Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

হজযাত্রীদের সঙ্কট নিরসনে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ২০১৭ সালে সউদী আরব থেকে প্রাপ্ত হজযাত্রীদের ১ লাখ ২৭ হাজার কোটার অতিরিক্ত প্রায় ৫০ হাজার হজযাত্রীর হজে গমন নিশ্চিত করার দাবিতে গতকাল (রোববার) আটাব চট্টগ্রাম জোন ও হজযাত্রী কল্যাণসংস্থার উদ্যোগে অতিরিক্ত বিভাগীয় কমিশনার সৈয়দা সরওয়ার জাহানের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন হজযাত্রী কল্যাণসংস্থার চেয়ারম্যান এইচ এম মুজিবুল হক শুক্কুর ও আটাব চট্টগ্রাম জোনের সচিব শরিয়ত উল্ল্যাহ শহিদ, কল্যাণসংস্থার মহাসচিব কাজী মাওলানা জসিম উদ্দীন, হাব চট্টগ্রাম জোনের সদস্য আবদুল করিম, আটাব সদস্য মাওলানা আবদুল হালিম বারবী প্রমুখ।
স্মারকলিপিতে উলে­খ করা হয়, হজ নীতিমালা লঙ্ঘন করে প্রজ্ঞাপন জারির মাধ্যমে নতুন নীতিমালা করার কারণে বিভিন্ন নোটিশের মাধ্যমে হজ ওয়েবসাইটে বিভ্রান্তিকর তথ্য প্রচার করা হয়। যার কারণে ২০১৭ সালে ৫০ হাজার হাজী হজে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।
হজে গমন নিশ্চিত করতে নিবন্ধিত হজ যাত্রীদের ক্রমবিন্যাস নিশ্চিতকরণ ও কোটা বৃদ্ধির পাশাপাশি সকল হজ যাত্রীদের হজে গমন নিশ্চিত করার দাবি জানানো হয়।



 

Show all comments
  • Nur-Muhammad ১ মার্চ, ২০১৭, ৯:০৪ এএম says : 0
    সউদী আরবের সাথে অধিকতর সন্পর্ক সৃষ্টি করতে হবে। মাননীয় প্রধান মন্ত্রী উদ্দ্যোগ নিলে সফল হওয়া যাবে বলে আশা করা যায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ