Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাঁচবিবিতে ৪৫ হাজার টাকা চাঁদাবাজির অভিযোগে ডিবির এসআই রিপন ক্লোজ

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

পাঁচবিবি উপজেলা সংবাদদাতা : জয়পুরহাটের পাঁচবিবিতে ডিবির এসআই রিপন ফাঁদ পেতে আমিরুল ইসলাম নামের এক ব্যক্তির কাছ থেকে ৪৫ হাজার টাকা চাঁদা আদায় করার অভিযোগ পাওয়া গেছে। আমিরুল উপজেলার বাগজানা ইউনিয়নের উত্তরকৃষ্ণপুর গ্রামের মৃত আইমুদ্দিনের ছেলে। এসআই রিপনকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে।
অভিযোগে জানা যায়, গত ১৩ ফেব্রুয়ারী সোমবার বেলা সাড়ে ১১টার দিকে জয়পুরহাট ডিবি পুলিশ পরিচয়দানকারী ২ ব্যক্তি আমিরুলকে আটাপাড়া থেকে তুলে নিয়ে পাঁচবিবি-জয়পুরহাট সড়কের ওয়াবদা এলাকায় বাঁশ ঝাড়ে যায়। সেখানে তাকে হাতকড়া পড়ায়। ডিবির এসআই রিপনের নির্দেশে এক ব্যক্তি কিছু ইয়াবা ট্যাবলেট বের করে আমিরুলের হাতে দিয়ে ছবি উঠান। আমিরুল ইয়াবা নিতে অস্বীকার করলে তাকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখানো হয়। ছবি উঠানোর পর এসআই রিপন কামরুজ্জামান বিপ্লব নামের এক সোর্সের সাথে তাকে মুঠোফোনে কথা বলতে বলেন। বিপ্লব ফোনে আমিরুলকে জানায়, দেড় লক্ষ টাকা দিলে তারা তোমাকে ছেড়ে দিবে। আমিরুল বাধ্য হয়ে ডিবি সোর্স বিপ্লব ও ফয়সালকে টাকা আনার জন্য তার বাড়িতে পাঠায়। এদিকে ডিবির এসআই রিপন তাকে নিয়ে জয়পুরহাটের শর্মা হোটেলে অবস্থান করে। বিপ্লব ও ফয়সাল আমিরুলের শ্যালকের মোটরসাইকেলযোগে ১৫ হাজার টাকা নিয়ে এসআই রিপনকে দেয়। বাকি টাকা এক ঘণ্টার মধ্যে দেয়ার জন্য উক্ত মোটরসাইকেল নিজ হেফাজতে নেয় রিপন। পরে আরো ৩০ হাজার টাকা নিয়ে মোটরসাইকেলসহ আমিরুলকে ছেড়ে দেয়। পরের দিন মঙ্গলবার আমিরুল জেলা পুলিশ সুপারকে এ ঘটনায় লিখিত অভিযোগ করেন। এ বিষয়ে এসআই রিপনকে জিজ্ঞাসা করলে তিনি এ প্রতিনিধির সাথে কথা বলতে অস্বীকার করেন। জেলা পুলিশ সুপার রশিদুল হাসান জানান, লিখিত অভিযোগ পাওয়ার পর এসআই রিপনকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। তার বিরুদ্ধে তদন্ত চলছে।
সত্যতা পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাঁচবিবিতে

২২ অক্টোবর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ