Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈমান আমলের জিন্দেগী গড়ে তুলুন -কবি রূহুল আমীন খান

কুরআন ও সুন্নাহর আলোকে জীবন গড়ুন -দারুল আমান পীর ছাহেব

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার: আখেরী মুনাজাতের মধ্যদিয়ে শেষ হলো কুমিল্লা নগরীর গোবিন্দপুরের দারুল আমান দরবার শরীফের দুই দিনব্যাপী ৪৩তম ইছালে ছাওয়াব মাহফিল। গতকাল শনিবার ফজরের নামাজ শেষে আখেরী মুনাজাত পরিচালনা করেন দরবারের পীর ছাহেব আলহাজ মাওলানা মুহাম্মদ আবু বকর সিদ্দিকী। মুনাজাতে পীর ছাহেব কুরআন ও সুন্নাহর আলোকে জীবন গড়ে তোলার আহ্বান জানান। তিনি মহান আল্লাহর কাছে ইহ জিন্দেগীর গুনাহ মাফ চেয়ে পীর-আউলিয়া ধন্য বাংলার জমিনে মুসলমানদের হেফাজত করার ফরিয়াদ জানান। সকল ফেৎনা-ফ্যাসাদ, অশুভ চক্র থেকে দেশের মানুষকে রক্ষা এবং তাদের জান-মাল হেফাজত ও নিরাপদ রাখাসহ দেশের শান্তি সমৃদ্ধি কামনা করেন মুনাজাতে। আখেরী মুনাজাতের আগের রাত শুক্রবার মাগরিব নামাজ শেষে ভক্ত মুরিদানদের তালিম প্রদান শেষে ত্বরিকা চর্চার আহ্বান জানিয়ে গুরুত্বপূর্ণ বয়ান করেন দারুল আমান দরবারের পীর ছাহেব আলহাজ মাওলানা মুহাম্মদ আবু বকর সিদ্দিকী।
এদিকে দারুল আমান দরবার শরীফে আয়োজিত দুই দিনব্যাপী ইছালে ছাওয়াব মাহফিলের শেষ দিন শুক্রবার রাতে প্রধান বক্তার বয়ান করেন দৈনিক ইনকিলাব পত্রিকার নির্বাহী সম্পাদক ইসলামী চেতনার কবি আলহাজ মাওলানা রূহুল আমীন খান। তিনি তাঁর বয়ানে বলেন, এই বাংলার জমিনে ওলী আউলিয়াদের বদৌলতে ইসলাম ধর্ম প্রতিষ্ঠিত হয়েছে। কুমিল্লাসহ সারা বাংলায় অসংখ্য ওলী আউলিয়া, পীর-মাশায়েখ, বুজুর্গানেদ্বীনের স্মৃতিচিহ্ন রয়েছে। তাঁদের সম্পর্কে জানতে হবে, বুঝতে হবে। অজ্ঞতার সাগরে সাঁতার কাটলে তীরের নাগাল পাওয়া যায় না। তাই হাক্কানি ওলী আউলিয়া ও পীর মাশায়েখদের সান্নিধ্য লাভের চেষ্টা করতে হবে। ওলী আউলিয়াদের দরবারে যান, তাদেরকে আদবের সাথে স্মরণ করুন।
বয়ানে মাওলানা কবি রূহুল আমীন খান আরও বলেন, ইহকাল পরকালে শান্তি এবং প্রকৃত ঈমানদারের মর্যাদা লাভ করতে হলে রাসূল (সা:)এর আদর্শ অনুসরণ করতে হবে। প্রত্যেক মুসলমান নর-নারীকে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে হবে। সন্তানদেরকে কোরআন শিক্ষা ও নামাজ পড়ার ব্যাপারে তাগিদ দিতে হবে। বেশি বেশি জিকির করুন। জিকির মনকে পবিত্র করে। আখেরাতের কথা স্মরণ করে ক্ষণস্থায়ী এই দুনিয়ায় ঈমান আমলের জিন্দেগী গড়ে তুলতে হবে। দুই দিনব্যাপী মাহফিলে দেশের প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ, ওলামায়ে কেরামগণ বয়ান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈমান

১৮ আগস্ট, ২০২২
২৫ এপ্রিল, ২০২২
৫ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ