, উপজেলাঃ বেতাগী জেলাঃ বরগুনা।
    Total Reply(0) Reply
  • mdbipul hossen ২৬ অক্টোবর, ২০২১, ৯:০৮ পিএম says : 0
    আসসালামুয়ালাইকুম আশা করি আল্লাহ রহমতে ভাল আছেন। থানা ,আলমডাঙ্গ, জেলা চুয়াডাঙ্গা। আমার আব্বা প্রতিবন্ধী। সংসারের দূর অবস্থা। আমি আপনার কাছে সাহ্যায চাচ্ছি। একটা চাকুরি অথবা খামার গড়ে তোলার মত অর্থ। দয়া করে আমাকে নিরাস কোরবেন না ।
    Total Reply(0) Reply
  • MD EBRAHIM ১০ নভেম্বর, ২০২১, ৫:১৪ পিএম says : 0
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদে্শ সরকার,বাংলাদেশ বিষয়: কর্ম সংস্থানের জন্য আবেদন। জনাব সবিনয় নিবেদন এই যে আমি মোঃ ইব্রাহিম ,আমার বাবা একজন মুক্তিযোদ্ধা আমার একটা চাকরি খুবই দরকার। জেলা-দিনাজপুর,থানা - বিরল এর একজন নাগরিক। মাননীয় প্রধানমন্ত্রী আমার আবেদন হলো আমি আপনার কাছে ছোট্ট একটি চাকরি চাচ্ছি। এই ছোট্ট একটি চাকরি ছাড়া আমার আর অন্য কোন পথ নাই।কারণ আমি নিম্নবিত্ত পরিবারের ছেলে। আমার মা একজন গৃহিণী আর আমার বাবা দুনিয়া তে নাই । তাই যে কোন ছোট্ট একটি চাকরি আমার খুবই প্রয়োজন। আমি বর্তমান জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয় নিয়ে প্রথম বর্ষে পড়তেছি। অতএব প্রার্থনা এই যে নিম্নবিত্ত পরিবারটির কর্ম সংস্থানের জন্য জনাবার নিকট আশা দৃষ্টি কামনা করছি। নিবেদক মোঃ ইব্রাহিম
    Total Reply(0) Reply
  • মোঃ রুবেল হোসেন ১০ নভেম্বর, ২০২১, ১০:২৭ পিএম says : 0
    বরাবর,মাননীয় প্রধানমন্ত্রী গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বিষয় :শারিরীক প্রতিবন্ধী কোটা ব্যাবস্থাকে চাকুরির জন্য আকুল আবেদন। আমি একজন অসহায় শারীরিক প্রতিবন্ধী ছাত্র। আমার বাবা আমাকে ছোট শিশুকাল থেকে এখন পযর্ন্ত ভরন পোষন করে না।আমি ছোট থেকেই ছোট চাচার পরিবারে বেড়ে উঠেছি।আমি পন্চাশ টাকা মাস প্রাইভেট টিউশিনি করে আমার লেখাপড়ার খরচ জোগাড় করেছি।কিন্তু বতর্মানে টাকার অভাবে লেখাপড়া করতে পারছিনা এবং কোন কর্মসংস্হানের ব্যাবস্হা হচ্ছে না।আমার বতর্মান শিক্ষা গত যোগ্যতা ডিগ্রী দিত্বীয় বর্ষ মানবিক শাখা সাবজেক্ট রাষ্ট্রবিঙ্গান। শারীরিক প্রতিবন্ধীতার ও কর্ম ছাড়া অন্যের ঘরে লালিত পালিত হয়া কতটা তা ভাষায় প্রকাশ করার মত না। আমার আকুল আবেদন মাননীয় প্রধানমন্ত্রী নিকট আমি অসহায় অক্ষম শারীরিক প্রতিবন্ধী মানুষ।আমাকে একটি চাকুরীর ব্যাবস্হা করলে আমি খুব খুশি হব।আল্লাহর নিকট দোয়া প্রার্থনা করব আপনি সব সময় সুস্থ থাকুন এবং দীর্ঘ জিবী হোক আপনার জিবন। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।।
    Total Reply(0) Reply
  • ABDULLAH ALMAMUN FAKIR ১২ নভেম্বর, ২০২১, ১:৩৯ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী, আমি গোপালগঞ্জ জেলাধীন টুঙ্গিপাড়া উপজেলার কুশলী ইউনিয়নের একজন গরীব ছেলে। আমার বৃদ্ধ বাবার এক মাত্র ভরসা আমি। বাবা মা কষ্ট করে আমাকে বি,এস,সি পাশ করায়। কিন্তু আজ পর্যন্ত কোনো চাকুরী পাইনি। এ দিকে বৃদ্ধ বাবা মায়ের দেখা শুনা অন্য দিকে পরিবার কে সাহায্য করা আমার দ্বারা অসম্ভব হয়েছে।মাগো,আমি জানি আপনি জনদরদী, গরীবদের বন্ধু। আমাকে যে কোনো একটা চাকরির ব্যাবস্থা করে দিলে মা বাবার মুখে দু বেলা দু মুঠো খাবার তুলে দিতে পারতাম। অন্যথায় আমার মরন ছারা কোনো পথ থাকবে না।
    Total Reply(0) Reply
  • ABDULLAH ALMAMUN FAKIR ১৩ নভেম্বর, ২০২১, ৬:৪৭ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী, আমি গোপালগঞ্জ জেলাধীন টুঙ্গিপাড়া উপজেলার কুশলী ইউনিয়নের একজন গরীব ছেলে। আমার বৃদ্ধ বাবার এক মাত্র ভরসা আমি। বাবা মা কষ্ট করে আমাকে বি,এস,সি পাশ করায়। কিন্তু আজ পর্যন্ত কোনো চাকুরী পাইনি। এ দিকে বৃদ্ধ বাবা মায়ের দেখা শুনা অন্য দিকে পরিবার কে সাহায্য করা আমার দ্বারা অসম্ভব হয়েছে।মাগো,আমি জানি আপনি জনদরদী, গরীবদের বন্ধু। আমাকে যে কোনো একটা চাকরির ব্যাবস্থা করে দিলে মা বাবার মুখে দু বেলা দু মুঠো খাবার তুলে দিতে পারতাম। অন্যথায় আমার মরন ছারা কোনো পথ থাকবে না।
    Total Reply(0) Reply
  • MD EBRAHIM ২০ নভেম্বর, ২০২১, ৭:২৭ পিএম says : 0
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদে্শ সরকার,বাংলাদেশ বিষয়: কর্ম সংস্থানের জন্য আবেদন। জনাব সবিনয় নিবেদন এই যে আমি মোঃ ইব্রাহিম ,আমার বাবা একজন মুক্তিযোদ্ধা আমার একটা চাকরি খুবই দরকার। জেলা-দিনাজপুর,থানা - বিরল এর একজন নাগরিক। মাননীয় প্রধানমন্ত্রী আমার আবেদন হলো আমি আপনার কাছে ছোট্ট একটি চাকরি চাচ্ছি। এই ছোট্ট একটি চাকরি ছাড়া আমার আর অন্য কোন পথ নাই।কারণ আমি নিম্নবিত্ত পরিবারের ছেলে। আমার মা একজন গৃহিণী আর আমার বাবা দুনিয়া তে নাই । তাই যে কোন ছোট্ট একটি চাকরি আমার খুবই প্রয়োজন। আমি বর্তমান জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয় নিয়ে প্রথম বর্ষে পড়তেছি। অতএব প্রার্থনা এই যে নিম্নবিত্ত পরিবারটির কর্ম সংস্থানের জন্য জনাবার নিকট আশা দৃষ্টি কামনা করছি। নিবেদক মোঃ ইব্রাহিম
    Total Reply(0) Reply
  • MD EBRAHIM ২২ নভেম্বর, ২০২১, ১০:১৬ এএম says : 0
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদে্শ সরকার,বাংলাদেশ বিষয়: কর্ম সংস্থানের জন্য আবেদন। জনাব সবিনয় নিবেদন এই যে আমি মোঃ ইব্রাহিম ,আমার বাবা একজন মুক্তিযোদ্ধা আমার একটা চাকরি খুবই দরকার। জেলা-দিনাজপুর,থানা - বিরল এর একজন নাগরিক। মাননীয় প্রধানমন্ত্রী আমার আবেদন হলো আমি আপনার কাছে ছোট্ট একটি চাকরি চাচ্ছি। এই ছোট্ট একটি চাকরি ছাড়া আমার আর অন্য কোন পথ নাই।কারণ আমি নিম্নবিত্ত পরিবারের ছেলে। আমার মা একজন গৃহিণী আর আমার বাবা দুনিয়া তে নাই । তাই যে কোন ছোট্ট একটি চাকরি আমার খুবই প্রয়োজন। আমি বর্তমান জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয় নিয়ে প্রথম বর্ষে পড়তেছি। অতএব প্রার্থনা এই যে নিম্নবিত্ত পরিবারটির কর্ম সংস্থানের জন্য জনাবার নিকট আশা দৃষ্টি কামনা করছি। নিবেদক মোঃ ইব্রাহিম
    Total Reply(0) Reply
  • কুতুব উদ্দিন ২২ নভেম্বর, ২০২১, ৬:৩১ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন আমার বাবা সহায় ও ভদ্র একজন মানুষ। আমার বড় ভাইয়েরা মা বাবার দেখা শুনা করে না। মা বাবার ৗসুধ খাওয়ার খরচ দেয় না, সবসময় কান্নাকাটি করে বেড় ছেলেদের জন্য। এমতাবস্থায় আমি আপনার সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আকুল আবেদন জানাচ্ছি। মোঃ কুতুব উদ্দিন পিতা- আমির হামজা গ্রাম- জনার কেওচিয়া, পোস্ট-কেরানীহাট, জেলা- চট্টগ্রাম।
    Total Reply(0) Reply
  • মোঃ মইন আহমেদ ১৬ ডিসেম্বর, ২০২১, ১০:৪৭ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আসসালামু আলাইকুম আমি আপনার সাথে দেখা করতে চাই , এটা আমার ছোট বেলার স্বপ্ন, আপনার পা ধরে সালাম করবো, আপনার সামনে দারিয়ে দুই চারটি কথা বলবো, লক্ষ কোটি বার আশা নিয়ে আছি আপনার সাথে দেখা করবো, কিন্তু আপনার সাথে দেখা করার কোনো পথ খুঁজে পাইনি, সবসময় আপনাকে মনে করি, জানি না আল্লাহতালা আমার মনের আশা পুর্ন করবে কি না, আল্লাহ আপনাকে নেক হায়াত দান করুক আমিন ???? অনেক ভালোবাসি আপনাকে???? আমার পরিচয় মোঃ মইন আহমেদ পিতাঃ মৃত ডাক্তার শহীদ উদ্দিন আহমেদ (ছোয়াব) মাতাঃ নিলফা আহমেদ মনি গ্রামঃ শাহজালালপুর, পোস্ট ঃ ২ নং চৌমুহনী, পোস্ট কোডঃ ৩৩৩১, থানাঃ মাধবপুর, জেলাঃ হবিগঞ্জ,
    Total Reply(0) Reply
  • মো. শামিম আহমেদ ১৪ জানুয়ারি, ২০২২, ১০:১১ পিএম says : 0
    বরাবর প্রধানমন্ত্রীর আমার সালাম দিবেন ্আশা করি আল্লাহর রহমতে ভালো আছে আমি আজ কষ্ট করে আপনার কাছে চিঠি লিখতে বসেছি পার্বতী দয়া হয় যদি হয় আমার প্রতি যদি আপনি যদি একটু চাকরি দেন তাহলে আমি খুশি হতাম
    Total Reply(0) Reply
  • মোঃ আজিমুল হক ২৬ জানুয়ারি, ২০২২, ১০:২৭ পিএম says : 0
    বরাবর, মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। বিষয়ঃব্যাটারী চালিত রিক্শার জন্য আবেদন। জনাবা, সর্বিনয় নিবেদন এই যে,আমি একজন শারীরিক প্রতিবন্ধী।গত বছর জিপিএঃ৪.৬৪ পেয়ে মাধ্যমিক পাস করেছি। এখন উচ্চ মাধ্যমিকে ভর্তি হব।কিন্তু আমি পায়ে হেঁটে কলেজে যেতে পারব না।কারণ,আমি একজন শারীরিক প্রতিবন্ধী। সেকারণে,আমার একটি ব্যাটারী চালিত রিক্শা হলে ভালো হত।কিন্তু আমি একজন গরীব পরিবারের সন্তান।আর আমার বাবা দিন আনে দিন খায়।তাই আমার বাবার পক্ষে, আমাকে ব্যাটারী চালিত রিক্শা কিনে দেওয়া সম্ভব হবেনা। তাই,আপনার কাছে আমার আকুল আবেদন এই যে,আমার ভবিষ্যৎ মঙ্গল কামনা করে আমাকে যদি একটি ব্যাটারী চালিত রিক্শা দিতেন,তাহলে আমার খুব উপকার হতো। নিবেদনে, মোঃ আজিমুল হক নামুড়ী হারাটি(খামার) হারাটি,লালমনিরহাট সদর, লালমনিরহাট।
    Total Reply(0) Reply
  • Muhammad Arif ul islam ২৭ জানুয়ারি, ২০২২, ২:২১ পিএম says : 0
    আসসালামু আলাইকুম, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনার কাছে বিনিত আবেদেন আমি একজন গরিব অসহায় আমাকে কিচু টাকা দান করলে চিরকৃতজ্ঞ থাকবো।আমি চট্টগ্রাম হাটহাজারী থেকে বলেছি
    Total Reply(0) Reply
  • Ismail ২৭ জানুয়ারি, ২০২২, ৬:৫৪ পিএম says : 0
    আমার নাম ইসমাইল আমি ময়মনসিংহ থেকে । আমার খুব সমস্যা বাচার মত রাস্তা পাইতাছিনা । আমি এইচ এস সি পাস করে বেকার অনেক দেনা আছে আমার তাই মাননীয় প্রধান মন্তি শেখ হাসিনার কাছে আকুল আবেদন আমাকে একটা বাচার মত সূযোগ করে দিন। ...
    Total Reply(0) Reply
  • MD EBRAHIM ১০ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৫৭ পিএম says : 0
    বরাবর মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদে্শ সরকার,বাংলাদেশ বিষয়: কর্ম সংস্থানের জন্য আবেদন। জনাব সবিনয় নিবেদন এই যে আমি মোঃ ইব্রাহিম ,আমার বাবা একজন মুক্তিযোদ্ধা আমার একটা চাকরি খুবই দরকার। জেলা-দিনাজপুর,থানা - বিরল এর একজন নাগরিক। মাননীয় প্রধানমন্ত্রী আমার আবেদন হলো আমি আপনার কাছে ছোট্ট একটি চাকরি চাচ্ছি। এই ছোট্ট একটি চাকরি ছাড়া আমার আর অন্য কোন পথ নাই।কারণ আমি নিম্নবিত্ত পরিবারের ছেলে। আমার মা একজন গৃহিণী আর আমার বাবা দুনিয়া তে নাই । তাই যে কোন ছোট্ট একটি চাকরি আমার খুবই প্রয়োজন। আমি বর্তমান জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয় নিয়ে প্রথম বর্ষে পড়তেছি। অতএব প্রার্থনা এই যে নিম্নবিত্ত পরিবারটির কর্ম সংস্থানের জন্য জনাবার নিকট আশা দৃষ্টি কামনা করছি। নিবেদক মোঃ ইব্রাহিম
    Total Reply(0) Reply
  • মোঃ রবিউল আউয়াল ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৯:১৬ এএম says : 0
    প্রধান মন্ত্রীর কার্যালয় এ বার -বার দরখাস্ত করেও কোন জবাব পাইনি।
    Total Reply(0) Reply
  • মোঃ রবিউল আউয়াল ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৯:১৬ এএম says : 0
    প্রধান মন্ত্রীর কার্যালয় এ বার -বার দরখাস্ত করেও কোন জবাব পাইনি।
    Total Reply(0) Reply
  • মোঃ হানিফ মিয়া ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ২:৫০ পিএম says : 0
    আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে চিঠি লিখতে চাই কোন মাধ্যমে ওনার কাছে চিঠি পৌচাতে পারবো জানতে চাই
    Total Reply(0) Reply
  • মোঃশাহীন সরদার ১৭ মার্চ, ২০২২, ৯:৪৪ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আসসালামু আলাইকুম আমি মোঃশাহীন সরদার আমার তিনি মেয়ে সহ আমার সংসার আমরা কোন থাকার জন্য বাসা নাই ঢাকা আমি বাড়া বাসায় থাকি এখন আমি আর বাসা ভারা দিতে পারি না তাই আমায় একটা বসবাস করার জন্য ঘর তৈরির জন্য সাহায্য চাই শুধু একটা বাড়ী আর আমার সংসার চালানো জন্য একটা চাকরি খুব বেশি ধরকার আপনার অনুকুলে আমার আবেদন যাহাতে আমার তিনি মেয়ে সহ বসবাসের উপযোগী ঘরও একটা চাকরি পাই
    Total Reply(0) Reply
  • MD EBRAHIM ২১ মার্চ, ২০২২, ৮:৩৪ পিএম says : 0
    প্রধানমন্ত্রীর কার্যালয় এ বার -বার দরখাস্ত করেও কোন জবাব পাইনি।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ সোহেল মাঝি ৩০ মার্চ, ২০২২, ৪:০২ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আসসালামুয়ালাইকুম আশা করি ভাল আছেন দোয়া করি সব সময় ভালো থাকেন আমি খুব অসহায় এবং অনেক বিপদে আছি আমার সাহায্যের খুবই প্রয়োজন তানা হলে মৃত্যু ছাড়া আর কোন উপায় থাকবেনা আমার একার উপার্জনের ভরসা করে 6টা মানুষের জীবন চলে আমি ছোট্ট একটা মুদি দোকান ব্যবসা করতাম আমি অনেক টাকা দেনা হয়ে গেছি প্রায় 4 লাখ টাকার মতো দেনা দেওয়ার মতো আমার কাছে কোন টাকা পয়সা নেই আমার কাছে জাগা জমি ঘর-দুয়ার কিছুই নেই জায়গা জমি থাকলে বিক্রি করে মানুষের টাকা দিয়ে দিতাম আমি এখন কি করবো বুঝতাছি না তাই আপনার সাহায্য ছাড়া আমার আর কোন পথ নেই আপনার সাহায্য না পেলে মৃত্যু ছাড়া আর কোন পথ থাকবে না আমার বাব মা তারা দুজনই অসুস্থ আমি ছাড়া তাদের দেখার মত কেউ নেই আমি এখন কি করবো তাই বাঁচতে হলে সাহায্যের আমার খুবই দরকার দয়া করে আমাকে একটু সাহায্য করেন আসসালামু আলাইকুম
    Total Reply(0) Reply
  • মুক্তা আক্তার ২৯ এপ্রিল, ২০২২, ৯:৩১ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী, আসসালামু_ওয়ালাইকুম। আমি অনেক অসহায়, আমার বাবা অনেক ছোট বেলাই মারা গেছেন, আমার মা এর পরে আর বিয়ে করেনি। বিয়ে বারিতে কাজ করে আমাকে একা লেখাপড়া করাই।টাকার অভাবের কারণে কখনো প্রাইভেট পরতে পারিনি। আমাদের ঘর বারি কিছুই না থাকাই ভারা থেকে আর লেখাপরা করা সম্ভব হছিলো না।তাছাড়া আমার মাও অনেক অসুস্থ হয়ে গেছে তার পক্ষে সম্ভব হবে না আর কাজ করার। ভেবেছিলাম একটু কসট করে লেখাপরা টা শেষ করে মাকে দেখবো।তাই( ধানমন্ডি ৩২) জাতীর পিতার বাস ভবন এর পাশে "New MODEL UNIVERSITY " তে ভরতি হই।কিন্তুু সুধূ HSC পাসে কোনো চাকরি পাচ্চিলাম না।তার উপর আমি যেহুত প্রাইভেট পরার খমতা রাখি না,তাই আমি সাভার থেকে নিয়মিত ধানমণ্ডি যেতে হই।কিন্তুু চাকরি না পাওয়ার জন্য আর টাকা জোগার না করতে পারায় আমার লেখাপরা বন্ধ হওয়ার জোর। আপনি তো কাউকে খালি হাতে ফিরান না।কত মানুষ কে কত কিছু দান করেন।আমকে যদি দয়া করে আ(ঃ)থীক সাহায্য করেন তাহলে আমার জিবন টা অনেক সুন্দর হয়ে যাবে।সুধূ আমর বললে ভুল হবে একটা পরীবার।তার থেকে বর কথা আপনার দয়ার জন্য আমার মাও একটু সস্তির মুখ দেখবে। আমরা অনেক অভাব আছি। একটু দয়া করেন।আপনার কাছে আমরা সারাজীবন ক্রিতজ্ঞ থাকবো। দয়া করে আমাকে তারাতাড়ি সাহায্য করেন। আপনার সাহায্য না পেলে হইতো ভুল কোন রাস্তা বের হবে। কেননা আমাদের দেশে সটিক পথে অনেক বাধা।আমি সৎ পথে এগিয়ে যেতে চাই এবং নিজের দেশের কাজে আগিয়ে যেতে চাই।এমন কিছু করতে চাই না জাতে আমার মা লজ্জা বোধ করে। আপনার নিকট আমার ভবিষ্যতে। আপনার দয়াতে আমি অনেক বর হতে পারব এটা আমার ধীর আস্থা
    Total Reply(0) Reply
  • Md.Al-amin Islam ১২ মে, ২০২২, ১:১৯ পিএম says : 0
    আসসালামুআলাইকুম।আমি কুড়িগ্রাম জেলা ফুলবাড়ি উপজেলার একজন ডিপ্লোমা ইন সিভিল ইন্জিনিয়ারিং পাশ করা ছাএ। এখন কোচিং করতেছি ইউনিভার্সিটিতে চান্স পাওয়ার জন্য। আমার পরিবার খুবই গরিব আমার একটা চাকরি খুবই দরকার।আপনি ব্যবস্থা করলে খুবই উপকার হইতো।
    Total Reply(0) Reply
  • Md uzzol islam ২৪ মে, ২০২২, ১০:২৭ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার আকুল নিবেদন আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কিছু বলতে চাই।আমার পরিবারে আমরা দুই বোন এক ভাই আমার বাবা দুইটা বিয়ে করেছে আমার বাবা আমাদেরকে দেখা শোনা করেনা আমি আমার মা এবং দু বন খুব কষ্ট করি আমি আমার দুই বোনের লিখা পড়ার খরচ চালাতে পারছি না আমার মা অশুছ্থো আমার পরিবারের খুবকষ্ট করে বেচে আছি শারীরিক দেনা করে ফেলেছি দুই লাখ টাকা যাদের কাছে থেকে ধার করে ছিলাম তারা আমার কাছে টাকা চাই মায়ের অসুখে টাকা সব খরচ করে ফেলেছি আমার এক টা টাকা নেই ।তাই মাননীয় শেখ হাসিনার আমি কিছু টাকা দান চাই মাননীয় প্রধানমন্ত্রী তো আমার মায়ের মতো এক মাত্র মা পারে ছেলের দুঃখ কষ্ট দুর করতে তিনি জদি আমাকে সাহায্য না করে তাহলে আমার আত্মহত্যা করা ছারা উপায় থাকবে না 26তারিখের মধ্যে আমার4লাখ টাকার প্রয়োজন ।তাই মাননীয় প্রধানমন্ত্রী যদি আমাকে দান না করে তাহলে আমার মিতৃর জন্য তিনি দায়ি থাকবেন। এইটা আমার বিকাশ নাম্বার 01940344150 জেলা কুষ্টিয়া।থানা দৌলাতপুর ।পোষ্ট্ অফিস কামালপুর ।ইয়নিয়ান পিয়ারপুর ।(8) নাম্বার ওয়ার্ডে ।গ্রাম পচাভিটা
    Total Reply(0) Reply
  • Sajib Howlader ৩০ মে, ২০২২, ৯:৫১ পিএম says : 0
    প্রধানমন্ত্রী বরাবর সাহায্য চেয়ে আবেদন
    Total Reply(0) Reply
  • শিল্পী রানী সূত্রধর ১৪ জুন, ২০২২, ৪:৪৪ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কার্যালয় পুরাতন সংসদ ভবন তেজগাঁও, ঢাকা-১২১৫। বিষয় : স্বামীর মৃত্যু জনিত কারনে আমার এতিম কন্যার বিবাহের জন্য ৩,০০,০০০/-(তিনলক্ষ) টাকা আর্থিক সাহায্য প্রদান প্রসঙ্গে। মাননীয় প্রধানমন্ত্রী আপনার কাছে আমার আকুল আবেদন এই যে, আমার বাড়ি কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলা ধলা ইউনিয়নের ০৬ নং ওয়ার্ডের দক্ষিন ধলা গ্রামের নিবাসী। আমার স্বামী হঠাৎ গত ১২/১০/২০২১ইং তারিখে ময়মনসিংহ চরপাড়া মেডিক্যাল হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান (মৃত্যুর সনদ কপি সংযুক্ত)। আমার স্বামী একজন কাঠ মিস্ত্রি ছিলেন, তার রোজগার ছিল সামান্যতম। তার কোন গচ্ছিত অর্থ সম্পদ নেই। আমার দুই মেয়ে এবং ৫ বছরের ছোট ১(এক)টি ছেলে আছে । আমার স্বামী মারা যাবার পর আমি এবং আমার সন্তানেরা খুব কষ্টে জীবন যাপন করছি। আমার বড় মেয়ে বিবাহ উপযুক্ত কিন্তু অর্থের অভাবে বিবাহ দিতে পারছিনা। সনাতন সম্প্রদায়ের এতিম কন্যার বিবাহের জন্য নিম্নতম প্রায় ৩,০০,০০০/-(তিন লক্ষ) টাকার প্রয়োজন। আমার কাছে কোন নগদ অর্থ নেই বিধায় কন্যার বিবাহ কাজ বরাবর, মাননীয় প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কার্যালয় পুরাতন সংসদ ভবন তেজগাঁও, ঢাকা-১২১৫। বিষয় : স্বামীর মৃত্যু জনিত কারনে আমার এতিম কন্যার বিবাহের জন্য ৩,০০,০০০/-(তিনলক্ষ) টাকা আর্থিক সাহায্য প্রদান প্রসঙ্গে। মাননীয় প্রধানমন্ত্রী আপনার কাছে আমার আকুল আবেদন এই যে, আমার বাড়ি কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলা ধলা ইউনিয়নের ০৬ নং ওয়ার্ডের দক্ষিন ধলা গ্রামের নিবাসী। আমার স্বামী হঠাৎ গত ১২/১০/২০২১ইং তারিখে ময়মনসিংহ চরপাড়া মেডিক্যাল হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান (মৃত্যুর সনদ কপি সংযুক্ত)। আমার স্বামী একজন কাঠ মিস্ত্রি ছিলেন, তার রোজগার ছিল সামান্যতম। তার কোন গচ্ছিত অর্থ সম্পদ নেই। আমার দুই মেয়ে এবং ৫ বছরের ছোট ১(এক)টি ছেলে আছে । আমার স্বামী মারা যাবার পর আমি এবং আমার সন্তানেরা খুব কষ্টে জীবন যাপন করছি। আমার বড় মেয়ে বিবাহ উপযুক্ত কিন্তু অর্থের অভাবে বিবাহ দিতে পারছিনা। সনাতন সম্প্রদায়ের এতিম কন্যার বিবাহের জন্য নিম্নতম প্রায় ৩,০০,০০০/-(তিন লক্ষ) টাকার প্রয়োজন। আমার কাছে কোন নগদ অর্থ নেই বিধায় কন্যার বিবাহ কাজ সম্পন্ন করতে পারছিনা। মাননীয় প্রধানমন্ত্রী আপনি বিবাহের অর্থ সাহায্য করলে বিবাহ কাজ সুসম্পন্ন করতে পারতাম। মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি, আপনি আমার মা, আপনি একজন সফল প্রধানমন্ত্রী এবং দেশ রত্ন বঙ্গবন্ধুর কন্যা । আমার মতন এহেন গরীব পরিবারের দিকে দৃষ্টি দিলে আমি কন্যাদায় থেকে মুক্ত হতে পারি। এমতাবস্থায়, আপনি মানবিক দিক বিবেচনা করে আমার এতিম কন্যার বিবাহের জন্য আর্থিক সাহায্য প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করলে আপনার নিকট চির কৃতজ্ঞ থাকবো। সংযুক্ত : বর্ণনামতে-০৭ (সাত)কপি। শিল্পী রানী সূত্রধর স্বামীঃ- মৃত অজিত সূত্রধর, গ্রামঃ- দক্ষিন ধলা, পোষ্ট- সেকান্দর নগর (২৩১৬) ওয়ার্ড নং-০৬ ইউনিয়ন: ধলা উপজেলাঃ তাড়াইল জেলাঃ- কিশোরগঞ্জ। মোবাইলঃ ০১৭৬০-৪৫৫১০৫ তারিখ: ১৪/০৬/২০২২ইং
    Total Reply(0) Reply
  • মোঃ আশরাফুল আলম ১২ সেপ্টেম্বর, ২০২২, ৩:৩৬ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী - থানা সুজানগর জেলা পাবনা _ বিষয় দারিদ্র্যতার জন্য শিক্ষার পাশাপাশি চাকরির আবেদন। জনাব _ সবিনয় বিনীত নিবেদন, এই যে আমি বাংলাদেশের একজন সচেতন নাগরিক। দারিদ্র্যের মধ্যে থেকে আমি (এসএসসি)পাশ করে ইন্টারমিডিয়েট এ ভর্তি হয়েছি,আমার পরিবারে ৫ জন সদস্য, এদের সব দায়িত্ব আমার উপর রয়েছে, ছোট ক্লাস থেকে বড় ক্লাসে উঠে পড়াশোনার খরচ পরিবার চালানোর খরচ আমার একার পক্ষে সম্ভব হচ্ছে না। আমি ভালো ছাএ হয়েও এত দায়িত্ব নিয়ে আমার পড়াশোনা করা সম্ভব হচ্ছে না। অতএব মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার আকুল আবেদন আমার উক্ত বিষয় বিবেচনা করিয়া আমার পড়াশোনার পাশাপাশি একটা চাকরির ব্যবস্থা করিবেন। বিনীত নিবেদকঃ মোঃ আশরাফুল আলম, পাবনা জেলা, সুজানগর থানা,ডাকঘর,কাদোয়া।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ রাজু ইসলাম ১৯ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩২ এএম says : 0
    আসসালামু আলাইকুম, মাননীয় প্রধানমন্ত্রী, আমি স্কাউটার মোহাম্মদ রাজু ইসলাম,ঢাকা-১ সংসদীয় আসনের একজন বাসিন্দা।আমি আমার শৈশব কাল হতেই স্কাউটিং করি, কাব স্কাউট, স্কাউট, রোভার স্কাউটিং করেছি। বর্তমানে স্কাউটিংয়ের তিন শাখায় ই লিডারশিপ গ্রহণ করেছি। নিজে প্রতিষ্ঠা করেছি,নবাবগঞ্জ এর গর্ব মহাকবি কায়কোবাদ এর নামে মহাকবি কায়কোবাদ মুক্ত স্কাউট গ্রুপ। যার একযুগ পুর্ণ হয়েছে। অর্জন করেছে আপনার নিকট হতে শাপলা কাব এ্যাওয়ার্ড, মহামান্য রাষ্ট্রপতির নিকট হতে প্রেসিডেন্ট স্কাউট এ্যাওয়ার্ড। আমার যৌবনের সোনালী সময় দিয়ে প্রতিষ্ঠিত স্কাউট গ্রুপটির পায়ের তলায় মাটি নেই মাথার উপর সাদ নেই। এই বার বছর অফিস ভাড়া করে কার্যক্রম চালিয়ে আস্লেও গত দুই বছর যাবত, অর্থের অভাবে ভাড়া অফিস ছেড়ে দিতে হয়েছে। বর্তমানে কোমলমতি শিশু কিশোরদের নিয়ে বিভিন্ন স্থানে খোলা আকাশের নিকট ঝুঁকি পূর্ণভাবে স্কাউটিং কার্যক্রম পরিচালনা করে আসতেছি। এমতাবস্থায়, মানবতার মায়ের কাছে আমার প্রার্থনা প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মহাকবি কায়কোবাদ মুক্ত স্কাউট গ্রুপ এর মানে এক খন্ড সরকারি জমি বরাদ্দ এবং মাথা গোজার একটা ঘর। (বিঃদ্রঃ আমার এলাকায় ১ নংখাস খতিয়ানের সরকারি জমি রয়েছে) নিবেদক স্কাউটার মোহাম্মদ রাজু ইসলাম, পুরাতন বান্দুরা, হাস্নাবাদ,নবাবগঞ্জ, ঢাকা -১৩২১.মোবাইলঃঃঃ০১৮৫৫৬৪২৯৯৬,ইমেইল [email protected]
    Total Reply(0) Reply
  • MD. FORHAD BHUIYAN ৬ ডিসেম্বর, ২০২২, ৫:২০ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সাহায্য কিছু টাকা
    Total Reply(0) Reply
  • মো জাইদুল ইসলাম ১১ ডিসেম্বর, ২০২২, ৯:৪৭ এএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী আমার সালাম নিবেন একটা সরকারি চাকরি দরকার একটু দয়া করুন মা জননী
    Total Reply(0) Reply
  • মো জাইদুল ইসলাম ১১ ডিসেম্বর, ২০২২, ৯:৪৭ এএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী আমার সালাম নিবেন একটা সরকারি চাকরি দরকার একটু দয়া করুন মা জননী
    Total Reply(0) Reply
  • মো জাইদুল ইসলাম ১১ ডিসেম্বর, ২০২২, ৯:৪৭ এএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী আমার সালাম নিবেন একটা সরকারি চাকরি দরকার একটু দয়া করুন মা জননী
    Total Reply(0) Reply
  • মো জাইদুল ইসলাম ১১ ডিসেম্বর, ২০২২, ৯:৪৭ এএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী আমার সালাম নিবেন একটা সরকারি চাকরি দরকার একটু দয়া করুন মা জননী
    Total Reply(0) Reply
  • মো জাইদুল ইসলাম ১১ ডিসেম্বর, ২০২২, ৯:৪৭ এএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী আমার সালাম নিবেন একটা সরকারি চাকরি দরকার একটু দয়া করুন মা জননী
    Total Reply(0) Reply
  • মো জাইদুল ইসলাম ১১ ডিসেম্বর, ২০২২, ৯:৪৭ এএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী আমার সালাম নিবেন একটা সরকারি চাকরি দরকার একটু দয়া করুন মা জননী
    Total Reply(0) Reply
  • মো জাইদুল ইসলাম ১১ ডিসেম্বর, ২০২২, ৯:৪৯ এএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী আমার সালাম নিবেন একটা সরকারি চাকরি দরকার একটু দয়া করুন মা জননী
    Total Reply(0) Reply
  • মো জাইদুল ইসলাম ১১ ডিসেম্বর, ২০২২, ৯:৪৯ এএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী আমার সালাম নিবেন একটা সরকারি চাকরি দরকার একটু দয়া করুন মা জননী
    Total Reply(0) Reply
  • মোঃ শিমুল হোসেন ১৮ ডিসেম্বর, ২০২২, ৯:১০ এএম says : 0
    আমি একজন গরিব পরিবারের ছেলে। আমার বাবা একজন কৃষক। আমার মা অসুস্থ। আমারা দুই ভাই এক বোন। আমরা দিন আনি দিন খাই।আমাকে পরাশোনা করার মত টাকা না থাকায়। আমি SSC O HSC পর্যন্ত পরতে পারছি।তাই আমাদের পরিবারের ও গ্রামের সবার পরামর্শে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে আমার আকুল আবেদন এইরে আমাকে একটা চাকরি দিয়ে আমার বাবা মায়ের স্বপ্ন পূরণের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। আমার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার প্রতি অনেক আশা নিয়ে বলেছেন। স্বপ্ন ছিল সেনাবাহিনীতে যোগ দিয়ে দেশের শিবা করবো। আমাকে চাকরি দিয়ে স্বপ্নটা পূরণ করে দিবেন।জয় বাংলা জয় বঙ্গবন্ধু। বাংলাদেশ দিরঘজিবি হক।
    Total Reply(0) Reply
  • মোঃ মাসুদ রানা ২৬ ডিসেম্বর, ২০২২, ১২:১৫ এএম says : 0
    আমি মাসুদ রানা থাকি পীরগঞ্জ জেলা ঠাকুরগাঁ আমার করোনা কালিন আমার ব্যবসা খতি হয় এর মধ্যে আমার সোব কিছু বিকিরি করে দিতে হয় আজ আমি পথে বসে আছি আর আমার পরিবারের আমরা 5 জন আর আমার এখন তো থাকার একটা ব্যবস্থাও নেই আমি এনজিও কাছে গেলে তারা আমার কাছে জমির দলিল চায় আর তা আমি দিতে পারিনি তাই আমি আর ব্যবসা সুরু করতে পারিনি আর এখন তো আমাদে সবাই কিনা করছে আমি সরকারের কাছে সাহায্যর আবেদন করছি আমার যেনো কোনো একটা ব্যবস্থা করে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন