Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষ কর্মী নিতে বেশি আগ্রহী সিঙ্গাপুর : দ্বিপাক্ষিক বৈঠকে সিঙ্গাপুরের শ্রমমন্ত্রী

প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সিঙ্গাপুর সরকারের জনশক্তিমন্ত্রী লিম সুই সে বলেন, সিঙ্গাপুর অদক্ষ কর্মীর চেয়ে দক্ষ কর্মী নিতে বেশি আগ্রহী। তিনি আরও বলেন, ইতোমধ্যে সিঙ্গাপুরে অনেক বিদেশী কর্মী কাজ করছে। তিনি বাংলাদেশের দক্ষ কর্মীদের কাজের প্রশংসা করেন। সিঙ্গাপুরের জনশক্তি মন্ত্রণালয়ে গতকাল বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির নেতৃত্বে উচ্চ পর্যায়ের এক প্রতিনিধিদলের দ্বিপাক্ষিক বৈঠকে শ্রমমন্ত্রী লিম সুই সে একথা বলেন।
বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ২০১৫ সালে বাংলাদেশ থেকে ৫৫ হাজার ৫২৩ জন দক্ষ কর্মীর সিঙ্গাপুরে কর্মসংস্থানের সুযোগ করে দেয়ায় সিঙ্গাপুর সরকারের প্রতি ধন্যবাদ জানান। দ্বিপাক্ষিক বৈঠককালে বাংলাদেশে উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের মধ্যে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম শামছুন নাহার, সিঙ্গাপুরস্থ বাংলাদেশ হাইকমিশনার মাহাবুব-উজ-জামান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ আকরাম হোসেন এবং কাউন্সেলর (শ্রম) আয়েশা সিদ্দিকা শেলী। সিঙ্গাপুরে নির্মাণ শিল্প, জাহাজ নির্মাণ শিল্প ও সেবা খাতে বাংলাদেশ থেকে আরও দক্ষ কর্মী নেয়ার জন্য সিঙ্গাপুরের জনশক্তি মন্ত্রীকে অনুরোধ জানান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। মন্ত্রী আরও বলেন, সিঙ্গাপুরের চাহিদা অনুযায়ী দক্ষ শ্রমিক পাঠাতে বাংলাদেশ এখন পুরোপুরি প্রস্তুত। বৈঠকে বাংলাদেশ থেকে হঁৎংবং, পধৎব মরাবৎং, যড়ঁংব সধরফং ধহফ যড়ঃবঃ ংবৎারপবং কাজে কর্মী নেয়ার বিষয়ে আলোচনা হয়েছে। বর্তমানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ৩ দিনের এক সরকারি সফরে সিঙ্গাপুরে অবস্থান করছেন। তিনি আগামী ২৮ ফেব্রুয়ারি দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।
 






 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষ কর্মী নিতে বেশি আগ্রহী সিঙ্গাপুর : দ্বিপাক্ষিক বৈঠকে সিঙ্গাপুরের শ্রমমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ