Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

গৌরীপুরে লোকাল ট্রেন লাইনচ্যুত তদন্ত কমিটি গঠিত

প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস : ময়মনসিংহ- মোহনগঞ্জ রেলপথের গৌরীপুর রেলস্টেশন এলাকায় ২৬১ আপ লোকাল ট্রেনের ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুতির ঘটনা ঘটেছে। এ সময় আতংকে যাত্রীরা লাফিয়ে নামতে গিয়ে বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছে । শুক্রবার দুপুরে গৌরীপুর রেলওয়ে জংশনে ক্রসিং বিভ্রাটের কারণে এ দুর্ঘটনাটি ঘটে। এর ফলে ময়মনসিংহ মোহনগঞ্জ, ময়মনসিংহ-জারিয়া ও ময়মনসিংহ-ভৈরব রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, দূর্ঘটনাকবলীত ট্রেনের ইঞ্জিন ১ নম্বর লাইনে এবং বগি ২ নম্বর লাইনে চলে যাওয়ায় দু’টি রেলপথের ক্রসিং পয়েন্ট ও আউটার সিগন্যালের খুঁটি ভেঙে যায়। এ সময় ছাদ থেকে লাফিয়ে নামতে গিয়ে বেশ কয়েকজন যাত্রী আহত হয়।
সূত্র জানায়, শুক্রবার দুপুর আড়াইটার দিকে ময়মনসিংহ থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন গৌরীপুর রেলস্টেশনে গিয়ে পৌঁছে। কিন্তু স্টেশনের ৪ নম্বর লাইনে মালগাড়ি থাকায় রিলিফ ট্রেন সেখানে প্লেস করতে বিলম্ব হয়। পরে সেটি সরিয়ে বিকেল সাড়ে ৩ টার দিকে সেখানে রিলিফ ট্রেন প্লেস করা হয়। রেলওয়ে সূত্র জানায়, দুর্ঘটনাকবলীত ট্রেনের ইঞ্জিন ও লাইনচ্যুত বগি উদ্ধারে তৎপরতা শুরু করেছে ময়মনসিংহ কেওয়াটখালী লোকশেডের লোক বিভাগের প্রায় ৪৫ সদস্যের কর্মীবাহিনী। তবে এ উদ্ধার তৎপরতা শেষ করতে আরো ৪ থেকে ৫ ঘন্টা সময় লাগবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।
এদিকে ২৬১ আপ লোকাল ট্রেনের ইঞ্জিন ও একটি বগি লাইনচ্যুতির ঘটনায় ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান ময়মনসিংহ কেওয়াটখালী লোকশেডের লোকমেটিভ ইন্সপেক্টর আব্দুল আউয়াল।
আগামী ৩ দিনের মধ্যে এ তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
কমিটির অন্য সদস্যরা হলেন- ময়মনসিংহ রেলের ট্রাফিক পরিদর্শক তোফাজ্জল হোসেন, কেওয়াটখালী রেলওয়ে লোকোশেডের লোকোমেটিভ ইন্সপেক্টর আবদুল আউয়াল ও ক্যারেজ অ্যান্ড ওয়াগন পরিদর্শক হারুন অর রশিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন