Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চুয়েটে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ওরিয়েন্টেশন

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেছেন, বর্তমান আইসিটি’র যুগে যতবেশি এ বিষয়ে জ্ঞান আহরণ করবে ততই লেখা-পড়ার সহায়ক হবে। তথ্য-প্রযুক্তির সফল প্রয়োগ ও ব্যবহার করে অনেক দেশ এগিয়ে গেছে। তাই শিক্ষার্থীদের তথ্য-প্রযুক্তি বিষয়ে আপডেট তথ্য ও ধারণা থাকতে হবে। শিক্ষা-গবেষণায় এর সফল প্রয়োগ করে আরও এগিয়ে যেতে হবে।
চুয়েটে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীরদের লেভেল-১ এর ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিসি একথা বলেন।
কেন্দ্রীয় অডিটরিয়ামে গত বৃহস্পতিবার আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. হযরত আলী, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মোস্তফা কামাল, যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো: মাহবুবুল আলম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মাহমুদ আব্দুল মতিন ভূঁইয়া, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. আশতোষ সাহা, রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী। এছাড়া বক্তব্য রাখেন চুয়েট অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক। প্রভাষক নাহিদা সুলতানা ও রুহমা বিনতে মফিজ মুক্তার সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে বিশ্ববিদ্যালয়ের উপর একটি ভিডিওচিত্র উপস্থাপন করেন সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) মোহাম্মদ ফজলুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চুয়েট

৬ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ