Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই সপ্তাহে চাঁদপুরে ছয় শিশু ধর্ষণের শিকার

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : গত দু’সপ্তাহে চাঁদপুর জেলার বিভিন্নস্থানে ৬ শিশু ধর্ষণের শিকার হয়েছে। এসব শিশুদের বয়স ৫ থেকে ১২ বছর বয়সী। ধর্ষণের ঘটনায় দু’জনকে আটক করা হয়। অন্য অভিযুক্তরা পলাতক ও তাদের বিরুদ্ধে মামলা চলমান রয়েছে। চাঁদপুর জেলার হাজীগঞ্জ, ফরিদগঞ্জ, কচুয়া ও সদর উপজেলার বালিয়া পূর্ব শ্রীরামদী, রঘুনাথপুরে ৯ ফেব্রæয়ারি থেকে ২৫ ফেব্রæয়ারি পর্যন্ত এসব ঘটনা ঘটে। এর মধ্যে গত ১০ ফেব্রæয়ারি শুক্রবার সন্ধ্যায় হাজীগঞ্জ উপজেলার ২ নং বাকিলা ইউনিয়নের উত্তর শ্রীপুর গ্রামের দুবাই প্রবাসী হারুন মিজির পুত্র সালাউদ্দিন মিজি (১৯) নামে যুবকের হাতে ৫ বছর বয়সী এক শিশু ধর্ষিত হয়। শিশুর মাতা খাদিজা বেগম জানান, শুক্রবার সন্ধ্যায় সালাউদ্দিন মিজি তার শিশুসন্তান বৃষ্টিকে চিপস কিনে দেয়ার কথা বলে তার কাছ থেকে নিয়ে যান। ১ ঘণ্টা পর সালাউদ্দিন তাকে তার মায়ের কাছে ফিরিয়ে দিয়ে যান। গোপনাঙ্গ থেকে রক্ত বের হতে দেখে ধর্ষণের বিষয়টি তিনি বুঝতে পারেন। ঘটনার দিন স্থানীয়রা অপরাধীকে আটকিয়ে রাখেন। পরে হাজীগঞ্জ থানা পুলিশ ওই এলাকা থেকে সালাউদ্দিনকে আটক করে। গত ১৫ ফেব্রæয়ারি বুধবার সন্ধ্যয় কচুয়া উপজেলার ভূঁইয়ারা গ্রামের মেহের আলী জমাদার বাড়ির আবুল কাশেম জমাদারের ছেলে ইব্রাহিম জমাদারের হাতে ৭ বছর বয়সী ৩য় শ্রেণির এক ছাত্রী ধর্ষিত হয়। এ ঘটনায় অভিযুক্তকে আটক করে পুলিশ।
ধর্ষিত শিশুকে চাঁদপুর সরকারি হাসপাতালে চিকিৎসার জন্যে ভর্তি করালে দেখতে যান অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান। ওই ছাত্রীর পিতা জানান তার কন্যা ওই গ্রামের প্রাথমিক বিদ্যালয়ে ৩য় শ্রেণিতে পড়াশুনা করে। বুধবার সন্ধ্যায় একই বাড়ির আবুল কাশেমের ছেলে ইব্রাহিম তার শিশু মেয়েকে খেলার ছলে ঘর থেকে ডেকে নিয়ে বাড়ির পার্শ্ববতী বাগানে ধর্ষণ করে। পরে তার মেয়ে ঘরে ফিরে এসে একথা তাদেরকে জানালে তারা তার শরীরের আলামত দেখে বিষয়টি বুঝতে পেরে প্রথমে স্থানীয় মেম্বারকে জানিয়ে পরবর্তীতে কচুয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন। ৯ ফেব্রæয়ারি চাঁদপুর শহরের পুরান বাজার পূর্ব শ্রীরামদী গ্রামের ফরহাদ বেপারীর ছেলে রায়হান বেপারীর হাতে ১২ বছর বয়সী এক শিশু ধর্ষিত হয়। তার পরিবার জানায়, ওইদিন রাতে শিশুটি দোকান থেকে প্রয়োজনীয় জিনিস কিনে যাওয়ার পথে রায়হান তার মুখ চাপা দিয়ে কাদির গাজীর মসজিদের গলিতে নিয়ে তাকে ধর্ষণ করে। পরে বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসা করা হয় বলে জানা গেছে। ২৪ ফেব্রæয়ারি শুক্রবার ফরিদগঞ্জ উপজেলার চরকুমারী গ্রামে সৈয়দ আহমেদ (৫৫) নামের এক বৃদ্ধের হাতে ধর্ষণের শিকার হন ১২ বছর বয়সী এক শিশু। তার পরিবার জানায়, ওইদিন দুপুরে শিশুটি বাড়ির পাশ থেকে গবাদিপশু আনতে গেলে বৃদ্ধ সৈয়দ আহমেদ তাকে মুখ চেপে ধরে জোরপূর্বক ধর্ষণ করেন। পরিবারের লোকজন তাকে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি হাসপাতালে নিয়ে যায়। এ ঘটনার পর অভিযুক্ত বৃদ্ধ পলাতক রয়েছে। ২৫ ফেব্রæয়ারি চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের মধ্য বালিয়া গ্রামের ২ নং ওয়ার্ডে শুক্কুর খান (৩৫) নামের ব্যক্তির হাতে ধর্ষিত হয় ১৪ বছর বয়সী ৭ম শ্রেণির স্কুলছাত্রী। তার বাবা-মা জানায়, ঘটনার দিন রাতে তারা কেউ বাড়িতে না থাকায় শুক্কুর খান গভীর রাতে তাদের বেড়া ভেঙে ঘরে প্রবেশ করে ওই ছাত্রীর মুখ চেপে ধরে ধর্ষণের চেষ্টা চালায়। এ ঘটনায় তারা চাঁদপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করলে অভিযুক্ত শুক্কুর খান পলাতক রয়েছে বলে তারা জানান। এছাড়াও ২০ ফেব্রæয়ারি চাঁদপুর সদর উপজেলার রঘুনাথপুর গ্রামে ১৪ বছর বয়সী ও ২২ ফেব্রæয়ারি ফরিদগঞ্জ উপজেলার বাকরা গ্রামে ৫ বছর বয়সী দু শিশু ধর্ষণের শিকার হয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাসেবা নিয়েছে বলে জানা গেছে। এসব তথ্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের রেজিস্ট্রি খাতা ও বিভিন্ন সূত্র থেকে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ