Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

দেশে বাক স্বাধীনতা সুশাসন কিছুই নেই : অলি আহমদ

প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো ঃ লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, বিগত ২০০৯ সাল থেকে ছলে-বলে-কৌশলে প্রকারান্তরে দেশে একদলীয় শাসন চলছে। ফলে দেশে আজ জনগণের বাক স্বাধীনতা নেই, সুশাসন ও গণতন্দ্র নেই। জনগণ ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছে। আওয়ামী লীগের সদস্য ছাড়া কারো জানমালের নিরাপত্তা নেই।
তিনি বলেন, ভোটের অধিকার থেকে সকলে সম্পূর্ণরূপে বঞ্চিত। বিশেষ করে বিগত দুই বছর যাবৎ রাতের অন্ধকারে এক ধরনের দুর্নীতিবাজ কর্মকর্তাদের সহায়তায় ব্যালেট পেপার কেটে ব্যালেট বক্স ভর্তি করা হয় এবং সরকারের পছন্দের ব্যক্তিদেরকে নির্বাচিত করা হচ্ছে। এ ধরনের নজির পৃথিবীর অন্য কোন দেশে নেই।
তিনি গতকাল (বৃহস্পতিবার) বিকেলে প্রেস ক্লাব মিলনায়তনে চট্টগ্রাম এলডিপি’র উদ্যোগে এক সংবর্ধনা অনুষ্ঠান এসব কথা বলেন।
কর্নেল অলি আহমেদ বলেন, এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য সম্পূর্ণরূপে কিছুসংখ্যক দুর্নীতিবাজ কর্মকর্তাদের ওপর নির্ভরশীল। এই কর্মকর্তাদের বিবেক বলেতে কিছু নেই। নেই কোন দায়বদ্ধতা ও জবাবদিহিতা। তাদের মধ্যে দেশ প্রেম বলতে কোন জিনিষ নেই। এদের মধ্যে অনেকে বিভিন্ন দেশে টাকা পাচার করে বাড়িঘর খরিদ করেছে, এমনকি ছেলে-মেয়ে স্ত্রীর নামে ওই সমস্ত দেশের নাগরিকত্ব নিয়ে অবাধে ব্যবসা-বাণিজ্য চালিয়ে যাচ্ছে। বিদেশে বাড়িঘর খরিদ করা এবং বেনামে ব্যবসা-বাণিজ্য পরিচালনায় সর্বাগ্রে রয়েছে রাজনীতিবিদরা। অথচ সরকার এ ব্যাপারে নিরব। কেন বা কি কারণে তাদের বিরুদ্ধে কোন উদ্যোগ নেয়া হচ্ছে না তাদের নাম প্রকাশ করা হচ্ছে না। এ ধরনের দেশদ্রোহীদের ব্যাপারে তথ্য সংগ্রহ করা সরকারের পক্ষে কোন কঠিন কাজ নয়।
এলডিপি’র কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি এডভোকেট কফিল উদ্দিন চৌধুরী চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হওয়ায় এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া অনুষ্ঠানে আইনজীবি ঐক্যপরিষদ থেকে নির্বাচিত অন্যান্য কর্মকর্তাদের সংবর্ধনা দেয়া হয়। উত্তর জেলার এলডিপি’র সভাপতি সাবেক এমপি মো. নুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন মহানগর এলডিপি’র সভাপতি এম সলিমুল্লাহ। গোলাম কিবরিয়া শিমুলের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন প্রবীণ আইনজীবী এডভোকেট কবির চৌধুরী, এলডিপি’র কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এম. এয়াকুব আলী, নির্বাহী সদস্য এড. ফৌজুল আমিন চৌধুরী, উত্তর জেলার সাধারণ সম্পাদক এসএম নিজাম উদ্দিন হারুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশে বাক স্বাধীনতা সুশাসন কিছুই নেই : অলি আহমদ
আরও পড়ুন