Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জিয়া অরফানেজ মামলায় সময়ের আবেদন মঞ্জুর

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সময়ের আবেদন মঞ্জুর করেছেন আদালত। গতকাল রোববার ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদার আদালতে খালেদার উপস্থিত হওয়ার দিন ধার্য ছিল। আদালত বদলি চেয়ে বেগম খালেদার আবেদনটি হাইকোর্টে শুনানির আপেক্ষায় রয়েছে। তাই খালেদা জিয়া হাজির না হয়ে তার আইনজীবীর মাধ্যমে সময়ের আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২ মার্চ দিন ধার্য করেছেন।
এর আগে, ২ ফেব্রুয়ারি ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ তার বিরুদ্ধে আনীত অভিযোগ ও ৩২ জন সাক্ষীর জবানবন্দি পড়ে শুনিয়েছিলেন।
খালেদা জিয়া আদালতে যাচ্ছেন না আজ
রাষ্ট্রদ্রোহসহ বিভিন্ন অভিযোগে করা ১০ মামলায় হাজিরা দেয়ার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আজ সোমবার আদালতে যাচ্ছেন না। গতকাল রোববার খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। খালেদা জিয়ার বিরুদ্ধে মামলাগুলোর মধ্যে রয়েছেÑ মিরপুরের দারুস সালাম থানায় নাশকতার আট মামলা, রাষ্ট্রদ্রোহের একটি ও যাত্রাবাড়ী থানার বিস্ফোরক আইনের মামলা। এর আগে গত ১ ফেব্রুয়ারি ঢাকার মহানগর দায়রা জজ আদালত কামরুল হোসেন মোল্লা খালেদা জিয়াকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। গত বছরের ২৫ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম রাশেদ তালুকদারের আদালতে আইনজীবী ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী বাদী হয়ে এ মামলা করেন। ওই মামলায় গত বছরের ৫ এপ্রিল খালেদা জিয়া আদালতে হাজির হয়ে জামিন নেন। এদিকে ২০১৫ সালের ২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় গ্লোরি পরিবহনের যাত্রীবাহী একটি বাসে পেট্রোলবোমা হামলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন