Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সীতাকুন্ডে তিন দিনব্যাপী শিব চতুর্দশী মেলা শুরু

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সৌমিত্র চক্রবর্তী, সীতাকুন্ড থেকে : সীতাকুন্ডে ঐতিহ্যবাহি শিব চতুর্দশী মেলা শুরু হচ্ছে। আজ শুক্রবার মেলার আনুষ্ঠানিক উদ্ভোধন হবে। মেলা চলবে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত। এ উপলক্ষে ইতোমধ্যে যাবতীয় প্রস্তুতি শেষ করেছে মেলা কমিটি। এবার দেশের রাজনৈতিক পরিস্থিতি ভালো হওয়ায় এবং শিব চতুর্দশীর পূণ্যতিথি শুক্র-শনিবার (ছুটির দিন) পড়ায় মেলায় উপছে পড়া ভিড় হবে বলেই ধারণা করছেন সংশ্লিষ্টরা। ফলে মেলা সুষ্ঠুভাবে সম্পন্ন করাই কমিটির জন্য চ্যালেঞ্চ। এদিকে মেলাকে সুষ্ঠু ও সুন্দর করতে সবার সহযোগিতা চেয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক শামছুল আরেফিন। গতকাল এ বিষয়ে তিনি মেলা কমিটি ও সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন।
সীতাকুন্ড মেলা কমিটির সাধারণ সম্পাদক হারাধন চৌধুরী বাবু বলেন, চন্দ্রনাথ ধামে প্রতিবারের মতো এবারের মেলাও বেশ জমজমাট হবে। এবার শিব চতুর্দশীর পূণ্যতিথি শুক্রবার ও শনিবার হওয়ায় এখানে ২০ থেকে ২৫ লাখ ভক্তের আগমন হতে পারে বলে তারা ধারণা করছেন। এদিকে মেলাকে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষে গতকাল বৃহস্পতিবার সীতাকুন্ডে সাংবাদিক ও মেলা কমিটির সাথে মত বিনিময় করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো: শামছুল আরেফিন। এ সময় আরো উপস্থিত ছিলেন, ডিডিএলজি কর্মকর্তা খোরশেদ আলম, উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন, নির্বাহী অফিসার নাজমুল ইসলাম ভূইয়া, সহকারী কমিশনার ভূমি রুহুল আমিন, মেলা কমিটির সাধারণ সম্পাদক হারাধন চৌধুরী বাবু, প্রেসক্লাব সভাপতি এম সেকান্দার হোসাইন, সাধারণ সম্পাদক সৌমিত্র চক্রবর্তী, সাবেক সভাপতি এম হেদায়েতসহ সাংবাদিকবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সীতাকুন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ