Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পার্বতীপুরে আন্তঃনগর ট্রেন লাইনচ্যুত তিন ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

পার্বতীপুর উপজেলা সংবাদদতা : দিনাজপুর-ঢাকা রেলপথে চলাচলকারী আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি গতকাল (বুধবার) সকালে পার্বতীপুরে লাইনচ্যুত হলে পার্বতীপুর-দিনাজপুর ও পার্বতীপুর-সৈয়দপুর রেলপথে ৩ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। লাইনচ্যুত ট্রেনটি উদ্ধারের পর পুনরায় এই রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। ঘটনার তদন্তে লালমনিরহাট রেলওয়ে বিভাগের পক্ষ থেকে সহকারী ট্রাফিক সুপারিনডেনটেন্ড সাজ্জাদ হোসেনকে প্রধান করে ৪ সদস্যবিশিষ্ট একটি তদন্ত টিম ও পাকশী রেলওয়ে বিভাগের পক্ষ থেকে ৪ সদস্যবিশিষ্ট অনুরূপ আর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জানা গেছে, গতকাল সকাল ৭টা ৫০ মিনিটে পার্বতীপুর রেলওয়ে জংশনের এমএল-১২. পয়েন্টে দিনাজপুর-ঢাকার মধ্যে চলাচলকারী আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটির এমটি র‌্যাক পার্বতীপুরে ঢোকার প্রাক্কালে ট্রেনের ৬৫২৪ নং ইঞ্জিনটি লাইনচ্যুত হয়। ফলে পার্বতীপুর-দিনাজপুর ও পার্বতীপুর-সৈয়দপুর রেলপথে সৈয়দপুর থেকে খুলনাগামী রূপসা এক্সপ্রেস ট্রেন ও চিলাহাটি-খুলনার মধ্যে চলাচলকারী রকেট মেইল ট্রেন এবং পার্বতীপুর-পঞ্চগড়ের মধ্যে চলাচলকারী কাঞ্চন এক্সপ্রেস ট্রেন বিলম্বিত হয়। রিলিভ ট্রেন ঘটনাস্থলে এসে ৩ ঘণ্টা প্রচেষ্টা চালিয়ে ১০টা ৫০ মিনিটে লাইনচ্যুত ইঞ্জিনটি উদ্ধার করলে পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
এ ব্যাপারে লালমনিরহাট রেলওয়ে বিভাগের ডিভিশনাল ট্রাফিক সুপারিনটেনডেন্ট আব্দুল্লাহ আল মামুন জানান, আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হবার ঘটনায় লালমনিরহাট বিভাগের পক্ষ থেকে ৪ সদস্যের একটি তদন্ত টিম ও পাকশী রেলওয়ে বিভাগের পক্ষ থেকে অন্য আর একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। পার্বতীপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তাফা জানান, দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পুলিশ মোতায়েন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ