Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

শেখ হাসিনার অধীনে নির্বাচনে না এলে বিএনপি আঁস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে : এনামুল হক শামীম

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, বিএনপি দেশের জনগণকে ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জনপ্রিয়তাকে ভয় পায়। সে কারণে তারা নির্বাচনের পথে না গিয়ে আবার ষড়যন্ত্রের পথে হাঁটা শুরু করেছে। এই দলটির জন্মই ষড়যন্ত্রের মধ্য দিয়ে। ষড়যন্ত্র ছাড়া কিছুই বোঝে না। তিনি বলেন, আগামী ২০১৯ সালে সংবিধান মোতাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। সে নির্বাচনে অংশ না নিলে বিএনপি আঁস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে। গতকাল শনিবার নোয়াখালী জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এনামুল হক শামীম বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার নামে দুর্নীতির মামলা আওয়ামী লীগ করেনি। তত্ত্ববধায়ক সরকার আমলের মামলা। তিনি যে দুর্নীতির সঙ্গে জড়িত নন, আদালতে গিয়ে প্রমাণ করুন। তার কি সাজা হবে কিনা সেটা আদালতের বিষয়। বিএনপির আমলে দুর্নীতি-লুটপাট এবং পরবর্তীতে জ্বালাও, পোড়াও সন্ত্রাসের কারণে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তারা সরকার পতনের আন্দোলনের ডাক দিয়েছিল। কিন্তু জনগণ সাড়া দেয়নি। জনরোষের কারণে তারা আন্দোলন থেকে পিছু হটে। এখন জনগণকে ভয় পায় বলেই আগামী নির্বাচনে অংশ না নিতে টালবাহানা শুরু করেছে। তবে বিএনপি যদি নির্বাচনে অংশগ্রহণ না করে তাহলে মুসলিম লীগের পরিণতি হবে।
তৃণমূলকে সংগঠিত ও শক্তিশালী করার নির্দেশ দিয়ে শামীম বলেন, এই নোয়াখালীর মাটি এক সময় বিএনপির ঘাঁটি ছিল। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ও জনবান্ধব কর্মসূচি গ্রহণের ফলে নোয়াখালীর মানুষ আওয়ামী লীগের ওপর আস্থাশীল। নোয়াখালীর মাটি এখন আওয়ামী লীগের ঘাঁটি। তিনি বলেন, আগামী নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ মোকাবিলা করতে হলে তৃণমূলকে আরো বেশি শক্তিশালী করতে হবে। আওয়ামী লীগ যদি ঐক্যবদ্ধ হয় তাহলে পৃথিবীর কোন শক্তি নেই আগামী নির্বাচনে পরাজিত করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ