Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

অপ্রতিরোধ্য বাংলাদেশ

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : রোলবল বিশ্বকাপের চতুর্থ আসরে যেন অপ্রতিরোধ্য বাংলাদেশ পুরুষ দল। আসরে শিরোপা জয়ের লক্ষে একের পর এক ম্যাচ জিতেই চলেছে তারা। টানা চতুর্থ জয়ে লাল-সবুজরা ‘ডি’ গ্রæপ সেরা হয়েই প্রি-কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। হংকং এবং ভুটানের পর এবার বাংলাদেশের শিকারে পরিণত হলো মিয়ানমার ও ফিজি। গতকাল সকালে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে স্বাগতিকরা ১১-০ গোলে মিয়ানমারকে বিধ্বস্ত করে তৃতীয় জয় তুলে নেয়। ম্যাচে বাংলাদেশের হৃদয় তিনটি, আরাফাত, সাগর ও ওয়ালটার দু’টি করে এবং দিপ্র ও ইন্তেসার একটি করে গোল করেন। একই দিন সন্ধ্যায় শহীদ ক্যাপ্টেন (অব:) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে বাংলাদেশ ৯-০ গোলে হারায় ফিজিকে। হৃদয় চারটি, সোহাগ ও ওয়ালী দু’টি করে এবং আরাফাত একটি গোল করেন। ম্যাচ শেষে বাংলাদেশ পুরুষ দলের অধিনায়ক আসিফ ইকবাল বলেন, ‘বিশ্বকাপ শুরুর আগেই বলেছিলাম শিরোপার জন্যই লড়বো আমরা। সে লক্ষে এগিয়ে চলেছে আমার দল। আজ (গতকাল) দু’ম্যাচসহ টানা চতুর্থ জয় তুলে নিয়ে আমরা প্রমাণ করেছি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার যোগ্যতা রাখে বাংলাদেশ।’ তিনি যোগ করেন, ‘প্রতিটি ম্যাচেই দর্শকরা দারুণ সমর্থন দিয়েছেন আমাদের। তাদের সমর্থন পেয়ে খেলোয়াড়রা মাঠে উজ্জীবিত হয়ে লড়েছে। দলের পক্ষে থেকে টিম বাংলাদেশ সমর্থকদের ধন্যবাদ জানাই আমি।’
তবে গ্রæপ পর্বের খেলা শেষ না হওয়ায় প্রি- কোয়ার্টার ফাইনালে স্বাগতিকরা কোনো দেশের বিপক্ষে খেলবে তা জানা যায়নি। পুরুষ দলের পথেই যেন হাঁটছে বাংলাদেশ মহিলা দল। কাল মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে তারা দ্বিতীয় ম্যাচে ফিলিপাইন মহিলা দলের বিপক্ষে ওয়াকওভার পেয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে।
অন্য দিকে পল্টন ময়দান সংলগ্ন নব-নির্মিত শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে দিনের প্রথম ম্যাচে বেলারুশের পুরুষ দল ৫-১ গোলে উরুগুয়েকে হারিয়ে তিন ম্যাচে ৯ পয়েন্ট পেয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে ওঠে। সকালে উরুগুয়ে মহিলা দল না আসায় ওয়াকওভার পায় বেনিন মহিলা দল। এই ভেন্যুতে অন্য ম্যাচে ডেনমার্ক মহিলা দল ২-১ গোলে শক্তিশালী আর্জেন্টিনাকে হারিয়ে চমক দেখায়। উগান্ডা নারী দল ১০-০ গোলে উড়িয়ে দেয় চাইনিজ তাইপেকে। জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে সউদী আরব ২-০ গোলে হারায় তুর্কিস্থান পুরুষ দলকে। এই ভেন্যুতে লাটভিয়া পুরুষ দল অনুপস্থিত থাকায় ওয়াকওভার পায় উগান্ডা দল। কেনিয়া ৫-৩ গোলে ডেনমার্কের পুরুষ দলকে এবং আর্জেন্টিনা পুরুষ দল ৪-১ গোলে উগান্ডাকে হারিয়ে দ্বিতীয় পর্বে ওঠে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন