Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় মহানগর ও জেলা বিএনপির দুই গজ দূরত্বে পৃথক অবস্থান কর্মসূচি

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদ

| প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

আশরাফুল ইসলাম নূর, খুলনা থেকে : গ্যাসের মূল্যবৃদ্ধি করে জনদুর্ভোগ সৃষ্টির প্রতিবাদে খুলনায় মাত্র দুই গজ দূরত্বে পৃথক অবস্থান কর্মসূচি পালন করেছে মহানগর ও জেলা বিএনপি। এছাড়া নগরীর বৈকালীতে আলাদাভাবে অবস্থান কর্মসূচি পালন করেছে নগর বিএনপির কোষাধ্যক্ষ আরিফুর রহমান মিঠুর গ্রুপ। খুলনা মহানগর ও জেলা বিএনপি’র শীর্ষ নেতাদের মধ্যকার দূরত্ব এবং কোন্দল এখন দৃশ্যমান। অতীতে উদ্যাপিত যৌথ কর্মসূচি এখন অনুষ্ঠিত হয় পৃথক ব্যানারে। বিএনপি’র দুর্গখ্যাত খুলনায় ঐক্যবদ্ধতার চিরচেনা রূপ পাল্টেছে বলে অভিযোগ সাধারণ নেতাকর্মীদের।
গতকাল সরেজমিনে দেখা গেছে, নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের নিচে গতকাল সকাল ১০টা থেকে দুপুর ১২টা ৫ মিনিট পর্যন্ত নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে মহানগর বিএনপির অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়। মাইক বাজিয়ে ব্যাপক উপস্থিতি নিয়েই দুই ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করেছে তারা।
এদিকে, মাত্র দুই গজ দূরে কেডি ঘোষ রোডেই জেলা বিএনপির সদ্য গঠিত কমিটির সাধারণ সম্পাদক আমীর এজাজ খানের নেতৃত্বে পৃথক অবস্থান কর্মসূচি হয়েছে; মাইক ছাড়াই, স্বল্পসংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে। প্রথমে তারা খুলনা প্রেসক্লাবের সামনে কর্মসূচির উদ্যোগ নিলেও পরে স্থান পরিবর্তন করেন তারা।
দলীয় সূত্রে জানা গেছে, বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাতবার্ষিকী খুলনাতে পৃথকভাবে পালন করে মহানগর ও জেলা বিএনপি। গত বছরের ১১ জুন জেলা বিএনপির উদ্যোগে নগরী ও জেলার বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে খুলনা ক্লাবে অনুষ্ঠিত হয় ইফতার ও দোয়া মাহফিল। সেখানে মহানগর বিএনপির সভাপতি/সাধারণ সম্পাদক কেউ উপস্থিত ছিলেন না। গেল বছরের ১০ জুন নগরীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হাজী কল্যাণ ফাউন্ডেশনের ইফতার মাহফিলে নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু’র পাশের চেয়ারে বসেন জেলা শাখার তৎকালীন সাধারণ সম্পাদক অ্যাড. শফিকুল আলম মনা। আসন বিন্যাসের ঢুনকো অযুহাতে দু’জনের মাঝে বিতর্কের সৃষ্টি হয়। একপর্যায়ে চেয়ার ছেড়ে বিএনপি নেতা মনা অন্যত্র বসলে পরিস্থিতি শান্ত হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। সর্বশেষ, গত ১৩ ফেব্রুয়ারি অ্যাড. এসএম শফিকুল আলম মনাকে সভাপতি এবং আমীর এজাজ খানকে সাধারণ সম্পাদক করে খুলনা জেলা বিএনপির আংশিক কমিটি ঘোষণা করা হয়। এ কমিটিকে অভিনন্দন জানিয়ে বিবৃতিও দেয়নি নগর বিএনপি। ফলে নগর ও জেলা বিএনপির শীর্ষ নেতাদের দূরত্ব-ই বজায় থেকে যায়। যার ফলশ্রুতিতেই মাত্র দুই গজ দূরত্বে পৃথক কর্মসূচি; বলে সাধারণ নেতাকর্মীরা অভিমত ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ