Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

বিভিন্নস্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ৫

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বিভিন্নস্থানে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৫ জন। এছাড়াও আহত হয়েছে অর্ধশতাধিক।
জয়পুরহাট জেলা সংবাদদাতা জানান, জয়পুরহাট-মঙ্গলবাড়ী ও বগুড়া সড়কে গতকাল সোমবার দুপুরে সড়ক দুর্ঘটনায় এক স্কুল শিক্ষক ও ছাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। দুপুরে জেলার কালাই উপজেলার শরাইল এলাকায় অটো রিকশা থেকে পড়ে আলী আকবর (৬৫) নামে এক মাদ্রাসার শিক্ষক ও অপরদিকে সদরের খনজনপুর এলাকায় রাস্তা পারাপারের সময় মোটর সাইকেলের ধাক্কা লেগে ৭ বছরে স্কুলছাত্রী শিশু সাথী ঘটনাস্থলে মর্মান্তিক মৃত্যু হয়।
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, সুন্দরগঞ্জ উপজেলায় সড়ক দুর্ঘটনায় সীচা দ্বি-মুখি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিহত হয়েছে।
পারিবারিক ও স্থানীয়দের নিকট থেকে জানা গেছে, রোববার দুপুরে প্রধান শিক্ষক এ.কে.এম ফজলুল হক বিদ্যালয় হতে মোটর সাইকেল যোগে অফিসের কাজে সুন্দরগঞ্জ আসার পথে গাইবান্ধা-সুন্দরগঞ্জ সড়কের ধুবনী বাইপাস মোড় সংলগ্ন এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করায়। চিকিৎসাধীন অবস্থায় রাত ৮টার সময় প্রধান শিক্ষক ফজলুল হক (৫২) মারা যান।
বোচাগঞ্জ উপজেলা সংবাদদাতা জানান, দিনাজপুরের উপজেলার সেতাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ও বিএনপি নেতা মোঃ আব্দুল মতিন-মতি সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলে নিহত হন ও আহত হন ৩ জন। জানা গেছে, সেতাবগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর প্যানেল মেয়র এবং উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক, সেতাবগঞ্জ পৌর বিএনপির উপদেষ্টা মোঃ আব্দুল মতিন মতি ফরিদপুরের আটরশি খাজা বাবার দরবার শরিফে যাবার পথে গত ১৯ ফেব্রæয়ারী রাতে দিনাজপুর বোচাগঞ্জ সড়কে বটতলী নামক স্থানে তাদের বহনকারী একটি মাইক্রোবাস থেমে থাকা ট্রাক্টারের ট্রোলীকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
পার্বতীপুর উপজেলা সংবাদদাতা জানান, পার্বতীপুরে বাইবাস সড়কে এক সড়ক দুর্ঘটনায় ফকিরপাড়া গ্রামের মুক্তিযোদ্ধার পুত্র মৌলানা আবু মুছা নিহত হয়েছে। ঘটনাটি ঘটে গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় শহরের সুন্দরীপাড়া রেলগেট এলাকায়। জানা যায়, পার্বতীপুর উপজেলার রামরায়পুর ফকিরপাড়া গ্রামের মৃত মুক্তিযোদ্ধা ওবায়দুল ইসলামের পুত্র মৌলানা আবু মুছা (২০) মোটরসাইকেল যোগে উপজেলা থেকে হলদীবাড়ী যাওয়ার পথে সুন্দরীপাড়া বাইপাস সড়কে একটি মাল বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৬-২২৭২) ধাক্কা দিলে গুরুত্বর আহত হয়। গুরুত্বর অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় বেলা ২টার দিকে মারা যায়।
চৌগাছা (যশোর) উপজেলা সংবাদদাতা জানান, যশোরের চৌগাছায় বাস উল্টে অর্ধশত যাত্রী আহত হয়েছে। গতকাল সোমবার চৌগাছা-যশোর সড়কের কয়ারপাড়া গ্রামের পুটিমারা ব্রিজের সামনে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও আহতরা জানান বাসটি বেপরোয়া গতিতে চলছিল চৌগাছা-যশোর সড়কের কয়ারপাড়া গ্রামের পুটিমারা ব্রিজের সামনে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার নিচে ধানক্ষেতের মধ্যে উল্টে পড়ে।
জনপ্রতিনিধিদের সম্পৃক্ততায় চিকিৎসা ব্যবস্থার উন্নয়নসহ মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের মতবিনিময়
রাজশাহী ব্যুরো : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের সাথে রাজশাহী সিটি কর্পোরেশনের কাউন্সিলবৃন্দের এক মতবিনিময় সভা গতকাল সকালে নগর ভবন সরিৎ দত্ত গুপ্ত নগর সভাকক্ষে অনুষ্ঠিত হয়। দায়িত্বপ্রাপ্ত মেয়র মো. নিযাম উল আযীমের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালনা পর্ষদের সভাপতি ও রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা।
প্রধান অতিথির বক্তব্যে বাদশা বলেন, এই মহানগরীর চিকিৎসা সেবাদানকারী সর্বোচ্চ প্রতিষ্ঠান রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উন্নয়নে মহানগরীর সকলের সহযোগিতা একান্ত কাম্য। জনপ্রতিনিধিদের সম্পৃক্ততায় চিকিৎসা ব্যবস্থার উন্নয়নসহ মেডিকেল কলেজ হাসপাতালের নতুন পরিবেশ সৃষ্টিতে সকলের সহযোগীতা কামনা করেন তিনি। মেডিকেল কলেজ হাসপাতালের উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি জানান, নতুন অবকাঠামো নির্মাণ, বার্ণ ইউনিট স্থাপন, আইসিইউতে বেড বৃদ্ধি, ডিজিটাল এক্স-রে মেশিন স্থাপন, এমআরআই মেশিন স্থাপন, নতুন ওটি চালু, সিসি ক্যামেরা ও মাইক সংযোজন করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা জোরদারসহ নতুন জনবল ডাক্তার ও নার্স নিয়োগ করা হয়েছে। এর ফলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন হয়েছে। দেশের এ বৃহৎ চিকিৎসা সেবাদানকারী প্রতিষ্ঠানটি রাজশাহীসহ দেশের বিভিন্ন হাসপাতালের চেয়ে উন্নত সেবা প্রদান করছে।
দায়িত্বপ্রাপ্ত মেয়র বলেন, রাজশাহী মেডিকেল কলেজে হাসপাতালের সৌন্দর্যবর্ধন, পরিচ্ছন্নতাসহ পরিবেশ উন্নয়নে একযোগে কাজ করতে চাই। জনপ্রতিনিধিদের সম্পৃক্ততায় নাগরিক সচেতনতা সৃষ্টি করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিবেশ উন্নয়নে কাজ করার আশ্বাস প্রদান করেন তিনি। চিকিৎসাকে ব্যবসায়ীক মনোভাব না নিয়ে সেবার মনোভাবে নেওয়ার আহ্বান জানিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সব ধরনের প্যাথলজিক্যাল টেস্ট স্বল্প ব্যয়ে প্রদান, আইসিইউতে বেড বৃদ্ধি, ঔষধ সরবরাহ নিশ্চিতকরণের আহ্বান জানান তিনি। চিকিৎসকদের প্রতিটি রোগীকে আপন ভেবে আন্তরিকতার সাথে তাদের সেবা প্রদানের অনুরোধ জানান তিনি। সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএফএম রফিকুল ইসলাম। বক্তব্য রাখেন রামেক হাসপাতালের অধ্যক্ষ ড. মো. আনোয়ার হাবিব। মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন কাউন্সিলর মো. বেলাল আহম্মেদ, শাহজাহান আলী, কামরুজ্জামান, মোসা. শাহনাজ বেগম শিখা, মোসা. সামসুন নাহার, রাসিকের প্রধান প্রকৌশলী মো. আশরাফুল হক। মতবিনিময় সভায় রাসিকের প্যানেল মেয়র-২ একেএম রাশেদুল হাসান টুলু, রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. সারোয়ার জাহান, কাউন্সিলরবৃন্দ ও রাসিকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন