Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বড় ভাইকে সালাম না দেয়ায় শিক্ষার্থীকে পিটিয়ে জখম

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সমাজকর্ম বিভাগের বড় ভাইকে সালাম না দেয়ায় প্রথম বর্ষের এক শিক্ষার্থীকে রড ও হাতুড়ি দিয়ে পিটিয়ে জখম করেছেন একই বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা। সোমবার সন্ধ্যার পর ক্যাম্পাসে একই বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী এক বড় ভাইকে সালাম না দেয়ায় এ ঘটনা ঘটে। আহত ছাত্র তৌকির আহমেদকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে নড়াইল জেলার লোহাগাড়া গ্রামের হারুন-অর-রশিদের পুত্র।
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও রিজেন্ট বোর্ডের সদস্য আউয়াল কবির জয় ঘটনার সত্যতা স্বীকার জানান, এ ধরনের ঘটনা সত্যিই ‘আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য একটি খারাপ খবর ও নজির। কেউ সামান্য অজুহাতে এভাবে মারধর করে আমার নিজেরও জানা ছিল না’ দেখে সত্যিই খারাপ লেগেছে। হাসপাতালের চিকিৎসকদের সুষ্ঠুভাবে চিকিৎসা প্রদানের জন্য বলা হয়েছে। দোষী ছাত্রদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ রক্ষায় প্রশাসন তৎপর রয়েছে।
আহত শিক্ষার্থীর সহপাঠীরা অভিযোগ করে বলেন, সন্ধ্যায় তৌকির ক্যাম্পাসের হল থেকে নাশতা করার জন্য দোকানে যাচ্ছিল। পথিমধ্যে একই বিভাগের ৩য় বর্ষের বড় ভাই তানভীরসহ কয়েকজনের সাথে দেখা হয়। তৌকির তাদের চিনতে না পারায় সালাম দেয়নি এমন অভিযোগে তাকে এলোপাতাড়ি মারধর করে। একপর্যায়ে তারা রড ও হাতুড়ি দিয়ে পিটিয়ে মারাত্মক জখম করে ফেলে রেখে যায়। এ সময় ক্যাম্পাসে মারধরের ঘটনা প্রত্যক্ষ করলেও কেউ বাধা দেয়নি বলেও অভিযোগ করেন শিক্ষার্থীরা। পরে তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. আব্দুল আলীম বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের শিক্ষার্থীদের র‌্যাগের নামে যে হয়রানি করা হয়েছে তা সমর্থনযোগ্য নয়। এই নির্যাতন দেখে সত্যিই আমি অবাক হয়েছি। আধুনিক প্রযুক্তির যুগে এই ঘটনা কষ্টকর। এতে আমাদের বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণœ হয়েছে। এর সুষ্ঠু বিচার হওয়া প্রয়োজন।
পাবনা জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ইকবাল হাসান বলেন, আহত শিক্ষার্থীর শরীরে জখমের চিহ্ন রয়েছে। তাকে রড বা হাতুড়ি জাতীয় কিছু দিয়ে মারধর করায় শরীরের বিভিন্ন স্থানে রক্তের জমাট বেঁধেছে। তার অবস্থা আশঙ্কামুক্ত হলেও সুস্থ হতে সময় লাগবে। এদিকে, তৃতীয় বর্ষের ছাত্র তানভীর এ ঘটনার সত্যতা অস্বীকার করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বড়

১২ ফেব্রুয়ারি, ২০২৩
২১ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২ অক্টোবর, ২০২২
২২ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১০ সেপ্টেম্বর, ২০২২
৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ