Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্রিকইনফোর ২ ক্যাটাগরিতে বর্ষসেরা মুস্তাফিজ মিরাজ

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : গত বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) এ সানরাইজার্স হায়দারাবাদের শিরোপা জয়ের নায়ক (১৭ উইকেট) মুস্তাফিজুর রহমান পেয়েছেন আসর সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার। ২০১৬ সালের বর্ষসেরা উদীয়মানের পুরস্কারে ভুষিত হওয়ার সুসংবাদটা নিউজিল্যান্ডে বসেই পেয়েছিলেন বাংলাদেশের বিস্ময় বোলার মুস্তাফিজুর রহমান। ২০১৫ সালে আইসিসি’র বর্ষসেরা ওয়ানডে দলে বিবেচ্য এই বাঁ হাতি পেস বোলার ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপ ক্রিকেটে সেরা একাদশে উঠিয়েছেন নাম। মুস্তাফিজুরের জন্য বর্ষসেরা মনোনয়ন নুতন কিছুই নয়। তবে গতকাল রাতে ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় পোর্টাল ক্রিকইনফো ২০১৬ সালে ১২ ক্যাটাগরিতে যে সব বর্ষসেরাদের নাম ঘোষণা করেছে, সেই তালিকায় মুস্তাফিজুর ছাড়াও বিবেচ্য হয়েছেন মেহেদী হাসান মিরাজ।
নিউজিল্যান্ডের বিপক্ষে ইডেন গার্ডেনসে সর্বশেষ টি-২০ বিশ্বকাপ সেরা বোলিং (৫/২২) এবং ৩ ম্যাচে ৯ উইকেটে ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় পোর্টাল মুস্তাফিজুর রহমানকে ২০১৬ সালের বর্ষসেরা টি-২০ ক্রিকেটারের পুরস্কারে ভুষিত করেছে। মোহাম্মদ আমির, কসুন রাজিতা, মিশেল সান্টনার, অশ্বিন, জেমস ফকনার, ক্রিস জর্দান, ডোয়াইন ব্রাভো ও ইমাদ ওয়াসিমকে টপকে এই ক্যাটাগরিতে সেরা মুস্তাফিজ। গত বছর ইংল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট অভিষেক সিরিজে ১৯ উইকেটে ইতিহাস রচনা করা ১৯ বছর বয়সী বাংলাদেশী অফ স্পিনার ডেব্যুটেন্ট অব দ্য ইয়ারের পুরস্কারে হয়েছেন ভুষিত। বর্ষসেরা উদীয়মান হিসেবে মেহেদী হাসান নির্বাচিত হয়েছেন ভোটের মাধ্যমে। ১২ ক্যাটাগরিতে বর্ষসেরা মনোনয়নে ছিলেন বাংলাদেশের ৬ ক্রিকেটারÑমাশরাফি, তামীম, মাহামুদুল্লাহ, সাব্বির, মুস্তাফিজ এবং মিরাজ। তবে মুস্তাফিজ, মিরাজ ছাড়া অন্য কেউ ক্রিকইনফোর বর্ষসেরা পুরস্কারে বিবেচ্য হননি।
এ রিপোর্ট লেখা পর্যন্ত বর্ষসেরা টেস্ট ব্যাটসম্যান হয়েছেন ইংল্যান্ডের বেন স্ট্রোকস, বর্ষসেরা ওডিআই ব্যাটসম্যান দ.আফ্রিকার কুইন্টন ডি কক, বর্ষসেরা টি-২০ ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্রাফেট, বর্ষসেরা টেস্ট বোলার ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড, বর্ষসেরা ওডিআই বোলার ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিরাজ

২৮ এপ্রিল, ২০২২
২৬ এপ্রিল, ২০২২
১০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ