Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

যেখানে জুলুম, সেখানেই শিরক মাথাচাড়া দিয়ে উঠে-ওয়াজ মাহফিলে বক্তাগণ

| প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : গত বুধবার রাতে নরসিংদী জেলা শহরের ব্রাহ্মন্দী মহলায় ফাতেমাতুয যোহরা (রা:) মহিলা মাদরাসা ও এতিম খানার উদ্যোগে বার্ষিক ইসলামী মহা সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মনজুর এলাহী। সম্মেলন উদ্বোধন করেন সাবেক উপজেলা চেয়ারম্যান মেজবাহ উদ্দিন ভূঁইয়া ইরান। বিশেষ অতিথি ছিলেন, ফারুক উদ্দিন ভূঁইয়া, ইঞ্জিনিয়ার ফজলুল হক লিটন। মাদরাসার সভাপতি সাংবাদিক সরকার আদম আলীর সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন মাওলানা আবুল হাসেম মোল্যা। বিশেষ বক্তা মাওলানা সিফাত হাসান, মাওলানা ইসমাইল নূরপুরী, মাওলানা ইমদাদুলাহ, মাওলানা ওয়ালিউলাহ, মাওলানা আব্দুল হাই, মাওলানা ইয়াহ হিয়া প্রমুখ।
প্রধান অতিথি মনজুর এলাহী ও অন্যান্য বক্তাগণ বলেন, জুলুম, শিরক, বিদআত একই সূত্রে গাথা। রাষ্ট্র বা সমাজের ইনসাফ প্রতিষ্ঠিত না থাকলে সেখানে জুলুমের সৃষ্টি হয়। যেখানে জুলুম, সেখানেই শিরক মাথাচাড়া দিয়ে উঠে। সৃষ্টি হয় বিদআতি কার্যকলাপের। তাগুতি শক্তি ব্যক্তি ও সমাজের রন্দ্রেন্দ্রে প্রবেশ করে। এ থেকে বাঁচতে না পারলে সকল আমলিয়াতই ধ্বংস হয়ে যাবার আশঙ্কা দেখা দেয়। রাষ্ট্র ও সমাজে ইনসাফ না থাকলে ব্যক্তিজীবনে ইনসাফ প্রতিষ্ঠা করা খুবই কঠিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যেখান

২৪ সেপ্টেম্বর, ২০১৮
২৮ অক্টোবর, ২০১৬
৩০ জুলাই, ২০১৬
২৪ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ