Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিশুকন্যাকে কুপিয়ে নিজেই নিজের গলা কেটে মায়ের আত্মহত্যা

বগুড়া অফিস | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৭, ২:১৩ পিএম

বগুড়া অফিস : বগুড়ায় খাদিজা বেগম ( ৩২) নামে মানসিক বিকারগ্রস্ত এক মা নিজের কন্যা শিশুকে কুপিয়ে নিজে ও আত্মহত্যা করেছে ।

শুক্রবার বগুড়ার শিবগঞ্জের ময়দান হাটা ইউনিয়নের দাড়িদহ গ্রামে এই ঘটনা ঘটেছে।

এই ঘটনার প্রত্যক্ষদর্শী খাদিজার মা আবেদা ( ৫০) ও প্রতিবেশীরা জানিয়েছে , বুধবার সকাল সাড়ে ৭টার দিকে স্বামীর অনুপস্থিতিতে খাদিজা তার মাকে কোন একটা কাজের অজুহাতে বাড়ির বাইরে পাঠিয়ে ঘরের দরজা বন্ধ করে দেয় । এরপর তরকারি কাটা বটি হাতে নিয়ে উন্মত্তের মতো নিজের শিশু কন্যা হালিমা আকতার সোহানাকে ( ৬) এলোপাথাড়ি ভাবে কোপাতে থাকে । এসময় সোহানার আর্তচিৎকারে পাড়া প্রতিবেশীরা ছুটে এসে ঘরের বেড়া কেটে ভিতরে প্রবেশ করে । সবার চোখের সামনেই খাদিজা নিজেই গলায় বটির ফ্যাস দিয়ে নিজের গলা কেটে ফেলে । কিছুক্ষণের মধ্যেই তার মৃত্যু হয় । পরে হতবিহ্বল লোকজন স্বাভাবিক হয়ে রক্তাক্ত অবস্থায় শিশু সোহানাকে জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয় ।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহত খাদিজার লাশ থানায় নিয়ে যায় । খাদিজার মা আবেদা ও স্বামী এনজিও আশার মাঠ কর্মী আবু হাসান জানিয়েছেন , খাদিজা অনেক আগে থেকেই মানসিক বিকারে ভুগছিল । সে ৯ মাসের অন্তঃসত্ত্বা ও ছিল । তাকে চোখে চোখে রাখার জন্যই তার সাথে মা আবেদাও ওই বাড়িতে থাকতো । আশা’ এনজিওতে চাকুরির জন্যই আদমদীঘী উপজেলায় হলেও আবু হাসান শিবগঞ্জের এই গ্রামে সে ভাড়া বাড়িতে বসবাস করতো ।

এদিকে হাসপাতালে চিকিৎসাধীন সোহানাকে উন্নত চিjdৎসার জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে , বলে জানা গেছে ।



 

Show all comments
  • julhas ৩ মার্চ, ২০১৭, ৯:২২ পিএম says : 0
    আমাদের সবার সচেতন হতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ