Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বই জ্ঞানের ভান্ডার সমৃদ্ধ করে মেয়র নাছির

চসিকের বইমেলা উদ্বোধন

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে প্রতিবছরের মতো এবারো নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার ও মুসলিম ইনস্টিটিউট প্রাঙ্গণজুড়ে গতকাল শনিবার বিকেলে ১১ দিনব্যাপী বর্ণাঢ্য বইমেলা উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এবার বইমেলায় বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি, চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদসহ ঢাকা এবং চট্টগ্রামের ৫৪টি প্রকাশনা সংস্থা অংশগ্রহণ করেছে।
প্রকাশক লেখক কবি সাহিত্যিকদের প্রতি পাঠকদের কাছে বইয়ের আগ্রহ বাড়ানোর তাগিদ দিয়ে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বই মনের দরজা খুলে দেয়। কুসংস্কার থেকে মুক্ত করে, জ্ঞানের ভান্ডার সমৃদ্ধ করে।
চসিক বইমেলা উপলক্ষে একুশে স্মারক সম্মাননা পদক প্রদান, সাহিত্যিকদের সাহিত্য পুরষ্কার প্রদান, চিত্রাঙ্কনসহ সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা সভা, স্কুল ও কলেজ শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু-কিশোরদের নৃত্যানুষ্ঠান, লোক সঙ্গীত, নাটক, কবিগান, কবিতা ও ছড়া পাঠ, আবৃত্তি ইত্যাদি থাকবে।
উদ্বোধন অনুষ্ঠানে প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জোবাইরা নার্গিস খান, বইমেলা কমিটির আহ্বায়ক নাজমুল হক ডিউক, চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, হাসান মুরাদ বিপ্লব, মো. সলিমউল্লাহ বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বই

৭ ফেব্রুয়ারি, ২০২৩
৪ ফেব্রুয়ারি, ২০২৩
৩ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ