Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মার্কিন নাগরিকদের জন্য ফের ভ্রমণ সতর্কতা জারি

প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : বাংলাদেশ ভ্রমণের জন্য মার্কিন নাগরিকদের জন্য ফের সতর্কতা জারি করেছে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়। সম্ভাব্য জঙ্গি হামলার আশঙ্কায় এ সতর্কতা জারি করা হয়েছে বলে গতকাল বৃহস্পতিবার জানিয়েছে যুক্তরাষ্ট্র। পঞ্চগড়ে এক হিন্দু পুরোহিত খুন হওয়ার পর নতুন করে এ সতর্কতা জারি করা হলো।
মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, এর আগে ভ্রমণ সতর্কতা ১০ নভেম্বর ২০১৫ পর্যন্ত বহাল রাখার কথা বলা হলেও এবার এর মেয়াদ ১ মে ২০১৬ পর্যন্ত বাড়ানো হচ্ছে।
মার্কিন পররাষ্ট্র দপ্তর জানায়, গত বছরের সেপ্টেম্বর থেকে বাংলাদেশে দুই বিদেশি হত্যাসহ বেশ কয়েকবার আধুনিক সহিংস হামলার ঘটনা ঘটেছে। ইসলামিক স্টেট এসব হামলার দায় স্বীকার করেছে। বাংলাদেশে বড় ধরনের সন্ত্রাসবাদী হামলার বাস্তব এবং বিশ্বাসযোগ্য আশঙ্কা আছে বলে এখনো রিপোর্ট পাওয়া যাচ্ছে।
মার্কিন পররাষ্ট্র দপ্তরের এই সতর্ক বার্তায় বলা হয়, বাংলাদেশ সরকার জঙ্গিদের পাকড়াও এবং নিরাপত্তা জোরদার করার পদক্ষেপ নিয়েছে। তাছাড়া বাংলাদেশে কোনো মার্কিন নাগরিক এখনো আক্রান্ত হননি। তা সত্ত্বেও বাংলাদেশ ভ্রমণে মার্কিন নাগরিকদের সতর্ক থাকতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নাগরিকদের জন্য ফের ভ্রমণ সতর্কতা জারি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ