Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পিডিবি থেকে পল্লী বিদ্যুতে স্থানান্তরের প্রতিবাদে যশোর উপ-শহরবাসীর সংবাদ সম্মেলন

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

যশোর ব্যুরো : পিডিবি থেকে পল্লী বিদ্যুতে যেতে চায় না যশোর-উপশহরবাসী। গতকাল সোমবার বেলা ১২টায় প্রেসক্লাব যশোর মিলনায়তনে সংবাদ সম্মেলন করে পল্লী বিদ্যুতে লাইন হস্তান্তরের প্রতিবাদ করলেন যশোর নতুন উপশহরের বাসিন্দারা। তারা বর্তমানে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকো) গ্রাহক।
সংবাদ সম্মেলনে উপশহরবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কাসেদুজ্জামান সেলিম। তিনি বলেন, যশোর উপশহর হাউজিং এস্টেটের একটি আবাসিক এলাকা। প্রায় ৩০ হাজার লোকের বসবাস। এখানে স্কুল, কলেজ, মাদরাসা, পলিটেকনিক ইনস্টিটিউট, শিশু হাসপাতাল, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, শতাধিক শিল্প-কারখানা, বিএডিসি ও বীজ গ্রেডিংয়ের প্রতিষ্ঠান রয়েছে। শতভাগ শিক্ষার হার সম্পন্ন এই এলাকা ১৯৬৪ সাল থেকে পর্যায়ক্রমে ওয়াপদা, পিডিবি এবং ওজোপাডিকোর আওতায় বিদ্যুৎসেবা পেয়ে আসছে। কিন্তু গত ৮ ফেব্রæয়ারি পল্লী বিদ্যুতের একটি পত্রে জানতে পারি, আমাদের বিদ্যুৎ সঞ্চালনার আওতা থেকে প্রত্যাহার করে পল্লী বিদ্যুতে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত হয়েছে।
সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, দাবি আদায়ে মামলা পরিচালনার পাশাপাশি নিয়মতান্ত্রিক আন্দোলন ও সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ রক্ষা করা হচ্ছে। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসানুর রহমান লিটু, সাবেক চেয়ারম্যান আজগর হোসেন, রেজাউর রহমান বিন্দুসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ