Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাফলংয়ে ক্রাশার মেশিন ও অবৈধ স্থাপনা উচ্ছেদ

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে টাস্কফোর্সের অভিযানে ১১টি ক্রাশার মেশিন ও চারটি অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং কান্দুবস্তি এলাকা থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের ৪টি গর্ত মাটি দিয়ে ভরাট করা হয়েছে। গতকাল (সোমবার) দুপুরে জাফলংয়ের বল্লাঘাট বাজার থেকে চুনা কোয়ারি এলাকা এবং কান্দুবস্তি এলাকায় এ অভিযান চালানো হয়। গোয়াইনঘাটের উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সালাহ উদ্দিনের নেতৃত্বে এ অভিযান চলে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট থানার ওসি মো. দেলওয়ার হোসেন, পরিবেশ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক হাফিজুর রহমান, বিজিবি সংগ্রাম সীমান্ত ফাঁড়ির ক্যাম্প কমান্ডার মো. হুমায়ুন কবিরসহ পুলিশ ও বিজিবির অর্ধশতাধিক সদস্য।
গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাহ উদ্দিন বলেন, পর্যটন কেন্দ্র জাফলংয়ের পরিবেশ রক্ষা করতে রাস্তার পাশ দিয়ে অবৈধভাবে গড়ে উঠা ১১টি ক্রাশার মেশিন ও চুনা কোয়ারি এলাকা থেকে ৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং কান্দুবস্তি এলাকায় পাথর তোলার ৪টি গর্ত ভরাট করা হয়েছে। জাফলংয়ের পরিবেশ রক্ষার স্বার্থে আমাদের টাস্কফোর্সের ধারাবাহিক অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ